ঢাকা টু চেন্নাই বিমান ভাড়া কত? যেতে কত সময় লাগে? জানুন

বাংলাদেশ থেকে চিকিৎসা, ব্যবসা, কেনাকাটা বা ঘোরাফেরা প্রভৃতি কাজের জন্য হাজারো মানুষ প্রতিনিয়ত ভারতের বিভিন্ন শহরে যাতায়াত করছে। এসব শহর গুলোর মধ্যে যে শহরে বাংলাদেশি মানুষের বেশি যাতায়াত রয়েছে তার মধ্যে অন্যতম হলো ভারতের চেন্নাই শহর। 

অনেকেই চিকিৎসার জন্য ভারতের চেন্নাইকে বেছে নেয়। বাংলাদেশ থেকে ভারতের চেন্নাই শহরে যাবার জন্য সরাসরি বাস বা ট্রেনের ব্যবস্থা না থাকার কারণে আকাশ পথেই মূলত মানুষেরা বেশি যাতায়াত করে থাকেন।

বাংলাদেশ থেকে প্রায় প্রতিনিয়ত ভারতের চেন্নাই এর উদ্দেশ্যে বিমান চলাচল করে। আমাদের আর্টিকেলে আমরা বাংলাদেশ থেকে ভারতের চেন্নাই শহরে যাবার ব্যবস্থা সম্পর্কে বিস্তারিত জানবো। পোস্টটি পড়ে আশা করি আপনি সহজেই কম খরচে ও আরামে চেন্নাই শহরে যেতে পারবেন।

বাংলাদেশ থেকে কোন কোন এয়ারলাইন্সের বিমান চেন্নাই শহরে যায়?

বাংলাদেশ থেকে ভারতের চেন্নাই এর উদ্দেশ্যে দেশের ও দেশের বাইরের অনেক এয়ারলাইন্স এর বিমান চলাচল করে থাকে। দেশের এয়ারলাইন্স গুলোর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ও ইউএস বাংলা এয়ারলাইন্স ভারতের চেন্নাই এর উদ্দেশ্যে ফ্লাইট পরিচালনা করে। অন্যদিকে বিদেশি এয়ারলাইন্স গুলোর মধ্যে ভারতের ভিস্তারা, শ্রীলঙ্কার শ্রীলঙ্কান এয়ারলাইন্স ওবং মালোয়েশিয়ার মালোয়েশিয়া এয়ারলাইন্স প্রতিনিয়ত বাংলাদেশ থেকে চেন্নাই এ যাত্রী আনা নেওয়া করছে।

চেন্নাই এর জন্য বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর টিকেট মূল্য কত?

দেশীয় এয়ারলাইন্স গুলোর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ঢাকা থেকে চেন্নাই এর সবচেয়ে বেশি ফ্লাইট পরিচালনা করছে। এই এয়ারলাইন্সের ঢাকা থেকে চেন্নাই এর বিমান ভাড়া সর্বনিম্ন প্রায় ৪৯,৩০০ টাকা থেকে শুরু করে সর্বোচ্চ প্রায় ২,৩০,৯০০ টাকা পর্যন্ত হতে পারে। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এ ঢাকা থেকে চেন্নাই এ পৌছাতে প্রায় ১২ থেকে ১৬ ঘন্টার মতো সময় এর প্রয়োজন হয়।

ইউএস বাংলা এয়ারলাইন্স এ খরচ কত?

ইউএস বাংলা এয়ারলাইন্স এর ফ্লাইট বাংলাদেশের ঢাকা থেকে ভারতের চেন্নাই এর উদ্দেশ্য সরাসরি যাতায়াত করে। এই ফ্লাইটে কোনো প্রকার ট্রানজিট না থাকায় এটি সবচেয়ে কম সময়ের মধ্যে যাত্রীকে ঢাকা থেকে চেন্নাইয়ে পৌছে দিতে পারে।

ইউএস বাংলা এয়ারলাইন্স এর এই ফ্লাইটের সময় কাল মাত্র ২ ঘন্টা ৪০ মিনিট। এই ফ্লাইটে যাতায়াতের জন্য একজন যাত্রীকে প্রায় ২৩০০০ টাকা খরচ করতে হবে। দ্রুত যাতায়াতের জন্য এই ফ্লাইটটি সাধারণত যাত্রীদের পছন্দের তালিকায় দেখা যায়।

ভিস্তারা এয়ারলাইন্সের বিমান খরচ কত?

ভারতে পরিচালিত ভিস্তারা এয়ারলাইন্সের মাধ্যেম সবচেয়ে কম খরচে বাংলাদেশ থেকে ভারতের চেন্নাই তে যাতায়াত করা যায়। ভিস্তারা এয়ারলাইন্সের একটি বিমান টিকিটের মূল্য সর্বনিম্ন প্রায় ২১,৩০০ টাকা এবং সর্বোচ্চ প্রায় ২৭,৩০০ টাকা হয়ে থাকে। এই এয়ারলাইন্সে ঢাকা থেকে চেন্নাই যেতে সর্বনিম্ন  ৮ ঘন্টা ৩৫ মিনিট থেকে সর্বোচ্চ ২৫ ঘন্টা ৫ মিনিট পর্যন্ত সময় লেগে যেতে পারে। মূলত ট্রানজিটের উপর ভিত্তি করে এই সময়কাল নির্ধারণ করা হয়ে  থাকে।

শ্রীলঙ্কান এয়ারলাইন্সে চেন্নাই এ যাওয়ার খরচ কত?

শ্রীলঙ্কান এয়ারলাইন্সে সর্বনিম্ন ৬৪,১০০ টাকা থেকে শুরু করে সর্বোচ্চ ২,৬৪,৫৫০ টাকা পর্যন্ত টিকিটের মূল্য হতে পারে। এই এয়ারলাইন্সে চেন্নাই পর্যন্ত পৌছাতে প্রায় ১২ ঘন্টা ৩০ মিনিট থেকে শুরু করে প্রায় ১৬ ঘটা পর্যন্ত সময় লেগে যেতে পারে। এই এয়ারলাইন্সের ট্রানজিট হিসেবে সাধারণত কলম্বো এবং মুম্বাই এয়ারপোর্ট ব্যবহার করা হয়ে থাকে।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

dhaka to chennai biman vara

👉 ঢাকা টু কলকাতা বিমান ভাড়া | ঢাকা থেকে কলকাতা বিমান ভাড়া কত জানুন

মালোয়েশিয়া এয়ারলাইন্স এ বিমান টিকিট মূল্য কত?

মালোয়েশিয়া এয়ারলাইন্স এ ঢাকা থেকে চেন্নাইয়ে যাবার জন্য প্রায় ১,৫৫,৬০০ টাকা মূল্যের টিকিট ক্রয় করতে হবে। এই ফ্লাইটে চেন্নাই পৌছাতে প্রায় ২২ ঘন্টা ৩০ মিনিট সময়ের প্রয়োজন। এই ফ্লাইটে সাধারণত ট্রানজিট হিসেবে কুয়ালালামপুর এবং ব্যাংকক এয়ারপোর্ট ব্যবহার করা হয়। এজন্য এই ফ্লাইটে চেন্নাই পৌছাতে সময় বেশি প্রয়োজন পড়ে।

বাংলাদেশ থেকে যাত্রীরা মূলত বেশিরভাগ ক্ষেত্রেই উচ্চ চিকিৎসার জন্য চেন্নাইয়ের উদ্দেশ্যে যাতায়াত করে। এজন্য যাতায়াতে যত কম সময় ব্যবহার করা যায় ততো বেশি ভালো। এসকল দিক বিবেচনা করে আমাদের দেশীয় এয়ারলাইন্স গুলোর মধ্যে ইউএস বাংলা এয়ারলাইন্স সবচেয়ে বেশি সুবিধা প্রদান করে থাকে। 

তবে যাতায়াতের পূর্বে যাত্রীরা নিজেদের পছন্দমতো সময় এবং খরচের দিক বিবেচনা করে টিকিট কাটলে সেটি সবচেয়ে লাভজনক হবে। তবে খেয়াল রাখতে হবে যে বিমানের টিকিটের মূল্য সব সময় এক থাকে না। যাত্রা তারিখ এবং সময়ের উপর ভিত্তি করে যেকোনো এয়ারলাইন্সের বিমান ভাড়া পরিবর্তন হতে পারে।

বিমান টিকিট কাটার ক্ষেত্রে গোজায়ান, ফ্লাইট এক্সপার্ট, ট্রিপ.কম ইত্যাদি ওয়েবসাইট সহ এয়ারলাইন্সের নিজস্ব ওয়েবসাইট ব্যবহার করা যেতে পারে। ঢাকা টু চেন্নাই এর বিমান ভাড়া সম্পর্কে আমাদের এই আর্টিকেলটি আপনাদের কেমন লেগেছে তা আমাদের কমেন্ট করে জানাতে পারবেন।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,569 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *