ঢাকা টু দাম্মাম বিমান ভাড়া কত জানুন

ঢাকা আন্তর্জাতিক বিমান বন্দর থেকে এখন পৃথিবীর বিভিন্ন দেশে অসংখ্য ফ্লাইট নিয়মিত যাতায়াত করে। দেশে বিদেশে ভ্রমণের পরিমাণ আগের থেকে অনেক বেড়েছে এয়ারলাইন্স ও বিমান সেবার উন্নতির সাথে সাথে। ফলে বাংলাদেশ থেকে জনপ্রিয় গন্তব্যগুলোতে অনেক এয়ারলাইন্সই তাদের ফ্লাইট পরিচালনা করতে আগ্রহী হচ্ছে।

ঢাকা থেকে যেসব গন্তব্য জনপ্রিয় তার মধ্যে মধ্যপ্রাচ্যের কিছু শহর অন্যতম। মধ্যপ্রাচ্যের দেশগুলো ধনী হওয়ায় অনেকেই ব্যবসা-বাণিজ্য বা কাজের সন্ধানে এসব দেশে যেতে চান। এছাড়া হজ্জ, ওমরা, ভ্রমণ ইত্যাদি কারণেও এই রুটগুলো অত্যন্ত গুরুত্বপূর্ণ।

মধ্যপ্রাচ্যের দেশগুলোর মধ্যে বাংলাদেশ থেকে সবথেকে জনপ্রিয় একটি গন্তব্য হচ্ছে সৌদি আরব। এখানে হজ্জ বা কাজের উদ্দেশ্যে সারা বছরই অনেকে যাতায়াত করেন। ফলে এই রুট থাকে সবসময়ই ব্যস্ত। সৌদি আরবের অন্যতম জনপ্রিয় আধুনিক একটি শহর দাম্মাম। বিশেষ করে তেল কারখানার জন্য এই শহরে রয়েছে অসংখ্য কাজের সুযোগ। আর তাই বাংলাদেশী বেকার যুবকদের কাছে এটি অত্যন্ত কাঙ্ক্ষিত একটি গন্তব্য। আর সেকারণেই এই শহরে যেতে ঢাকা থেকে বেশ কিছু ফ্লাইট পাওয়া যায়।

ঢাকা থেকে দাম্মাম পর্যন্ত যেতে আপনি ঢাকা আন্তর্জাতিক বিমান বন্দর থেকে বেশ কিছু ফ্লাইট পাবেন প্রতিদিন বিভিন্ন দেশি ও বিদেশি বিমান সংস্থার। অনেকেই এই রুটের জন্য বিমান ভাড়া নিয়ে আগ্রহী থাকেন। আজকের পোস্টের মাধ্যমে ঢাকা থেকে দাম্মাম পর্যন্ত এই রুটের বিমান ভাড়া বা টিকেট মূল্য নিয়ে ধারণা দেয়া হবে। এছাড়া এই রুটে কোন কোন বিমান সংস্থা তাদের কার্যক্রম পরিচালনা করে এবং কেমন ধরনের টিকেট ও ফ্লাইট পাবেন সে বিষয়েও ধারণা দেয়া হবে এই পোস্টে।

ঢাকা টু দাম্মাম পর্যন্ত যেসব এয়ারলাইন্স সেবা দিয়ে থাকে

দেশি ও বিদেশি বেশ কিছু এয়ারলাইন্স ঢাকা থেকে দাম্মাম পর্যন্ত সেবা দিয়ে থাকে। এসব এয়ারলাইন্সের মধ্যে দেশি এয়ারলাইন্স হিসেবে আছে দেশের একমাত্র সরকারি বিমান সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। এছাড়া আর কোনো দেশীয় এয়ারলাইন্স এই রুটে সেবা দিচ্ছে না। বিদেশি নামিদামি অনেক এয়ারলাইন্সই এই রুটে নিয়মিত ফ্লাইট পরিচালনা করছে। এদের মধ্যে রয়েছে: ইন্ডিগো এয়ার, গালফ এয়ার, এমিরেটস, এয়ার অ্যারাবিয়া, ওমান এয়ার, ফ্লাইদুবাই, ইতিহাদ এয়ারওয়েস, কাতার এয়ারওয়েস, জাজিরা এয়ারওয়েস, শ্রীলংকান এয়ারলাইন্স, তুরকিশ এয়ারলাইন্স, মালয়েশিয়ান এয়ারলাইন্স ইত্যাদি।

টিকেট ও ফ্লাইটের ধরণ

অন্য যে কোনো রুটের মতোই এই রুটেও আপনি নানারকম টিকেট ও ফ্লাইট পাবেন। টিকেটের ধরণ ও ফ্লাইটের ধরনের উপর নির্ভর করে বিমান ভাড়াও পরিবর্তিত হয়।

অন্য বিভিন্ন রুটের মতোই এখানে আপনি প্রধানত দুই ক্যাটাগরি বা ক্লাসের টিকেট কিনতে পারবেন। একটি হচ্ছে ইকোনমি ক্লাস এবং অপরটি বিজনেস ক্লাস। ইকোনমি ক্লাসের টিকেট সাশ্রয়ে ভ্রমণের জন্য। অপরদিকে বিজনেস ক্লাসের টিকেটে বিভিন্ন বাড়তি সুবিধা ছাড়াও আরামদায়ক ভ্রমণের নিশ্চয়তা পাবেন। কাজেই আপনার চাহিদা অনুযায়ী যে কোনো ধরনের টিকেট নিতে পারেন।

অপরদিকে ফ্লাইটের ধরনেও পার্থক্য রয়েছে। এই রুটে আপনি সরাসরি এবং স্টপেজ দুই ধরনের ফ্লাইটই পেয়ে যাবেন। সরাসরি ফ্লাইটের ক্ষেত্রে কোথাও না থেকে দ্রুততম সময় দাম্মাম পৌঁছে যেতে পারবেন। অপরদিকে স্টপেজ ফ্লাইটে মাঝপথে যাত্রা বিরতি থাকবে এবং সময়ও কিছুটা বেশি লেগে যাবে। কাজেই আপনার সুবিধা অনুযায়ী যে কোনো ফ্লাইটের টিকেট নিতে পারেন। ঢাকা থেকে দাম্মাম পর্যন্ত সরাসরি ফ্লাইট পরিচালনা করছে আপাতত শুধু বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। এছাড়া বাকি সবাই স্টপেজ ফ্লাইট পরিচালনা করছে এই রুটে।

ঢাকা টু দাম্মাম বিমান ভাড়া

অন্য যে কোনো রুটের মতোই ঢাকা থেকে দাম্মাম রুটেও বিমান ভাড়া পুরোপুরি নির্দিষ্ট নয়। এই ভাড়া চাহিদা, সময়, ফ্লাইটের ধরণ, আসনের ধরণ ইত্যাদি বিভিন্ন বিষয়ের উপর নির্ভর করে নিয়মিত পরিবর্তিত হয়। কাজেই কোনো নির্দিষ্ট দিনের নির্দিষ্ট ফ্লাইটের সঠিক ভাড়া জানতে অনলাইনে বুকিং ওয়েবসাইটগুলোর মাধ্যমে তা জেনে নিতে পারেন। এছাড়া সাশ্রয়ী মূল্যে টিকেট পেতে আগে থেকেই টিকেট বুক করে রাখা ভালো। 👉 দাম্মাম টু ঢাকা বিমান ভাড়া জানুন।

এই রুটে সবথেকে সাশ্রয়ে ভ্রমণ করতে চাইলে যেতে পারেন ইন্ডিগো এয়ারের বিভিন্ন ফ্লাইটে। তাদের ফ্লাইট টিকেটের মূল্য শুরু ৩৬ হাজার টাকা থেকে। ৫৪ হাজার টাকা পর্যন্ত বিভিন্ন মূল্যের টিকেট পাবেন তাদের। তবে এখানে সরাসরি ফ্লাইট পাবেন না। তাদের সকল ফ্লাইটই ভারতে একটি স্টপেজ দিয়ে এরপর পরিচালিত হয় দাম্মাম পর্যন্ত। সময় লেগে যায় ৯ ঘণ্টা থেকে ২৪ ঘণ্টা পর্যন্ত।

গালফ এয়ার এই রুটের আরও একটি সাশ্রয়ী এয়ারলাইন্স। ৩৮ হাজার ৫০০ টাকা থেকে তাদের টিকেট মূল্য শুরু। রয়েছে ৪৭ হাজার ৫০০ টাকা পর্যন্ত বিভিন্ন মূল্যের টিকেট। এটিও স্টপেজ ফ্লাইট। বাহরাইনে স্টপেজ দিয়ে এরপর আপনাকে দাম্মাম পৌঁছে দেবে তারা। সময় লাগবে ৮ ঘণ্টা থেকে ২৪ ঘণ্টা পর্যন্ত।

বিশ্বের অন্যতম জনপ্রিয় এয়ারলাইন্স এমিরেটসও এই রুটে নিয়মিত ফ্লাইট পরিচালনা করে। তবে তাদের সকল ফ্লাইটই স্টপেজ ফ্লাইট। ফ্লাইটের টিকেট মূল্য শুরু ৪৩ হাজার টাকা থেকে এবং ৪ লাখ টাকা পর্যন্ত বিভিন্ন ফ্লাইটের নানা রকমের টিকেট পাবেন। সময় লাগবে ৯ ঘণ্টা থেকে ১৫ ঘণ্টা পর্যন্ত।

৪৩ হাজার টাকা থেকে এয়ার এরাবিয়ার টিকেটও পাওয়া যায়। তাদের সবগুলো ফ্লাইটের টিকেট মূল্যই এই দামের আশেপাশে থাকে। স্টপেজ ফ্লাইট হওয়ায় সময় লেগে যেতে পরে ২৪ ঘণ্টারও বেশি।

৪৯ হাজার ৫০০ টাকা থেকে এই রুটে চলা একমাত্র সরাসরি ফ্লাইটের টিকেট পাবেন যা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের। ৬ ঘণ্টা ৫ মিনিটের সরাসরি ফ্লাইটের টিকেট রয়েছে ৬২ হাজার টাকা পর্যন্ত। এছাড়া তাদের স্টপেজ ফ্লাইটের টিকেটও পাওয়া যায় ১ লাখ ৬০ হাজার টাকা পর্যন্ত। 👉 সৌদি এয়ারলাইন্সের টিকেট দাম কত জানুন

dhaka to dammam biman vara koto

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

৫৪ হাজার টাকা থেকে ওমান এয়ার মাস্কাট হয়ে আপনাকে দাম্মাম পৌঁছে দেবে। ৮৬ হাজার ৫০০ টাকা পর্যন্ত তাদের বিভিন্ন মূল্যের টিকেট আছে। সময় লাগে ১৩ ঘণ্টা ৩৫ মিনিট।

৬০ হাজার টাকা থেকে ফ্লাইদুবাই, ইতিহাদ এয়ারওয়েস এবং কাতার এয়ারওয়েসের বিভিন্ন টিকেট রয়েছে। এগুলো সবই স্টপেজ ফ্লাইট এবং বিভিন্ন স্থানে স্টপেজ দিয়ে দাম্মাম পৌঁছে দেবে আপনাকে। সময় লেগে যেতে পরে ২৫ ঘণ্টা পর্যন্ত।

৮৪ হাজার টাকা থেকে ৯০ হাজার টাকা পর্যন্ত ফ্লাইট টিকেট পাবেন জাজিরা এয়ারওয়েস, শ্রীলংকান এয়ারলাইন্সের। এছাড়া ১ লাখ টাকার উপরে টিকেট রয়েছে তুরকিশ এয়ারলাইন্স এবং মালয়েশিয়ান এয়ারলাইন্সের। এদের সব ফ্লাইটই স্টপেজ ফ্লাইট এবং বেশি সময় নিয়ে দাম্মাম পৌঁছায়।

অর্থাৎ নিরাপদে ও সাশ্রয়ে ভ্রমণ করতে চাইলে এই রুটে ইন্ডিগো এয়ার ও গালফ এয়ারের ফ্লাইটগুলোই সেরা। আর সবথেকে দ্রুত পৌঁছাতে চাইলে আছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট। নিজের সুবিধামত যে কোনো ফ্লাইটের টিকেট নিতে পারেন আপনি।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,569 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *