সাশ্রয়ী দামে শাওমি রেডমি ১০এ স্মার্টফোন এলো বাংলাদেশে

দেশের বাজারে বাজেট ফোনের মধ্যে রেডমি ৯এ ফোনটি বেশ জনপ্রিয়। এই ফোনের সাকসেসর হিসেবে এই কয়দিন আগে ভারতে মুক্তি পেলো রেডমি ১০এ। এবার বাংলাদেশে খুব দ্রুত অফিসিয়ালি চলে এসেছে রেডমি ১০এ ডিভাইসটি। চলুন জেনে নেওয়া যাক রেডমি ১০এ ফোনটির দাম ও স্পেসিফিকেশন সম্পর্কে বিস্তারিত।

ডিজাইন ও ডিসপ্লে

রেডমি ৯এ এর তুলনায় রেডমি ১০এ ফোনটিতে আহামরি কোনো পরিবর্তন কাগজে কলমে চোখে না পড়লেও দুইটি ফোনের ডিজাইন সম্পূর্ণ আলাদা। রেডমি ১০এ ফোনটিতে যুক্ত হয়েছে রিয়ার-মাউন্টেড ফিংগারপ্রিন্ট সেন্সর। এই দামে বাজারের সকল ফোন যেহেতু ফিংগারপ্রিন্ট সেন্সর প্রদান করছে, তাই এই ফিচারটি যুক্ত করায় শাওমিকে সাধুবাদ জানানো যায়।

রেডমি ১০এ ফোনটিতে ৬.৫৩ইঞ্চির আইপিএস এলসিডি ডিসপ্লে প্যানেল ব্যবহার করা হয়েছে। ফোনের সামনে রয়েছে ওয়াটারড্রপ নচ, যেখানে ফোনের সেলফি ক্যামেরা স্থান পেয়েছে। ফোনের ব্যাকে থাকছে ক্যামেরা কাটআউট, যার মধ্যে ফিংগারপ্রিন্ট এর পাশাপাশি রেডমি এর ব্র্যান্ডিং রয়েছে। ফোনটির ওজন ১৯৪গ্রাম।

পারফরম্যান্স

রেডমি ১০এ ফোনটিতে রেডমি ৯এ এর মত একই প্রসেসর ব্যবহার করা হয়েছে। মিডিয়াটেক হেলিও জি২৫ প্রসেসর থাকছে রেডমি ১০এ ফোনটিতে, যা এই দামের প্রায় অনেক ফোনেই দেখা যায়। তবে এখানে হেলিও জি৩৫ বা অন্য কোনো উন্নত প্রসেসর প্রদান করলে বাজারের অন্য ফোনগুলোর চেয়ে প্রতিযোগিতায় বেশ এগিয়ে থাকতো শাওমি। 

রেডমি ১০এ ফোনটি বাংলাদেশে এসেছে ২জিবি র‍্যাম ও ৩২জিবি স্টোরেজ, এবং ৪জিবি র‍্যাম ও ৬৪জিবি স্টোরেজ নিয়ে। অন্যান্য ব্র্যান্ডগুলো যেখানে ১০হাজার টাকা প্রাইস রেঞ্জে অন্তত ৩জিবি র‍্যাম প্রসান করছে, সেখানে রেডমি ১০এ ফোনটির ২জিবি র‍্যাম কিছুটা বেমানান। ফোনটির অন্য ভ্যারিয়েন্ট এর দামে পাওয়া যাবে ওয়ালটন আরএক্স৮ মিনিটেকনো স্পার্ক ৬ এর মত ফোন, যেগুলোর স্পেসিফিকেশন রেডমি ১০এ এর চেয়ে এগিয়ে থাকবে সবদিকে।

রেডমি ১০এ ফোনটিতে রিয়ার-মাউন্টেড ফিংগারপ্রিন্ট রয়েছে, তা আমরা ইতিমধ্যে জেনেছি। এছাড়া ফোনটিতে ৩.৫এমএম হেডফোন জ্যাক তো থাকছে। উভয় সিমে ৪জি ব্যবহার করা যাবে। ৫০০০মিলিএম্প এর ব্যাটারি থাকছে রেডমি ১০এ ফোনটিতে। অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক মিইউআই ১২.৫ এর দেখা মিলবে এতে।

ক্যামেরা 

রেডমি ১০এ ফোনটি যেহেতু একটি বাজেট ফোন, তাই এর ক্যামেরা সেকশনে আহামরি কোনো ধরনের চমক আশা করা বোকামি। রেডমি ১০এ ফোনটির ব্যাক ক্যামেরা কাটআউট দেখে অনেকগুলো ক্যামেরা আছে মনে করে বোকা বনে যেতে পারে যেকেউ। ১৩মেগাপিক্সেল এর ডুয়াল ক্যামেরা রয়েছে রেডমি ১০এ ফোনটিতে। (যদিও ভারতীয় ভার্সনে একটি মাত্র ব্যাক ক্যামেরা আছে।) ফোনের ফ্রন্টে রয়েছে ৫মেগাপিক্সেল এর ফ্রন্ট সেলফি ক্যামেরা।

রেডমি ১০এ এর দাম

রেডমি ১০এ বাংলাদেশে পাওয়া যাবে ২টি ভ্যারিয়েন্টে। ২জিবি র‍্যাম ও ৩২জিবি স্টোরেজ এর রেডমি ১০এ এর দাম ৯,৯৯৯টাকা। অন্যদিকে ১১,৯৯৯টাকায় পাওয়া যাবে ৪জিবি র‍্যাম ও ৬৪জিবি স্টোরেজের রেডমি ১০এ ভ্যারিয়েন্ট।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

সাশ্রয়ী দামে শাওমি রেডমি ১০এ স্মার্টফোন এলো বাংলাদেশে

👉 শাওমির বিভিন্ন মডেলের ফোনের দাম জানুন

একনজরে রেডমি ১০এ এর স্পেসিফিকেশন

  • ডিসপ্লেঃ ৬.৫৩ইঞ্চি
  • প্রসেসরঃ মিডিয়াটেক হেলিও জি২৫
  • র‍্যামঃ ২জিবি / ৪জিবি
  • স্টোরেজঃ ৩২জিবি / ৬৪জিবি 
  • ব্যাক ক্যামেরাঃ ১৩মেগাপিক্সেল ডুয়াল ক্যামেরা
  • ফ্রন্ট ক্যামেরাঃ ৫মেগাপিক্সেল
  • ব্যাটারিঃ ৫০০০মিলিএম্প 
  • ফিংগারপ্রিন্টঃ ব্যাক সাইডে আছে

রেডমি ১০এ ফোনটির কোনো ধরনের ইউনিক সেলিং পয়েন্ট খুঁজে বের করা বেশ মুশকিল। তবে প্রাইস পয়েন্ট হতে পারে এর অন্যতম আকর্ষণ। আপনার বাজেট আরেকটু বেশি হলে শাওমি রেডমি ১০সি নিতে পারেন। আপনার কাছে কেমন লেগেছে রেডমি ১০এ ডিভাইসটি? আমাদের জানান কমেন্ট সেকশনে।

বোনাস ভিডিওঃ অনলাইনে টাকা আয় করার সেরা ১০ উপায় জানুন

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 6,953 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.