সৌদি আরব থেকে ঢাকা প্লেন ভাড়া কত? জানুন এখানে

সৌদি আরব থেকে বাংলাদেশ বিমান রুটটি অন্যতম ব্যস্ত একটি রুট। এই রুটে নিয়মিত প্লেন চলাচল করে থাকে বিভিন্ন এয়ারলাইন্সের। সৌদি আরব থেকে বাংলাদেশ রুটে দেশি ও বিদেশি উভয় ধরণের বিমান সংস্থাই তাদের নিয়মিত ফ্লাইট পরিচালনা করে আসছে। মূলত হজ্জ ও অন্যান্য বিভিন্ন কারনে এই রুটের বিমান টিকেটের উচ্চ চাহিদা থাকে সারা বছরই। অনেকেই সৌদি আরবে হজ্জ, ওমরা বা ঘুরতে যাবার পরিকল্পনা করে থাকেন। এক্ষেত্রে অন্যতম গুরুত্বপূর্ণ একটি বিষয় হচ্ছে বিমান টিকেটের মূল্য। সৌদি আরব থেকে বাংলাদেশে বিমান টিকেটের মূল্য সম্পর্কে বিস্তারিত জানাতেই আজকের এই পোস্ট।

পুরো পোস্ট থেকে আপনি সৌদি আরব থেকে বাংলাদেশে যে সকল ফ্লাইট পরিচালনা হয় সেই বিষয়ে বিস্তারিত জানতে পারবেন। এছাড়াও বিমান টিকেটের সর্বনিম্ন ও সর্বোচ্চ মূল্য সম্পর্কেও ধারণা পাবেন। সৌদি আরব থেকে বাংলাদেশে বিমান ভ্রমণ করতে চাইলে এই পুরো পোস্টটি দেখে নিতে পারেন।

সৌদি আরব থেকে যেসব বিমান সংস্থা ফ্লাইট পরিচালনা করছে

সৌদি আরব থেকে বাংলাদেশে অনেক নামীদামী বিমান সংস্থাই নিয়মিত ফ্লাইট পরিচালনা করছে। দেশীয় বিমান সংস্থার মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স তাদের নিয়মিত সরাসরি ফ্লাইট পরিচালনা করছে। এছাড়া বিদেশি এয়ারলাইন্সগুলোর মধ্যে আছে এমিরেটস, কাতার এয়ারওয়েস, টারকিশ এয়ারলাইন্স, এয়ার অ্যারাবিয়া, জাজিরা এয়ারওয়েস, ওমান এয়ার, ফ্লাইদুবাই, সৌদি আরাবিয়ান এয়ারলাইন্স, ইতিহাদ এয়ারওয়েস, গারুদা ইন্দোনেশিয়ান এয়ারলাইন্স ইত্যাদি। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সাধারণত সরাসরি ফ্লাইট পরিচালনা করছে। কিছু কিছু এয়ারলাইন্সে আপনাকে বিমান পরিবর্তন করতে হবে মাঝপথে। টিকেট কেনার আগে সে ব্যাপারে ভালভাবে জেনে নিবেন।

সৌদি আরবের যেসব গন্তব্য থেকে ফ্লাইট পাবেন

সৌদি আরবের অনেকগুলো স্থান থেকেই আপনি বাংলাদেশের ফ্লাইট পেয়ে যাবেন। সবথেকে জনপ্রিয় কয়েকটি জায়গা হলঃ জেদ্দার কিং আব্দুল আজিজ এয়ারপোর্ট, দাম্মামের কিং ফাহাদ এয়ারপোর্ট, রিয়াদের কিং খালেদ এয়ারপোর্ট, মদিনার প্রিন্স মোহাম্মদ বিন আব্দুল আজিজ এয়ারপোর্ট ইত্যাদি। প্রতিটি এয়ারপোর্টের জন্য টিকেটের মূল্য ভিন্ন হয়ে থাকে। এছাড়া এয়ারলাইন্স ভেদে সময় কম বা বেশি হতে পারে বিভিন্ন ফ্লাইটে। প্রতিটি গন্তব্যের প্লেন ভাড়া সম্পর্কেই ধারণা দেয়ার চেষ্টা করা হয়েছে এই পোস্টে। কাজেই আপনার পছন্দের গন্তব্যের ভাড়া দেখতে পোস্টের নির্দিষ্ট অংশে চলে যেতে পারেন।

সৌদি আরব থেকে ঢাকার প্লেন ভাড়া

সৌদি আরবের বিভিন্ন স্থান থেকে ঢাকার প্লেন ভাড়া বিভিন্ন রকম। তবে আপনি ১৩ হাজার থেকে ৩ লাখ টাকা পর্যন্ত বিভিন্ন ধরণের ভাড়ার টিকেট পেয়ে যাবেন। এখানে প্লেনের ভাড়া নির্ধারিত হয়ে থাকে সময়, চাহিদা, টিকেটের ধরণ, প্লেনের ধরণ ইত্যাদি অনেক কিছুর উপরে নির্ভর করে। এছাড়া বিভিন্ন গন্তব্য থেকে ভাড়া বিভিন্ন রকম। কাজেই সৌদি আরবের সবথেকে জনপ্রিয় গন্তব্যগুলোর ভাড়া সম্পর্কে এখানে ধারণা দেয়া হল।

মদিনা হতে ঢাকার প্লেন ভাড়া

মদিনা বাংলাদেশিদের জন্য অন্যতম জনপ্রিয় একটি গন্তব্য। উমরাহ কিংবা হজ্জের জন্য সারা বছর এই রুটের প্লেনের টিকেটের চাহিদা থাকে। এছাড়া অনেকেই ঘুরবার উদ্দেশ্যেও এখানে নিয়মিত যাতায়াত করে থাকেন। ফলে অনেক এয়ারলাইন্স এখানে নিয়মিত ফ্লাইট পরিচালনা করে ঢাকা পর্যন্ত। মদিনা হতে ঢাকার প্লেন ভাড়া ২৩ হাজার টাকা থেকে ২ লাখ টাকা পর্যন্ত হতে পারে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এই রুটে সরাসরি বিমান পরিচালনা করে থাকে। ৬ ঘণ্টা ১০ মিনিটের সরাসরি এই ফ্লাইটের ভাড়া ৫৫,০০০ থেকে ৮০,০০০ টাকা পর্যন্ত। সবথেকে কম সময়ে আপনি ঢাকা পৌঁছাতে পারবেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইটের মাধ্যমে।

অন্য সকল এয়ারলাইন্সগুলো আন্তর্জাতিক এবং এক বা তার অধিক স্টপের মাধ্যমে ঢাকা পর্যন্ত তাদের সেবা দিয়ে থাকে। শারজাহ, দোহা, দুবাই, কুয়েত ইত্যাদি বিভিন্ন স্থানে আপনাকে প্লেন পরিবর্তন করতে হবে এসব ফ্লাইটে। এসব বিমানের ভাড়া ২৩,০০০ টাকা থেকে শুরু করে ২,০০,০০০ টাকা পর্যন্ত হয়ে থাকে। অত্যাধুনিক বিভিন্ন সুবিধা ও আন্তর্জাতিক মানের সেবা প্রদান করে থাকে তারা।

২৩,০০০ টাকা হতে ৩০,০০০ টাকার মধ্যে আপনি সবথেকে বেশি ফ্লাইট পাবেন এয়ার এরাবিয়া এয়ারলাইন্সের। ৮ ঘণ্টা ১০ মিনিট থেকে ১ দিন ৩ ঘণ্টা পর্যন্ত বিভিন্নি ফ্লাইট টাইমের বিমান রয়েছে তাদের। প্লেন পরিবর্তন করতে হবে শারজাহ তে। এছাড়া কাতার এয়ারওয়েস একাধিক ফ্লাইট পরিচালনা করে এই ভাড়ার মধ্যেই। তাদের ফ্লাইট টাইম সর্বনিম্ন ৯ ঘণ্টা এবং দোহা থেকে বিমান পরিবর্তন করতে হবে। এছাড়া জাজিরা এয়ারওয়েস, ওমান এয়ার এই মূল্যে বেশ কিছু ফ্লাইট পরিচালনা করে থাকে এই রুটে।

৩০ হাজার টাকার উপরে এমিরেটস, ফ্লাইদুবাই, সৌদি আরাবিয়ান এয়ারলাইন্স, ইতিহাদ এয়ারওয়েস ইত্যাদি বিভিন্ন সংস্থার ফ্লাইট রয়েছে। ফ্লাইট টাইম ৮ ঘণ্টা থেকে ১ দিন পর্যন্ত।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

সৌদি আরব টু ঢাকা প্লেন ভাড়া

👉 বিমান টিকেট মূল্য | বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকেট দাম

জেদ্দা হতে ঢাকার বিমান ভাড়া

সবথেকে জনপ্রিয় আরেকটি গন্তব্য হচ্ছে জেদ্দা। এখান থেকেই আপনি ঢাকার সরাসরি ফ্লাইট পাবেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মাধ্যমে। তবে অন্যান্য এয়ারলাইন্স স্টপেজের মাধ্যমে ফ্লাইট পরিচালনা করে। এখান থেকে টিকেটের মূল্য ১৭ হাজার টাকা থেকে শুরু হয় এবং দেড় লাখ টাকা পর্যন্ত মূল্যের টিকেট রয়েছে।

এই গন্তব্যে সবথেকে কম মূল্যে টিকেট পাবেন ইন্ডিগো এয়ারলাইন্সের। তাদের টিকেট মূল্য ১৭ হাজার টাকা থেকে শুরু। দিল্লিতে পরিবর্তন করতে হবে ফ্লাইট। এরপর এয়ার আরাবিয়া তাদের ফ্লাইট পরিচালনা করে যার মূল্য ২০ হাজার টাকা হতে শুরু। ২৩ হাজার টাকায় পাবেন ফ্লাই দুবাই এয়ারলাইন্সের টিকেট। এমিরেটস এয়ারলাইন্সের টিকেট পাওয়া যাবে ৩৭ হাজার টাকা থেকে

এই গন্তব্য থেকে ফ্লাইট টাইম ১০ ঘণ্টা হতে শুরু। তবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সরাসরি ফ্লাইটে আপনি ৬ ঘণ্টা ৩০ মিনিতে ঢাকা পৌঁছাতে পারবেন।

রিয়াদ টু ঢাকা প্লেন ভাড়া

মাত্র ১৩ হাজার টাকা থেকে রিয়াদ হতে ঢাকার বিমান পেয়ে যাবেন। এটি জনপ্রিয় একটি গন্তব্য এবং এখান থেকে বিমান ভাড়াও অনেকটাই কম। সবথেকে কম মূল্যে এখান থেকে ফ্লাইট পরিচালনা করে ইন্ডিগো এবং এয়ার আরাবিয়া। ১৫ হাজার টাকার মধ্যেই তাদের সকল ফ্লাইটের টিকেট পাওয়া যাবে। এছাড়া ২০ হাজার টাকার উপরে ফ্লাই দুবাই, এমিরেটসের মতো এয়ারলাইন্সের টিকেট পাবেন। ফ্লাইট টাইম ৮ ঘণ্টা থেকে শুরু।

এখান থেকেও বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সরাসরি ফ্লাইট পাওয়া যায় যার ফ্লাইট টাইম মাত্র ৫ ঘণ্টা ১৫ মিনিট। টিকেটের দাম শুরু ৫০ হাজার টাকা থেকে। জানুনঃ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের টিকেট কাটার নিয়ম (ঘরে বসেই)

দাম্মাম হতে ঢাকার প্লেন ভাড়া

দাম্মাম হতেও খুব কমে ঢাকার প্লেন পাওয়া যায়। এখানে টিকেটের মূল্য শুরু ১৪ হাজার টাকা হতে। এখানেও ইন্ডিগো এবং এয়ার আরাবিয়া সব থেকে কম মূল্যের টিকেট প্রদান করছে। এছাড়া এই গন্তব্যে এয়ারলাইন্সের সংখ্যা বেশি। অসংখ্য ফ্লাইট রয়েছে বিভিন্ন সময়ে। ১ লাখ ৬০ হাজার টাকা পর্যন্ত মূল্যের টিকেট রয়েছে। এমিরেটসের টিকেট পাওয়া যাবে ৩০ হাজার টাকার মধ্যেই। এছাড়া ভিস্টারা, শ্রীলঙ্কান এয়ারলাইন্সের মতো বেশ কিছু এয়ারলাইন্সের সেবাও পাওয়া যাবে। ফ্লাইট টাইম ৮ ঘণ্টা হতে শুরু।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এই গন্তব্যেও সরাসরি ফ্লাইট পরিচালনা করে যেখানে সময় লাগে ৫ ঘণ্টা ১৫ মিনিট। টিকেটের মূল্য শুরু ৫০ হাজার টাকা হতে। 

অর্থাৎ সৌদি আরবের সকল জনপ্রিয় গন্তব্য হতেই আপনি ঢাকার বিমান টিকেট পেয়ে যাবেন ৩০ হাজার টাকার মধ্যেই। এছাড়া বিজনেস ক্লাস বা আরও প্রিমিয়াম এয়ারলাইন্সে আসবার সুযোগও রয়েছে প্রচুর। সারা দিনই সৌদি আরব থেকে ঢাকা পর্যন্ত অসংখ্য এয়ারলাইন্সের ফ্লাইট চলাচল করে থাকে। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সাধারণত সরাসরি ফ্লাইট পরিচালনা করছে। অন্য এয়ারলাইন্সে ভ্রমণের ক্ষেত্রে ফ্লাইট টাইম মাথায় রাখা জরুরি।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,573 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *