শাওমি রেডমি 12C মধ্যম দামে 50 মেগাপিক্সেল ক্যামেরা নিয়ে এলো

চায়না ভিত্তিক কোম্পানি শাওমি বর্তমানে দেশের বাজারে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে। মধ্যম বাজেটে এই কোম্পানি স্বল্প আয়ের মানুষদের সকল চাহিদা খুব সহজেই পূরণ করায় ধীরে ধীরে শাওমি তাদের প্রসার ঘটিয়েছে।

সম্প্রতি কোম্পানিটি তাদের শাওমি রেডমি সিরিজের নতুন একটি মডেল বাজারে নিয়ে এসেছে। চলুন মধ্যম বাজেটের এই রেডমি 12C ফোন সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

রেডমি 12C এর প্রসেসর ও অপারেটিং সিস্টেম

প্রসেসর হিসেবে এই ফোনে MediaTek Helio G85 ব্যবহার করা হয়েছে। যেটিতে ১২ ন্যানোমিটার এবং ২.০ গিগাহার্জ পর্যন্ত অক্টা কোর সিপিউ ব্যবহৃত হয়েছে। শাওমির কাস্টম এন্ড্রয়েড স্কিন MIUI 13 ব্যবহার করা হয়েছে যেটি এন্ড্রয়েড ১২ এর উপর বেজ করে কাজ করে।

রেডমি ১২সি এর ডিসপ্লে ও ডিজাইন

রেডমি তাদের উক্ত ফোনে ৬.৭১ ইঞ্চির ডট ড্রপ ডিসপ্লে ব্যবহার করেছে, যেটিতে ১৬৫০*৭২০ HD+ রেজুলেশন পাওয়া যাবে। ২০.৬:৯ এসপেক্ট রেশিও সম্পন্ন ফোনটিতে ৫০০ নিট পর্যন্ত ব্রাইটনেস পাওয়া সম্ভব। এছাড়া ফোনের ডিসপ্লেতে রিডিং মোডের মত আলাদা একটি অপশন থাকবে। ডিভাইসটির ওজন প্রায় ১৯২ গ্রাম। নিরাপত্তার কথা মাথায় রেখে ফোনের পিছনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স দ্বারা ফেস আনলক এর সুবিধা রয়েছে। হেডফোন কানেক্ট করার জন্য রেডমি ১২সি ফোনে ৩.৫ মিলিমিটার জ্যাক ব্যবহার করা যাবে।

রেডমি 12C এর স্টোরেজ ও র‍্যাম

এই ফোনটির র‍্যাম ৪জিবি এবং ৬ জিবি ভেরিয়েন্ট পাওয়া যাবে। এবং স্টোরেজ হিসেবে ৬৪ জিবি থেকে শুরু করে ১২৮ জিবি পর্যন্ত সুবিধা পাওয়া যাবে। যদিও এই স্টোরেজের পরিমাণ ১ টেরাবাইট পর্যন্ত বৃদ্ধি করা সম্ভব।

xiaomi redmi 12c

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

রেডমি ১২সি এর ক্যামেরা

এই ফোনটিতে ৫০ মেগাপিক্সেল এর একটি প্রাইমারি ক্যামেরা ব্যবহার করা হয়েছে। যেটিতে সেকেন্ডারি লেন্স হিসেবে QVGA লেন্স ব্যবহার করা হয়েছে যার অ্যাক্টিভ পিক্সেল অ্যারে ২৪৮*৩২৮। (ডুয়াল ক্যামেরা সেটআপ)। ভিডিও রেকর্ডিং এর ক্ষেত্রে এই ফোনের প্রাইমারি ক্যামেরা দিয়ে 1080P@30 fps এবং 720P@30fps ভিডিও রেকর্ড করা যাবে।

সেলফি ক্যামেরা ক্ষেত্রে এই ফোনের ব্যবহার করা হয়েছে ৫ মেগাপিক্সেলের একটি সেন্সর। যার মাধ্যমে প্রাইমারি ক্যামেরা দিয়ে যেই রেজুলেশন এর ভিডিও করা যায় সেই একই রেজুলেশনের ভিডিও করা সম্ভব। 👉 শাওমি মোবাইলের দাম

রেডমি 12C এর ব্যাটারি

৫০০০ মিলি এম্পিয়ারের নন রিমুভেবল লি প্রো ব্যাটারী দ্বারা পরিচালিত এই ফোনটি দৈনিক ব্যবহার করার জন্য উপযুক্ত। এর সাথে ১০ ওয়াটের ফাস্ট চার্জিং এর ফলে ব্যাটারি চার্জ দিতেও মোটামুটি মাঝামাঝি মানের সময় লাগে। এই ফোনের বক্সের মধ্যে ব্যবহারকারী ১০ ওয়াটের চার্জার পেয়ে যাবেন।

রেডমির এই ফোনটি গ্রাফাইট গ্রে, ওশেন ব্লু, মিন্ট গ্রিন ও ল্যাভেন্ডার পারপেল এই চারটি কালারে পাওয়া যাবে। বর্তমানে 6GB+128GB মাত্র 15,999টাকায় (VAT Applicable) পাওয়া যাচ্ছে। আশা করি ৪জিবি র‍্যামের ভ্যারিয়েন্টও শীঘ্রই চলে আসবে। শাওমি ফোনগুলো স্বল্প বাজেটের মধ্যে সকল প্রকার প্রযুক্তির সুবিধা প্রদান করছে৷ প্রযুক্তি বিষয়ক নতুন তথ্য পেতে চোখ রাখুন আমাদের ওয়েবসাইটে। আপনার কোনো জিজ্ঞাসা থাকলে তা আমাদের কমেন্ট করে জানাতে পারবেন।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,569 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *