মালয়েশিয়া টু বাংলাদেশ বিমান ভাড়া ও প্লেন টিকেটের দাম কত জানুন

বিদেশ থেকে বাংলাদেশে কিংবা বাংলাদেশ থেকে বিদেশে যাত্রার সংখ্যা দিনে দিনে বেড়ে চলেছে। আর বিদেশে যাত্রার ক্ষেত্রে প্রধান মাধ্যম হচ্ছে বিমান। বিশ্বের বেশ কয়েকটি গন্তব্য থেকে বাংলাদেশে ভ্রমণ বা বাংলাদেশ থেকে ভ্রমণ অত্যন্ত জনপ্রিয়। বিশেষ করে মধ্যপ্রাচ্য ও উন্নত দেশগুলোতে। এছাড়া মালয়েশিয়ায় রয়েছেন অনেক প্রবাসি বাংলাদেশি যারা সেখানে চাকরি করছেন। এছাড়া ভ্রমণের জন্যও মালয়েশিয়া খুবই জনপ্রিয় একটি লোকেশন। ফলে এই স্থান থেকে বাংলাদেশে নিয়মিত অনেক ফ্লাইট পরিচালিত হচ্ছে। তাই মালয়েশিয়া টু বাংলাদেশ বিমান ভাড়া অনেকেই জানতে চান।

যে কোন স্থানে ভ্রমণের ক্ষেত্রেই পরিকল্পনা জরুরি। আর আকাশ ভ্রমণ পরিকল্পনার ক্ষেত্রে সবথেকে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে বিমানের ভাড়া। বিমানের ভাড়া সম্পর্কে ধারণা না থাকলে যে কোন ভ্রমণ পরিকল্পনাই বাজেটের বাইরে চলে যেতে পারে। কাজেই মালয়েশিয়া থেকে বাংলাদেশের বিমান টিকিটের দাম সম্পর্কে ধারণা দিতে আজকের এই পোস্ট। এই পোস্ট থেকে জেনে নিতে পারবেন কোন কোন এয়ারলাইন্স বর্তমানে মালয়েশিয়া থেকে বাংলাদেশে ফ্লাইট সার্ভিস দিচ্ছে। এছাড়া ফ্লাইটের সময় ও কোন কোন ধরণের বিমান টিকেট আপনি এই গন্তব্যের জন্য পাবেন সে বিষয়েও থাকছে বিস্তারিত আলোচনা।

মালয়েশিয়া থেকে বাংলাদেশে যেসব এয়ারলাইন্স ফ্লাইট পরিচালনা করছে

মালয়েশিয়া একটি জনপ্রিয় ভ্রমণ গন্তব্য হওয়ায় এখানে বেশ কিছু দেশি ও বিদেশি এয়ারলাইন্স নিয়মিত ফ্লাইট পরিচালনা করছে। এসব এয়ারলাইন্সের প্রতিটিতে রয়েছে আলাদা আলাদা বিভিন্ন সুযোগ সুবিধা। মালয়েশিয়া থেকে আপনি সরাসরি এবং লেওভার বা ট্রানজিট রয়েছে এরকম দুই ধরণের ফ্লাইটই উপভোগ করতে পারবেন। অর্থাৎ আপনার চাহিদা অনুযায়ী অসংখ্য এয়ারলাইন্স রয়েছে এই রুটে। ফলে নিজের ইচ্ছামতো ফ্লাইট বাছাই করার সুযোগও রয়েছে।

মালয়েশিয়া থেকে দেশি এয়ারলাইন্সগুলোর মধ্যে বর্তমানে নিয়মিত ফ্লাইট পরিচালনা করছে বাংলাদেশের সরকারি বিমান সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। এছাড়া বেসরকারি বিমান সংস্থা ইউএস বাংলা’ও এই রুটে নিয়মিত তাদের সেবা দিয়ে যাচ্ছে। বিদেশি এয়ারলাইন্সগুলোর মধ্যে রয়েছে শ্রীলঙ্কান এয়ারলাইন্স, এয়ারএশিয়া, থাই এয়ারএশিয়া, ইন্ডিগো এয়ার, মালিন্দো এয়ারওয়েস, থাই এয়ারওয়েস, সিঙ্গাপুর এয়ারলাইন্স, মালয়েশিয়া এয়ারলাইন্স, কাতার এয়ারওয়েস, এমিরেটস, তুরকিশ এয়ারলাইন্স, ইতিহাদ এয়ারওয়েস ইত্যাদি। আপনি প্রতিটি এয়ারলাইন্সে বিভিন্ন মূল্যের টিকেট পেয়ে যাবেন। ফলে আপনার বাজেট ও চাহিদা অনুযায়ী বাছাই করার যথেষ্ট সুযোগ থাকছে।

টিকেটের বিভিন্ন ধরণ এবং ফ্লাইট টাইম

টিকেটের চাহিদার উপর নির্ভর করে বিমান টিকেটের মূল্য নির্ধারিত হয়ে থাকে। এছাড়া বিভিন্ন ক্যাটাগরির বিভিন্ন সুযোগ-সুবিধা যুক্ত টিকেটের কারণেও দামের পার্থক্য হয়ে থাকে। বিমানটি কোন এয়ারলাইন্সের এবং কতোটি স্টপেজ দেবে সেটিও টিকেটের মূল্য কম বা বেশি হবার বড় একটি কারণ। মালয়েশিয়া হতে ঢাকায় বিমান ভ্রমণের ক্ষেত্রে আপনি নন স্টপ বা সরাসরি টিকেট কিংবা এক বা একাধিক স্টপেজ থেকে ট্রানজিট টিকেট কাটতে পারেন। অর্থাৎ ট্রানজিট টিকেটের ক্ষেত্রে সময় বেশি দরকার হবে এবং বিমান পরিবর্তন করতে হবে।

বর্তমানে বেশ কয়েকটি এয়ারলাইন্স মালয়েশিয়া হতে সরাসরি ফ্লাইট পরিচালনা করছে। এর মধ্যে দেশীয় দুই এয়ারলাইন্স বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এবং ইউএস বাংলাও রয়েছে। এই দুটি এয়ারলাইন্সের মাধ্যমে আপনি সরাসরি দ্রুততম সময়ে ঢাকা পৌঁছে যেতে পারবেন। এছাড়া বিদেশি বেশ কিছু এয়ারলাইন্সও সরাসরি ফ্লাইট পরিচালনা করছে। এগুলো হলঃ মালিন্দো এয়ারওয়েস এবং মালয়েশিয়া এয়ারলাইন্স।

সরাসরি ফ্লাইটে মালয়েশিয়া থেকে ঢাকা পৌঁছাতে সময় লাগবে ৩ ঘণ্টা ৫৫ মিনিট। যে কোন এয়ারলাইন্সের সরাসরি ফ্লাইটেই আপনি এই সময়ে ঢাকা পৌঁছাতে পারবেন। আর ট্রানজিট বা স্টপেজের মাধ্যমে ভ্রমণের ক্ষেত্রে ৮ ঘণ্টা হতে ২৪ ঘণ্টার উপরে সময় লেগে যেতে পারে। কেমন সময় দরকার হবে সেটি নির্ভর করবে আপনি কোন এয়ারলাইন্সের মাধ্যমে কোন গন্তব্যে ট্রানজিট বা বিমান পরিবর্তন করছেন সেটির উপর।

মালয়েশিয়া হতে ঢাকা বিমানের টিকেটের মূল্য

মালয়েশিয়ার কুয়ালালামপুর আন্তর্জাতিক বিমান বন্দর হতে ঢাকার টিকেট আপনি পেয়ে যাবেন যে কোন সময়। টিকেটের মূল্য শুরু ১৬ হাজার টাকা হতে। এই রুটে আপনি ২ লাখ টাকা পর্যন্ত মূল্যের টিকেটও পেয়ে যাবেন। ইকোনমি কিংবা বিজনেস ক্লাস যে কোন ধরণের টিকেট কেনার সুবিধা রয়েছে এখানে।

সবথেকে কম মূল্যে প্লেনের টিকেট এই রুটে পাওয়া যাচ্ছে মাত্র ১৬ হাজার টাকা থেকে। ১৬ হাজার থেকে ১৭ হাজার টাকার মধ্যে ইন্ডিগো এয়ারের টিকেট আপনি পেয়ে যাবেন। তবে আরও বেশি মূল্যের টিকেটও রয়েছে তাদের। ইন্ডিগো এয়ারের মাধ্যমে ভ্রমণ করলে আপনাকে ভারতে স্টপেজ দিয়ে বিমান পরিবর্তন করতে হবে। ফলে ১৪ ঘণ্টা পর্যন্ত জার্নি টাইমের দরকার হতে পারে।

এছাড়া ১৮ হাজার টাকা থেকে আপনি শ্রীলঙ্কান এয়ারলাইন্সের টিকেট পেতে পারেন। এখানেও স্টপেজ থাকবে এবং কলম্বো থেকে আপনাকে বিমান পরিবর্তন করতে হবে। ১৪ ঘণ্টা পর্যন্ত সময় লাগতে পারে এই এয়ারলাইন্সেও।

থাই এয়ারএশিয়ার টিকেটের মূল্য শুরু ১৯ হাজার টাকা হতে। এখানে আপনাকে ট্রানজিট করতে হবে থাইল্যান্ড হতে। সময় লাগতে পারে ৯ ঘণ্টার বেশি।

২০ হাজার টাকা হতে সরাসরি ফ্লাইটের টিকেট পাওয়া যাবে। ২০ হাজার টাকায় মালিন্দো এয়ারওয়েসের সরাসরি ফ্লাইটের টিকেট আপনি পেয়ে যাবেন। সবথেকে দ্রুত সময়ে মাত্র ৩ ঘণ্টা ৫৫ মিনিট ফ্লাইট টাইমে আপনি ঢাকা পৌঁছে যেতে পারবেন এই ফ্লাইটে।

২২ হাজার থেকে ২৫ হাজার টাকার মধ্যে শ্রীলঙ্কান এয়ারলাইন্স, ইন্ডিগো এয়ারলাইন্স, মালিন্দো এয়ারলাইন্সেরও টিকেট পাওয়া যাবে।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

Malaysia to dhaka biman vara

👉 বাংলাদেশ থেকে মালয়েশিয়া বিমান টিকিটের মূল্য কত জানুন

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের টিকেট কিনতে হলে মালয়েশিয়া থেকে ঢাকা সরাসরি ফ্লাইটের টিকেট মূল্য পাবেন ৩০ হাজার টাকা হতে। এখানেও ফ্লাইট টাইম মাত্র ৩ ঘণ্টা ৫৫ মিনিট। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ৭২ হাজার টাকা পর্যন্ত মূল্যের টিকেট রয়েছে। ⭐️ দুবাই থেকে ঢাকা বিমান ভাড়া | দুবাই টু ঢাকা টিকেটের দাম কত জানুন

থাই এয়ারওয়েসের ট্রানজিট বিমান টিকেট আপনি পাবেন ৩৩ হাজার টাকা হতে। তারা ব্যাংককে স্টপেজ দিয়ে ঢাকা পর্যন্ত তাদের ফ্লাইট পরিচালনা করে থাকে। সময় লাগতে পারে ১৮ ঘণ্টার বেশি।

৩৮ হাজার টাকা থেকে সিঙ্গাপুর এয়ারলাইন্সের বিমান টিকেট পাবেন আপনি। সিঙ্গাপুরে স্টপেজ দিয়ে ঢাকা পৌঁছাতে এই ফ্লাইটে সময় লাগতে পারে ১৫ ঘণ্টার বেশি।

মালয়েশিয়া এয়ারলাইন্স সরাসরি নিয়মিত ঢাকা পর্যন্ত ফ্লাইট পরিচালনা করে থাকে মালয়েশিয়া হতে। তাদের সরাসরি বিমান টিকেটের মূল্য শুরু ৪০ হাজার টাকা হতে। এখানেও আপনার সময় লাগবে ৩ ঘণ্টা ৫৫ মিনিট।

দেশীয় অন্যতম বিমান সংস্থা ইউএস বাংলা এয়ারলাইন্সের সরাসরি টিকেটও আপনি পাবেন ৪২ হাজার টাকা হতে। ফ্লাইট টাইম ৩ ঘণ্টা ৫৫ মিনিট। ⭐️ সৌদি আরব থেকে ঢাকা প্লেন ভাড়া কত? জানুন এখানে

বেশিরভাগ এয়ারলাইন্সের বিজনেস ক্লাস টিকেটের মূল্য শুরু ৫০ হাজার টাকা থেকে। এই দামে আপনি সিঙ্গাপুর এয়ারলাইন্স, থাই এয়ারএশিয়া, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ইত্যাদি বিমান সংস্থার টিকেট পাবেন।

কাতার এয়ারওয়েসের মাধ্যমেও আপনি ঢাকার ফ্লাইট ধরতে পারেন। এজন্য টিকেটের মূল্য শুরু হবে ৭৬ হাজার টাকা থেকে। স্টপেজ দেবে দোহাতে এবং সময় লাগতে পারে ১৬ ঘণ্টারও বেশি।

বিশ্বের অন্যতম সেরা এয়ারলাইন্স এমিরেটসের মাধ্যমেও আপনি মালয়েশিয়া থেকে বাংলাদেশের ফ্লাইটে যাতায়াত করতে পারেন। টিকেটের মূল্য শুরু ৭৮ হাজার টাকা থেকে। তবে এজন্য আপনাকে দুইবার স্টপেজ দিয়ে ১৮ ঘণ্টার বেশি সময় খরচ করতে হবে।

এছাড়া মধ্যপ্রাচ্যের আরও বেশ কিছু ফ্লাইটে স্টপেজ দিয়ে আপনি যাতায়াত করতে পারেন। তবে এতে খরচ এবং সময় দুটোই বেশি লাগবে। ⭐️ বিমানের টিকেট চেক করার নিয়ম (অনলাইনেই সম্ভব!)

অর্থাৎ মালয়েশিয়া হতে বাংলাদেশে ভ্রমণ করতে চাইলে সরাসরি ফ্লাইটই সেরা। এতে খরচ কম এবং সবথেকে দ্রুত পৌঁছানো যাবে। তবে সবথেকে কম ভাড়ায় ভ্রমণ করতে চাইলে ইন্ডিগো এয়ার কিংবা শ্রীলঙ্কান এয়ারলাইন্সের একটি স্টপেজের ফ্লাইটগুলোই সবথেকে ভালো হবে আপনার জন্য। কেননা এতে ৮ থেকে ৯ ঘণ্টার মধ্যে সবথেকে কম ভাড়ায় ঢাকা পৌঁছানো সম্ভব হবে। 

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,569 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *