ইউ এস বাংলা এয়ারলাইন্স টিকেট দাম জেনে নিন

দেশে ধীরে ধীরে বিমান যাত্রীর সংখ্যা বাড়ার সঙ্গে সঙ্গে বেড়েছে এয়ারলাইন্সের পরিমাণও। সেই শুরু থেকেই বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সফলতার সাথে সেবা দিয়ে যাচ্ছে। এরপর ধীরে ধীরে বাংলাদেশের এয়ারলাইন্স হিসেবে যুক্ত হয়েছে বেশ কয়েকটি বেসরকারি বিমান সংস্থা। ইউ এস বাংলা এয়ারলাইন্স তারই একটি। ২০১৪ সালে যাত্রা শুরু করা এই বেসরকারি বিমান সংস্থা বর্তমানে বাংলাদেশের সবথেকে বৃহৎ বেসরকারি বিমান সংস্থা।

দেশের অভ্যন্তরে ছাড়াও বিভিন্ন আন্তর্জাতিক রুটে তারা বিমান পরিচালনা করছে বর্তমানে। সেবা ও মানে ভালো হওয়ায় অনেক বিমান যাত্রী ইউ এস বাংলা এয়ারলাইন্সের ফ্লাইটগুলোকে বেছে নেন। ইউ এস বাংলা এয়ারলাইন্স বর্তমানে অসংখ্য বিমান যাত্রীর আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পরে দেশের দ্বিতীয় বৃহৎ বিমান বহর রয়েছে ইউ এস বাংলা এয়ারলাইন্সের।

বর্তমানে ঢাকা ছাড়াও আরও ১১ টি আন্তর্জাতিক গন্তব্যে তারা ফ্লাইট পরিচালনা করে থাকে নিয়মিত। এছাড়া দেশের অভ্যন্তরীণ রুটে ৭ টি গন্তব্যে তাদের নিয়মিত ফ্লাইট পরিচালিত হয়। ফ্লাইটের মান আন্তর্জাতিক বিভিন্ন এয়ারলাইন্সের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ। কাজেই ইউ এস বাংলা এয়ারলাইন্স যাত্রীদের পছন্দের তালিকায় জায়গা করে নিতে পেরেছে। এছাড়া অনেক ক্ষেত্রে ইউ এস বাংলা এয়ারলাইন্সের ফ্লাইট বেশ সাশ্রয়ী।

সবথেকে জনপ্রিয় গন্তব্যগুলোতে ফ্লাইট পরিচালনা করায় ইউ এস বাংলা এয়ারলাইন্সের টিকেটের বেশ চাহিদা থাকে। অনেকেই ভ্রমণের পূর্বে ইউ এস বাংলা এয়ারলাইন্সের টিকেট মূল্য সম্পর্কে ধারণা রাখতে চান। আজকের পোস্ট থেকে ইউ এস বাংলা এয়ারলাইন্সের বিভিন্ন গন্তব্যের টিকেট মূল্য নিয়ে ধারণা দেয়া হবে। মূলত আন্তর্জাতিক বিভিন্ন রুটের টিকেট মূল্য জানতে পারবেন এখান থেকে। এছাড়া ইউ এস বাংলা এয়ারলাইন্স সম্পর্কে সংক্ষেপে আলোচনা করা হবে।

ইউ এস বাংলা এয়ারলাইন্সের সংক্ষিপ্ত পরিচিতি

ইউ এস বাংলা এয়ারলাইন্স বাংলাদেশের বিমান খাতে খুব পরিচিত নাম হয়ে উঠেছে। দেশের দ্বিতীয় বৃহৎ এই এয়ারলাইন্সের সম্পর্কে কিছুটা কৌতূহল থাকা স্বাভাবিক। ইউ এস বাংলা এয়ারলাইন্স মার্কিন যুক্তরাষ্ট্র এবং বাংলাদেশের যৌথ উদ্যোগে প্রতিষ্ঠিত একটি এয়ারলাইন্স। এটি ২০১৪ সালে মাত্র দুটি বিমান নিয়ে যাত্রা শুরু করলেও বর্তমানে তারা মোট ১৮ টি বিমান দিয়ে তাদের কার্যক্রম পরিচালনা করছে। দেশের অভ্যন্তরে ও দেশের বাইরে আন্তর্জাতিক মানের ফ্লাইট সেবা দিয়ে সুনাম অর্জন করেছে তারা। 

দেশের অভ্যন্তরে ইউ এস বাংলা এয়ারলাইন্স যেসব গন্তব্যে ফ্লাইট পরিচালনা করছে সেগুলো হলঃ ঢাকা, চট্টগ্রাম, কক্সবাজার, সৈয়দপুর, যশোর, সিলেট, বরিশাল এবং রাজশাহী। দেশের মধ্যে মূলত সকল বিমান বন্দরেই তারা কার্যক্রম পরিচালনা করছে। আন্তর্জাতিক যেসব গন্তব্যে তাদের সেবা পাওয়া যায় সেগুলো হলঃ গুয়াংঝু (চীন), কলকাতা (ভারত), চেন্নাই (ভারত), কুয়ালালামপুর (মালয়েশিয়া), মাস্কাট (ওমান), দোহা (কাতার), সিঙ্গাপুর, ব্যাংকক (থাইল্যান্ড), মালে (মালদ্বীপ), দুবাই (সংযুক্ত আরব আমিরাত) এবং শারজাহ (সংযুক্ত আরব আমিরাত)। আজকের পোস্টে আন্তর্জাতিক বিভিন্ন রুটের বিমান ভাড়া সম্পর্কে ধারণা পেয়ে যাবেন।

ইউ এস বাংলা এয়ারলাইন্সের টিকেট মূল্য

ইউ এস বাংলা এয়ারলাইন্সের টিকেট মূল্য পৃথিবীর অন্য সকল এয়ারলাইন্সের মতোই পুরোপুরি নির্দিষ্ট নয়। টিকেটের দাম নির্ভর করে চাহিদা, সময়, ফ্লাইটের ধরণ, আসনের ধরণ ইত্যাদি বিভিন্ন বিষয়ের উপর নির্ভর করে। সবথেকে কম মূল্যে টিকেট পেতে চাইলে কোথাও ভ্রমণের বেশ কিছুদিন আগেই টিকেট বুক করে ফেলতে পারেন।

তারা মূলত ঢাকা আন্তর্জাতিক বিমানবন্দরকে তাদের মূল হাব হিসেবে ব্যবহার করে। এখান থেকেই আন্তর্জাতিক বিভিন্ন রুটে বিমান পরিচালনা করা হয়। কোন নির্দিষ্ট দিনের টিকেটের সঠিক মূল্য জানতে আপনি ইউ এস বাংলা এয়ারলাইন্সের অফিসিয়াল ওয়েবসাইট কিংবা অন্যান্য যে কোন থার্ড পার্টি বুকিং ওয়েবসাইটে খোঁজ নিতে পারেন।

ঢাকা থেকে মাস্কাট (ওমান)

ঢাকা থেকে ওমানে ইউ এস বাংলা এয়ারলাইন্স সরাসরি বিমান পরিচালনা করে থাকে। এই সরাসরি ফ্লাইটের টিকেট মূল্য সাধারণত ৩৫ হাজার টাকা থেকে শুরু হয়ে ১ লাখ ৬০ হাজার টাকা পর্যন্ত হয়ে থাকে। সরাসরি ফ্লাইট বলে খুব দ্রুত আপনি ওমান পৌঁছাতে পারবেন। সময় লাগবে মাত্র ৫ ঘণ্টা ১০ মিনিট। প্রতিদিন একাধিক ফ্লাইট রয়েছে এই রুটে।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

ঢাকা থেকে দোহা (কাতার)

ঢাকা থেকে কাতারের দোহা পর্যন্ত রয়েছে ইউ এস বাংলা এয়ারলাইন্সের সরাসরি বেশ কিছু ফ্লাইট। এসব ফ্লাইটের টিকেটের মূল্য শুরু হয়েছে ৫৩ হাজার ৫০০ টাকা থেকে। আপনি এক লাখ ৯০ হাজার টাকা পর্যন্ত বিভিন্ন মূল্যের টিকেট পাবেন এখানে। সময় লাগবে মাত্র ৬ ঘণ্টা। এই রুটেও প্রতিদিন একাধিক ফ্লাইট পরিচালনা করে তারা। 👉 ইউএস বাংলা এয়ারলাইন্স টিকেট চেক করার নিয়ম

ঢাকা থেকে কলকাতা (ভারত)

ভারতের কলকাতা স্বল্প দূরত্বের একটি রুট। এই রুটে সরাসরি অনেক ফ্লাইট পরিচালনা করে ইউ এস বাংলা। টিকেট পেয়ে যাবেন মাত্র ৭ হাজার টাকা থেকে। ৪২ হাজার টাকা পর্যন্ত বিভিন্ন ক্যাটাগরির টিকেট রয়েছে। ফ্লাইট টাইম মাত্র ১ ঘণ্টা।

ঢাকা থেকে চেন্নাই (ভারত)

চেন্নাই বাংলাদেশ থেকে অন্যতম চাহিদাসম্পন্ন একটি রুট। চিকিৎসা, ভ্রমণ ইত্যাদি বিভিন্ন ক্ষেত্রে এই রুটের বিমান টিকেটের রয়েছে ব্যাপক চাহিদা। এই রুটেও ইউ এস বাংলা এয়ারলাইন্স সরাসরি বিমান পরিচালনা করে থাকে। পৌঁছাতে সময় লাগে মাত্র ২ ঘণ্টা ২৫ মিনিট। তবে এই রুটে দৈনিক একটি ফ্লাইট পরিচালিত হয় তাদের। টিকেট মূল্য শুরু ২২ হাজার টাকা থেকে।

ঢাকা থেকে কুয়ালালামপুর (মালয়েশিয়া)

ভ্রমণের জন্য অন্যতম জনপ্রিয় রুট এটি। প্রচুর চাহিদা থাকায় এই রুটে সরাসরি একাধিক ফ্লাইট পরিচালনা করে ইউ এস বাংলা এয়ারলাইন্স। ৩ ঘণ্টা ৫৫ মিনিটের সরাসরি এই ফ্লাইটের টিকেট মূল্য শুরু হয় ৫৮ হাজার টাকা থেকে। ১ লাখ ৩০ হাজার টাকা পর্যন্ত বিভিন্ন মূল্যের টিকেট পাওয়া যায় এই রুটে। 👉 কম দামে বিমানের টিকিট কেনার কৌশল | সস্তায় প্লেনের টিকেট কাটুন এভাবে

ঢাকা থেকে গুয়াংঝু (চীন)

ঢাকা থেকে চীনের এই রুটটিও বেশ চাহিদাসম্পন্ন একটি রুট। সরাসরি অল্প কিছু ফ্লাইট পরিচালিত হয় এই রুটে। টিকেট মূল্য থাকে ৪২ হাজার টাকা থেকে ২ লাখ ৭৬ হাজার টাকা পর্যন্ত। এই ফ্লাইটে চীনে পৌঁছাতে সময় লাগে মাত্র ৩ ঘণ্টা ৪০ মিনিট।

ঢাকা থেকে দুবাই (সংযুক্ত আরব আমিরাত)

ঢাকা থেকে সবচেয়ে জনপ্রিয় রুটগুলোর একটি এটি। এখানে ইউ এস বাংলা এয়ারলাইন্স সরাসরি ফ্লাইট পরিচালনা করে একাধিক। ৫ ঘণ্টা ৩০ মিনিটের ফ্লাইট টাইমের এই ফ্লাইটে টিকেট মূল্য শুরু হয় ৪৩ হাজার টাকা থেকে।

ঢাকা থেকে শারজাহ (সংযুক্ত আরব আমিরাত)

ঢাকা থেকে শারজাহ পর্যন্ত দৈনিক একটি সরাসরি ফ্লাইট পাবেন আপনি। টিকেটের মূল্য ৪৩ হাজার টাকা কিংবা এর আশেপাশে হয়ে থাকে। ফ্লাইট টাইম ৫ ঘণ্টা ২৫ মিনিট। 👉 সৌদি আরব থেকে ঢাকা প্লেন ভাড়া কত? জানুন এখানে

ঢাকা থেকে ব্যাংকক (থাইল্যান্ড)

ভ্রমণের জন্য আরেকটি জনপ্রিয় গন্তব্য ব্যাংকক। সরাসরি ২ ঘণ্টা ৩০ মিনিটে ব্যাংকক পৌঁছানো যায় ইউ এস বাংলা এয়ারলাইন্সের মাধ্যমে। টিকেটের মূল্য থাকে ৩৫ হাজার টাকা থেকে ৭২ হাজার টাকার মধ্যে।

ঢাকা থেকে সিঙ্গাপুর

ঢাকা থেকে সিঙ্গাপুর রুটে সরাসরি ফ্লাইট পাবেন আপনি যা আপনাকে মাত্র ৪ ঘণ্টা ১০ মিনিটে সিঙ্গাপুর পৌঁছে দেবে। টিকেট মূল্য শুরু হয় ৪৫ হাজার টাকা থেকে ১ লাখ ৩ হাজার টাকা পর্যন্ত।

ঢাকা থেকে মালে (মালদ্বীপ)

মালদ্বীপ একটি জনপ্রিয় ভ্রমণ গন্তব্য। এই রুটে আপনি প্রতিদিন ফ্লাইট পাবেন না। তবে সরাসরি ফ্লাইট রয়েছে যা ৪ ঘণ্টা ২০ মিনিটে আপনাকে মালদ্বিপ পৌঁছে দেবে। ৩৪ হাজার টাকা থেকে ১ লাখ ১০ হাজার টাকা পর্যন্ত বিভিন্ন মূল্যের টিকেট রয়েছে এই রুটে।

অর্থাৎ বেশ সাশ্রয়ী মূল্যেই বিভিন্ন জনপ্রিয় গন্তব্যে সরাসরি ফ্লাইট পরিচালনা করে থাকে ইউ এস বাংলা। তাদের সকল ফ্লাইটই আন্তর্জাতিক মানের হওয়ায় ভ্রমণ করে ভালো অভিজ্ঞতা পাওয়া যায়। তাই কোথাও বিমান ভ্রমণ করতে চাইলে ইউ এস বাংলা এয়ারলাইন্সকে আপনার পছন্দের তালিকায় রাখতে পারেন সহজেই।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,573 other subscribers

2 comments

  1. Principal Md. Muzibur Rahman Reply

    Wishing you all concerned authority. Hoping you best of luck.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *