ঢাকা থেকে কক্সবাজার বিমান ভাড়া | ঢাকা টু কক্সবাজার এয়ার টিকেট প্রাইস

পৃথিবীর সবচেয়ে ব্যস্ত শহরগুলোর মধ্যে ঢাকা অন্যতম। কোলাহল থেকে মাঝেমধ্যে সবাই চায় একটু স্বস্তির নিঃশ্বাস। আর এই ক্ষেত্রে কক্সবাজার বেশ জনপ্রিয় একটি গন্তব্য। বিশ্বের সবচেয়ে দীর্ঘ সমুদ্র সৈকতে কিছু সময় কাটিয়ে নিজের মন ও মস্তিষ্ককে শীতল করার জন্য এর থেকে সুলভ বিকল্প আর হতে পারে না। 

ঢাকা থেকে সরাসরি কক্সবাজার যাওয়ার জন্য দুটি সহজ উপায় অবলম্বন করা যায়। একটি হল বাস আর অপরটি হলো বিমান। বাংলাদেশে বিমান সেবার ক্ষেত্রে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স বেশ সুবিধাসম্পন্ন। সরকারি হওয়ায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এ অন্যান্য এয়ারলাইন্স থেকে বাড়তি কিছু সুবিধা পাওয়া যায়। এছাড়া টিকিটের মূল্যের দিক থেকেও বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সুলভ মূল্যে বিমান টিকেট প্রদান করছে।

ঢাকা টু কক্সবাজার বাংলাদেশের বিমান সেবায় সবচেয়ে জনপ্রিয় রুটের একটি। সেজন্য বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এই রুটের যাত্রীদের জন্য বিশেষ সুবিধা প্রদান করে থাকে। বর্তমানে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স আরো আধুনিকায়নের মাধ্যমে অনলাইনে টিকেট বুকিং, চেক ইন সহ অনেক সেবাই খুব দ্রুততার সাথে দিয়ে যাচ্ছে। তাই ভ্রমণের ক্ষেত্রে বিমান বাংলাদেশ হয়ে উঠছে জনপ্রিয়।

যেহেতু ঢাকা টু কক্সবাজার বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় রুটের মধ্যে অন্যতম সেজন্য উক্ত রুটে অন্যান্য বিমান এয়ারলাইন্স গুলোও তাদের সেবা প্রদান করে থাকে। আমাদের পোস্ট থেকে ঢাকা টু কক্সবাজার রুটের এয়ার টিকেট মূল্য সম্পর্কে এবং কোথা থেকে বুকিং করা যাবে সে সম্পর্কে বিস্তারিত জেনে নিতে পারবেন।

ঢাকা টু কক্সবাজার টিকিটের মূল্য

এয়ার টিকিটের মূল্য সবসময় চাহিদা, আসন, ভ্রমণের সময় ইত্যাদি বিষয়ের উপর ভিত্তি করে নির্ধারিত হয়। এজন্য এয়ার টিকিটের দাম খুব নিয়মিতভাবেই পরিবর্তিত হয়। এজন্য আপনি যদি কমের মধ্যে বিমান টিকিট পেতে চান তাহলে যাত্রার কিছু দিন আগে আগে টিকিট কেটে রাখতে পারেন। এছাড়া বিভিন্ন সময় বিভিন্ন রকম অফারের মাধ্যমে আপনি বিমান টিকিট ক্রয় করতে পারবেন।

যেহেতু ঢাকা টু কক্সবাজার খুব জনপ্রিয় একটি রুট তাই এই রুটে নিয়মিত ফ্লাইট থাকে। যেহেতু এই রুটে বিমান যাত্রার সময়সীমা তুলনামূলক অনেক কম তাই এই রুটে ইকোনোমি ক্লাসের টিকিট বেশি পাওয়া যায়। তবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ইকোনোমি ক্লাসকে তিনভাগে ভাগ করেছে। সেগুলো হলো সুপার সেভার ইকোনোমি, ইকোনোমি সেভার এবং ইকোনোমি ফেক্সি। বর্তমান সময়ে সুপার ইকোনোমি সেভার টিকিটের মূল্য ৪৫০০ টাকা, ইকোনোমি সেভার ও ইকোনোমি ফেক্সির মূল্য যথাক্রমে ৫৫০০ টাকা ও ৭০০০ টাকা। ঢাকা থেকে কক্সবাজার যেতে সাধারনত ১ ঘণ্টা ১৫ মিনিট সময় লাগে।

তবে আপনি এই রুটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকেট ছাড়াও অন্যান্য এয়ারলাইন্সের টিকেট ও ফ্লাইট পাবেন। যেমন, ইউএস বাংলা এয়ারলাইন্স, নভো এয়ার, এয়ার অ্যাস্ট্রা প্রভৃতি। আপনি যেটাতেই যান না কেন, সর্বনিম্ন ৪৩০০ টাকার আশেপাশে থেকে শুরু করে ৫০০০ টাকা কিংবা সময় ভেদে আরেকটু বেশিও টিকেটের দাম হতে পারে।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

dhaka to coxsbazar air ticket price

টিকেট পাওয়ার উপায় ও  অন্যান্য তথ্য

দেশের মধ্যে কক্সবাজার ভ্রমণপিপাসু মানুষদের জন্য অনেক জনপ্রিয় একটি জায়গা। তাই এখানে যেতে হলে আপনাকে আগে থেকেই টিকেট বুক করে রাখতে হবে। টিকেট বুক করার জন্য আপনি বিমান সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট বা তাদের অ্যাপ ব্যবহার করতে পারেন। এছাড়া বিভিন্ন থার্ড পার্টি বুকিং ওয়েবসাইট যেমনঃ গোজায়ান (https://www.gozayaan.com/), ফ্লাইট এক্সপার্ট ইত্যাদি ব্যবহার করেও বুকিং সেড়ে ফেলতে পারবেন।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,569 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *