শাওমি রেডমি নোট ১২ এলো দেশের বাজারে – দুর্দান্ত ডিসপ্লে, দারুণ ক্যামেরা!

দেশের বাজারে অবশেষে অফিসিয়ালি চলে এলো শাওমি’র বহুল প্রত্যাশিত রেডমি নোট ১২ ফোনটি। এমোলেড ডিসপ্লে, হাই রিফ্রেশ রেট, স্ন্যাপড্রাগন প্রসেসর, ইত্যাদি এই ফোনের মূল আকর্ষণ। এই পোস্টে জানবেন শাওমি রেডমি নোট ১২ সম্পর্কে বিস্তারিত।

মাত্র ১৮৩ গ্রাম ওজনের ফোন রেডমি নোট ১২ পাওয়া যাবে একাধিক কালার ভ্যারিয়ান্টে। প্লাস্টিক বিল্ডের এই ফোনটির ব্যাকে স্থান পেয়েছে এর রেকটেংগুলার ক্যামেরা মডিউল ও ফোনের ফ্রন্টে রয়েছে পাঞ্চ-হোল এমোলেড ডিসপ্লে। ফোনটিতে সাইড মাউন্টেড ফিংগারপ্রিন্ট সেন্সর রয়েছে।

রেডমি নোট সিরিজের সাম্প্রতিক ফোনগুলোর মত রেডমি নোট ১২ ফোনটিতেও এমোলেড ডিসপ্লে রয়েছে। ৬.৬৭ ইঞ্চির উক্ত এমোলেড ডিসপ্লের প্রধান আকর্ষণ হলো ১২০ হার্জ রিফ্রেশ রেট। বাজেটের মধ্যে হাই রিফ্রেশ রেট অফার করায় Redmi Note 12 ফোনটি অনেকের কাছে বেশ প্রাধান্য পাবে।

রেডমি নোট ১২ এর গ্লোবাল ভার্সনটিতে ৫জি দেয়া হলেও দেশের বাজারে এসেছে ফোনটির ৪জি ভার্সন। স্ন্যাপড্রাগন ৬৮৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে ফোনটিতে, যা দাম বিবেচনায় ঠিকঠাক বলা চলে। ৪ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়ান্টে পাওয়া যাবে ফোনটি। এছাড়া ডেডিকেটেড এসডি কার্ড স্লট ব্যবহার করে বাড়িয়ে নেওয়া যাবে স্টোরেজ।

রেডমি নোট ১২ ফোনটির ব্যাকে থাকছে ৫০ মেগাপিক্সেল ট্রিপল ক্যামেরা সেটাপ৷ ৫০ মেগাপিক্সেল মেইন ক্যামেরার পাশাপাশি এখানে ৮ মেগাপিক্সেল আলট্রাওয়াইড ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা রয়েছে। তবে দুঃখের বিষয় হলো এই ফোনে ৪কে ভিডিও রেকর্ড করার কোনো অপশন নেই। ফোনের ফ্রন্টে রয়েছে ১৩ মেগাপিক্সেল সেল্ফি ক্যামেরা। এই ফোন দ্বারা সর্বোচ্চ ১০৮০পি ৩০এফপিএস ভিডিও রেকর্ড করা যাবে।

redmi note 12

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

৫০০০ মিলিএম্প এর ব্যাটারি থাকছে রেডমি নোট ১২ ফোনটিতে। ফোনের বক্সে থাকা ৩৩ ওয়াট এর চার্জার দ্বারা ফোনটিকে বেশ দ্রুত চার্জ করা যাবে।

একনজরে রেডমি নোট ১২ ফোনটির স্পেসিফিকেশন:

  • ডিসপ্লে: ৬.৭ইঞ্চি + ১২০ হার্জ রিফ্রেশ রেট
  • প্রসেসর: কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮৫
  • ব্যাক ক্যামেরা: ৫০ মেগাপিক্সেল ট্রিপল ক্যামেরা
  • ফ্রন্ট ক্যামেরা: ১৩ মেগাপিক্সেল
  • র‍্যাম: ৪ জিবি
  • স্টোরেজ: ১২৮ জিবি
  • ব্যাটারি: ৫০০০ মিলিএম্প
  • চার্জিং: ৩৩ ওয়াট

দেশের বাজারে ৪জিবি র‍্যাম ও ১২৮জিবি স্টোরেজ ভ্যারিয়ান্টে পাওয়া যাবে রেডমি নোট ১২, যার দাম পড়বে ১৯,৯৯৯টাকা।

👉 শাওমি মোবাইলের দাম

দাম বিবেচনায় রেডমি নোট ১২ ফোনটিকে অল-রাউন্ডার ফোন বলা চলে। ২০হাজার টাকার মধ্যে যদি দৈনন্দিন ব্যবহারের জন্য একটি ভালো ফোনের খোঁজ করে থাকেন তাহলে রেডমি নোট ১২ ভালো পছন্দ হতে পারে। তবে নির্দিষ্ট প্রয়োজন, যেমন: ফটোগ্রাফি বা গেমিং এর স্বাদ মেটাতে এক্সপার্ট নয় এই ফোন- যদিও এভারেজের চেয়ে ভাল আউটপুট আপনি পাবেন। আপনার কাছে কেমন লেগেছে রেডমি নোট ১২? আমাদের জানাতে পারেন কমেন্ট সেকশনে।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,569 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *