সৌদি আরব থেকে বাংলাদেশে যাওয়ার বিমান ভাড়া কত?

বাংলাদেশের মানুষের কাছে সৌদি আরব খুবই পরিচিত একটি নাম। মধ্যপ্রাচ্যের মধ্যে সৌদি আরবে বাঙ্গালী জনগনের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। সৌদি আরব থেকে বাংলাদেশে আসার ক্ষেত্রে বিমান পথ-ই সবচেয়ে জনপ্রিয়। 

প্রতিদিন প্রায় শত শত মানুষ বাংলাদেশ থেকে হজ্বের উদ্দ্যেশ্যে অথবা কাজের উদ্দেশ্যে সৌদি আরবে যাতায়ত করেন। প্রবাসী বাঙ্গালীরা সৌদি আরব থেকে বাংলাদেশে আসার জন্য অনেকসময় ইন্টারনেটে খোঁজ করেন। আজকের আর্টিকেলে আমরা সৌদি আরব থেকে বাংলাদেশে আসার জন্য সকল তথ্য বিস্তারিতভাবে জেনে নিবো।

সৌদি আরব থেকে বাংলাদেশে কোন এয়ারলাইন্সের বিমান চলাচল করে?

সৌদি আরব মধ্যপ্রাচ্যের অন্যতন উন্নত একটি রাষ্ট্র। সৌদি আরব থেকে বাংলাদেশের বিমান পথের রুটটি খুব জনপ্রিয় একটি রুট। কেননা এই রুটে প্রতিনিয়ত হাজার হাজার যাত্রী যাতায়াত করছে। এসকল দিক বিবেচনা করে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সহ বেশ কয়েকটি বিদেশি এয়ারলাইন্স এই রুটে তাদের বিমান চালনা করে। এসব এয়ারলাইন্সের মধ্যে ওমানের ওমান এয়ার, আরব আমিরাতের ফ্লাই দুবাই,এতিহাদ এয়ারওয়েজ, ভারতের ভিস্তারা, কুয়েতের কুয়েত এয়ারওয়েজ, কাতারের কাতার এয়ারওয়েজ, তুরস্কের তার্কিশ এয়ারলাইন্স অন্যতম। 

ফ্লাই দুবাইতে বিমান ভাড়ার খরচ কত?

আরব আমিরাত থেকে পরিচালিত ফ্লাই দুবাই এয়ারলাইন্সেও তুলনামূলক কম ভাড়ায় সৌদি আরব থেকে বাংলাদেশে আসা যায়।এই এয়ারলাইন্সে বিমান ভাড়া সর্বনিম্ন প্রায় ২৪,০০০ টাকা থেকে শুরু করে সর্বোচ্চ প্রায় ৬৫,৪০০ টাকা পর্যন্ত হয়ে থাকে। ফ্লাই দুবাই এয়ারলাইন্সে ১০ ঘন্টা ৫ মিনিট থেকে ১৬ ঘন্টা ৫০ মিনিট পর্যন্ত সময় লাগতে পারে। এই এয়ারলাইন্সের বিমান গুলো ট্র‍্যাঞ্জাকশনের জন্য দুবাই বিমানবন্দর ব্যবহার করে।

ভিস্তারাতে বিমান ভাড়ার খরচ কত?

ভিস্তারা ভারতের একটি বেসরকারি বিমান পরিচালনাকারী সংস্থা। এই এয়ারলাইন্সে সৌদি আরব থেকে বাংলাদেশে আসার বিমান খরচ প্রায় ২৪,৬০০ থেকে শুরু করে ২৬,৬০০ পর্যন্ত হতে পারে। এই বিমানে সৌদি আরব থেকে বাংলাদেশে আসার জন্য প্রায় ১০ ঘন্টা সময়ের দরকার পড়ে। এই এয়ারলাইন্সে মুম্বাই এয়ারপোর্টে ট্র‍্যাঞ্জাকশন করতে হয়। 

কুয়েত এয়ারওয়েজে বিমান ভাড়ার খরচ কত?

কুয়েত এয়ারওয়েজে সৌদি আরব থেকে বাংলাদেশে আসার বিমান খরচ সর্বনিম্ন ২৯,২০০ টাকা থেকে শুরু করে সর্বোচ্চ ৫৬,৬০০ টাকা পর্যন্ত হতে পারে। এই এয়ারলাইন্সের ফ্লাইটগুলোর সময়সীমা প্রায় ১০ ঘন্টা থেকে ১৮ ঘন্টা পর্যন্ত হতে পারে। কুয়েত এয়ারওয়েজ এর ফ্লাইট গুলো কুয়েত এয়ারপোর্টে ট্র‍্যাঞ্জাকশন করে থাকে।

ওমান এয়ারে সৌদি আরব থেকে বাংলাদেশের বিমান ভাড়া কত?

ওমান এয়ারে ২০,৫০০ টাকা বিমান ভাড়ায় সৌদি আরব থেকে বাংলাদেশে আসা সম্ভব। ১৬ ঘন্টা ৪০ মিনিটের এই ফ্লাইটে ওমানে একটি ট্র‍্যাঞ্জাকশনের ব্যবস্থা রয়েছে। ওমান এয়ারেই সবচেয়ে কম মূল্যে সৌদি আরব থেকে বাংলাদেশে আসার ব্যবস্থা রয়েছে।

কাতার এয়ারওয়েজে সৌদি আরব থেকে বাংলাদেশে যাওয়ার খরচ কত?

কাতার থেকে পরিচালিত এই এয়ারওয়েজ বর্তমানে বিশ্বের অন্যতম ব্যস্ততম একটি এয়ারলাইন্স। মধ্যপ্রাচ্য সহ বিশ্বের প্রায় প্রতিটি বড় এয়ারপোর্টেই তারা তাদের ফ্লাইট পরিচালনা করে।এই এয়ারওয়েজে বাংলাদেশে আসতে সর্বনিম্ন ৩৩,০০০ টাকা থেকে শুরু করে সর্বোচ্চ ৬২,৩০০ টাকা পর্যন্ত খরচ হতে পারে। এই এয়ারলাইন্সের ফ্লাইটগুলোতে প্রায় ১০ ঘন্টা ৩০ মিনিট থেকে প্রায় ২০ ঘন্টা ৪০ মিনিট সময় লাগতে পারে। কাতার এয়ারওয়েজের ফ্লাইটগুলো সাধারণত কাতারের দোহাতে ট্র‍্যাঞ্জাকশন করে থাকে।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

saudi arob to bangladesh plane vara

গালফ এয়ারে বিমান ভাড়ার খরচ কত?

গালফ এয়ারে সৌদি আরব থেকে বাংলাদেশে আসার জন্য প্রায় ৩৭,৬০০ টাকা খরচ করতে হয়। দোহায় ট্র‍্যাঞ্জাকশন সম্পন্ন করে এই এয়ারলাইন্সের ফ্লাইট গুলো প্রায় ৯ ঘন্টা থেকে ১৯ ঘন্টা ৪০ মিনিট পর্যন্ত সময় ব্যয় হয়।

এমিরেটস এয়ারলাইন্স এ সৌদি আরব থেকে বাংলাদেশে আসার খরচ কত?

বিশ্বের জনপ্রিয় কিছু এয়ারলাইন্সের মধ্যে এমিরেটস এয়ারলাইন্স অনেক বেশি জনপ্রিয়। সৌদি আরব থেকে বাংলাদেশে যাওয়ার জন্য এমিরেটস এয়ারলাইন্সের ফ্লাইটগুলোর সংখ্যা সবচেয়ে বেশি। এমিরেটস এয়ারলাইন্সে বিমান ভাড়া সর্বনিম্ন ৩৮,৫০০ টাকা থেকে শুরু করে সর্বোচ্চ ২,০৭,৫০০ টাকা পর্যন্ত হয়ে থাকে। এই এয়ারলাইন্সের ফ্লাইটগুলো সাধারণত দুবাই এ ট্র‍্যাঞ্জাকশন সম্পন্ন করে। তবে অনেক সময় কুয়েতেও ট্র‍্যাঞ্জাকশন সম্পন্ন করে থাকে। এই এয়ারলাইন্সে সৌদি আরব থেকে বাংলাদেশে যাওয়ার জন্য ৯ ঘন্টা ৩৫ মিনিট থেকে ২১ ঘন্টা ৩৫ মিনিট সময় লাগতে পারে।

টার্কিশ এয়ারলাইন্সে সৌদি আরব থেকে বাংলাদেশে আসার খরচ?

তুরস্কের এই এয়ারলাইন্সে করে সৌদি আরব থেকে বাংলাদেশে আসতে প্রায় ৪৩,৪০০ টাকা খরচ করতে হয়। এই ফ্লাইটে সৌদি আরব থেকে বাংলাদেশে আসতে প্রায় ২০ ঘন্টা সময় লেগে থাকে। এই এয়ারলাইন্স ট্র‍্যাঞ্জাকশন এর জন্য তুরস্কের ইস্তাম্বুল এয়ারপোর্ট ব্যবহার করে থাকে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে বাংলাদেশে আসার জন্য খরচ কত?

বাংলাদেশের একমাত্র এয়ারলাইন্স হিসেবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সৌদি আরব থেকে বাংলাদেশে যাত্রী বহন করে আসছে। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সৌদি আরব থেকে ননস্টপ বাংলাদেশে বিমান পরিচালনা করে। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এ সৌদি আরব থেকে বাংলাদেশের বিমান ভাড়া প্রায় ৫০,৬০০ টাকা। এই এয়ারলাইন্সের সৌদি আরব টু বাংলাদেশের ফ্লাইটের সময়সীমা প্রায় ৬ ঘন্টা ৪৫ মিনিট। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স যেহেতু ননস্টপ বিমান পরিচালনা করে থাকে তাই সৌদি আরব থেকে বাংলাদেশে আসতে সবচেয়ে কম সময় লাগে এই এয়ারলাইন্সের ফ্লাইটগুলোতে। 👉 বাংলাদেশ থেকে সৌদি আরবের বিমান ভাড়া কত জানুন

যেকোনো জায়গায় ই বিমান ভাড়া মূলত যাবার তারিখ টিকিট আগে পরে কাটার উপরে নির্ভর করে থাকে। সাধারণত বিভিন্ন উৎসবের সময় টিকিটের দাম একটু বেশি থাকে। তবে যাবার কিছু দিন পূর্বে যদি টিকিট কেটে রাখা সম্ভব হয় তাহলে টিকিটের মূল্যের উপর কিছু ছাড় পাওয়া যেতে পারে। 

এছাড়া গোজায়ান, ফ্লাইট এক্সপার্ট, ট্রিপ.কম সহ বিভিন্ন ওয়েবসাইটে বিভিন্ন সময়ে বিভিন্ন রকম অফার প্রদান করে থাকে। এসকল অফার থেকেও বিমান টিকিট ক্রয়ের সময় মূল্য ছাড় পাওয়া যায়। সৌদি আরব থেকে বাংলাদেশে যাওয়ার জন্য বিমান মূল্য সম্পর্কে আমাদের এই আর্টিকেলটি আপনাদের কেমন লেগেছে তা আমাদের কমেন্ট করে জানাতে পারবেন। প্রযুক্তি ভিত্তিক সকল প্রকার নতুন নতুন তথ্য এবং টিপস পেতে চোখ রাখুন আমাদের ওয়েবসাইটে। 

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,569 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *