আবুধাবি টু ঢাকা ফ্লাইট খরচ জানুন

বিদেশে ভ্রমণ বা যাতায়াতের জন্য সারাবিশ্বেই সবথেকে জনপ্রিয় মাধ্যম বিমান। বিমানের মাধ্যমে খুব দ্রুত গন্তব্যে পৌঁছে যাওয়া যায় বলে সকলেই ভ্রমণের জন্য বিমানকে পছন্দ করেন। তবে বিমান ভ্রমণের ক্ষেত্রে অন্যতম প্রতিবন্ধকতা হচ্ছে এর ভাড়া। বিমান ভাড়া সাধারণ যানবাহন থেকে বেশি হয়ে থাকে। আর তাই যে কোন স্থানে ভ্রমণের চিন্তা করবার আগে ভাবতে হয় সে স্থানের বিমান ভাড়া নিয়ে। তবে আধুনিক সময়ে এসে অনেক জনপ্রিয় রুটেই বিমান ভাড়া অনেকটাই কমে এসেছে।

এর মূল কারণ অনেক এয়ারলাইন্সের আবির্ভাব হওয়ায় বিভিন্ন রুটে থাকে প্রতিযোগিতা। আর তাই সময়ের সাথে সাথে বাংলাদেশেও বেড়েছে বিমান ফ্লাইটের সংখ্যা। বিশেষ করে কিছু রুট অসংখ্য প্রবাসি বাংলাদেশি থাকায় সারা বছরই ব্যস্ত থাকে। আর তাই এসব রুটে নিয়মিত বিরতিতে বিভিন্ন এয়ারলাইন্সের বিমান চলাচল করে থাকে।

এমনই একটি ব্যস্ত রুট হচ্ছে আবুধাবি থেকে ঢাকা। সংযুক্ত আরব আমিরাতের রাজধানীতে কাজ করেন অসংখ্য প্রবাসি বাংলাদেশি। এছাড়া ভ্রমণের জন্যও আবুধাবি অত্যন্ত জনপ্রিয় একটি জায়গা। আর তাই আবুধাবি হতে ঢাকা পর্যন্ত বিমান রুট সারাবছর ব্যস্ত থাকে। অনেক বাংলাদেশি আবুধাবি কাজ করতে যেতে চান, তবে বিমানের ভাড়া বা বিমান টিকেটের মূল্য না জানার কারনে অনেকেই থাকেন দ্বিধায়। তাই আবুধাবি ভ্রমণের আগে আবুধাবি থেকে ঢাকা পর্যন্ত বিমানের টিকেট ভাড়া সম্পর্কে জেনে নেয়া জরুরি। নাহলে ভ্রমণে বাড়তি খরচ হতে পারে। আমাদের পোস্টে আবুধাবি থেকে ঢাকা ফ্লাইট খরচ সম্পর্কে পূর্ণ ধারণা পেয়ে যাবেন। সেই সঙ্গে কোন কোন এয়ারলাইন্সের সেবা উক্ত রুটে আপনি পাবেন, ভ্রমণের সময় এবং অন্যান্য সকল তথ্য জানতে পারবেন পুরো পোস্ট থেকে।

আবুধাবি টু ঢাকা যেসব এয়ারলাইন্স ফ্লাইট পরিচালনা করে

আবুধাবি টু ঢাকা রুট অত্যন্ত চাহিদাসম্পন্ন একটি রুট। এই রুটে নিয়মিত ভ্রমণ কিংবা ব্যবসার কাজে অনেক যাত্রী ভ্রমণ করে থাকেন। আর তাই অনেকগুলো দেশি এবং বিদেশি এয়ারলাইন্স এই রুটে নিয়মিত বিমান পরিচালনা করে থাকে। এসব ফ্লাইটের মধ্যে সরাসরি এবং স্টপেজ ফ্লাইট উভয় ধরণের ফ্লাইটই রয়েছে। ফ্লাইটের ধরণ নিয়ে বিস্তারিত জানতে পারবেন পরবর্তী অংশে।

আবুধাবি টু ঢাকা রুটে ফ্লাইট পরিচালনা করে দেশের সরকারি বিমান সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। তারাই এই রুটে একমাত্র দেশীয় বিমান সংস্থা হিসেবে নিয়মিত ফ্লাইট পরিচালনা করছে। এছাড়া অনেকগুলো আন্তর্জাতিক বিমান সংস্থা এই রুটে তাদের ফ্লাইট পরিচালনা করে নিয়মিত। এসব বিমান সংস্থার মধ্যে রয়েছেঃ ইতিহাদ এয়ারওয়েস, এয়ার এরাবিয়া, ইন্ডিগো এয়ার, গালফ এয়ার, এমিরেটস, শ্রীলঙ্কান এয়ারলাইন্স, এজিপ্টএয়ার, সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্স, কাতার এয়ারওয়েস, তুরকিশ এয়ারলাইন্স, ভিস্তারা, কুয়েত এয়ারওয়েস, থাই এয়ারওয়েস ইত্যাদি। অর্থাৎ নামীদামী বিভিন্ন এয়ারলাইন্স থেকে শুরু করে কিছু লোকাল এয়ারলাইন্সও এই রুটে বিমান পরিচালনা করে। ফলে দৈনিক অসংখ্য ফ্লাইট রয়েছে আবুধাবি থেকে ঢাকা আসবার জন্য। এসব ফ্লাইট পরিচালিত হয় আবুধাবি আন্তর্জাতিক বিমান বন্দর থেকে।

বিমান ও টিকেটের ধরণ

বিমান টিকেটের মূল্য নির্ধারিত হয় টিকেটের ধরণের উপর নির্ভর করে। যে কোন রুটের বিভিন্ন বিমান সংস্থার মতোই এই রুটেও আপনি পেয়ে যাবেন ইকোনমি এবং বিজনেস ক্লাসের টিকেট। এই দুটি ক্যাটাগরির টিকেটের মধ্যেও বিভিন্ন ভাগ রয়েছে বিভিন্ন এয়ারলাইন্সে। তবে ইকোনমি ক্লাস হচ্ছে সাশ্রয়ে ভ্রমণ করবার জন্য। আর আরামদায়ক ভ্রমণের জন্য রয়েছে বিজনেস ক্লাসের টিকেট। ফলে স্বাভাবিকভাবেই বিজনেস ক্লাস টিকেটের মূল্য বেশি হয়ে থাকে।

এছাড়া বিমানের ফ্লাইটের ধরণেও রয়েছে পার্থক্য। আবুধাবি থেকে ঢাকা আপনি দুই ধরণের ফ্লাইটে যেতে পারেন। কিছু ফ্লাইট আপনাকে সরাসরি আবুধাবি হতে ঢাকা পর্যন্ত দ্রুততম সময়ে পৌঁছে দিতে পারে। অপরদিকে বাকি ফ্লাইটগুলো স্টপেজ দিয়ে এরপর পরিচালিত হয়। অর্থাৎ নির্দিষ্ট এয়ারপোর্টে আপনাকে কিছু সময় অপেক্ষা করে বিমান পরিবর্তন করে নিতে হবে। এসব ফ্লাইটে মূলত সময় বেশি লাগে। তবে সাশ্রয়ে ভ্রমণ করতে চাইলে সরাসরি ফ্লাইটের থেকে স্টপেজ ফ্লাইটের টিকেটের মূল্য কিছুটা কম হতে পারে। কাজেই টিকেট কেনার আগে এসব ব্যাপার দেখে নেয়া ভালো।

আবুধাবি থেকে ঢাকা পর্যন্ত সরাসরি বিমান পরিচালনা করে থাকে এই রুটের একমাত্র দেশীয় এয়ারলাইন্স বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। এছাড়া বিদেশি দুটি বিমান সংস্থা এই রুটে সরাসরি বিমান পরিচালনা করে। এগুলো হলঃ ইতিহাদ এয়ারওয়েস এবং এয়ার এরাবিয়া। বাকি সকল বিমান সংস্থা স্টপেজ ফ্লাইট পরিচালনা করে থাকে।

আবুধাবি টু ঢাকা ফ্লাইট টিকেটের মূল্য

আবুধাবি টু ঢাকা ফ্লাইট টিকেটের মূল্য অন্য যে কোন ফ্লাইটের মতই একদম নির্দিষ্ট নয়। এটি সময়, চাহিদা, ফ্লাইট, টিকেটের ধরণ ইত্যাদির উপরে ভিত্তি করে নিয়মিত পরিবর্তিত হয়। কাজেই টিকেটের নির্দিষ্ট মূল্য জানতে আপনাকে অনলাইনে দিন, তারিখ দিয়ে সঠিক মূল্য জেনে নিতে হবে সে সময়ের জন্য। কম মূল্যে টিকেট কিনতে বিভিন্ন টিপস দেখে নিতে পারেন। এখানে এই রুটের টিকেট মূল্য সম্পর্কে আনুমানিক ধারণা দেয়া হল।

আবুধাবি থেকে ঢাকা পর্যন্ত সবথেকে কম মূল্যে বিমান টিকেট দিচ্ছে ইতিহাদ এয়ারওয়েস। সবথেকে ভালো ব্যাপার হল তারা সবথেকে কম মূল্যে ঢাকা পর্যন্ত সরাসরি ফ্লাইট দিচ্ছে। তাদের সরাসরি ফ্লাইটের মূল্য থাকে ১৫ হাজার টাকা থেকে ১৬ হাজার টাকার মধ্যেই। সময় লাগে মাত্র ৫ ঘণ্টা। তবে তাদের বেশ কিছু স্টপেজ ফ্লাইটও রয়েছে যেগুলো কলম্বো হয়ে এরপর ঢাকা পৌছায়। এসব ফ্লাইটের টিকেট মূল্য রয়েছে ৫৫ হাজার টাকা থেকে ৬৭ হাজার টাকা পর্যন্ত। সময় লাগে ১০ ঘণ্টা ৩০ মিনিট থেকে ২০ ঘণ্টা পর্যন্ত।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

abu dhabi to dhaka flight cost

👉 Dubai to Dhaka Flight Ticket Price

ইতিহাদ এয়ারওয়েসের পর সবথেকে কমে এই রুটে বিমান টিকেট দিচ্ছে এয়ার এরাবিয়া। তাদের টিকেটের মূল্য শুরু ১৭ হাজার টাকা হতে। ২৮ হাজার টাকা পর্যন্ত বিভিন্ন মূল্যের টিকেট পাওয়া যাবে এই এয়ারলাইন্সের। তাদের ফ্লাইটও সরাসরি ফ্লাইট, অর্থাৎ সরাসরি মাত্র ৫ ঘণ্টায় আপনাকে ঢাকা পৌঁছে দেবে তারা। এই রুটে তাদের কোন স্টপেজ ফ্লাইট নেই।

২২ হাজার টাকা থেকে ৫০ হাজার টাকা পর্যন্ত বিভিন্ন মূল্যের টিকেট পাওয়া যায় ইন্ডিগো এয়ারের। এটি একটি ভারতীয় বিমান সংস্থা হওয়ায় আপনাকে ইন্ডিয়ার বিভিন্ন স্থানে স্টপেজ দিতে হবে, অর্থাৎ তাদের কোন সরাসরি ফ্লাইট নেই। সময় লাগতে পারে ১০ ঘণ্টা থেকে ১৪ ঘণ্টা পর্যন্ত।

আবুধাবি টু ঢাকা ফ্লাইট খরচ তালিকায় গালফ এয়ারের টিকেট পাওয়া যাবে ২৬ হাজার টাকা থেকে ৮০ হাজার টাকা পর্যন্ত মূল্যে। এখানেও পাবেন স্টপেজ ফ্লাইট যেখানে সময় লাগবে ১৪ ঘণ্টা থেকে ২৪ ঘণ্টারও বেশি। ফ্লাইট পরিবর্তন করতে হবে বাহরাইন থেকে।

বিশ্বের অন্যতম সেরা এয়ারলাইন্স এমিরেটস এই রুটে দুবাইতে স্টপেজ দিয়ে ফ্লাইট পরিচালনা করে। তাদের টিকেট মূল্য ২৭ হাজার টাকা থেকে ১ লাখ ১১ হাজার টাকা পর্যন্ত। দুবাইতে স্টপেজ দিয়ে সময় লাগতে পারে ১০ ঘণ্টা থেকে ২৪ ঘণ্টা পর্যন্ত।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ৫ ঘণ্টার সরাসরি ফ্লাইট পরিচালনা করে থাকে যার টিকেট মূল্য শুরু ২৮ হাজার টাকা থেকে। ১ লাখ ৮ হাজার টাকা পর্যন্ত সরাসরি কিংবা স্টপেজ ফ্লাইটের বিভিন্ন টিকেট পাওয়া যাবে তাদের।

👉 এয়ার এরাবিয়া টিকেট দাম কত জানুন

শ্রীলঙ্কান এয়ারলাইন্স কলম্বোতে স্টপেজ দিয়ে ১০ ঘণ্টা ৩০ মিনিটের ফ্লাইটে আপনাকে ঢাকা পৌঁছে দেবে। তাদের টিকেটের মূল্য রয়েছে ৩২ হাজার টাকা থেকে ১ লাখ ৮০ হাজার টাকা পর্যন্ত।

ইজিপ্টএয়ার অল্পকিছু ফ্লাইট পরিচালনা করে এই রুটে কায়রোতে স্টপেজ দিয়ে। টিকেট পাওয়া যাবে ৩৬ হাজার থেকে ৪০ হাজার টাকার মধ্যে।

এছাড়া সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্স, কাতার এয়ারওয়েস, তুরকিশ এয়ারলাইন্স, ভিস্তারা, কুয়েত এয়ারওয়েস, থাই এয়ারওয়েস বেশ কিছু স্টপেজ ফ্লাইট পরিচালনা করে। এসব এয়ারলাইন্সের টিকেট আপনি পাবেন ৪০ হাজার টাকা হতে ২ লাখ টাকা পর্যন্তও বিভিন্ন মূল্যে।

সুতরাং এই রুটে সবথেকে দ্রুত এবং সাশ্রয়ে ভ্রমণ করতে চাইলে ইতিহাদ এয়ারওয়েস এবং এয়ার এরাবিয়া হচ্ছে আপনার জন্য সেরা অপশন। এছাড়া নিজের সুবিধা ও চাহিদামতো বিভিন্ন এয়ারলাইন্সের টিকেট বুক করারও সুযোগ রয়েছে যথেষ্ট।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,573 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *