শাওমি রেডমি কে৬০ সিরিজ এলো শক্তিশালী সব ফিচার নিয়ে

একটি বিশাল ইভেন্টের মাধ্যমে ডজনখানেক নতুন প্রোডাক্ট লঞ্চ করেছে শাওমি। এর মধ্যে রয়েছে রেডমি কে৬০ লাইনআপ, যেখানে রেডমি কে৬০ প্রো, রেডমি কে৬০, এবং রেডমি কে৬০ই ফোন তিনটি আছে। চলুন রেডমি কে৬০ সিরিজ সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

রেডমি কে৬০ প্রো

রেডমি কে৬০ প্রো ফোনটিতে ৬.৬৭ইঞ্চি এমোলেড ডিসপ্লে রয়েছে যার রেজ্যুলেশন ২কে বলা হচ্ছে। ৩২০০x১৪৪০ পিক্সেল রেজ্যুলেশনের এই ডিসপ্লে ১,৪০০নিট পিক ব্রাইটনেস প্রদান করবে বলে দাবি শাওমির। ফোনের ফ্রন্টে সিংগেল পাঞ্চ হোলে স্থান পেয়েছে ১৬মেগাপিক্সেল সেল্ফি ক্যামেরা। এই ডিসপ্লেতে ১২০হার্জ রিফ্রেশ রেট রয়েছে।

আন্ডার ডিসপ্লে ফিংগারপ্রিন্ট সেন্সরও পেয়ে যাবেন এখানে। ফোনটিতে অটো ব্রাইটনেস ২.০ ফিচার রয়েছে যা প্রয়োজন অনুসারে এলগরিদম লার্নিং এর মাধ্যমে ব্রাইটনেস এডজাস্ট করবে। রেডমি কে৬০ প্রো ফোনটিতে চিপসেট রয়েছে লেটেস্ট ও গ্রেটেস্ট স্ন্যাপড্রাগন ৮ জেন ২। 

রেডমি কে৬০ প্রো এর ক্যামেরা নিয়ে বেশ গর্বের সহিত কথা বলেন রেডমি এক্সিকিউটিভগণ। এই ফোনের ব্যাকে রয়েছে ৫০মেগাপিক্সেল মেইন লেন্স যাতে ওআইএস ও ইআইএস উভয়ই রয়েছে। আরো থাকছে ইম্প্রুভড অবজেক্ট রেকগনিশন যার সাহায্যে এআই ফিল্টার ব্যবহার করা যাবে। বলা হচ্ছে এর ফলে এই ফোনের ক্যামেরা ব্যবহারের অভিজ্ঞতা ফিল্ম ক্যামেরা ব্যবহারের মত মনে হবে। এছাড়া একটি ৮মেগাপিক্সেল আলট্রা-ওয়াইড ও ২মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সরও রয়েছে ফোনটিতে।

রেডমি কে৬০ প্রো ফোনটিতে সার্জ পি১ চার্জিং চিপ রয়েছে। ফোনটিতে থাকা ৫০০০মিলিএম্প এর ব্যাটারি ১২০ওয়াট ফাস্ট চার্জার দ্বারা মাত্র ১৯মিনিট্ব শূন্য থেকে ১০০% চার্জ করা যাবে। উন্নতি এসেছে ওয়্যারলেস চার্জিংয়ে, ৩০ওয়াট এর ওয়্যারলেস চার্জিং সাপোর্ট থাকছে এই ফোনে। একটি ডেডিকেটেড চার্জিং প্যাডও একইসাথে লঞ্চ করেছে শাওমি।

রেডমি কে৬০ প্রো পাওয়া যাবে গ্রিন, হোয়াইট, ব্ল্যাক ও চ্যাম্পিয়ন পারফরম্যান্স এডিশন, এই চারটি কালারে। রেডমি কে৬০ এর ভ্যারিয়েন্ট ও দামঃ

  • ৮জিবি র‍্যাম + ১২৮জিবি স্টোরেজঃ ৩,২৯৯ইউয়ান / ৪৭৫ডলার
  • ১৬জিবি র‍্যাম + ৫১২জিবি স্টোরেজঃ ৪,৫৯৯ইউয়ান / ৬৬০ডলার
শাওমি রেডমি কে৬০ প্রো এবং রেডমি কে৬০
ছবিঃ রেডমি কে৬০ প্রো এবং রেডমি কে৬০

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

রেডমি কে৬০

রেডমি কে৬০ দেখতে অনেকটা রেডমি কে৬০ প্রো এর মতই। ৬.৬৭ইঞ্চি এমোলেড ডিসপ্লে থাকছে এখানে যার রেজ্যুলেশন ১৪৪০পি। তিনটি ক্যামেরার পাশাপাশি এখানেও ভ্যাপর চ্যাম্বরযুক্ত কুলিং রয়েছে। রেডমি কে৬০ এর ব্যাক ডিজাইনও একই, তবে এখানে ওআইএস যুক্ত ৬৪মেগাপিক্সেল সেন্সর রয়েছে। এছাড়া ৮মেগাপিক্সেল আলট্রাওয়াইড এর পাশাপাশি ২মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা থাকছে। ফোনের ফ্রন্টে পেয়ে যাবেন ১৬মেগাপিক্সেল সেল্ফি শ্যুটার।

রেডমি কে৬০ প্রো এর মতো রেডমি কে৬০ ফোনটিতেও ৩০ওয়াট ওয়্যারলেস চার্জিং রয়েছে। তবে ওয়্যারড চার্জিং ফিচার এখানে ডাউনগ্রেড করে ৬৭ওয়াট রাখা হয়েছে যা যথেষ্ট ফাস্ট। এছাড়া ব্যাটারি থাকছে এখানে ৫,৫০০মিলিএম্প এর। স্ন্যাপড্রাগন ৮+ জেন ১ প্রসেসর ব্যবহার করা হয়েছে এই ফোনে।

রেডমি কে৬০ ফোনটি হোয়াইট, গ্রিন, ব্লু লেদার, ব্ল্যাক ও কার্বন, এই কয়টি কালারে পাওয়া যাবে। রেডমি কে৬০ এর ভ্যারিয়েন্ট ও দামঃ

  • ৮জিবি র‍্যাম + ১২৮জিবি স্টোরেজঃ ২,৪৯৯ইউয়ান / ৩৬০ডলার
  • ১৬জিবি র‍্যাম + ৫১২জিবি স্টোরেজঃ ৩,৫৯৯ইউয়ান / ৫১৫ডলার

👉 রেডমি নোট ১২ প্রো স্পিড এডিশন এলো ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা নিয়ে

রেডমি কে৬০ই

শাওমি রেডমি কে৬০ই

রেডমি কে৬০ই হলো প্রথম ফ্ল্যাগশিপ কে সিরিজের ফোন যার শেষে E রয়েছে। তবে এর মানে কি সেটি খোলাসা করে জানায়নি শাওমি। রেডমি কে৬০ই ফোনটিতে ডাইমেনসিটি ৮২০০ চিপসেট ব্যবহার করা হয়েছে। 

রেডমি কে৬০ই ফোনটিতে ৬.৬৭ইঞ্চি এমোলেড ডিসপ্লে রয়েছে যাতে ১২০হার্জ রিফ্রেশ রেট রয়েছে। এখানে ১২০০নিট এর ব্রাইটনেস পাওয়া যাবে ও ১২বিট এর পরিবর্তে এটি একটি ১০-বিট ডিসপ্লে। এছাড়া ডিসপ্লে প্রটেকশন হিসেবে গরিলা গ্লাস ভিক্টাস তো থাকছেই।

রেডমি কে৬০ই এর মেইন ক্যামেরাতে ওআইএস রয়েছে যা একটি ৪৮মেগাপিক্সেল সেন্সর। অন্য দুইটি সেন্সর হলো ৮মেগাপিক্সেল আলট্রা-ওয়াইড ও ২মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা। রেডমি কে৬০ই ফোনটিতে ব্যাটারি রয়েছে ৫,৫০০মিলিএম্প এর ও ৬৭ওয়াট ওয়্যারড চার্জিং থাকছে। তবে এখানে কোনো ওয়্যারলেস চার্জিং নেই।

রেডমি কে৬০ই ফোনটি হোয়াইট, ব্ল্যাক ও গ্রিম কালারে পাওয়া যাবে। রেডমি কে৬০ই ৮/১২৮জিবি ভ্যারিয়েন্ট পাওয়া যাবে ২,১৯৯ইউয়ান বা ৩১৫ডলার দামে।

👉 শাওমি মোবাইলের দাম বাংলাদেশ

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,813 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.