ওমান টু বাংলাদেশ বিমান টিকেট রেট

বাংলাদেশ থেকে প্রবাসী কর্মী যাওয়ার ক্ষেত্রে ওমানের অবস্থান উপরের দিকে। মূলত নির্মাণ ও ওয়ার্কশপ ইত্যাদি ক্ষেত্রে বাংলাদেশ থেকে প্রতি বছর অনেক মানুষ ওমানে পাড়ি জমাচ্ছেন। ২০২২ সালের তথ্য মতে ওমানে প্রায় ১৭ লক্ষ প্রবাসী মানুষ বসবাস করে। আর এই তালিকায় সবচেয়ে বেশি মানুষ রয়েছে বাংলাদেশের।

একজন প্রবাসী নিজের দেশে আসার ক্ষেত্রে সবচেয়ে বেশি আনন্দ পেয়ে থাকে। ওমানে থাকা প্রবাসী বাঙ্গালীরা অনেক সময় বাংলাদেশে যাওয়ার বিমান ভাড়া সম্পর্কে অবগত থাকে না। আজকের এই আর্টিকেলে আমরা ওমান থেকে বাংলাদেশে যাওয়ার বিমান ভাড়া সম্পর্কে বিস্তারিত আলোচনা করবো।

ওমান থেকে বাংলাদেশে কোন এয়ারলাইন্সের বিমান চলাচল করে? 

দেশি বিদেশী বিভিন্ন এয়ারলাইন্স মিলিয়ে প্রায় ১৫ টির-ও বেশি এয়ারলাইন্স এর বিমান ওমান থেকে বাংলাদেশে চলাচল করে। এসব এয়ারলাইন্স গুলোর মধ্যে উল্লেখযোগ্য কিছু এয়ারলাইন্স হলো ইন্ডিগো এয়ার, ফ্লাই দুবাই, সালাম এয়ার, ভিস্তারা, ওমান এয়ার, গালফ এয়ার, এয়ার আরাবিয়া আবু ধাবি, এয়ার আরাবিয়া, এমিরেটস, কাতার এয়ারওয়েজ, এতিহাদ এয়ারওয়েজ, এপিজি এয়ারলাইন্স, কুয়েত এয়ারওয়েজ, তার্কিশ এয়ারলাইন্স। এছাড়া বাংলাদেশের এয়ারলাইন্স গুলোর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এবং ইউ এস বাংলা এয়ারলাইন্সে প্রতিনিয়ত ওমান থেকে বাংলাদেশে যাত্রী নিয়ে আসে।

ওমান এয়ারে ওমান থেকে বাংলাদেশে যাওয়ার বিমান খরচ কত?

ওমান থেকে বাংলাদেশ যেতে ওমান এয়ারে ১৯৫৫০ টাকা থেকে শুরু করে ৫৩ হাজার টাকা পর্যন্ত খরচ হতে পারে। ওমান এয়ার বাংলাদেশে নন স্টপ বিমান পরিচালনা করে থাকে।নন স্টপ বিমানের ক্ষেত্রে বাংলাদেশ যেতে সময় লাগে ৪ ঘন্টা ৪০ মিনিট। এছাড়া এই এয়ারলাইন্স দুবাইতে ট্রানজিট ব্যবহার করেও বিমান পরিচালনা করে থাকে। সেক্ষেত্রে প্রায় ১ দিন ৪ ঘন্টা ৪০ মিনিট পর্যন্ত সময় লাগতে পারে। তবে দুবাইতে ট্রানজিট এর ক্ষেত্রে ওমান এয়ার অন্য এয়ারলাইন্সের সহায়তা নিয়ে থাকে। অর্থাৎ দুবাই থেকে তারা এমিরেটস এয়ারলাইন্সের বিমানে করে যাত্রী বাংলাদেশে নিয়ে আসে।

ইন্ডিগো এয়ারে ওমান থেকে বাংলাদেশে যাওয়ার খরচ কত?

ইন্ডিগো এয়ার সবচেয়ে কম খরচে ওমান থেকে বাংলাদেশে যাত্রী নিয়ে আসে। ইন্ডিগো এয়ারে বাংলাদেশে যাওয়ার বিমান টিকিটের সর্বনিম্ন মূল্য ১২৭৫০ টাকা এবং সর্বোচ্চ মূল্য ২২৫০০ টাকা। এই এয়ারলাইন্স ট্রানজিট হিসেবে হায়দ্রাবাদ অথবা মুম্বাই এয়ারপোর্ট ব্যবহার করে থাকে। ওমান থেকে বাংলাদেশে যেতে এই এয়ারলাইন্সের ফ্লাইট গুলোতে ৮ ঘন্টা ৩০ মিনিট থেকে ১১ ঘন্টা ১৫ মিনিট সময় লাগতে পারে। 

ফ্লাই দুবাই এ বাংলাদেশে যাওয়ার বিমান টিকিটের ভাড়া কত?

ফ্লাই দুবাই এয়ারলাইন্সের বাংলাদেশে যাওয়া বিমান ভাড়া সর্বনিম্ন ১৬ হাজার ৪০০ টাকা এবং সর্বোচ্চ ভাড়া ৫২ হাজার ৩০০ টাকা। এই এয়ারলাইন্স দুবাই বিমানবন্দরকে তাদের ট্রানজিট হিসেবে ব্যবহার করে। বাংলাদেশে যেতে এটি ৮ ঘন্টা ৪৫ মিনিট থেকে শুরু করে ১ দিন ৫ ঘন্টা ৪৫ মিনিট পর্যন্ত সময় নিয়ে থাকে।

সালাম এয়ারে ওমান থেকে বাংলাদেশে যাওয়ার বিমান ভাড়া কত?

সালাম এয়ার সবচেয়ে কম খরচে ওমান থেকে বাংলাদেশে নন স্টপ বিমান পরিচালনা করে থাকে। নন স্টপ বিমান পরিচালনা করার কারণে সালাম এয়ারে ওমান থেকে বাংলাদেশে যেতে ৪ ঘন্টা ৩০ মিনিট সময় লাগে, যেটি বাকি সকল এয়ারলাইন্সের থেকে কম সময়। এই এয়ারলাইন্সের বিমান টিকিটের মূল্য প্রায় ১৭ হাজার থেকে ১৯ হাজার ৬৫০ টাকা হয়ে থাকে।

ওমান থেকে বাংলাদেশে ভিস্তারা এয়ারলাইন্সের বিমান টিকিটের মূল্য কত? 

ভারতে পরিচালিত ভিস্তারা এয়ারলাইন্স কিছু কিছু ফ্লাইটে মুম্বাই এয়ারপোর্টকে ট্রানজিট হিসেবে ব্যবহার করে আবার কিছু কিছু ফ্লাইটে তারা মুম্বাই এবং দিল্লি এয়ারপোর্টে ট্রানজিট করে থাকে। যার ফলে এই এয়ারলাইন্সে বাংলাদেশে যেতে ৮ ঘন্টা থেকে শুরু করে ১ দিন ৬ ঘন্টা ২৫ মিনিট পর্যন্ত সময় ও লেগে যায়। ওমান থেকে বাংলাদেশে যেতে এই এয়ারলাইন্সে সর্বনিম ১৭ হাজার ৪০০ টাকা থেকে সর্বোচ্চ ৫৫ হাজার ২০০ টাকার প্রয়োজন হয়।

গালফ এয়ারে ওমান থেকে বাংলাদেশে যেতে কত টাকা খরচ হয়?

১৯ হাজার ৭০০ টাকা থেকে ৪২ হাজার ৭০০ টাকা পর্যন্ত খরচ করে ওমান থেকে বাংলাদেশে যাওয়া যায় এই এয়ারলাইন্সের মাধ্যমে। গালফ এয়ার বাহরাইনে তাদের ট্রানজিট শেষ করে বাংলাদেশে যেতে প্রায় ১১ ঘন্টা ১৫ মিনিট থেকে শুরু করে ১ দিন ৩ ঘন্টা ১৫ মিনিট পর্যন্ত সময় নিয়ে থাকে।

আবুধাবি হয়ে এয়ার আরাবিয়াতে ওমান থেকে বাংলাদেশে যাওয়ার খরচ কত?

৭ ঘন্টা ২০ মিনিট সময় সীমার এই এয়ারলাইন্সের ফ্লাইট গুলো আবুধাবিতে তাদের ট্রানজিট সম্পন্ন করে। এয়ার আরাবিয়া আবুধাবিতে বাংলাদেশে যাওয়ার টিকিটের মূল্য প্রায় ২১ হাজার ১৫০ টাকা।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

oman to bangladesh biman ticket rate

👉 কাতার টু বাংলাদেশ টিকেটের দাম | কাতার থেকে বাংলাদেশ বিমানের টিকেট

এয়ার আরাবিয়াতে শারজাহ হয়ে ওমান থেকে বাংলাদেশে যাওয়ার বিমান ভাড়া কত?

এয়ার আরাবিয়া শারজাহ তে ট্রানজিট সম্পন্ন করে ওমান থেকে বাংলাদেশে যাতায়াত করে। এই ফ্লাইটের সময়সীমা ৮ ঘন্টা ৫৫ মিনিট থেকে ২০ ঘন্টা ৫৫ মিনিট পর্যন্ত হয়ে থাকে। এই এয়ারলাইন্সে যাতায়াত করার জন্য ২২ হাজার ৯০০ টাকা থেকে শুরু করে ৩৪ হাজার ৯০০ টাকা পর্যন্ত লেগে যেতে পারে।

এমিরেটস এ ওমান থেকে বাংলাদেশে বিমান ভাড়া কত? 

বিশ্বের জনপ্রিয় কিছু এয়ারলাইন্সের মধ্যে এমিরেটস অন্যতম। সংযুক্ত আরব আমিরাত থেকে পরিচালিত এই এয়ারলাইন্সে ওমান থেকে বাংলাদেশে যাওয়ার জন্য বিমান ভাড়া সর্বনিম্ন ২৭ হাজার ২০০ টাকা এবং সর্বোচ্চ ২ লক্ষ ২১ হাজার ১০০ টাকা। দুবাইতে ট্রানজিট সম্পন্ন করে এই এয়ারলাইন্সের ফ্লাইট গুলোতে ওমান থেকে বাংলাদেশে যেতে ৮ ঘন্টা ১০ মিনিট থেকে ১ দিন ৫ ঘন্টা ৪৫ মিনিট সময় লেগে যায়।

কাতার এয়ারওয়েজের ওমান টু বাংলাদেশের বিমান টিকিটের মূল্য কত? 

কাতারের দোহায় ট্রানজিট সম্পন্ন করা এই এয়ারলাইন্সের ফ্লাইট গুলোতে ওমান থেকে বাংলাদেশ যাওয়ার সময় সীমা ৮ ঘন্টা ২০ মিনিট থেকে ১ দিন ২ ঘন্টা ৪০ মিনিট হয়ে থাকে। কাতার এয়ারওয়েজে বাংলাদেশে যেতে ৪৩ হাজার ৩৫০ টাকা থেকে ৫৩ হাজার ৭৫০ টাকা পর্যন্ত খরচ হতে পারে। 

এতিহাদ এয়ারওয়েজের ওমান থেকে বাংলাদেশে যাওয়ার খরচ কত?

ওমান থেকে বাংলাদেশে যাওয়ার জন্য এতিহাদ এয়ারওয়েজ ৫০ হাজার টাকা থেকে শুরু করে ৭৪ হাজার ৮৫০ টাকা পর্যন্ত নিয়ে থাকে। আবু ধাবিতে ট্রানজিট সম্পন্ন করা এ এয়ারলাইন্সে বাংলাদেশ যেতে ১৫ ঘন্টা ২০ মিনিট থেকে শুরু করে প্রায় ১ দিন ৪ ঘটা ৫ মিনিট পর্যন্ত সময় লাগে।

👉 সৌদি আরবে কোন সিম ভালো? জানুন বিস্তারিত

এপিজি এয়ারলাইন্স এ ওমান থেকে বাংলাদেশে যাওয়ার বিমান টিকিটের মূল্য কত? 

এপিজি এয়ারলাইন্স দুটি আলাদা আলাদা শহরে তাদের ট্রানজিট সম্পন্ন করে থাকে। সেগুলো হলো শ্রীলঙ্কার কলম্বো এবং সংযুক্ত আরব আমিরাত এর দুবাই। এর ফলে এই এয়ারলাইন্সে বাংলাদেশে যেতে প্রায় ২০ ঘন্টা ২০ মিনিট থেকে শুরু করে ১ দিন ২০ মিনিট পর্যন্ত সময় লাগতে পারে। এই এয়ারলাইন্সের ওমান টু বাংলাদেশ ফ্লাইট গুলোর টিকিটের মূল্য প্রায় ১ লক্ষ ২ হাজার ৯০০ টাকা হয়ে থাকে।

কুয়েত এয়ারওয়েজে ওমান থেকে বাংলাদেশে বিমান ভাড়া কত?

কুয়েত এয়ারওয়েজে কাতার থেকে বাংলাদেশে যাওয়ার বিমান ভাড়া সর্বনিম্ন ১ লক্ষ ২৭ হাজার ৯০০ টাকা থেকে শুরু করে সর্বোচ্চ ২ লক্ষ ২০ হাজার ১০০ টাকা পর্যন্ত হতে পারে। কুয়েত সিটিতে ট্রানজিট সম্পন্ন করা এই এয়ারওয়েজের বিমানে ওমান থেকে বাংলাদেশ যেতে ৯ ঘন্টা ৩৫ মিনিট থেকে ১৭ ঘন্টা ৩৫ মিনিট পর্যন্ত সময় লাগে।

তার্কিশ এয়ারলাইন্সে ওমান থেকে বাংলাদেশে যাওয়ার খরচ কত? 

তুরস্ক থেকে পরিচালিত এই এয়ারলাইন্স তাদের ফ্লাইট গুলোর ট্রানজিট তুরস্কের ইস্তাম্বুল এয়ারপোর্ট এ সম্পন্ন করে থাকে। এই ফ্লাইট গুলোতে বাংলাদেশে যেতে ১ দিন ১ ঘন্টা ৪৫ মিনিট থেকে শুরু করে ১ দিন ১২ ঘন্টা ২৫ মিনিট পর্যন্ত সময় লাগে। তার্কিশ এয়ারলাইন্সে বাংলাদেশে যাওয়ার বিমান ভাড়ার খরচ প্রায় ১ লক্ষ ৪১ হাজার ৪০০ টাকা থেকে ১ লক্ষ ৭০ হাজার ১০০ টাকা হয়ে থাকে। 👉 বাংলাদেশ টু কাতার বিমান ভাড়া কত জানুন

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে ওমান থেকে বাংলাদেশে যাওয়ার বিমান ভাড়া কত? 

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর বিমানে করে বাংলাদেশ যাওয়ার জন্য ২০ হাজার টাকা থেকে শুরু করে ১ লক্ষ ৩৩ হাজার ৩০০ টাকা পর্যন্ত খরচ হতে পারে। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ওমান থেকে নন স্টপ বাংলাদেশে যাতায়াত করে থাকে, এর জন্য বাংলাদেশে যেতে মাত্র ৪ ঘন্টা ৪০ মিনিট সময়ের প্রয়োজন হয়। এছাড়া বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এ আবুধাবি এয়ারপোর্ট কে ট্রানজিট হিসেবে ব্যবহার করা হয়। এ ফ্লাইট গুলোর সময় সীমা প্রায় ৮ ঘন্টা ৫ মিনিট।

ইউ এস বাংলা এয়ারলাইন্সে ওমান থেকে বাংলাদেশে যাওয়ার খরচ কত?

ইউ এস বাংলা এয়ারলাইন্সে ওমান থেকে বাংলাদেশে যাওয়ার জন্য বিমান টিকিটের মূল্য ৫২ হাজার ২০০ টাকা হয়ে থাকে। বাংলাদেশের চট্টগ্রামে ট্রানজিট সম্পন্ন করা এই এয়ারলাইন্সের ফ্লাইট গুলোতে ঢাকায় পৌছাতে প্রায় ১০ ঘন্টা ১০ মিনিট থেকে ১৮ ঘন্টা ১০ মিনিট সময়ে লাগতে পারে।

বিমান ভাড়া মূলত বিমানের সিট কোয়ালিটি এবং ভ্রমণের সময়ের উপর নির্ভর করে। ভ্রমনে যাওয়ার একেবারে অন্তিম মুহুর্তে টিকিট ক্রয় করার ক্ষেত্রে টিকিটের মূল্য তুলনামূলক ভাবে বেশি ই থাকে। তাই ভ্রমণ করার কিছু দিন পূর্বে বিমানের টিকিট ক্রয় করা বুদ্ধিমানের কাজ হবে। টিকিট ক্রয়ের ক্ষেত্রে গো জায়ান, ফ্লাইট এক্সপার্ট এসকল ওয়েবসাইট খুব ভালো সেবা দিয়ে থাকে। এছাড়াও আপনার পছন্দীয় এয়ারলাইন্সের ওয়েবসাইটে গিয়েও আপনি টিকিট ক্রয় করতে পারবেন।

ওমান থেকে বাংলাদেশে যাওয়ার বিমান টিকিটের মূল্য সম্পর্কিত আমাদের এই আর্টিকেলটি আপনাদের কেমন লেগেছে তা আমাদের কমেন্ট করে জানাতে পারবেন। বিভিন্ন দেশের বিমান ভাড়া সম্পর্কে এবং প্রযুক্তি ভিত্তিক সকল প্রকার নতুন তথ্য ও টিপস পেতে চোখ রাখুন আমাদের এই ওয়েবসাইটে। 

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,569 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *