বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকেট অফার জানার উপায়

যারা নিয়মিত বিমান ভ্রমণ করে থাকেন তাদের কাছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স খুবই পরিচিত একটি নাম। স্বাধীনতার পর থেকে বেশ অনেকদিন দেশের একমাত্র বিমান সংস্থা হিসেবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সেবা দিয়ে আসছে। এরপর দেশে বেশ কিছু বেসরকারি বিমান সংস্থা হলেও বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এখনও তাদের বিমান সেবার মান বজায় রেখেছে। দেশের একমাত্র সরকারি বিমান সংস্থা হিসেবে বিশ্বের বিভিন্ন জনপ্রিয় রুটে নিয়মিত ফ্লাইট পরিচালনা করে তারা। শুধু দেশের বাইরেই নয় দেশের অভ্যন্তরেও তারা বিভিন্ন স্থানে ফ্লাইট পরিচালনা করে। আর তাই অনেকেরই বিমান যাত্রার ক্ষেত্রে প্রথম পছন্দ বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স তাদের অত্যাধুনিক বিমান বহর দিয়ে উন্নত সেবা দিচ্ছে। অন্যান্য বিভিন্ন এয়ারলাইন্স থেকে তাদের টিকেটও বেশ সাশ্রয়ী কিংবা প্রতিযোগিতামূলক মূল্যে পাওয়া যায়। অনেক ফ্লাইট থাকায় এবং জনপ্রিয় বিভিন্ন গন্তব্যে সরাসরি ফ্লাইট পরিচালনা করায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্স অনেকেরই প্রিয় হয়ে উঠেছে। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের টিকেট মূল্য বা তাদের নিয়ে বিস্তারিত জানবার আগ্রহ রয়েছে অনেকেরই। বিমান বাংলদেশে এয়ারলাইন্স নিয়ে আমাদের পূর্ববর্তী বিভিন্ন পোস্ট দেখে নিতে পারেন।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স অন্যান্য বিভিন্ন বিমান সংস্থার মতোই টিকেটের ক্ষেত্রে বিভিন্ন রকম অফার বা ডিসকাউন্ট দিয়ে থাকে। সবসময় এসব দিকে খেয়াল না রাখায় অনেকেরই এসব অফার চোখের আড়ালে থেকে যায়। অফার বা ডিসকাউন্টের মাধ্যমে টিকেট বুক করলে সাশ্রয়ী মূল্যে বিভিন্ন স্থানে ভ্রমণ করা যায়। কাজেই বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের অফার বা ডিসকাউন্টের তথ্য কীভাবে জানতে পারবেন সেই বিষয়েই আমাদের আজকের পোস্ট। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট টিকেট কম দামে বুকিং করতে পুরো পোস্ট পড়ে নিতে পারেন।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের টিকেট অফার জানার উপায়

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের টিকেট অফার জানবার বেশ কিছু মাধ্যম রয়েছে। তবে অফার ছাড়াও স্বল্প দামে টিকেট পেতে আমাদের ডেডিকেটেড পোস্ট দেখে নিতে পারেন। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের অফিসিয়াল ওয়েবসাইট থেকে বুকিং করবার থেকে থার্ড পার্টি বিভিন্ন ওয়েবসাইটের মাধ্যমে বুকিং করা কোনো কোনো সময় লাভজনক হতে পারে। কেননা থার্ড পার্টি বুকিং ওয়েবসাইটগুলো বিভিন্ন পার্টনারশিপের মাধ্যমে কিছু কিছু ক্ষেত্রে কম মূল্যে বিমানের টিকেট বুক করতে দেয়।

থার্ড পার্টি বুকিং ওয়েবসাইট

থার্ড পার্টি বুকিং ওয়েবসাইটে অনেক সময় বিভিন্ন ডিসকাউন্টে বিমানের টিকেট পাওয়া যায়। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের স্বাভাবিক টিকেট মূল্যের থেকে সবসময়ই কিছুটা ডিসকাউন্ট পাওয়া যায় এসব ওয়েবসাইটে। এর কারণ বিভিন্ন এয়ারলাইন্সের সাথে চুক্তি। থার্ড পার্টি যেসব ওয়েবসাইটের মাধ্যমে আপনি বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের টিকেট কমে পেতে পারেন।

  • গোজায়ান
  • শেয়ারট্রিপ
  • ফ্লাইট এক্সপার্ট
  • স্কাই স্ক্যানার
  • কায়াক
  • বুকিং.কম

এছাড়াও গুগলে আরও অনেক থার্ড পার্টি বুকিং ওয়েবসাইট পাবেন। সবথেকে ভালো ডিসকাউন্টে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের টিকেট পেতে আপনি কয়েকটি বুকিং ওয়েবসাইটে একসাথে গন্তব্য, সময় ইত্যাদি দিয়ে চেক করে দেখতে পারেন। এতে করে সবথেকে বেশি ডিসকাউন্ট কোন ওয়েবসাইট দিচ্ছে সেটি বুঝতে পারবেন।

এরপর সবথেকে ভালো ডিসকাউন্টের ওয়েবসাইট থেকে পেমেন্ট করে কম দামে বিমান টিকেট বুক করে ফেলতে পারবেন। ইমেইলের মাধ্যমে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সকল বুকিং তথ্য পেয়ে যাবেন এরপর। বুকিং তথ্য চেক করতে দেখে নিতে পারেন আমাদের এই পোস্ট থেকে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের অফিসিয়াল ওয়েবসাইট

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের অফিসিয়াল ওয়েবসাইটে বিভিন্ন বিশেষ সময় উপলক্ষ্যে টিকেটে মূল্য ছাড় ও প্রমো কোড দেয়া হয়ে থাকে। এসকল অফার সম্পর্কে সবার আগে আপনি জানতে পারবেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের অফিসিয়াল ওয়েবসাইট থেকে।

অফিসিয়াল ওয়েবসাইটে ভিজিট করতে পারবেন যে কোন ইন্টারনেট সংযুক্ত ডিভাইস ব্রাউজার থেকে এই লিংকে প্রবেশ করে। বিভিন্ন অফারের তথ্য বা প্রমো কোড ওয়েবসাইটের একদম উপরে স্ক্রলিং হয়ে দেখানো হয়ে থাকে। এছাড়া পপ আপের মাধ্যমেও ওয়েবসাইটে প্রবেশ করলেই আপনি এসব অফার ও ডিসকাউন্টের তথ্য পাবেন। অফার যদি প্রমো কোড হিসেবে দেয়া হয় তবে প্রমো কোডটি সংগ্রহ করে এরপর সে কোডটি টিকেট বুকিং পেমেন্টের সময় বসিয়ে দিতে হবে। প্রমো কোডের অফার শুধুমাত্র বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মাধ্যমে বুকিং করলেই পাওয়া যাবে। থার্ড পার্টি ওয়েবসাইটের মাধ্যমে এসব ডিসকাউন্ট আপনি পাবেন না।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

biman bangladesh ticket discount

👉 জেদ্দা টু ঢাকা বিমান টিকেট দাম

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স অ্যাপ

টিকেট বুকিং ও অফারের জন্য বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের নিজস্ব স্মার্টফোন অ্যাপ রয়েছে। এই অ্যাপ ইন্সটল করার মাধ্যমে সবার আগে আপনি অফিসিয়াল অফারগুলো নিয়ে জানতে পারবেন। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের অ্যাপ ইন্সটল করে নিতে পারেন নিচের লিংক থেকে।

অ্যাপ ইন্সটল করে প্রবেশ করলেই বিভিন্ন ডিসকাউন্টের তথ্য দেখতে পাবেন। প্রমো কোড ডিসকাউন্টগুলো অ্যাপ কিংবা ওয়েবসাইট দুই স্থান থেকে বুকিংয়ের ক্ষেত্রেই পাবেন। তবে থার্ড পার্টি ওয়েবসাইটে এসব প্রমো কোড কাজ করবে না।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সোশ্যাল মিডিয়া

বিভিন্ন সোশ্যাল মিডিয়া পেজ থেকেও আপনি বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট অফার ও ডিসকাউন্ট নিয়ে জানতে পারবেন। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স মূলত ফেসবুকের মাধ্যমে তাদের অফারের তথ্য জানিয়ে থাকে। কাজেই ফেসবুক থেকে সরাসরি তাদের পেজে ভিজিট করে অফার দেখে নিতে পারেন।

এখানেও মনে রাখতে হবে যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের অফিসিয়াল অফারগুলো শুধুমাত্র বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের অফিসিয়াল ওয়েবসাইট বা অ্যাপ থেকে টিকেট বুকিংয়ের ক্ষেত্রেই প্রযোজ্য। কাজেই এসব অফার থার্ড পার্টি ওয়েবসাইটে খুঁজলে পাবেন না।

লয়াল্টি ক্লাব

যারা নিয়মিত বিমান ভ্রমণ করে থাকেন তাদের কাছে ফ্রিকুয়েন্ট ফ্লায়ার প্রোগ্রামগুলো বেশ পরিচিত। যারা নিয়মিত একটি এয়ারলাইন্সে ভ্রমণ করে থাকেন তারা এসব প্রোগ্রামে সাইন আপ করার মাধ্যমে প্রতিবার ভ্রমণ করলেই মাইলেজ সহ অন্যান্য বিভিন্ন বিশেষ ডিসকাউন্ট ও সুবিধা পেয়ে থাকেন যা সাধারণ যাত্রীরা পান না।

👉 ইউ এস বাংলা এয়ারলাইন্স টিকেট দাম জেনে নিন

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সেরও রয়েছে এমন একটি লয়াল্টি ক্লাব মেম্বারশিপ সুবিধা। নিয়মিত বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইটে যাতায়াত করে থাকলে সহজেই এখানে সাইন আপ করে নিতে পারেন এখান থেকে। এরপর প্রতিবার ভ্রমণের ক্ষেত্রে মাইলেজ, বিশেষ ডিসকাউন্ট বা উপহার পেয়ে যাবেন। মাইলেজ জমিয়ে অনেক স্থানে পুরোপুরি ফ্রিতেও ভ্রমণ করা সম্ভব। অর্থাৎ বিমানে ডিসকাউন্টের অন্যতম একটি জায়গা এসব ফ্লায়ার প্রোগ্রাম।

মূলত এই উপায়গুলো ব্যবহার করেই সবথেকে সাশ্রয়ে আপনি বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট টিকেট পাবেন। কাজেই যে কোনো স্থানে ভ্রমণের আগে প্রতিটি উৎসেই খোঁজ রাখুন। দেখে নিন কোন ওয়েবসাইট কিংবা অফারে আপনি সবথেকে কম মূল্যে ভ্রমণের সুবিধা পাবেন। সে অনুযায়ী সহজেই টিকেট বুকিং করে ফেলতে পারবেন।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,573 other subscribers

4 comments

  1. Azizul hoq Reply

    dear sir or mem
    my interest in Thailand flight date 28/06/2023
    Come back to Bangladesh date 05/07/2023,
    offer rate please information me thank you

    • আরাফাত বিন সুলতান Reply

      Please visit biman BD website from the above post. Thanks.

  2. Muhammad Abdul Hai Chowdhury Reply

    I like to visit Canada by Bangladesh Biman in April ’24 & return in September ’24. Please help me to purchase offer ticket. Thanks

    • আরাফাত বিন সুলতান Reply

      ব্র্যাক ব্যাংকের এই প্লেন টিকেট অফারটি ট্রাই করতে পারেন। এই লিংক দেখতে পারেন। ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *