ঢাকা টু সিঙ্গাপুর ফ্লাইট টিকেট প্রাইস

ভ্রমণের জন্য বিমান যাত্রা বর্তমানে বেশ জনপ্রিয়। দূর-দুরান্তে দ্রুতগতিতে পৌঁছে যাবার জন্য বিমান যাত্রার বিকল্প নেই। কিন্তু এক্ষেত্রে অনেক সময়ই চিন্তার কারণ হয়ে দাঁড়ায় বিমান ভাড়া কিংবা বিমানের টিকেট মূল্য। অন্যান্য যানবাহন থেকে বিমান ভ্রমণে সবসময়ই কিছুটা বেশি ব্যয় হয়ে থাকে। তাই যে কোন গন্তব্যে যাবার আগে বিমান ভাড়া জেনে নেয়া অতি জরুরি। বিমান ভাড়া জানা থাকলে যে কোন ভ্রমণ পরিকল্পনা করা অনেকটাই সহজ হয়ে যায়। বাংলাদেশ থেকে আজকাল বিশ্বের অনেক দেশের ফ্লাইটই পাওয়া যায়। জনপ্রিয় বিভিন্ন গন্তব্যের বিমান ভাড়া জেনে রাখা ভালো। আজকের পোস্টে আমরা আলোচনা করবো জনপ্রিয় একটি গন্তব্যের ফ্লাইট টিকেট প্রাইস নিয়ে।

সিঙ্গাপুর এশিয়ার মধ্যেই ভ্রমণের জন্য অত্যন্ত জনপ্রিয় এক গন্তব্য। প্রতি বছর দেশ থেকেই হাজার হাজার মানুষ এখানে ভ্রমণ করেন। শুধু ভ্রমণ নয়, চিকিৎসার জন্যও অনেকে এখানে গমন করে থাকেন। এই দ্বীপ রাষ্ট্রটি অত্যন্ত সুন্দর ও আধুনিক হওয়ায় সারা বিশ্বেই অত্যন্ত জনপ্রিয় একটি টুরিস্ট স্পট হয়ে উঠেছে।

বাংলাদেশ থেকে বেশ কিছু দেশীয় ও আন্তর্জাতিক বিমান সংস্থা তাই নিয়মিত ঢাকা থেকে সিঙ্গাপুর পর্যন্ত ফ্লাইট পরিচালনা করে থাকে। এই রুট সারা বছরই থাকে ব্যস্ত। ঢাকা থেকে সিঙ্গাপুর পর্যন্ত বিমান ভাড়া সম্পর্কে ধারণা দিতে আমাদের আজকের এই পোস্ট। সেই সাথে জেনে নিতে পারবেন কোন কোন এয়ারলাইন্স এই রুটে তাদের সেবা দিচ্ছে এবং কেমন ধরণের টিকেট ও ফ্লাইট পাওয়া যায় এই রুটের জন্য।

যেসব এয়ারলাইন্স ঢাকা থেকে সিঙ্গাপুর রুটে ফ্লাইট পরিচালনা করছে

সিঙ্গাপুরের মূল আন্তর্জাতিক বিমান বন্দরের নাম চাঙ্গি এয়ারপোর্ট। এখানেই সাধারণত সকল ফ্লাইট ল্যান্ড করে থাকে। ঢাকা থেকে সিঙ্গাপুর পর্যন্ত আপনি দেশীয় ও আন্তর্জাতিক সব ধরণের বিমান সংস্থার ফ্লাইটই পাবেন। দেশীয় বিমান সংস্থা হিসেবে এই রুটে নিয়মিত ফ্লাইট পরিচালনা করছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এবং ইউ এস বাংলা এয়ারলাইন্স। এছাড়া আন্তর্জাতিক বা বিদেশি এয়ারলাইন্সের মধ্যে রয়েছেঃ ইন্ডিগো এয়ার, শ্রীলঙ্কান এয়ারলাইন্স, চায়না ইস্টার্ন এয়ারলাইন্স, মালিন্দো এয়ারওয়েস, থাই এয়ারওয়েস, এয়ারএশিয়া, ভিস্তারা, মালয়েশিয়া এয়ারলাইন্স, কাতার এয়ারওয়েস, সিঙ্গাপুর এয়ারলাইন্স, এমিরেটস, ইতিহাদ এয়ারওয়েস, তুরকিশ এয়ারলাইন্স, চায়না সাউদার্ন এয়ারলাইন্স, এয়ার ইন্ডিয়া, ব্রিটিশ এয়ারওয়েস ইত্যাদি। এসব এয়ারলাইন্সের কিছু ফ্লাইট সরাসরি ফ্লাইট এবং বাকি সব ফ্লাইটই স্টপেজ ফ্লাইট। এ নিয়ে পরবর্তীতে আলোচনা থাকছে।

টিকেট ও ফ্লাইটের ধরণ

এই রুটেও অন্যান্য সব রুটের মতোই বিভিন্ন ক্যাটাগরি বা ক্লাসের টিকেট কাতার সুযোগ রয়েছে। সাশ্রয়ে ভ্রমণ করতে চাইলে কাটতে পারেন ইকোনমি ক্লাসের টিকেট, আর আরামদায়ক ভ্রমণের জন্য আছে বিজনেস ক্লাস। টিকেটের ধরণের উপর ভিত্তি করেও দাম নির্ধারিত হয়ে থাকে। এছাড়া ফ্লাইট পাওয়া যায় দুই ধরনের। সরাসরি এবং স্টপেজ ফ্লাইট। সরাসরি ফ্লাইট কোথাও না থেমে দ্রুততম সময়ে আপনাকে গন্তব্যে পৌঁছে দেবে। আর স্টপেজ ফ্লাইট মাঝ পথে আপনাকে বিমান পরিবর্তন বা থামতে হবে। এই রুটে ইউ এস বাংলা, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এবং সিঙ্গাপুর এয়ারলাইন্স সরাসরি ফ্লাইট পরিচালনা করে। বাকি সব ফ্লাইটই স্টপেজ ফ্লাইট।

ঢাকা থেকে সিঙ্গাপুর ফ্লাইট টিকেট প্রাইস

বিমান টিকেটের মূল্য প্রতিনিয়ত পরিবর্তন হয় চাহিদা, সময়, টিকেটের ধরণ, আসন ইত্যাদি বিভিন্ন বিষয়ের উপর নির্ভর করে। কাজেই এই পোস্টে টিকেটের মূল্য সম্পর্কে আনুমানিক ধারণা দেয়া হল। কোন নির্দিষ্ট দিনের সঠিক ফ্লাইট টিকেট প্রাইস জানতে অনলাইনে সার্চ করে দেখে নিতে পারেন। সাশ্রয়ে এয়ার টিকেট পেতে হলে আগে থেকেই টিকেট বুক করে রাখা ভালো।

ঢাকা থেকে সিঙ্গাপুর পর্যন্ত সবথেকে সাশ্রয়ী মূল্যে টিকেট দিচ্ছে ইন্ডিগো এয়ার। তবে এটি ভারতের বিমান সংস্থা হওয়ায় ভারতে একটি স্টপেজ দিতে হবে। টিকেটের মূল্য শুরু হচ্ছে ২৭ হাজার টাকা থেকে। ৬০ হাজার টাকা পর্যন্ত বিভিন্ন মূল্যের টিকেট রয়েছে তাদের। সিঙ্গাপুর পৌঁছাতে সময় লাগতে পারে ৯ ঘণ্টা থেকে ২৪ ঘণ্টা পর্যন্ত।

৪০ হাজার টাকা থেকে আপনি শ্রীলঙ্কান এয়ারলাইন্সের ফ্লাইট টিকেট পেয়ে যাবেন। এখানেও সব ফ্লাইট স্টপেজ ফ্লাইট যা কলম্বো হয়ে আপনাকে সিঙ্গাপুর পৌঁছে দেবে। তবে সময় লাগবে ২৮ ঘণ্টা। ফ্লাইট টিকেটের মূল্য রয়েছে ৪৭ হাজার টাকা পর্যন্ত।

৪৫ হাজার ৫০০ টাকা থেকে চায়না ইস্টার্ন এয়ারলাইন্স এক বা একাধিক স্টপেজে সিঙ্গাপুর পৌঁছে দেবে। ১ লাখ ৫৫ হাজার পর্যন্ত বিভিন্ন মূল্যের টিকেট রয়েছে তাদের। ১৮ ঘণ্টা থেকে ৪৮ ঘণ্টা পর্যন্ত রয়েছে তাদের ফ্লাইট টাইম।

ইউ এস বাংলা এয়ারলাইন্স দেশের সবথেকে বড় প্রাইভেট এয়ারলাইন্স। তাদের টিকেট মূল্য থাকে ৪৮ হাজার থেকে ১ লাখ ৮ হাজার টাকা পর্যন্ত। তবে তাদের সকল ফ্লাইট সরাসরি ফ্লাইট এবং মাত্র ৪ ঘণ্টা ১০ মিনিটে পৌঁছে যাওয়া যায় সিঙ্গাপুরে।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

dhaka to singapore flight ticket price

পিছিয়ে নেই বিমান বাংলাদেশ এয়ারলাইন্সও। ৪৯ হাজার থেকে ৬১ হাজার টাকা পর্যন্ত টিকেট আছে তাদের। সকল ফ্লাইট সরাসরি ফ্লাইট তাদেরও। তাই ৪ ঘণ্টা ১০ মিনিটেই পৌঁছে যেতে পারবেন সিঙ্গাপুরে।

৬০ হাজার টাকা থেকে ৬৫ হাজার টাকার মধ্যে বেশ কিছু এয়ারলাইন্স এই রুটের স্টপেজ টিকেট দিচ্ছে। যেমনঃ মালিন্দো এয়ারওয়েস, থাই এয়ারওয়েস, এয়ারএশিয়া, ভিস্তারা। এসব ফ্লাইটের রয়েছে বিভিন্ন মূল্যের টিকেট।

৮২ হাজার টাকা থেকে মালায়েশিয়া এয়ারলাইন্সের এয়ার টিকেট পাওয়া যাবে যা কুয়ালালাম্পুরে স্টপেজ দিয়ে সিঙ্গাপুর পৌঁছাবে ৬ ঘণ্টা থেকে ২০ ঘণ্টার মধ্যে।

অন্যতম জনপ্রিয় এয়ারলাইন্স কাতার এয়ারওয়েসের টিকেট মূল্য শুরু ১ লাখ ২ হাজার টাকা থেকে। প্রতিটি ফ্লাইট স্টপেজ ফ্লাইট এবং ১৫ ঘণ্টার বেশি সময় লেগে যাবে সিঙ্গাপুর পৌঁছাতে।

১ লাখ ৮ হাজার টাকায় পেয়ে যাবেন সিঙ্গাপুর এয়ারলাইন্সের সরাসরি ফ্লাইট টিকেট। ৪ ঘণ্টা ১০ মিনিটের ফ্লাইটে দ্রুত পৌঁছে যেতে পারবেন গন্তব্যে। তাদের স্টপেজ ফ্লাইটও রয়েছে। ২ লাখ ৩৩ হাজার টাকা পর্যন্ত বিভিন্ন মূল্যের টিকেট পাওয়া যায়। 

👉 ঢাকা টু দুবাই এয়ার টিকেট প্রাইস বাংলাদেশ বিমান

বিশ্বের অন্যতম জনপ্রিয় এয়ারলাইন্স এমিরেটসের এই রুটের জন্য টিকেট মূল্য শুরু হয় ১ লাখ ১৪ হাজার টাকা থেকে। তাদের সকল ফ্লাইট স্টপেজ ফ্লাইট।

১ লাখ ৩৫ হাজার টাকা থেকে ২ লাখ ৬২ হাজার টাকা পর্যন্ত ইতিহাদ এয়ারওয়েস, তুরকিশ এয়ারলাইন্স, চায়না সায়দার্ন এয়ারলাইন্স এবং এয়ার ইন্ডিয়া এয়ারলাইন্সের টিকেট পাওয়া যাচ্ছে এই রুটের জন্য।

অর্থাৎ ঢাকা থেকে সিঙ্গাপুর রুটে সাশ্রয়ী থেকে শুরু করে অনেক দামী বিমান টিকেটও রয়েছে। সবথেকে দ্রুততম সময়ে এবং সাশ্রয়ে ভ্রমণের ক্ষেত্রে ইউ এস বাংলা এয়ারলাইন্স এবং বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইটই এই রুটে সেরা। আর একদম সাশ্রয়ে ভ্রমণ করতে চাইলে ইন্ডিগো এয়ারলাইন্সের টিকেটও বুক করে রাখতে পারেন।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,569 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *