কলকাতা থেকে চেন্নাই বিমান ভাড়া কত? জানুন এখানে

সময় বাঁচাতে এক স্থান থেকে অন্য স্থানে যাতায়তের জন্য বিমান ব্যবহার করে থাকেন ভ্রমণকারীগণ। কলকাতা থেকে চেন্নাই যাওয়ার ক্ষেত্রে বিমান পথে যাতায়তের অপশন নির্বাচন করেন অনেক মানুষ। কলকাতা থেকে চেন্নাই বিমান ভাড়া সম্পর্কে আগে থেকে জানা তাই বেশ গুরুত্বপূর্ণ। এই পোস্টে কলকাতা থেকে চেন্নাই বিমান ভাড়া সম্পর্কে বিস্তারিত জানবেন।

প্লেনে ভ্রমণের পরিকল্পনায় সবার আগে জেনে নেয়া উচিত আপনার গন্তব্যের বিমান ভাড়া সম্পর্কে। চেন্নাই একটি জনপ্রিয় গন্তব্যস্থল হওয়ায় কলকাতা থেকে চেন্নাই প্লেনের ভাড়া জেনে নেয়া জরুরি। আপনি যদি কলকাতা থেকে চেন্নাই ওয়ান ওয়ে প্লেনের টিকেটের মূল্য জানতে চান তবে এই পুরো পোস্টটি পড়ে নিতে পারেন। আশা করা যায় কলকাতা টু চেন্নাই রুটের ভাড়া সম্পর্কে একটি পরিপূর্ণ ধারণা পেয়ে যাবেন এখান থেকেই।

কলকাতা থেকে চেন্নাই যেসব এয়ারলাইন্স ফ্লাইট পরিচালনা করে থাকে

চেন্নাই একটি জনপ্রিয় গন্তব্য হওয়ায় অনেকগুলো এয়ারলাইন্স নিয়মিত কলকাতা টু চেন্নাই ফ্লাইট পরিচালনা করছে। এর মধ্যে ভারতের লোকাল ও আন্তর্জাতিক সব ধরণের এয়ারলাইন্সই রয়েছে। মূলত এসব এয়ারলাইন্স বিভিন্ন বিরতিতে তাদের ফ্লাইট পরিচালনা করে থাকে।

এয়ার ইন্ডিয়া, ইন্ডিগো, এয়ারএশিয়া ইন্ডিয়া, ভিসতারা, এই কয়টি এয়ারলাইন্স নিয়মিত কলকাতা থেকে চেন্নাই ফ্লাইট পরিচালনা করে চলেছে। এয়ারলাইন্সগুলোর টিকেট বুক করা যাবে অনলাইনে কিংবা সরাসরি এয়ারলাইন্সের অফিস থেকে।  

কলকাতা থেকে চেন্নাই ফ্লাইটের ধরণ ও সময়

কলকাতা থেকে চেন্নাই বিমান ভাড়া নির্ভর করে ফ্লাইটের ক্লাস বা ধরনের উপর। বিভিন্ন ক্লাসের টিকেট কাটার সুযোগ রেখেছে সকল এয়ারলাইন্স। সবচেয়ে প্রিমিয়াম ক্লাসের টিকেট হলো বিজনেস ক্লাস, যার ফলে এই টিকেটের মূল্যও বেশি হয়ে থাকে। আবার সময়সাপেক্ষে টিকেটের চাহিদার উপরেও নির্ভর করে থাকে টিকেটের দাম। আবার সেবার উপর নির্ভর করেও বিভিন্ন মূল্যের টিকেট পাওয়া যায়। ইতিমধ্যে জানতে পেরেছেন একাধিক এয়ারলাইন্স কলকাতা টু চেন্নাই ফ্লাইট অফার করছে। সময়, চাহিদা ও ক্লাস এর উপর নির্ভর করছে ফ্লাইটের দাম কেমন পড়তে পারে।

কলকাতা থেকে চেন্নাই বিমান ভাড়া কত? কলকাতা টু চেন্নাই ফ্লাইট রেট

বিভিন্ন ক্যাটাগরির ফ্লাইট পেয়ে যাবেন কলকাতা টু চেন্নাই ভ্রমণের ক্ষেত্রে। কলকাতা থেকে চেন্নাই ফ্লাইট পেয়ে যাবেন ৮ হাজার বাংলাদেশী টাকা থেকে শুরু করে ২ লক্ষ বাংলাদেশী টাকার মধ্যে। অর্থাৎ একই গন্তব্যের জন্য পেয়ে যাচ্ছেন অসংখ্য ফ্লাইট অপশন যার মধ্যে আপনার কাছে যেটি ভালো মনে হয় সেটি নির্বাচন করতে পারবেন। 

কলকাতা থেকে চেন্নাই যাওয়ার জন্য সবচেয়ে কম দামে ফ্লাইট পাবেন এয়ার ইন্ডিয়া এয়ারলাইন্সের কাছে। বাংলাদেশী টাকায় ৮ হাজার টাকার আশেপাশে পেয়ে যাবেন কলকাতা থেকে চেন্নাই যাওয়ার ফ্লাইট এয়ার ইন্ডিয়ার কাছে। এই পোস্ট লেখা পর্যন্ত আমাদের কাছে থাকা সর্বশেষ আপডেট অনুসারে মাত্র ৫৭৯০ রুপিতে কলকাতা থেকে চেন্নাই যাওয়ার ফ্লাইট অফার করছে এয়ার ইন্ডিয়া। মাত্র ২ ঘন্টা ২০ মিনিটের ব্যবধানে পৌঁছে যাবেন আপনার গন্তব্য চেন্নাইয়ে। বলে রাখা ভালো বিজনেস ক্লাসে ৭০ হাজার রুপি দামের টিকেটও অফার করছে এয়ার ইন্ডিয়া। এয়ার ইন্ডিয়ার বিজনেস ক্লাসের সিট পেয়ে যাবেন ৪১ হাজার থেকে ৪২ হাজার টাকার আশেপাশে। 👉 ঢাকা টু চেন্নাই বিমান ভাড়া কত? যেতে কত সময় লাগে? জানুন

kolkata to chennai biman vara

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

সাড়ে ৮ থেকে ৯ হাজার টাকার মধ্যে পেয়ে যাবেন ইন্ডিগো এবং এয়ারএশিয়ার ফ্লাইট। এয়ার ইন্ডিয়ার বিজনেস ক্লাসের সিট কিনতে চাইলে গুণতে হবে প্রায় ৭৩ হাজার বাংলাদেশী টাকা। এছাড়া ইন্ডিগো একাধিক ফ্লাইট অপশন প্রদান করছে যার দাম পড়বে ১৫ হাজার টাকা থেকে ২০ হাজার টাকার মধ্যে। ভিসতারা ও ইন্ডিগো অসংখ্য প্রাইস পয়েন্টে সময়সাপেক্ষে অনেক ফ্লাইট অফার করছে যার মধ্যে আপনার পছন্দেরটি নির্বাচন করতে পারেন।

বিজনেস ক্লাসের ফ্লাইটের ক্ষেত্রে বিভিন্ন প্রাইস পয়েন্টে ফ্লাইট পেয়ে যাবেন এয়ার ইন্ডিয়া, ভিসতারা ও ইন্ডিগো এর কাছে। ৩২ হাজার ভারতীয় রুপি থেকে শুরু করে সর্বোচ্চ দেড় লক্ষ রুপি দামেও কলকাতা থেকে চেন্নাই বিমান ভাড়ার সুযোগ রয়েছে।

আপনি যদি সবচেয়ে কম খরচে বিমান পথে কলকাতা থেকে চেন্নাই যেতে চান সেক্ষেত্রে প্রথমে দেখুন এয়ার ইন্ডিয়ার ফ্লাইট পান কিনা। এয়ার ইন্ডিয়ার ফ্লাইট না পেলে এর চেয়ে কিছুটা বেশি দামে ভিসতারা ও ইন্ডিগোর ফ্লাইট পেয়ে যাবেন। আর আপনি যদি বিজনেস ক্লাসের সিট এর খোঁজে থাকেন তাহলে একাধিক এয়ারলাইনের কাছে পেয়ে যাবেন আপনার খোঁজের সমাধান।

বলে রাখা ভালো বিমান ভাড়া নিয়মিত পরিবর্তন হয়, তাই উল্লিখিত ভাড়া যে কোন সময় বাড়তে বা কমতে পারে। কাজেই ভ্রমণের আগে অনলাইনে সঠিক ভাড়া দেখে নেয়া জরুরি। তবে আশা করা যায় এই পোস্ট থেকে কলকাতা থেকে চেন্নাই রুটের ভাড়ার একটি পরিপূর্ণ ধারণা পেয়ে যাবেন।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,569 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *