বাংলাদেশ থেকে মালয়েশিয়া বিমান টিকিটের মূল্য কত জানুন

শ্রম অভিবাসনের ক্ষেত্রে এখন পর্যন্ত বাংলাদেশি শ্রমিকদের অন্যতম পছন্দ সৌদি আরব। কিন্তু সম্প্রতি মালয়েশিয়ায়ও অনেক প্রবাসী শ্রমিক গেছেন। তেলসমৃদ্ধ উপসাগরীয় দেশগুলোর তুলনায় মালয়েশিয়া তুলনামূলক ভালো বেতন কাঠামো দেওয়ায় দেশটিতে বেশিসংখ্যক কর্মী যাচ্ছেন।

লোভনীয় বেতনের পাশাপাশি মালয়েশিয়ার আবহাওয়া অনেকটা বাংলাদেশের মতোই। এই আবহাওয়া বাংলাদেশি কর্মীদের দেশটিতে যাওয়ার আগ্রহের পেছনে আরেকটি কারণ বলে ধারণা করা হয়। আজকের এই আর্টিকেলে আমরা বাংলাদেশ থেকে মালোয়েশিয়ায় যাওয়ার বিমান পথের ভাড়া সম্পর্কে বিস্তারিত আলোচনা করবো।

বাংলাদেশ থেকে মালয়েশিয়ায় কোন এয়ারলাইন্সের বিমান চলাচল করে? 

বাংলাদেশ থেকে মালোয়েশিয়া বিমান রুটটি অনেক জনপ্রিয় হওয়ায় অনেক এয়ারলাইন্স এই রুটে চলাচল করে থাকে। এগুলোর মধ্যে শ্রীলঙ্কান এয়ারলাইন্স, থাই এয়ারওয়েজ, মালোয়েশিয়া এয়ারলাইন্স, সিঙ্গাপুর এয়ারলাইন্স, এমিরেটস, কাতার এয়ারওয়েজ, এপিজি এয়ারলাইন্স, সৌদি আরাবিয়া এয়ারলাইন্স, তার্কিশ এয়ারলাইন্স, এতিহাদ এয়ারওয়েজ উল্লেখযোগ্য। এছাড়া বাংলাদেশের ইউ এস বাংলা এয়ারলাইন্স ও প্রতিনিয়ত বাংলাদেশ থেকে মালোয়েশিয়ায় যাতায়াত করে থাকে।

শ্রীলঙ্কান এয়ারলাইন্সে বাংলাদেশ থেকে মালয়েশিয়ায় যাওয়ার বিমান খরচ কত?

এই এয়ারলাইন্সে বাংলাদেশ থেকে মালোয়েশিয়ায় যাওয়ার জন্য বিমান ভাড়া সর্বনিম্ন ৫১ হাজার ৯৫০ টাকা থেকে শুরু করে সর্বোচ্চ ২ লক্ষ ৩৯ হাজার ৩০০ টাকা হয়ে থাকে। মালয়েশিয়া যেতে শ্রীলঙ্কান এয়ারলাইন্সে প্রায় ১০ ঘন্টা ২০ মিনিট থেকে ১ দিন ৭ ঘন্টা ২০ মিনিট সময় লাগে। শ্রীলঙ্কান এয়ারলাইন্সের বিমান গুলো সাধারণত কলম্বোতে তাদের ট্রানজিট সম্পন্ন করে। 

থাই এয়ারওয়েজে বাংলাদেশ থেকে মালয়েশিয়া যাবার খরচ কত?

থাইল্যান্ডের ব্যাংককে ট্রানজিট সম্পন্ন করা এই এয়ারলাইন্সের ফ্লাইটগুলোর সময়সীমা ৭ ঘন্টা ৩০ মিনিট থেকে ১ দিন ৪ ঘন্টা ১৫ মিনিট হয়ে থাকে। যার জন্য একজন যাত্রীকে ৭২ হাজার টাকা থেকে ৯০ হাজার ৮০০ টাকা পর্যন্ত খরচ করতে হবে। থাইল্যান্ডে ট্রানজিট সম্পন্ন করার ক্ষেত্রে যদি ১২ ঘন্টার বেশি সময় অতিবাহিত হয় তাহলে বাংলাদেশি যাত্রীদের থাই ভিসার প্রয়োজন পড়তে পারে।

মালোয়েশিয়া এয়ারলাইন্সে বাংলাদেশ থেকে মালয়েশিয়াতে যাওয়ার খরচ কত?

মালোয়েশিয়া এয়ারলাইন্সে বাংলাদেশ থেকে মালয়েশিয়ায় যেতে প্রায় ৯৫ হাজার ২০০ টাকা থেকে শুরু করে ১ লক্ষ ৪২ হাজার ৩৫০ টাকা পর্যন্ত খরচ হতে পারে। এই এয়ারলাইন্সের ফ্লাইটগুলো নন স্টপ বাংলাদেশ থেকে মালয়েশিয়ায় যাতায়াত করে থাকে। মাত্র ৩ ঘন্টা ৫৫ মিনিটের মধ্যেই যাত্রীরা বিমান পথে মালোয়েশিয়া এয়ারলাইন্সে মালোয়েশিয়াতে যেতে পারবে।

সিঙ্গাপুর এয়ারলাইন্সে বাংলাদেশ থেকে মালয়েশিয়া যেতে কত টাকা লাগে?

বাংলাদেশ থেকে মালোয়েশিয়ায় যেতে সিঙ্গাপুর এয়ারলাইন্সে ১ লক্ষ ৬ হাজার টাকা থেকে ১ লক্ষ ৯৬ হাজার ৬৫০ টাকা খরচ হয়। সিঙ্গাপুরে ট্রানজিট সম্পন্ন করে এই এয়ারলাইন্সের ফ্লাইট গুলোর মালয়েশিয়ায় যেতে প্রায় ৬ ঘন্টা ১৫ মিনিট থেকে ১৮ ঘন্টা ৪০ মিনিট সময় লাগতে পারে।

এমিরেটেসে বাংলাদেশ থেকে মালয়েশিয়ার বিমান ভাড়া কত?

সংযুক্ত আরব আমিরাতে পরিচালিত এমিরেটস এয়ারলাইন্স বিশ্বের জনপ্রিয় কিছু এয়ারলাইন্স এর মধ্যে অন্যতম। এই এয়ারলাইন্সে বাংলাদেশ থেকে মালয়েশিয়ায় যাওয়ার জন্য প্রায় ১ লক্ষ ৩৭ হাজার ৭০০ টাকা থেকে শুরু করে ৩ লক্ষ ১০ হাজার ২০০ টাকা পর্যন্ত খরচ হতে পারে। দুবাইতে একটি ট্রানজেকশন সম্পন্ন করা এই এয়ারলাইন্সে বাংলাদেশ থেকে মালোয়েশিয়ায় যেতে প্রায় ১৬ ঘণ্টা ৫৫ মিনিট থেকে ২ দিন ৪ ঘন্টা ৩০ মিনিট পর্যন্ত সময় লাগতে পারে। এই এয়ারলাইন্সের কিছু ফ্লাইটগুলো দুবাই এবং সিঙ্গাপুর দুই বিমানবন্দরেই তাদের ট্রানজিট সম্পন্ন করে।

কাতার এয়ারওয়েজের বাংলাদেশ থেকে মালয়েশিয়া বিমান টিকিটের মূল্য কত?

১ লক্ষ ৫৬ হাজার ৩৪০ টাকা থেকে শুরু করে ২ লক্ষ ৫৯ হাজার ১০০ টাকা পর্যন্ত খরচ করে বাংলাদেশ থেকে মালয়েশিয়ায় যাওয়া সম্ভব। কাতার এয়ারওয়েজে মালয়েশিয়াতে যেতে ১৫ ঘন্টা ২০ মিনিট থেকে ১ দিন ৯ ঘন্টা ১০ মিনিট সময় লাগতে পারে। কাতার এয়ারওয়েজ তাদের মালোয়েশিয়াগামী ফ্লাইটগুলো কাতারের দোহায় ট্রানজিট করে থাকে।

এপিজি এয়ারলাইন্সে বাংলাদেশ থেকে মালয়েশিয়ায় যাওয়ার খরচ কত? 

কলোম্বোতে ট্রানজিট সম্পন্ন করা এই এয়ারলাইন্সে মালয়েশিয়ায় যেতে খরচ হয় প্রায় ১ লক্ষ ৭৬ হাজার ২৫০ টাকা। এপিজি এয়ারলাইন্সে বাংলাদেশ থেকে মালয়েশিয়ায় যেতে প্রায় ১৫ ঘন্টা ২৫ মিনিটের মতো সময় লেগে থাকে। এই এয়ারলাইন্স সাধারণত মালোয়েশিয়ায় যাওয়ার জন্য এয়ারবাস A321 বিমান ব্যবহার করে থাকে। 

সৌদি আরাবিয়ান এয়ারলাইন্সে বাংলাদেশ থেকে মালয়েশিয়া বিমান খরচ কত?

এই এয়ারলাইন্সে মালয়েশিয়াতে যেতে প্রায় ২ লক্ষ ৯ হাজার ৮০০ টাকার মতো খরচ হতে পারে। সৌদি আরবের জেদ্দা বিমানবন্দরে ট্রানজেকশন থাকায় এই ফ্লাইতে কাতার যেতে প্রায় ১৯ ঘণ্টা ৫৫ মিনিত থেকে ১ দিন ৭ ঘন্টা ১০ মিনিটের মতো সময় লেগে যায়। এছাড়া এই এয়ারলাইন্স মাঝে মাঝে জেদ্দা এবং রিয়াদ দুই বিমানবন্দরেই ট্রানজিট সম্পন্ন করে থাকে। তবে এই ফ্লাইট গুলোতে যাওয়ার ক্ষেত্রে একটি বিষয় খেয়াল রাখা খুবই জরুরী। সৌদি আরবে সকল বাংলাদেশী পাসপোর্ট ধারীদের ট্রানজেকশনে ১২ ঘণ্টার বেশি সময় অতিবাহিত করতে হলে অতিরিক্ত সৌদি ভিসার প্রয়োজন হতে পারে। তাই এই এয়ারলাইন্সে টিকিট কাটার পূর্বে সৌদি আরবের ট্রানজেকশনের সময় সম্পর্কে আগে থেকে জেনে নেওয়া ভালো।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

Bangladesh to Malaysia biman vara

তার্কিশ এয়ারলাইন্স এর ফ্লাইটে করে বাংলাদেশ থেকে মালয়েশিয়া যাওয়ার খরচ কত?

তুরস্কের ইস্তাম্বুল শহরে ট্রানজেকশন করা এই এয়ারলাইন্সের ফ্লাইট গুলোতে মালোয়েশিয়ায় যেতে প্রায় ১ দিন ৮ ঘন্টা ৫ মিনিট সময় লেগে যেতে পারে। তার্কিশ এয়ারলাইন্সে বাংলাদেশ থেকে মালোয়েশিয়া যেতে বিমান খরচ প্রায় ১ লক্ষ ৯৬ হাজার ৫০০ টাক থেকে শুরু করে ২ লক্ষ ৩৫ হাজার ৪০০ টাকা পর্যন্ত হতে পারে। এই এয়ারলাইন্স তাদের যাত্রীদের যাতায়তের জন্য A330-300 কিংবা বোয়িং ৭৮৭-৯ বিমান ব্যবহার করে থাকে। 👉 মালয়েশিয়া টু বাংলাদেশ বিমান ভাড়া ও প্লেন টিকেটের দাম কত জানুন

এতিহাদ এয়ারওয়েজে বাংলাদেশ থেকে মালয়েশিয়া যাওয়ার খরচ কত?

ইতিহাদ এয়ারওয়েজ বিশ্বের অন্যতম বড় একটি এয়ারলাইন্স প্রতিষ্ঠান। ইতিহাদে বাংলাদেশ থেকে কাতারে যেতে সর্বনিম্ন প্রায় ২ লক্ষ ৪২ হাজার ৮৫০ টাকা থেকে শুরু করে সর্বোচ্চ প্রায় ২ লক্ষ ৪৪ হাজার টাকা পর্যন্ত খরচ হতে পারে। এতিহাদ এয়ারওয়েজের এ সকল ফ্লাইটে সাধারণত আবুধাবি এবং কলম্বোতে ট্রানজেকশন  হয়ে থাকে। এই এয়ারওয়েজে মালয়েশিয়া যেতে প্রায় ১ দিন ২০ ঘন্টা ৩৫ মিনিট পর্যন্ত সময় লেগে যেতে পারে। 

ইউ এস বাংলা এয়ারলাইন্সে বাংলাদেশ থেকে মালয়েশিয়া যাওয়ার বিমান খরচ কত? 

ইউ এস বাংলা এয়ারলাইন্স ঢাকা থেকে মালোয়েশিয়ার কুয়ালামাপুরের উদ্দেশ্যে ফ্লাইট পরিচালনা করে থাকে। ইউ এস বাংলা এয়ারলাইন্স মালোয়েশিয়া যেতে নন স্টপ ফ্লাইট ব্যবহার করা। এর জন্য যাত্রীকে প্রায় ১ লক্ষ ১০ হাজার ২৫০ টাকা থেকে প্রায় ১ লক্ষ ৩৪ হাজার ২০০ টাকা খরচ করতে হয়। নন স্টপ ফ্লাইট হওয়ার কারণে এই এয়ারলাইন্সে ঢাকা থেকে মালোয়েশিয়ার কুয়ালামাপুরে যেতে সময় লাগে ৩ ঘন্টা ৫৫ মিনিট। ইউ এস বাংলা এয়ারলাইন্স মালোয়েশিয়া যাওয়ার জন্য মূলত বোয়িং ৭৩৭-৮০০ বিমান ব্যবহার করে থাকে। ⭐️ দুবাই থেকে ঢাকা বিমান ভাড়া | দুবাই টু ঢাকা টিকেটের দাম কত জানুন

বিমান ভাড়া মূলত ভ্রমণের সময় এবং সিটের ধরনের উপর নির্ভর করে থাকে। টিকিট ক্রয়ের ক্ষেত্রে যাত্রীরা তাদের পছন্দের এয়ারলাইন্সগুলোর ওয়েবসাইটের পাশাপাশি গো জায়ান, ফ্লাইট এক্সপার্ট এসকল ওয়েবসাইট ব্যবহার করতে পারেন। বাংলাদেশ থেকে মালোয়েশিয়া যাবার বিমান খরচ সম্পর্কিত আমাদের এই আর্টিকেলটি আপনাদের কেমন লেগেছে তা আমাদের কমেন্ট করে জানাতে পারবেন। প্রযুক্তি ভিত্তিক সকল প্রকার নতুন তথ্য এবং টিপস পেতে চোখ রাখুন আমাদের এই ওয়েবসাইটে।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,569 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *