শাওমি রেডমি A2 এবং রেডমি A2+ আসছে সুলভ দামে সুখবর নিয়ে

শাওমির A সিরিজের স্মার্টফোনগুলো মূলত এন্ট্রি লেভেল বাজেট ফোন। এবার এই তালিকায় যুক্ত হলো রেডমি এ২ ও রেডমি এ২+ ডিভাইস দুইটি। এর আগে মুক্তি পাওয়া রেডমি এ১ সিরিজ এর সাথে তেমন একটা পার্থক্য নেই এই নতুন এ২ সিরিজের।

আগের ফোনে থাকা মিডিয়াটেক এ২২ চিপসেট এর পরিবর্তে লেটেস্ট সিরিজে এসেছে মিডিয়াটেক হেলিও জি৩৬ চিপসেট। মজার ব্যাপার হলো এই নতুন ও পুরাতন সিরিজের মধ্যে মূল পার্থক্য হলো এই চিপসেট এর ক্ষেত্রেই। চলুন জেনে নেওয়া যাক সদ্য মুক্তি পাওয়া রেডমি এ২ ও রেডমি এ২+ ফোন দুইটি সম্পর্কে বিস্তারিত।

রেডমি এ২ ও রেডমি এ২+ স্পেসিফিকেশন

রেডমি এ সিরিজের ফোনগুলোর মূল আকর্ষণ কিন্তু তাদের ডিজাইন। এন্ট্রি লেভেলের বাজেট ফোন হওয়া স্বত্বেও ফোনগুলোর ডিজাইন বেশ অসাধারণ রেখেছে শাওমি, যা উক্ত সিরিজের ফোনগুলোর আসল সেলিং পয়েন্ট হতে যাচ্ছে। রেডমি এ২ সিরিজের দুইটি ফোন অর্থাৎ রেডমি এ২ ও রেডমি এ২+ ফোন দুইটির ডিজাইন বাজারের অন্য সব এন্ট্রি লেভেলের ফোন থেকে অনেক ভালো।

ফোনের ব্যাকে থাকা ক্যামেরা মডিউল দেখে অনেকের মি ১১ লাইট ডিভাইসটির কথাও মনে আসতে পারে। রেডমি এ২ ফোনটিতে ৬.৫২ইঞ্চি এলসিডি ডিসপ্লে রয়েছে যার রেজ্যুলেশন 1600 x 720 পিক্সেলস অর্থাৎ এইচডি প্লাস। ২০ঃ৯ এসপেক্ট রেশিও এর এই ডিসপ্লেটিতে ওয়াটারড্রপ নচ রয়েছে।

রেডমি এ২ ফোনটিতে মিডিয়াটেক হেলিও জি৩৬ প্রসেসর রয়েছে যা একটি অক্টা-কোর সিপিউ, এই তথ্য ইতিমধ্যে পোস্টের শুরুতে জেনেছেন। ৩জিবি র‍্যাম ও ৩২জিবি স্টোরেজ রয়েছে ফোনটিতে। রেডমি এ২ ফোনটিতে ডুয়াল-রিয়ার ক্যামেরা সেটাপ রয়েছে। ৮মেগাপিক্সেল প্রাইমারি শুটার এর পাশাপাশি এখানে একটি QVGA লেন্স ও এলইডি ফ্ল্যাশ রয়েছে। ফোনের ফ্রন্টে ভিডিও কল এর সেলফির জন্য রয়েছে ৫মেগাপিক্সেল এর সেলফি শ্যুটার।

৫০০০মিলিএম্প এর ব্যাটারি রয়েছে ফোনটিতে, সাথে পেয়ে যাবেন ১০ওয়াট এর চার্জিং সুবিধা যা ফোনটিকে ফুল চার্জ করতে মোটামুটি অনেকটা সময় নিবে। 

রেডমি এ২ ও রেডমি এ২+ পাওয়া যাবে লাইট ব্লু, লাইট গ্রিন ও ব্ল্যাক কালারে। ফোন দুইটির ওজন মাত্র ১৯২ গ্রাম। সাথে রয়েছে ডুয়াল সিম, ৪জি, ২.৪গিগাহার্জ ওয়াইফাই, ব্লুটুথ ৫.০, জিপিএস এর মত গুরুত্বপূর্ণ সব ফিচার।

রেডমি এ২ ও রেডমি এ২+ ফোন দুইটি চলবে অ্যান্ড্রয়েড ১২ গো এডিশন দ্বারা। এই দুইটি ডিভাইস সব স্পেসিফিকেশন এর দিক দিয়েই একই, শুধুমাত্র রেডমি এ২+ এ ফিংগারপ্রিন্ট সেন্সর রয়েছে যা রেডমি এ২ ফোনটিতে নেই। রেডমি এ২ সিরিজে লেদার টেক্সচারড ব্যাক প্যানেল রয়েছে এর আগের মডেলগুলোর মতই। 

Xiaomi Redmi A2 and A2 Plus

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

রেডমি এ২ ও রেডমি এ২+ দাম

শাওমি এখনো রেডমি এ২ ও রেডমি এ২+ এর দাম জানায়নি। খুব শীঘ্রই গ্লোবাল মার্কেটে আসতে যাচ্ছে রেডমি এ২ ও রেডমি এ২+ ডিভাইস দুইটি, তাই ফোন দুইটির দাম আমরা শীঘ্রই জানবো বলে আশা করা যেতে পারে। শাওমি মোবাইলের দাম জানুন আমাদের পোস্ট থেকে।

স্পেসিফিকেশন বিচারে রেডমি এ২ ও রেডমি এ২+ ডিভাইস দুইটি এন্ট্রি লেভেলের বাজেট ফোন হিসেবে চলনসই বলা চলে। ফোন দুইটি সম্পর্কে আপনার মতামত আমাদের জানাতে পারেন কমেন্ট সেকশনে।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,561 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *