কাতার টু বাংলাদেশ টিকেটের দাম | কাতার থেকে বাংলাদেশ বিমানের টিকেট

প্রবাসী শ্রমিক নেওয়ার ক্ষেত্রে মধ্যপ্রাচ্যের দেশগুলোর মধ্যে কাতার অন্যতম। এক জরিপ মতে কাতারে প্রবাসী বাঙ্গালীদের সংখ্যা প্রায় ১ লক্ষ ৪০ হাজার। বাংলাদেশ থেকে প্রতিনিয়তই জীবন যাত্রার মান উন্নয়নের লক্ষ্যে এবং নিজের পরিবারকে আর্থিক স্বচ্ছলতা প্রদান করতে হাজারো মানুষ কাতারে পাড়ি জমাচ্ছে।

একজন প্রবাসী শ্রমিকের কাছে সবচেয়ে আনন্দের জিনিস হলো বছরের পর বছর কাজ করে তার নিজের দেশে ফেরত যাওয়া। কাতারে প্রবাসী বাঙ্গালীরা যখন তাদের কাজ শেষ করে দেশে ছুটি কাটাতে যায় কিংবা দেশে একেবারের জন্য চলে যায় তখন তারা অনেকসময় বিমান ভাড়া নিয়ে দ্বিধা দ্বন্দ্বে ভুগে। আজকের আর্টিকেলে আমরা কাতার থেকে বাংলাদেশে যাওয়ার বিমান ভাড়া কত সে সম্পর্কে বিস্তারিত জেনে নিবো। 

কাতার থেকে কোন এয়ারলাইন্স এর বিমান বাংলাদেশে চলাচল করে? 

কাতার থেকে বাংলাদেশের বিমান পথ খুবই ব্যস্ততম হওয়ায় বিশ্বের নামি দামী এয়ারলাইন্স সহ অনেক এয়ারলাইন্সই কাতার থেকে বাংলাদেশে যাতায়াত করে থাকে। এদের মধ্যে সালামএয়ার, এয়ার আরাবিয়া, ফ্লাই দুবাই, ইন্ডিগো এয়ার, কুয়েত এয়ারওয়েজ, গালফ এয়ার, এতিহাদ এয়ারওয়েজ, জাজিরা এয়ারওয়েজ, ওমান এয়ার, শ্রীলঙ্কান এয়ারলাইন্স, কাতার এয়ারওয়েজ, এমিরেটস, এয়ার ইন্ডিয়া, তার্কিশ এয়ারলাইন্স ও মালোয়েশিয়া এয়ারলাইন্স অন্যতম। এগুলো ছাড়াও আমাদের দেশি দুইটি এয়ারলাইন্স কাতার থেকে যাত্রী বাংলাদেশে নিয়ে আসে। সেগুলো হলো বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এবং ইউ এস বাংলা এয়ারলাইন্স। 

ফ্লাই দুবাইতে কাতার থেকে বাংলাদেশে যাওয়ার খরচ কত?

ফ্লাই দুবাই এয়ারলাইন্সের বাংলাদেশে যাওয়া বিমান ভাড়া সর্বনিম্ন ১৮ হাজার ৫০০ টাকা এবং সর্বোচ্চ ভাড়া ৩০ হাজার ৫০০ টাকা। এই এয়ারলাইন্স দুবাই বিমানবন্দরকে তাদের ট্রানজিট হিসেবে ব্যবহার করে। বাংলাদেশে যেতে এটি ৮ ঘন্টা থেকে শুরু করে ১ দিন ১ ঘন্টা পর্যন্ত সময় নিয়ে থাকে।

ইন্ডিগো এয়ারে কাতার থেকে বাংলাদেশে যেতে কত খরচ হয়?

ইন্ডিগো এয়ারে কাতার থেকে বাংলাদেশে যাওয়ার জন্য ৮ ঘন্টা ১৫ মিনিট থেকে শুরু করে ১ দিন ২ ঘন্টা পর্যন্ত সময় লাগে। ভারতে পরিচালিত এ এয়ারলাইন্সের বাংলাদেশ গামী ফ্লাইটগুলো সাধারণত হায়দ্রাবাদ কিংবা চেন্নাই বিমান বন্দরকে তাদের ট্রানজিট হিসেবে ব্যবহার করে। ইন্ডিগো এয়ারে কাতার থেকে বাংলাদেশে আসা বিমান ভাড়া সর্বনিম্ন ২৪ হাজার ৫০০ টাকা এবং সর্বোচ্চ ২৯ হাজার টাকা।

সালাম এয়ারে কাতার থেকে বাংলাদেশে যাওয়ার খরচ কত?

সালাম এয়ারে বাংলাদেশে যেতে সর্বনিম্ন ১৫ হাজার ৪০০ টাকা থেকে শুরু করে সর্বোচ্চ ১৮ হাজার ২০০ টাকা পর্যন্ত খরচ হতে পারে। মাসকটে একটি ট্রানজিট সম্পন্ন করে এই এয়ারলাইন্সের বিমানে করে বাংলাদেশে যাওয়ার জন্য ১৪ ঘন্টা ১৫ মিনিট সময় লাগতে পারে। 

এয়ার আরাবিয়াতে বাংলাদেশে যেতে বিমান ভাড়া কত?

এয়ার আরাবিয়া শারজাহ তে ট্রানজিট সম্পন্ন করে কাতার থেকে বাংলাদেশে যাতায়াত করে। এই ফ্লাইটের সময়সীমা ৮ ঘন্টা থেকে ১ দিন পর্যন্ত হয়ে থাকে। এই এয়ারলাইন্সে যাতায়াত করার জন্য ১৫ হাজার ৯৫০ টাকা থেকে শুরু করে ২৬ হাজার ৮০০ টাকা পর্যন্ত লেগে যেতে পারে।

গালফ এয়ারে বাংলাদেশে যাওয়ার খরচ কত?

২৫ হাজার থেকে ৩৬ হাজার ৩০০ টাকা পর্যন্ত খরচ করে কাতার থেকে বাংলাদেশে যাওয়া যায় এই এয়ারলাইন্সের মাধ্যমে। গালফ এয়ার বাহরাইনে তাদের ট্রানজিট শেষ করে বাংলাদেশে যেতে প্রায় ৭ ঘন্টা ৩৫ মিনিট থেকে শুরু করে ১ দিন ৫ ঘন্টা পর্যন্ত সময় নিয়ে থাকে।

এতিহাদ এয়ারওয়েজ বাংলাদেশে যেতে কত টাকা খরচ হয়?

কাতার থেকে বাংলাদেশে যাওয়ার জন্য এতিহাদ এয়ারওয়েজ ২৭ হাজার ৯০০ টাকা থেকে শুরু করে ৪০ হাজার ৫০০ টাকা পর্যন্ত নিয়ে থাকে। দুবাইতে ট্রানজিট সম্পন্ন করা এ এয়ারলাইন্সে বাংলাদেশ যেতে ১০ ঘন্টা ৩০ মিনিট থেকে শুরু করে ১ দিন ৪ ঘটা পর্যন্ত সময় লাগে। 👉 বাংলাদেশ টু কাতার বিমান ভাড়া কত জানুন

কুয়েত এয়ারওয়েজের বিমান ভাড়া কত?

কুয়েত এয়ারওয়েজে কাতার থেকে বাংলাদেশে যাওয়ার বিমান ভাড়া সর্বনিম্ন ২৪ হাজার ৮০০ টাকা থেকে শুরু করে সর্বোচ্চ ৫৩ হাজার ৪০০ টাকা পর্যন্ত হতে পারে। কুয়েত সিটিতে ট্রানজিট সম্পন্ন করা এই এয়ারওয়েজের বিমানে বাংলাদেশ যেতে ৯ ঘন্টা ৫০ মিনিট থেকে ১৭ ঘন্টা ৫০ মিনিট পর্যন্ত সময় লাগে।

জাজিরা এয়ারওয়েজে বাংলাদেশ যাওয়ার বিমান ভাড়া কত?

জাজিরা এয়ারওয়েজে কাতার যেতে বাংলাদেশ যেতে প্রায় ২৭ হাজার ৯০০ টাকা থেকে শুরু করে ৩০ হাজার ৩০০ টাকা পর্যন্ত লাগতে পারে। কুয়েত সিটিতে ট্রানজিট সম্পন্ন করে এই এয়ারলাইন্সের বিমানে বাংলাদেশ যাওয়ার সময় সীমা ৯ ঘন্টা ৪৫ মিনিট।

ওমান এয়ারে বাংলাদেশ যাওয়ার খরচ কত?

ওমান এয়ারে কাতার থেকে বাংলাদেশে যাওয়ার বিমান টিকিটের মূল্য সর্বনিম্ন ২৮ হাজার ৩০০ টাকা এবং সর্বোচ্চ ৯৬ হাজার টাকা। এই এয়ারলাইন্সের বিমান গুলো ট্রানজিট হিসেবে মাসকট বিমানবন্দর ব্যবহার করে থাকে। বাংলাদেশে যেতে এই এয়ারলাইন্সের প্রায় ১০ ঘন্টা ৪৫ মিনিট থেকে শুরু করে ১ দিন ৩ ঘন্টা ২৫ মিনিট পর্যন্ত সময় লাগে। 

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

qatar to bangladesh biman vara

শ্রীলঙ্কান এয়ারলাইন্সে কাতার থেকে বাংলাদেশে যেতে কত টাকা লাগে?

২৮ হাজার ৮০০ থেকে ৩৩ হাজার ৭০০ টাকার মধ্যে শ্রীলঙ্কান এয়ারলাইন্সের বাংলাদেশে যাওয়ার টিকিট পাওয়া যাবে। ১০ ঘন্টা সময় সীমার এই এয়ারলাইন্সের ফ্লাইটগুলো কলম্বোকে ট্রানজিট হিসেবে ব্যবহার করে।

কাতার এয়ারওয়েজের বিমান টিকিটের মূল্য কত?

কাতার এয়ারওয়েজ সবচেয়ে কম খরচে কাতার থেকে বাংলাদেশে নন স্টপ ফ্লাইটের সুবিধা প্রদান করে থাকে। ৩১ হাজার ৯০০ টাকা থেকে শুরু করে ৩৭ হাজার ৪০০ টাকা পর্যন্ত খরচ করে কাতার থেকে বাংলাদেশে আসা সম্ভব। ননস্টপ ফ্লাইট হওয়ায় এই এয়ারলাইন্সে বাংলাদেশে যেতে প্রায় ৫ ঘন্টা ৪০ মিনিট সময় লাগে। 👉 সৌদি আরব থেকে বাংলাদেশে যাওয়ার বিমান ভাড়া কত?

এমিরেটসে বাংলাদেশে যেতে কত খরচ হয়?

বিশ্বের অন্যতম একটি জনপ্রিয় এয়ারলাইন্স হলো এমিরেটস। এই এয়ারলাইন্সে বাংলাদেশে যাওয়ার জন্য বিমান টিকিটের মূল্য প্রায় ৩৮ হাজার ৩০০ থেকে ৪৩ হাজার ৫০০ পর্যন্ত হয়ে থাকে। দুবাইতে ট্রানজিট সম্পন্ন করা এই এয়ারলাইন্সে বাংলাদেশে যেতে প্রায় ৮ ঘন্টা ৪০ মিনিট থেকে ১৯ ঘন্টা ৪০ মিনিট পর্যন্ত সময় লেগে যায়।

এয়ার ইন্ডিয়াতে কাতার থেকে বাংলাদেশে যাওয়ার খরচ কত?

এয়ার ইন্ডিয়া কাতার থেকে বাংলাদেশে যাওয়ার জন্য দুইটি ট্রানজিট ব্যবহার করে। কলকাতা ও মুম্বাই এ ট্রানজিট নেওয়া এ এয়ারলাইন্সে বাংলাদেশে যেতে প্রায় ১ দিন ১২ ঘন্টার ও বেশি সময় লেগে যায়। এই এয়ারলাইন্সে বাংলাদেশে যাওয়ার জন্য ৪১ হাজার ৬৫০ টাকা থেকে শুরু করে ৫১ হাজার ৭০০ টাকা পর্যন্ত খরচ হয়।

তার্কিশ এয়ারলাইন্সে বাংলাদেশে যাওয়ার বিমান ভাড়া কত?

তার্কিশ এয়ারলাইন্সে কাতার থেকে বাংলাদেশের বিমান ভাড়ার সর্বনিম্ন মূল্য প্রায় ৯৫ হাজার ৮৫০ টাকা এবং সর্বোচ্চ মূল্য প্রায় ১ লক্ষ ১৫ হাজার ৩০০ টাকা। ইস্তাম্বুলে ট্রানজিট নিয়ে এই এয়ারলাইন্সের বাংলাদেশে যেতে প্রায় ২০ ঘন্টা ১০ মিনিট সময় লাগে। 

মালোয়েশিয়া এয়ারলাইন্সে বাংলাদেশে যাওয়ার খরচ কত?

মালোয়েশিয়া এয়ারলাইন্সে কাতার থেকে বাংলাদেশে যেতে প্রায় ১ লক্ষ ৬৩ হাজার ১০০ টাকা থেকে শুরু করে ২ লক্ষ ৭০ হাজার ৪০০ টাকা পর্যন্ত খরচ হতে পারে। এই এয়ারলাইন্সের কিছু ফ্লাইট কুয়ালামাপুরে একটি ট্রানজিট সম্পন্ন করে এবং কিছু ফ্লাইট ব্যাংকক এবং কুয়ালামাপুর দুইটি বিমানবন্দরেই ট্রানজিট সম্পন্ন করে।

ইউ এস বাংলা এয়ারলাইন্সে বাংলাদেশে যাওয়ার খরচ কত?

বাংলাদেশি বেসরকারি এয়ারলাইন্স গুলোর মধ্যে একমাত্র ইউ এস বাংলা এয়ারলাইন্স নন স্টপ কাতার থেকে বাংলাদেশে বিমান পরিচালনা করে থাকে। ইউ এস বাংলা এয়ারলাইন্সে কাতার থেকে বাংলাদেশে যাওয়ার জন্য বিমান টিকিটের মূল্য ২৬ হাজার ৪০০ টাকা হয়ে থাকে। যেহেতু ইউ এস বাংলা এয়ারলাইন্স কাতার থেকে বাংলাদেশে কোনো প্রকার ট্রানজিট ছাড়া বিমান চলাচল করে তাই বাংলাদেশে যেতে মাত্র ৫ ঘন্টা ৩০ মিনিট সময় লাগে। 👉 ঢাকা টু জেদ্দা বিমান ভাড়া কত জানুন

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর বিমান টিকিটের মূল্য কত?

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর বিমানে করে বাংলাদেশ যাওয়ার জন্য ৩৪ হাজার ৭০০ টাকা থেকে শুরু করে ১ লক্ষ ১২ হাজার ৭০০ টাকা পর্যন্ত খরচ হতে পারে। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ও কাতার থেকে নন স্টপ বাংলাদেশে যাতায়াত করে থাকে, এর জন্য বাংলাদেশে যেতে প্রায় ৭ ঘন্টা সময়ের প্রয়োজন হয়। এছাড়া বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এ মাসকট অথবা কুয়েত সিটিকে ট্রানজিট হিসেবে ব্যবহার করা হয়। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর কিছু ফ্লাইট আছে যেগুলোতে করে সরাসরি বাংলাদেশের সিলেটে যাওয়া যায়।

সাধারণত বিমান ভাড়া বিমান ভ্রমণের তারিখ এবং সিটের কোয়ালিটির উপর নির্ভর করে। অনেক সময় দেখা যায় শেষ মুহুর্তে বিমানের টিকিট কেনার ক্ষেত্রে টিকিটের মূল্য বৃদ্ধি পেয়ে যায়। যেসকল প্রবাসী বাঙ্গালী কাতার থেকে বাংলাদেশে যেতে চায় তাদের টিকিট কেনার পূর্বে বিমানের ট্রানজিটের সময় সীমা সহ সকল বিষয় সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া উচিত। টিকিট ক্রয় করার জন্য যে এয়ারলাইন্সে যেতে ইচ্ছুক সেই এয়ারলাইন্সের ওয়েবসাইট কিংবা ফ্লাইট এক্সপার্ট, গো জায়ান, ট্রিপ.কম ইত্যাদি থার্ড পার্টি ওয়েবসাইট ব্যবহার করতে পারেন। কাতার থেকে বাংলাদেশে যাওয়ার বিমান ভাড়া সম্পর্কিত আমাদের এই আর্টিকেলটি আপনাদের কেমন লেগেছে তা আমাদের কমেন্ট করে জানাতে পারবেন। বিভিন্ন দেশের বিমান ভাড়া সহ প্রযুক্তি ভিত্তিক সকল নতুন তথ্য ও টিপস পেতে চোখ রাখুন আমাদের ওয়েবসাইটে। 

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,503 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *