এয়ার এরাবিয়া টিকেট দাম কত ২০২৩

নিয়মিত বিমান ভ্রমণকারীদের কাছে এয়ার এরাবিয়া খুবই পরিচিত এক নাম। বিশেষ করে মধ্য প্রাচ্যের দেশগুলোতে সাশ্রয়ে ভ্রমণের ক্ষেত্রে এয়ার এরাবিয়া নতুন যুগের শুরু করেছে। মূলত তারা সাশ্রয়ী মূল্যে বিশ্বের বিভিন্ন প্রান্ত হতে মধ্য প্রাচ্যে ফ্লাইট পরিচালনা করে থাকে। আর তাই সাশ্রয়ে বিমান ভ্রমণকারীদের কাছে খুব জনপ্রিয় একটি নাম এয়ার এরাবিয়া। ২০০৩ সালে যাত্রা শুরু করা এই এয়ারলাইন্স বর্তমানে ১৭০ টিরও বেশি গন্তব্যে নিয়মিত তাদের ফ্লাইট পরিচালনা করছে। আবু ধাবির এই এয়ারলাইন্সটি মূলত মধ্য প্রাচ্য, উত্তর আফ্রিকা, এশিয়া ও ইউরোপে তাদের কার্যক্রম পরিচালনা করে। অনেক গন্তব্যের মধ্যে বাংলাদেশও তাদের জনপ্রিয় গন্তব্যগুলোর একটি।

বাংলাদেশ থেকে সরাসরি কিংবা স্টপেজ দিয়ে একাধিক ফ্লাইট নিয়মিত পরিচালনা করে এয়ার এরাবিয়া। তাদের মূল হাব হচ্ছে আবু ধাবির শারজাহ আন্তর্জাতিক বিমান বন্দর। আজকের পোস্টে মূলত বাংলাদেশ থেকে এয়ার এরাবিয়ার বিভিন্ন গন্তব্য, ফ্লাইটের সময় এবং টিকেটের মূল্য সম্পর্কে বিস্তারিত ধারণা পেয়ে যাবেন। সেই সাথে এয়ার এরাবিয়ার বিমান টিকেট কীভাবে বুক করতে পারবেন সেই বিষয়েও আলোচনা থাকছে।

এয়ার এরাবিয়া টিকেটের ধরণ

এয়ার এরাবিয়ার টিকেটের মূল্য অন্য সকল বিমানের মতোই চাহিদা, টিকেটের ধরণ, ফ্লাইটের ধরণ ইত্যাদির উপর নির্ভর করে। যখন টিকেটের চাহিদা কম থাকে কিংবা আগে থেকে বুক করলে কম মূল্যে টিকেট পাওয়া যেতে পারে।

তবে আসনের বা টিকেটের ধরণে কিছুটা পার্থক্য রয়েছে। অন্য সকল ফ্লাইটের মতো তারা ইকোনমি বা বিজনেস ক্লাস নামে তাদের টিকেটের ধরণ নির্ধারণ করে না। মূলত চার ধরণের মূল্যের টিকেট তাদের রয়েছে। এগুলো হলঃ লাইট, ব্যাসিক, ভ্যালু এবং এক্সট্রা ফেয়ার। প্রথম দুটি ইকোনমি ধরণের এবং শেষ দুটি বিজনেস ক্লাস ধরণের টিকেট। লাইট হচ্ছে সবথেকে সাশ্রয়ী মূল্যের টিকেট যা অল্প কিছু ফ্লাইটে পাওয়া যায়। ব্যাসিক ধরণের টিকেট আপনি সব ফ্লাইটেই পাবেন এবং এই টিকেটে ১০ কেজি পর্যন্ত হ্যান্ড ব্যাগেজ বহন করতে পারবেন। ভ্যালু আরও কিছুটা বেশি দামের প্রিমিয়াম ঘরানার টিকেট যেখানে ২০ থেকে ৩০ কেজি পর্যন্ত চেকড ব্যাগেজ নেয়ার সুবিধা যুক্ত থাকে এবং আসন পছন্দ করার সুযোগ থাকে। এক্সট্রা ফেয়ার তাদের সবথেকে দামী টিকেট। এখানে আসন নিজের মতো পছন্দ ছাড়াও আরও বেশি ব্যাগেজ বহন করা যায়। এছাড়া শেষ দুই ধরণের টিকেটে বাড়তি খাবার ও অন্যান্য কমপ্লিমেন্টারি সুযোগ-সুবিধা পাওয়া যায়।

এছাড়া ফ্লাইট সরাসরি কিংবা স্টপেজ দিয়ে হলে সেটার উপরও টিকেটের মূল্য নির্ভর করে থাকে। কাজেই বিভিন্ন মূল্যের টিকেট পাওয়া যায় এয়ার এরাবিয়াতে। তবে যে মূল্যের টিকেটই কিনুন না কেন এয়ার এরাবিয়ার টিকেটের মূল্য অন্য এয়ারলাইন্স থেকে কম হতে পারে।

ঢাকা থেকে এয়ার এরাবিয়া টিকেট মূল্য

ঢাকা থেকে মধ্য প্রাচ্যের বেশ কিছু গন্তব্যে নিয়মিত ফ্লাইট পরিচালনা করে থাকে তারা। চলুন জেনে নেয়া যাক বিভিন্ন রুটে তাদের টিকেট মূল্য।

ঢাকা থেকে শারজাহ

শারজাহ এয়ার এরাবিয়ার মূল হাব হওয়ায় শারজাহ পর্যন্ত তাদের সকল ফ্লাইট সরাসরি ফ্লাইট। কাজেই ঢাকা থেকে খুব দ্রুত শারজাহ পৌঁছে যেতে পারবেন এয়ার এরাবিয়ার ফ্লাইটে। সময় লাগবে ৪ ঘণ্টা ৫৫ মিনিট। শারজাহ এর টিকেটের মূল্য শুরু ৫০,০০০ টাকা থেকে। আপনি তাদের ৬২,০০০ টাকা পর্যন্ত মূল্যের টিকেট পাবেন এই রুটে।

ঢাকা থেকে আবু ধাবি

ঢাকা থেকে আবু ধাবি একটি অত্যন্ত জনপ্রিয় রুট। এই রুটেও এয়ার এরাবিয়া সরাসরি ফ্লাইট পরিচালনা করে শুধু। সময় লাগে ৫ ঘণ্টা ২০ মিনিট। এই রুটে টিকেটের মূল্য ৫১,৫০০ টাকা হতে শুরু করে ৬১,০০০ টাকা পর্যন্ত হয়ে থাকে।

ঢাকা থেকে জেদ্দাহ

সৌদি আরবের জেদ্দাহ খুবই জনপ্রিয় একটি রুট। এই রুটে এয়ার এরাবিয়ার সরাসরি ফ্লাইট নেই। শারজাহ হতে স্টপেজ দিয়ে একাধিক ফ্লাইট পাবেন এই রুটে যেখানে সময় লাগবে ৯ ঘণ্টা হতে ২৪  ঘণ্টা পর্যন্ত। টিকেটের মূল্য শুরু ৬২,০০০ টাকা হতে শুরু করে ৭৭,০০০ টাকা পর্যন্ত।

ঢাকা থেকে দাম্মাম

ঢাকা থেকে দাম্মাম পর্যন্ত এয়ার এরাবিয়া শারজাহ স্টপেজ দিয়ে ফ্লাইট পরিচালনা করে থাকে। তাই সময় লাগতে পারে ১০ ঘণ্টা থেকে ২৪ ঘণ্টা পর্যন্ত। টিকেটের মূল্য ৫০,০০০ টাকা থেকে ৬০,০০০ টাকার মধ্যেই।

ঢাকা থেকে রিয়াদ

এই রুটেও শারজাহ স্টপেজ দিয়ে ফ্লাইট পরিচালনা করে থাকে এয়ার এরাবিয়া। টিকেটের মূল্য ৬০ হাজার টাকা থেকে ৭২ হাজার টাকা পর্যন্ত হয়ে থাকে।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

air arabia ticket price

👉 এমিরেটস এয়ারলাইন্স সম্পর্কে চমকপ্রদ কিছু তথ্য

ঢাকা থেকে মদিনা

মদিনা খুবই জনপ্রিয় স্থান ওমরা, হজ্জ এবং ভ্রমণের জন্য। এখানেও শারজাহ স্টপেজ ফ্লাইট পাবেন। টিকেটের মূল্য থাকে ৬৬ হাজার টাকা থেকে ৮০ হাজার টাকার মধ্যে।

ঢাকা থেকে দোহা

কাতারের দোহা খুবই জনপ্রিয় একটি রুট। তবে এখানেও পাবেন শারজাহ স্টপেজ ফ্লাইট। কাজেই সময় লাগবে ৯ ঘণ্টা থেকে ২৪ ঘণ্টা পর্যন্ত। আর এই রুটে টিকেটের মূল্য শুরু হয় ৫০ হাজার টাকা থেকে। ৬০ হাজার টাকা পর্যন্ত বিভিন্ন ধরণের টিকেট পেয়ে যাবেন এয়ার এরাবিয়ার।

ঢাকা থেকে মাস্কাট

অমানের মাস্কাট পর্যন্ত এয়ার এরবাইয়ার সরাসরি ফ্লাইট নেই। শারজাহ থেকে বিমান পরিবর্তন করে এয়ার এরাবিয়ার ফ্লাইটে এখানে পৌঁছাতে সময় লাগতে পারে ১২ ঘণ্টা থেকে ২৪ ঘণ্টা পর্যন্ত। টিকেটের মূল্য ৪৬ হাজার টাকা থেকে ৫৭ হাজার টাকা পর্যন্ত।

ঢাকা থেকে বাহরাইন

ঢাকা থেকে বাহরাইন একটি জনপ্রিয় রুট। এই রুটেও এয়ার এরাবিয়া শারজাহ থেকে স্টপেজ ফ্লাইট পরিচালনা করছে। ফলে সময় লাগবে ১২ ঘণ্টা থেকে ২৪ ঘণ্টারও বেশি। টিকেটের মূল্য ৫৭,০০০ টাকা থেকে ৬৭ হাজার টাকা পর্যন্ত রয়েছে।

👉 দুবাই থেকে ঢাকা বিমান ভাড়া | দুবাই টু ঢাকা টিকেটের দাম কত জানুন

ঢাকা থেকে কুয়েত

ঢাকা টু কুয়েত রুটটি অত্যন্ত ব্যস্ত একটি রুট। এই রুটেও রয়েছে শারজাহ স্টপেজ ফ্লাইট। এই ফ্লাইটে আপনার ক্যেত পৌঁছাতে সময় লাগবে ১২ ঘণ্টা থেকে ২৪ ঘণ্টারও বেশি। টিকেটের মূল্য শুরু ৫১,৫০০ টাকা থেকে। ৬৩,০০০ টাকা পর্যন্ত বিভিন্ন মূল্যের টিকেট কিনতে পারবেন এই রুটে।

ঢাকা থেকে ইস্তানবুল

তুরস্কের ইস্তানবুল অত্যন্ত জনপ্রিয় পর্যটন স্পট। তাই ঢাকা থেকে এয়ার এরাবিয়ার বেশ কিছু ফ্লাইট রয়েছে এই রুটেও। তবে সবগুলোই শারজাহ স্টপেজ দিয়ে তারপর আপনাকে গন্তব্যে পৌঁছে দেবে। সময় লাগতে পারে ২০ ঘণ্টা থেকে ২৪ ঘণ্টারও বেশি। এই রুটের টিকেট মূল্য থাকে ৮৬,০০০ টাকা থেকে ১,০৮,০০০ টাকা পর্যন্ত।

মধ্য প্রাচ্য ছাড়াও আরও বেশ কিছু আন্তর্জাতিক রুটে ঢাকা থেকে এয়ার এরাবিয়া ফ্লাইট পরিচালনা করে। যে কোন রুটের বিমান টিকেটের মূল্য জানতে তাদের অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করে দেখতে পারেন।

👉 বিমান টিকেট মূল্য | বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকেট দাম

কীভাবে পাবেন এয়ার এরাবিয়ার টিকেট

এয়ার এরাবিয়ার সকল রুটের টিকেটই আপনি অনলাইনের মাধ্যমে বুক করে ফেলতে পারবেন। বুক করতে চলে যেতে পারেন এয়ার এরাবিয়ার অফিসিয়াল ওয়েবসাইটে। তবে এখানে আপনাকে ইন্টারন্যাশনাল কার্ড দিয়ে পেমেন্ট করতে হবে।

যদি বিকাশ বা দেশীয় পেমেন্ট মাধ্যমে টিকেট কিনতে চান তবে ব্যবহার করতে পারেন বিভিন্ন থার্ড পার্টি বুকিং ওয়েবসাইট। যেমনঃ শেয়ার ট্রিপ, গোজায়ান ইত্যাদি। তবে কম দামে টিকেট পেতে আগে থেকেই বুকিং করে ফেলা ভালো।

অর্থাৎ এয়ার এরাবিয়া আপনাকে খুবই কম মূল্যে মধ্য প্রাচ্যের দেশগুলোতে পৌঁছে দেবে। এয়ার এরাবিয়ার টিকেট মূল্য অন্যান্য এয়ারলাইন্স থেকে সাশ্রয়ী হওয়ায় অনেকেরই পছন্দের এয়ারলাইন্স এটি। কাজেই মধ্য প্রাচ্য ভ্রমণের ক্ষেত্রে এয়ার এরাবিয়াকে আপনাদের পছন্দের এয়ারলাইন্সের তালিকায় রাখতে পারেন সহজেই।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,570 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *