শাওমি রেডমি নোট ১৩ সিরিজ এলো বিশাল চমক নিয়ে

অবশেষে চলে এলো শাওমির সবচেয়ে হাইপে থাকা স্মার্টফোন লাইন-আপ রেডমি নোট এর নতুন এডিশন, রেডমি নোট ১৩ সিরিজ। রেডমি নোট ১৩, রেডমি নোট ১৩ প্রো ও রেডমি নোট ১৩ প্রো প্লাস (প্রো+) এই ডিভাইসগুলো মুক্তি পেয়েছে। চলুন জেনে নেওয়া যাক নোট ১২ সিরিজ এর সাকসেসর ডিভাইসগুলো সম্পর্কে বিস্তারিত।

রেডমি নোট ১৩

Xiaomi Redmi Note 13

রেডমি নোট ১৩ তে ৬.৬ ইঞ্চি ওলেড ডিসপ্লের সাথে থাকছে ১২০ হার্জ রিফ্রেশ রেট। ফুল এইচডি রেজ্যুলুশনের এই ডিসপ্লেতে ১,০০০ নিটস ব্রাইটনেস ও ১৯২০ PWM ডিমিং সুবিধা পাওয়া যাবে। সেন্টার-এলাইনড পাঞ্চ-হোল ডিসপ্লের এই ফোনটিতে বক্সি ডিজাইন ও সাইড-মাউন্টেড ফিংগারপ্রিন্ট সেন্সর রয়েছে।

রেডমি নোত ১৩ ফোনটির ব্যাকে স্কয়ার ক্যামেরা মডিউল রয়েছে। ১০৮ মেগাপিক্সেল মেইন সেন্সর এর পাশাপাশি ডিভাইসটিতে ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর রয়েছে। ফোনের ফ্রন্টে সেলফির রয়েছে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা। রেডমি নোট ১৩ চলবে মিডিয়াটেক ডাইমেনসিটি ৬০৮০ প্রসেসর দ্বারা। একাধিক র‍্যাম ও স্টোরেজ অপশনে পাওয়া যাবে ফোনটি। সর্বোচ্চ ১২ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়ান্টে পাওয়া যাবে ফোনটি।

৫০০০ মিলিএম্প এর ব্যাটারির সাথে ৩৩ ওয়াট চার্জিং থাকছে রেডমি নোট ১৩ তে। সফটওয়্যার হিসেবে থাকছে অ্যান্ড্রয়েড ১৩ চালিত মিইউআই। রেডমি নোট ১৩ পাওয়া যাবে স্টার স্যান্ড হোয়াইট, মিডনাইট ডার্ক ও টাইম ব্লু কালারে। রেডমি নোট ১৩ এর ভ্যারিয়ান্টসমূহ ও দাম:

  • ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ – ১,১৯৯ ইউয়ান / প্রায় ১৬৪ ডলার
  • ৮ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ – ১,২৯৯ ইউয়ান / ১৭৭ ডলার
  • ১২ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ – ১,৬৯৯ ইউয়ান / ২৩২ ডলার

রেডমি নোট ১৩ প্রো

রেডমি নোট ১৩ প্রো ফোনটিতে ৬.৬৭ ইঞ্চি এমোলেড ডিসপ্লে রয়েছে। ১.৫ কে রেজ্যুলেশনের এই ডিসপ্লেতে ১২০ হার্জ রিফ্রেশ রেট এর পাশাপাশি ১৬০০ নিটস পিক ব্রাইটনেস রয়েছে। ইন-ডিসপ্লে ফিংগারপ্রিন্ট রয়েছে এই ফোনটিতে। ডিসপ্লেকে রক্ষা করছে কর্নিং গরিলা গ্লাস ভিকটাস। বক্সি ফর্ম ফ্যাক্টরের এই ফোনের ব্যাকে স্কয়ার ক্যামেরা মডিউল থাকছে। রেডমি নোট ১৩ প্রো ফোনটিতে ট্রিপল রিয়ার ক্যামেরা রয়েছে। ২০০ মেগাপিক্সেল স্যামসাং সেন্সর রয়েছে, সাথে আরো থাকছে ১৩ মেগাপিক্সেল আলট্টা-ওয়াইড এংগেল লেন্স ও আরেকটি ২ মেগাপিক্সেল ক্যামেরা। ফোনের ফ্রন্টে ১৬ মেগাপিক্সেল এর সেলফি ক্যামেরা রয়েছে, এছাড়া এখানে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (ওআইএস) সুবিধাও পেয়ে যাচ্ছেন। 

Xiaomi Redmi Note 13 Pro

রেডমি নোট ১৩ প্রো ফোনটি চলবে স্ন্যাপড্রাগন ৭এস জেন ২ প্রসেসর দ্বারা। ১৬ জিবি র‍্যাম ও ৫১২ জিবি পর্যন্ত স্টোরেজ পাওয়া যাবে ফোনটিতে। ৫,১০০ মিলিএম্প এর ব্যাটারি থাকছে এই ফোনে, সাথে রয়েছে ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং। এন্ড্রয়েড ১৩ এর পাশাপাশি এই ফোনে এক্স-এক্সিস লিনিয়ার মোটর, এনএফসি, ওয়াইফাই, ব্লুটুথ ৫.৩, ৫জি, ইত্যাদি ফিচারও রয়েছে।

রেডমি নোট ১৩ প্রো এর ভ্যারিয়ান্টসমূহ ও দাম:

  • ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ – ১,৪৯৯ ইউয়ান / ২০৫ ডলার
  • ৮ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ – ১,৫৯৯ ইউয়ান / ২১৮ ডলার
  • ১২ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ – ১,৭৯৯ ইউয়ান / ২৪৬ ডলার
  • ১২ জিবি র‍্যাম ও ৫১২ জিবি স্টোরেজ – ১,৯৯৯ ইউয়ান / ২৮৭ ডলার

রেডমি নোট ১৩ প্রো প্লাস

রেডমি নোট ১৩ প্রো প্লাস এর হাত ধরে রেডমি সাব-ব্র্যান্ড এর কোনো ফোনে কার্ভড এমোলেড ডিসপ্লে রয়েছে। ৬.৬৭ ইঞ্চির এই ডিসপ্লেতে সেন্টার-এলাইনড পাঞ্চ-হোল কাটআউট রয়েছে। ১.৫ কে রেজ্যুলেশনের এই ডিসপ্লেতে ১২০ হার্জ রিফ্রেশ রেট, ১,৮০০ নিটস পিক ব্রাইটনেস, এইচডিআর১০ ও ডলবি ভিশন সাপোর্ট রয়েছে। এখানেও অন-ডিসপ্লে ফিংগারপ্রিন্ট সেন্সর পেয়ে যাবেন।

রেডমি নোট ১৩ প্রো প্লাস ফোনটিতে লেদার টেক্সচারের ডুয়াল-টোন ডিজাইন রয়েছে। আইপি৬৮ ও ওয়াটার-রেসিস্ট্যান্ট সাপোর্টও রয়েছে ফোনটিতে। এখানে ক্যামেরা আইল্যান্ডের পরিবর্তে ট্রেডিশনাল উপায়ে ক্যামেরা সেন্সরগুলো স্থান পেয়েছে। 

রেডমি নোট ১৩ প্রো প্লাস এ ২০০ মেগাপিক্সেল স্যামসাং আইসোসেল এইচপি৩ ১/১.৪-ইঞ্চি সেন্সর রয়েছে। ৮ মেগাপিক্সেল আলট্রাওয়াইড লেন্স ও একটি ২মেগাপিক্সেল ক্যামেরাও থাকছে এখানে। আইওএস এবং ইআইএস, উভয় স্ট্যাবিলাইজেশন সুবিধাই এই ফোনে রয়েছে। ৪এক্স অপটিক্যাল জুম থাকছে এই ফোনে, ফোনের ফ্রন্টে রয়েছে ১৬ মেগাপিক্সেল সেলফি শ্যুটার।

রেডমি নোট ১৩ প্রো প্লাস এর প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক এর ডাইমেনসিটি ৭২০০ আলট্রা প্রসেসর। ১৬ জিবি র‍্যাম ও ৫১২ জিবি পর্যন্ত স্টোরেজ ভ্যারিয়ান্টে পাওয়া যাবে ফোনটি।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

Xiaomi Redmi Note 13 pro plus

৫০০০ মিলিএম্প ব্যাটারি থাকছে এই ফোনে, সাথে ১২০ ওয়াট ফাস্ট চার্জিং এর দেখা মিলবে। এন্ড্রয়েড ১৩ ভিত্তিক মিইউআই ১৪ পেয়ে যাবেন এই ফোনে। এর পাশাপাশি ইউএসবি-সি পোর্ট, হেডফোন জ্যাক, আইআর ব্লাস্টার, ৫জি, ওয়াইফাই ৬, ব্লুটুথ ৫.৩, এনএফসি, ইত্যাদি ফিচার তো থাকছেই।

রেডমি নোট ১৩ প্রো প্লাস এর ভ্যারিয়ান্টসমূহ ও দাম:

  • ১২ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ – ১,৯৯৯ ইউয়ান / ২৭৩ ডলার
  • ১২ জিবি র‍্যাম ও ৫১২ জিবি স্টোরেজ – ২,১৯৯ ইউয়ান / ৩০০ ডলার
  • ১৬ জিবি র‍্যাম ও ৫১২ জিবি স্টোরেজ – ২,২৯৯ ইউয়ান / ৩১৪ ডলার

👉 শাওমি মোবাইলের দাম

চলুন একনজরে দেখে নেওয়া যাক রেডমি নোট ১৩, রেডমি নোট ১৩ প্রো, ও রেডমি নোট ১৩ প্রো প্লাস এর মধ্যে ফিচারের মিল-অমিলগুলো।

ফিচাররেডমি নোট ১৩রেডমি নোট ১৩ প্রোরেডমি নোট ১৩ প্রো+
ডিসপ্লে৬.৬ ইঞ্চি ওলেড + ১২০ হার্জ রিফ্রেশ রেট৬.৬৭ ইঞ্চি ওলেড + ১২০ হার্জ রিফ্রেশ রেট৬.৬৭ ইঞ্চি ওলেড + ১২০ হার্জ রিফ্রেশ রেট
পিক ব্রাইটনেস১,০০০ নিটস১,৬০০ নিটস১,৮০০ নিটস
ডিসপ্লে রেজ্যুলেশন১৯২০ x ১০৮০ (ফুলএইচডি+)১,৫৩৬ x ৩,২০৪ (১.৫কে)১,৫৩৬ x ৩,২০৪ (১.৫কে)
ফিংগারপ্রিন্ট সেন্সরসাইড-মাউন্টেডঅন-ডিসপ্লেঅন-ডিসপ্লে
ডিজাইনবক্সিবক্সিকার্ভড, লেদার ব্যাক প্যানেল
ব্যাক ক্যামেরা১০৮ মেগাপিক্সেল ডুয়াল ক্যামেরা২০০ মেগাপিক্সেল ট্রিপল ক্যামেরা২০০ মেগাপিক্সেল ট্রিপল ক্যামেরা200MP main, 8MP ultra-wide, 2MP
ফ্রন্ট ক্যামেরা১৬ মেগাপিক্সেল১৬ মেগাপিক্সেল১৬ মেগাপিক্সেল
প্রসেসরমিডিয়াটেক ডাইমেনসিটি ৬০৮০স্ন্যাপড্রাগন ৭এস জেন ২মিডিয়াটেক ডাইমেনসিটি ৭২০০ আলট্রা
র‍্যাম১২ জিবি পর্যন্ত১৬ জিবি পর্যন্ত১৬ জিবি পর্যন্ত
স্টোরেজ২৫৬ জিবি পর্যন্ত৫১২ জিবি পর্যন্ত৫১২ জিবি পর্যন্ত
ব্যাটারি৫,০০০ মিলিএম্প৫,১০০ মিলিএম্প৫,০০০ মিলিএম্প
চার্জিং৩৩ ওয়াট৬৭ ওয়াট১২০ ওয়াট

আপনার কাছে কেমন লেগেছে রেডমি নোট ১৩ সিরিজ? দেশের বাজারে শীঘ্রই আসতে যাচ্ছে এই নতুন ফোনগুলো, তখন এগুলোর দাম কেমন হয় সেটাই দেখার বিষয়। রেডমি নোট ১৩ সিরিজ সম্পর্কে আপনার মতামত বাংলাটেক এর পাঠকদের সাথে শেয়ার করতে পারেন কমেন্ট সেকশনে।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,569 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *