উইন্ডোজ ১১ স্টার্ট মেন্যুতে বিজ্ঞাপন দেখাচ্ছে মাইক্রোসফট (পরীক্ষামূলক)

উইন্ডোজ ১১ এর লেটেস্ট টেস্ট বিল্ডে নতুন একটি ফিচার দেখা গেছে যা স্টার্ট মেন্যুতে মাইক্রোসফট স্টোর থেকে রিকমেন্ডেড অ্যাপস দেখায়। এর মানে হলো যখন আপনি স্টার্ট বাটনে ক্লিক করবেন, তখন বিভিন্ন অ্যাপের আইকন দেখবেন যা আপনাকে অ্যাপস ডাউনলোড ও ইন্সটল এর বিজ্ঞাপন দেখাবে।

তবে আপাতত এই “recommended apps” ফিচারটি উইন্ডোজ ইনসাইডার প্রোগ্রাম এর নির্দিষ্ট কিছু ব্যবহারকারীরা দেখতে পাবেন। উইন্ডোজ ইনসাইডার হলেন তারা, যারা কোনো উইন্ডোজ ফিচার পাবলিকলি মুক্তি পাওয়ার আগে নিজ ইচ্ছায় টেস্টিং করে থাকেন।

উইন্ডোজ ১১ এর Build 22635.3495 ভার্সনে এই রিকমেন্ডেড অ্যাপস ফিচার এর দেখা মিলবে, যার জন্য উইন্ডোজ ইনসাইডার প্রোগ্রাম এর বেটা চ্যানেলে এনরোল করা থাকতে হবে। এই ফিচার বেটা চ্যানেলের অল্প কিছু ব্যবহারকারীর জন্যই রোল আউট করা হয়েছে।

এই রিকমেন্ডেড অ্যাপগুলো উইন্ডোজ ১১ এর ইনডিভিজুয়াল, নন-কমার্শিয়াল ব্যবহারকারীরা দেখতে পাবেন। আপনি যদি কোনো কোম্পানি বা সংস্থার মালিকানাধীন উইন্ডোজ কম্পিউটার ব্যবহার করে থাকেন, সেক্ষেত্রে এই ফিচার দেখতে পাবেন না। আপনি যদি ফিচারটি ইতিমধ্যে পেয়ে থাকেন এবং এটি বন্ধ করতে চান, সেক্ষেত্রে সে অপশনও রেখেছে মাইক্রোসফট। মাইক্রোসফট রিকমেন্ডেড অ্যাপস বন্ধ করতে:

  • সেটিংসে প্রবেশ করুন
  • Personalization এ প্রবেশ করুন
  • Start এ ক্লিক করুন
  • Show recommendations for tips, app promotions, and more অপশনটি বন্ধ করে দিন

একই সেটিংস পেজে More Pins লেআউটে পরিবর্তন করা যাবে স্টার্ট মেন্যু লেআউট, যা রিকমেন্ডেড অ্যাপস সেকশন দ্বারা দখল করা জায়গা কমাবে।

windows pc

উইন্ডোজ এর ফাইনাল বিল্ডে কোনো ফিচার এড করার আগে সেগুলো নির্দিষ্ট কিছু ব্যবহারকারীকে প্রদান করে পরীক্ষা চালায় মাইক্রোসফট। এই রিকমেন্ডেড অ্যাপ ফিচারটি উইন্ডোজ ১১ এর ফাইনাল বিল্ডে আসবে কিনা সে সম্পর্কে এখনো কিছু নিশ্চিত করে বলা যাচ্ছেনা।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,558 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *