সৌদি এয়ারলাইন্সের টিকেট দাম কত জানুন

বিমান যাত্রার জনপ্রিয়তার সাথে সাথে তৈরি হয়েছে অসংখ্য এয়ারলাইন্স যারা বাণিজ্যিকভাবে বিমানের ফ্লাইট পরিচালনা করে। পৃথিবীর বিভিন্ন প্রান্তে বিভিন্ন এয়ারলাইন্স জনপ্রিয়। কিছু এয়ারলাইন্স সাশ্রয়ে বিমান ভ্রমণকে প্রাধান্য দেয় আবার কিছু এয়ারলাইন্স সবথেকে সেরা সুযোগ-সুবিধা দেয়ার চেষ্টা করে। আমাদের দেশেও বর্তমানে কয়েকটি দেশি এয়ারলাইন্স ছাড়াও অনেকগুলো আন্তর্জাতিক বা বিদেশি এয়ারলাইন্স নিয়মিত কার্যক্রম পরিচালনা করে থাকে। বিশেষ করে যেসব গন্তব্য বাংলাদেশ থেকে জনপ্রিয় সেসব রুটে অসংখ্য এয়ারলাইন্স তাদের সেবা দিয়ে থাকে। এমন একটি গন্তব্য হচ্ছে মধ্যপ্রাচ্য।

মধ্যপ্রাচ্যের দেশগুলো ধনী এবং বড় শহর হওয়ায় এখানে মূলত দেশ থেকে কাজের খোঁজে যান অনেকেই। তাছাড়া অনেক প্রবাসি বাংলাদেশি সেখানে ব্যবসাও করে থাকেন। এছাড়া ভ্রমণ, হজ্জ, ওমরা ইত্যাদি বিভিন্ন কারণে নিয়মিত মধ্যপ্রাচ্যের দেশগুলোতে যান বাংলাদেশিরা। ফলে বাংলাদেশ থেকে সেসব দেশে কিংবা সেসব দেশ হতে বাংলাদেশের রুটগুলো সবসময় বেশ ব্যস্ত রুট।

চাহিদাসম্পন্ন রুট বলেই মধ্যপ্রাচ্যের দেশগুলো থেকে বিভিন্ন আন্তর্জাতিক বা বিদেশি এয়ারলাইন্স ঢাকা পর্যন্ত তাদের নিয়মিত ফ্লাইট পরিচালনা করে থাকে। এক্ষেত্রে এগিয়ে আছে বিভিন্ন নামীদামী মধ্যপ্রাচ্যের এয়ারলাইন্সগুলো। এদের মধ্যে অন্যতম একটি জনপ্রিয় এয়ারলাইন্স হচ্ছে সৌদি আরবের সরকারি এয়ারলাইন্স সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্স বা সৌদি এয়ারলাইন্স। সম্প্রতি তারা নাম পরিবর্তন করে ‘সাউদিয়া’ রেখেছে।

এই এয়ারলাইন্সের মাধ্যমে ঢাকা পর্যন্ত মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশ থেকে ভ্রমণ করতে পারবেন। কম দামের মধ্যেই উন্নত সেবা দেয়ার মাধ্যমে ফ্লাইট পরিচালনা করে থাকে তারা। হজ্জ যাত্রী সহ অনেকেরই পছন্দের এয়ারলাইন্স এটি। ১০০ টিরও বেশি গন্তব্যে তাদের ফ্লাইট পরিচালিত হয়। মূলত সৌদি আরবের জেদ্দাহ এর কিং ফাহাদ আন্তর্জাতিক বিমানবন্দরকে মূল হাব হিসেবে ব্যবহার করে তারা। আজকের পোস্টের মাধ্যমে জেনে নিতে পারবেন সৌদি এয়ারলাইন্স বা সাউদিয়ার মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশ থেকে ঢাকা পর্যন্ত টিকেট মূল্য সম্পর্কে। এছাড়াও এই এয়ারলাইন্সের বিভিন্ন ধরণের টিকেট ও ফ্লাইট নিয়েও থাকবে বিস্তারিত। এই এয়ারলাইন্সের টিকেট কোথায় বুক করবেন সে বিষয়েও তথ্য থাকছে পোস্টে।

সৌদি এয়ারলাইন্সের টিকেট ও ফ্লাইটের ধরণ

অন্যান্য বিভিন্ন এয়ারলাইন্সের মতোই সাউদিয়াতেও আপনি পাবেন বিভিন্ন ক্লাসের টিকেট। টিকেটের মূল্য ভিন্নরকম হয়ে থাকে এই ক্লাসের জন্য। প্রতিটি টিকেটে আলাদা আলাদা সুবিধা থাকে। মূলত পৃথিবীর সব এয়ারলাইন্সের মতোই এখানে আপনি পাবেন ইকোনমি ও বিজনেস ক্লাস ধরণের টিকেট। তবে এখানে ইকোনমি ক্লাসকে গেস্ট ক্লাস বলা হয়ে থাকে। এছাড়া এগুলোর মধ্যেও আলাদা ভাগ রয়েছে। সাশ্রয়ে ভ্রমণের জন্য গেস্ট ক্লাসের টিকেট সেরা। আর যদি আরামদায়ক ও অধিক সুযোগ-সুবিধা নিয়ে ভ্রমণ করতে চান তবে বিজনেস ক্লাসের টিকেট বুক করতে পারেন। গেস্ট ক্লাসের মধ্যে দুটি ভাগ রয়েছে। এগুলো হলঃ গেস্ট সেমি ফ্লেক্স ও গেস্ট ফ্লেক্স। সেমি ফ্লেক্স হচ্ছে সবথেকে কম মূল্যের টিকেট। বিজনেস ক্লাসে ভাগ রয়েছে তিনটি। যথাঃ বিজনেস ব্যাসিক, বিজনেস সেমি ফ্লেক্স ও বিজনেস ফ্লেক্স। একইভাবে এখানেও ব্যাসিক টিকেট বিজনেস ক্লাসের মধ্যে সবথেকে সাশ্রয়ী।

ফ্লাইটের ধরণেও রয়েছে পরিবর্তন। আপনি বিভিন্ন গন্তব্য থেকে ঢাকা পর্যন্ত সরাসরি বা স্টপেজ দুই ধরণের ফ্লাইটেই টিকেট বুক করতে পারবেন। স্টপেজ ফ্লাইটে মাঝপথে বিমান পরিবর্তন করে কিছুটা বেশি সময় নিয়ে ঢাকা পৌঁছাতে হয়।

মধ্যপ্রাচ্যের বিভিন্ন গন্তব্য থেকে ঢাকা পর্যন্ত সৌদি এয়ারলাইন্সের টিকেট মূল্য

সৌদি এয়ারলাইন্সের টিকেট মূল্য অন্যান্য এয়ারলাইন্সের মতোই নির্দিষ্ট নয়। সময়, চাহিদা, সিটের ধরণ, টিকেটের ধরণ, ফ্লাইটের ধরণ ইত্যাদি বিভিন্ন বিষয়ের উপর নির্ভর করে টিকেটের মূল্য প্রতি মুহূর্তে পরিবর্তিত হয়। সব থেকে সাশ্রয়ে প্লেনের টিকেট পেতে আগে থেকেই টিকেট বুক করে রাখা ভালো। এখানে টিকেটের মূল্য সম্পর্কে একটি ধারণা দেয়া হল। সঠিক মূল্য জানতে ভ্রমণের আগে অনলাইনে দেখে নিন।

জেদ্দা থেকে ঢাকা

জেদ্দা থেকে ঢাকা পর্যন্ত সৌদি এয়ারলাইন্সের আপনি সরাসরি কিংবা স্টপেজ দুই ধরণের ফ্লাইটই পাবেন। সাধারণত সরাসরি ফ্লাইটগুলো দ্রুততম ও সাশ্রয়ী হয়ে থাকে। এই রুটে টিকেটের মূল্য শুরু হয় ৫৪ হাজার থাকা থেকে। বেশ কিছু সরাসরি ফ্লাইট পরিচালিত হয় প্রতিদিন। ৬ ঘণ্টা ৪৫ মিনিটের মধ্যেই ঢাকা পৌঁছানো সম্ভব হয় এসব ফ্লাইটে। রিয়াদে একটি স্টপেজ দিয়ে ঢাকা পৌঁছানোর জন্য টিকেট মূল্য শুরু ৫৮ হাজার ৫০০ টাকা থেকে। এসব ফ্লাইটে ১২ থেকে ২৪ ঘণ্টা সময় লাগতে পারে। এছাড়া দুইটি স্টপেজ দিয়ে অনেক ফ্লাইটও আপনি পাবেন তাদের। ২ লাখ ৪৬ হাজার টাকা পর্যন্ত বিভিন্ন মূল্যের টিকেট রয়েছে এই রুটে।

রিয়াদ থেকে ঢাকা

রিয়াদ থেকে ঢাকা অত্যন্ত ব্যস্ত রুট হওয়ায় এই রুটেও সৌদি এয়ারলাইন্সের ফ্লাইট রয়েছে। তবে সরাসরি ফ্লাইট এই রুটে কিছুটা কম। জেদ্দাতে একটি স্টপেজ দিয়ে ঢাকা পৌঁছানোর জন্য টিকেটের মূল্য শুরু হয় ৪৭ হাজার টাকা থেকে। এছাড়া দুইটি বা তারও বেশি স্টপেজ দেয়া ফ্লাইটের টিকেটও পাবেন আপনি ৪৮ হাজার টাকা থেকে। সরাসরি ৫ ঘণ্টা ৫৫ মিনিটে ঢাকা পৌঁছানোর টিকেটের মূল্য শুরু ৫২ হাজার টাকা থেকে। ৬৩ হাজার টাকা পর্যন্ত বিভিন্ন মূল্য ও ধরণের ফ্লাইট রয়েছে তাদের। 👉 রিয়াদ টু ঢাকা বিমান টিকেট দাম | রিয়াদ থেকে ঢাকা ফ্লাইট রেট জানুন

saudi airlines ticket price

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

মদিনা থেকে ঢাকা

৪৯ হাজার টাকা থেকে একটি স্টপেজ দিয়ে মদিনা থেকে ঢাকা পৌঁছানোর টিকেট আপনি পাবেন সৌদি এয়ারলাইন্সে। ১১ ঘণ্টা থেকে ২৪ ঘণ্টা পর্যন্ত সময় লেগে যেতে পারে সব ফ্লাইটে। তবে এই রুটে আপাতত কোন সরাসরি ফ্লাইট নেই তাদের। ৫৩ হাজার টাকা থেকে দুইটি স্টপেজ দেয়া বিভিন্ন ফ্লাইট পাবেন। টিকেট রয়েছে ১ লাখ ৪২ হাজার টাকা পর্যন্ত বিভিন্ন মূল্যের।

দাম্মাম থেকে ঢাকা

সৌদি আরবের দাম্মাম থেকে ঢাকা পর্যন্ত বেশ কিছু ফ্লাইট পাবেন সৌদি এয়ারলাইন্সের। এই রুটেও তাদের সরাসরি ফ্লাইট নেই। তবে সাশ্রয়ে একটি স্টপেজ দেয়ার মাধ্যমে ঢাকা পর্যন্ত আপনি টিকেটে পেয়ে যাবেন ৩৬ হাজার ৫০০ টাকা থেকে। ১০ ঘণ্টা থেকে ২৪ ঘণ্টা পর্যন্ত সময় লাগতে পারে। টিকেট রয়েছে ৫০ হাজার টাকা পর্যন্ত বিভিন্ন মূল্যের। 👉 দাম্মাম টু ঢাকা বিমান ভাড়া

দুবাই থেকে ঢাকা

দুবাই অত্যন্ত চাহিদাসম্পন্ন একটি রুট। দুবাই থেকে ঢাকা পর্যন্ত সৌদি এয়ারলাইন্সের বিভিন্ন ফ্লাইট পাবেন আপনি। টিকেটের মূল্য শুরু ৪২ হাজার টাকা থেকে। তবে এগুলো সরাসরি ফ্লাইট নয়। জেদ্দাতে স্টপেজ দিয়ে মূলত আপনাকে ঢাকা পৌঁছে দেবে। ১১ ঘণ্টা থেকে ২২ ঘণ্টা পর্যন্ত সময় লাগতে পারে এসব ফ্লাইটে। টিকেটের মূল্য রয়েছে ৬৮ হাজার টাকা পর্যন্ত।

শারজাহ থেকে ঢাকা

শারজাহ থেকে ঢাকা পর্যন্ত সৌদি এয়ারলাইন্সের বিভিন্ন ফ্লাইট আপনি পাবেন। তবে এগুলো দুটি স্টপেজ দিয়ে ঢাকা পৌঁছে এবং টিকেটের মূল্য অনেক। ২ লাখ ৪ হাজার থেকে এসব টিকেট মূল্য শুরু।

আবু ধাবি থেকে ঢাকা

আবু ধাবি থেকে ঢাকা পর্যন্ত সৌদি এয়ারলাইন্সের কিছু ফ্লাইট রয়েছে। এগুলোও দুটি স্টপেজ দিয়ে পরিচালিত ফ্লাইট এবং টিকেটের মূল্যও কিছুটা বেশি। ১ লাখ ২৩ হাজার টাকা থেকে আপনি এসব টিকেট বুক করে নিতে পারবেন। ১ লাখ ৩২ হাজার টাকা পর্যন্ত বিভিন্ন ফ্লাইট টিকেট পাবেন আপনি।

মূলত সৌদি এয়ারলাইন্সের জন্য সবথেকে জনপ্রিয় রুটের টিকেট মূল্য সম্পর্কে এখানে ধারণা দেয়া হল। আরও বিভিন্ন দেশে তাদের আরও বিভিন্ন ফ্লাইট থাকলেও সেগুলো কিছুটা কম জনপ্রিয়। টিকেট বুক বা অন্যান্য তথ্যের জন্য তাদের অফিসিয়াল ওয়েবসাইটে ভিজিট করতে পারেন।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,567 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *