দুবাই টু চট্টগ্রাম টিকেটের দাম কত | দুবাই থেকে চিটাগং প্লেন টিকেট মূল্য

দেশের বাইরে থেকে বাংলাদেশে কিংবা দেশ থেকে বিদেশে বিমান ভ্রমণ প্রতিনিয়তই বাড়ছে। বিমান ভ্রমণ হয়ে উঠেছে আরও অনেক সহজ। মূলত অনলাইনের মাধ্যমেই সহজে প্লেনের টিকেট বুকিং থেকে শুরু করে আজকাল বিমান টিকিট চেক সহ সকল তথ্য পাওয়া যায় বলে ভ্রমণের ক্ষেত্রে বিমান জনপ্রিয় হয়ে উঠেছে। এখন দেশীয় ও আন্তর্জাতিক অনেক বিমান সংস্থাই দেশে নিয়মিত ফ্লাইট পরিচালনা করছে। মূলত দেশ থেকে বা দেশের বাইরে থেকে বাংলাদেশে আসার জনপ্রিয় সব গন্তব্যগুলোতেই সহজে বিভিন্ন বিমান সংস্থার ফ্লাইট পাওয়া যায়।

দুবাইতে রয়েছেন অসংখ্য প্রবাসি বাংলাদেশি। এছাড়া ভ্রমণের জন্য দুবাই অত্যন্ত জনপ্রিয় একটি গন্তব্য। আর তাই দুবাই থেকে বাংলাদেশের প্লেনের টিকেট পাওয়া যায় সহজে। যে কোন ভ্রমণের আগেই প্লেনের টিকেটের দাম নিয়ে ধারণা রেখে পূর্ব পরিকল্পনা করা উচিত। এতে যেমন আগে থেকে বুকিং দেয়ার ফলে কম দামে বিমান টিকেট পাওয়া যেতে পারে তেমনি ভ্রমণের সকল কিছু হয়ে যেতে পারে সহজ। এছাড়া দেশে শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর ছাড়াও চট্টগ্রামে রয়েছে আরেকটি আন্তর্জাতিক বিমান বন্দর যার নাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর। এই বিমান বন্দরে ঢাকার মতো অত বেশি ফ্লাইট পরিচালিত না হলেও ঢাকা হতে ট্রানজিট করে অনেক ফ্লাইটই এখানে পৌঁছে দেয়।

আজকের পোস্টের মাধ্যমে দুবাই থেকে চট্টগ্রামের বিমান ভাড়া নিয়ে বিস্তারিত জানতে পারবেন। সেই সঙ্গে জেনে যাবেন কোন কোন বিমান সংস্থার মাধ্যমে আপনি দুবাই থেকে চট্টগ্রাম পৌছাতে পারবেন এবং কেমন সময় লাগতে পারে। কাজেই দুবাই টু চট্টগ্রাম রুটের টিকেটের দাম সম্পর্কে পূর্ণ ধারণা পেতে আমাদের পুরো পোস্ট পড়ে নিতে পারেন।

কোন কোন বিমান সংস্থা দুবাই থেকে চট্টগ্রাম ফ্লাইট পরিচালনা করছে?

দুবাই থেকে চট্টগ্রাম ফ্লাইট রুটে বেশ কিছু দেশি ও আন্তর্জাতিক বিমান সংস্থা নিয়মিত ফ্লাইট পরিচালনা করছে। এসব ফ্লাইটের মধ্যে নন স্টপ এবং ট্রানজিট উভয় ধরণের ফ্লাইটই রয়েছে যেগুলো সম্পর্কে পরবর্তীতে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

বর্তমানে প্রাপ্ত তথ্য অনুযায়ী, একমাত্র দেশীয় বিমান সংস্থা হিসেবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স দুবাই থেকে চট্টগ্রাম পর্যন্ত তাদের ফ্লাইট পরিচালনা করছে। তবে আন্তর্জাতিক বিভিন্ন বিমান সংস্থা এই রুটে একাধিক ফ্লাইট দিয়েছে। আন্তর্জাতিক বিমান সংস্থাগুলোর মধ্যে রয়েছেঃ জাজিরা এয়ারওয়েস, ফ্লাইদুবাই, গালফ এয়ার, এমিরেটস, কুয়েত এয়ারওয়েস, কাতার এয়ারওয়েস এবং ইতিহাদ এয়ারওয়েস। এখানে দুবাই থেকে একাধিক ফ্লাইট নিয়মিত পরিচালনা করছে এই এয়ারলাইন্সগুলো। তবে ঢাকার মতো বেশি সংখ্যক ফ্লাইট এই রুটে নেই। কাজেই আগে থেকে নিজের সুবিধা অনুযায়ী বুকিং করে নেয়া ভালো।

ফ্লাইটের ধরণ ও সময়

সাধারণ সব ফ্লাইটের মতোই আপনি দুবাই থেকে চট্টগ্রাম পর্যন্তও বিভিন্ন ক্যাটাগরির টিকেট কিনতে পারবেন। সাশ্রয়ে ভ্রমণ করতে চাইলে ইকোনমি এবং আরামদায়ক ভ্রমণ চাইলে অধিক দামের যেমন বিজনেস ক্লাস টিকেট রয়েছে সব ফ্লাইটেই।

সরাসরি কিংবা স্টপেজ দিয়ে বিমান পরিবর্তন করে দুইভাবেই আপনি চট্টগ্রামের ফ্লাইট ধরতে পারবেন। সরাসরি ফ্লাইটে খুবই কম সময়ে চট্টগ্রামে পৌঁছে যাওয়া যায়। আমাদের হাতে থাকা বর্তমান তথ্য অনুযায়ী, দুবাই থেকে চট্টগ্রাম পর্যন্ত সরাসরি ফ্লাইট পরিচালনা করছে দুটি আন্তর্জাতিক এয়ারলাইন্স। এগুলো হলঃ ফ্লাইদুবাই এবং এমিরেটস। অন্যান্যরা এক বা একাধিক ট্রানজিটের মাধ্যমে ফ্লাইট পরিচালনা করছে।

সরাসরি ফ্লাইটে আপনি ৫ ঘণ্টা ২০ মিনিটে দুবাই থেকে চট্টগ্রাম পৌঁছে যেতে পারবেন। যে কোন এয়ারলাইন্সের সরাসরি ফ্লাইটে এই সময় লাগবে আপনার। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইটে আপনি সরাসরি ঢাকা এসে পৌঁছে সেখানে অপেক্ষা করে বিমান পাল্টে চট্টগ্রাম পৌঁছাতে পারবেন ১৫ ঘণ্টার মধ্যেই। অন্যান্য বিভিন্ন ফ্লাইটেও স্টপেজের মাধ্যমে চট্টগ্রাম পৌঁছাতে সময় লাগবে ৯ ঘণ্টা থেকে ২৪ ঘণ্টা পর্যন্ত।

Dubai to chittagong plane vara flight rate

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

দুবাই থেকে চট্টগ্রাম টিকেটের দাম

টিকেটের দাম বা বিমান ভাড়া নির্ধারণ করা হয় চাহিদা এবং টিকেটের ধরণ অনুযায়ী। দুবাই থেকে চট্টগ্রাম রুটের টিকেটও এর ব্যতিক্রম নয়। তবে এছাড়াও আরও নানা কারনে টিকেটের মূল্য কমবেশি হতে পারে। তাই আগে থেকেই টিকেট বুক করে রাখা ভালো। এই রুটে টিকেটের মূল্য শুরু হয়েছে ১৭ হাজার টাকা থেকে। ৭০ হাজার টাকা পর্যন্ত (বা আরও বেশি দামে) বিভিন্ন ক্লাসের এবং বিভিন্ন ফ্লাইটের টিকেট আপনি পেয়ে যাবেন। চলুন জেনে নেয়া যাক টিকেট মূল্যের বিস্তারিত।

সবথেকে কম ১৭,৪৩৪ টাকা থেকে দুবাই টু চট্টগ্রাম রুটের টিকেট দিচ্ছে জাজিরা এয়ারওয়েস। এই বিমান সংস্থা কুয়েতে স্টপেজ দিয়ে এরপর আপনাকে চট্টগ্রাম পৌঁছে দেবে। সময় লাগতে পারে ১০ ঘণ্টা থেকে ১৩ ঘণ্টা পর্যন্ত। 

এরপর ২৬,১৮৪ টাকায় আপনি পেয়ে যাবেন ফ্লাইদুবাই এয়ারলাইন্সের টিকেট। এটি একটি সরাসরি ফ্লাইট, অর্থাৎ সবথেকে কম সময়ে ৫ ঘণ্টা ২০ মিনিটে আপনি দুবাই থেকে সরাসরি চট্টগ্রাম পৌঁছে যেতে পারবেন এই ফ্লাইটে। এটি একই সঙ্গে সাশ্রয়ী এবং দ্রুত। 

এরপর ২৮,৩০৯ টাকা থেকে আপনি গালফ এয়ারের ফ্লাইট টিকেট পাবেন। তবে তারা দুটি স্টপেজের মাধ্যমে আপনাকে চট্টগ্রাম পৌঁছে দেবে। একটি স্টপেজ হবে বাহরাইন এবং অপরটি ঢাকাতে। সময় লাগতে পারে ১১ ঘণ্টা হতে ২৪ ঘণ্টারও বেশি। ৪৮ হাজার টাকা পর্যন্ত বিভিন্ন ক্যাটাগরির টিকেট পাবেন আপনি।

২৯ হাজার ৫০০ টাকা হতে আপনি পাবেন দেশীয় বিমান সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের টিকেট। আমাদের কাছে থাকা বর্তমান তথ্য অনুযায়ী, তারা দুবাই হতে চট্টগ্রাম সরাসরি ফ্লাইট পরিচালনা করে না। ফলে আপনাকে ঢাকাতে স্টপেজ দিয়ে বিমান পরিবর্তন করতে হবে। সময় লাগতে পারে ১৫ ঘণ্টা পর্যন্ত। ১ লাখ ১৭ হাজার টাকা পর্যন্ত বিভিন্ন ক্যাটাগরির টিকেট পাবেন আপনি। ⭐️ দুবাই থেকে ঢাকা বিমান ভাড়া | দুবাই টু ঢাকা টিকেটের দাম কত জানুন

বিশ্বের অন্যতম সেরা আন্তর্জাতিক এয়ারলাইন্স এমিরেটস দুবাই টু চট্টগ্রাম রুটে সরাসরি ফ্লাইট পরিচালনা করে। তাদের এই সরাসরি টিকেটের মূল্য শুরু ৩০,৭৭৬ টাকা হতে। অর্থাৎ আপনি এই ফ্লাইটেও মাত্র ৫ ঘণ্টা ২০ মিনিটে সরাসরি চট্টগ্রাম পৌঁছে যেতে পারবেন। তাদের বিভিন্ন রকমের টিকেট রয়েছে ৪৬ হাজার টাকা+ পর্যন্ত।

কুয়েত এয়ারওয়েস এই রুটে ফ্লাইট পরিচালনা করে দুটি স্টপেজ দিয়েঃ কুয়েত সিটি এবং ঢাকাতে। তাদের টিকেটের মূল্য শুরু হয়েছে ৪৪,০০০ টাকা হতে। তাদের ফ্লাইট টাইম সবথেকে বেশি, ২৪ ঘণ্টারও বেশি ফ্লাইট টাইমের টিকেট রয়েছে তাদের। বিভিন্ন ক্লাসের টিকেট পেয়ে যাবেন ৭৮,০০০ টাকা পর্যন্ত।

👉 Dubai to Dhaka Flight Ticket Price

কাতার এয়ারওয়েসের টিকেটের মূল্য শুরু ৫৬,৭৬৭ টাকা থেকে। তারাও দোহা এবং ঢাকাতে দুটি স্টপেজ দিয়ে আপনাকে চট্টগ্রাম পৌঁছে দেবে। সময় লাগতে পারে ২৪ ঘণ্টা পর্যন্ত। টিকেটের মূল্য রয়েছে ৭০,০০০ টাকা পর্যন্ত।

এই রুটে সবথেকে বেশি মূল্যের টিকেট দিচ্ছে ইতিহাদ এয়ারওয়েস। তাদের টিকেটের মূল্য শুরু হয় ৬৫ হাজার টাকা থেকে। তবে তারা মাত্র একটি স্টপেজ দিয়ে চট্টগ্রাম পৌঁছে দেবে আপনাকে। স্টপেজটি হবে আবু ধাবিতে। সময় লাগতে পারে ৯ ঘণ্টা থেকে ২৪ ঘণ্টা পর্যন্ত।

অর্থাৎ দুবাই থেকে চট্টগ্রাম রুটে বিমান যাত্রার ক্ষেত্রে আপনার হাতে বাছাই করবার বেশ কিছু সুযোগ রয়েছে। সবথেকে সাশ্রয়ে ভ্রমণ করতে চাইলে জাজিরা এয়ারওয়েস সেরা অপশন আপনার জন্য। তবে এতে সময় লেগে যাবে বেশি। সবথেকে কমে ও দ্রুত ভ্রমণের ক্ষেত্রে ফ্লাইদুবাই এই রুটে সেরা। আর আন্তর্জাতিক ও প্রিমিয়াম আরামদায়ক ফ্লাইট চাইলে এমিরেটসের সরাসরি ফ্লাইটেও চট্টগ্রাম পৌঁছাতে পারেন সহজেই। কাজেই আপনার চাহিদা ও সুবিধা অনুযায়ী ফ্লাইট বুকিং করার সুযোগ থাকছে দুবাই টু চট্টগ্রাম রুটে। আশা করা যায় এই পোস্ট হতে এই রুটের বিমান ভাড়া নিয়ে পরিপূর্ণ একটি ধারণা পেয়ে গেছেন সকলেই।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,558 other subscribers

1 Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *