কমদামে সেরা আইফোন খুঁজছেন? এখানে দেখুন

বর্তমান সময়ে আইফোন ব্যবহার করতে কে না চায়! আইফোন স্মার্টফোনের দুনিয়ায় একটি প্রিমিয়াম ব্র্যান্ড হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছে। এক একটি আইফোন কেনার জন্য ব্যবহারকারীকে ভাল অংকের টাকা গুনতে হয়। তবুও ভক্তরা আইফোন কেনার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করে থাকে। এ থেকেই বোঝা যায় আইফোন কতটা জনপ্রিয়।

আইফোনের ক্ষেত্রে একটি ব্যাপার অনেক লক্ষনীয় যে অ্যাপল যখন তাদের নতুন সিরিজের ফোনগুলো বাজারে ছাড়ে তখন এর পুরাতন সিরিজের ফোনগুলোর মূল্য কমে যায়। আপনি যদি আপনার বাজেটের মধ্যে আইফোন ক্রয় করতে চান তাহলে আপনাকে একটু কৌশলি হয়ে সঠিক সময়ের জন্য অপেক্ষা করতে হবে। তবে এক্ষেত্রেও আপনাকে মিড রেঞ্জের বাজেট নিয়ে আগাতে হবে। চলুন বর্তমান বাজারে মিড রেঞ্জের মধ্যে সেরা আইফোন কোনটি সে সম্পর্কে জেনে নেওয়া যাক।

সবচেয়ে সস্তাঃ আইফোন SE (2022)

অ্যাপলের এসই মডেলের ফোনটি অনেক ক্ষেত্রেই বলা যায় একটি ব্যাকডেটেড ফোন। ফোনটিতে এখনো হোম বাটন, ফেস আইডি এর পরিবর্তে টাচ আইডি এমনকি ফোনের উপরে ও নিচে বড় বেজেল রয়েছে।

ডিভাইসটির ক্যামেরা, চার্জিং এবং ডিসপ্লে টেকনোলজি বর্তমান সময়ের আইফোন ১৪ এর মতো এতো ভালো ও না। তার উপরে আবার এসই মডেলের বেজ ভ্যারিয়েন্টের মেমোরি ৬৪ জিবি যেখানে বর্তমানে বেশিরভাগ ফোনেই ১২৮ জিবি এর মেমোরি খুবই স্বাভাবিক ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। কিন্তু এতো সব সীমাবদ্ধতা থাকা সত্ত্বেও মাত্র ৪২৯ ডলারের মধ্যে লেটেস্ট এসই আইফোনে আপনি ফাইভ জি সেলুলার, আইফোন ১৪ এর মতো একই এ১৫ বায়োনিক প্রসেসর এবং আইপি৬৭ ওয়াটার রেজিস্টেন্স এর মতো সুবিধা পাচ্ছেন। ফোনগুলোতে আইফোনের প্রায় সকল অ্যাপ আপডেটের সাথে ব্যবহার করা সম্ভব। তাছাড়া অনেকে ৪.৭ ইঞ্চির উক্ত ফোনকে ব্যবহারের ক্ষেত্রে ৬ ইঞ্চি বা তার থেকে বড় সাইজের ফোন থেকে বেশি পছন্দ করেন।

আইফোন এসই এর লো লাইট ফটোগ্রাফি তেমন একটা ভালো না হলেও এই বাজেটের মধ্যে বাকি সকল ফিচার এই ফোনটি কিনতে আপনাকে আকৃষ্ট করতে পারে। আপনি যদি এসকল বিষয় নিয়ে চিন্তা না করে থাকেন তাহলে এই বাজেটের মধ্যে আইফোনের এই ফোনটি আপনার জন্য পারফেক্ট হবে। যদিও আবার বলছি, এর ডিজাইন বেশ পুরনো।

iphone se

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

আইফোন ১৩

অনেকে আইফোন ১৩ এর কথা শুনে অবাক হতে পারেন। কিন্তু সবচেয়ে মজার ব্যাপার হলো আইফোন ১৩ আইফোন ১৪ ডিভাইসটির কার্বন কপি বলা যায় অল্প কিছু আপগ্রেড ছাড়া। সেগুলো হলো ক্রাশ ডিটেকশন, ফটোনিক ইঞ্জিন, স্যাটেলাইটের মাধ্যমে ইমারজেন্সি SOS এবং একটা জিপিউ কোর। সাধারণ ব্যবহারকারীরা এসকল পরিবর্তন কখনো খেয়াল করবে না তাই এই ফোন ক্রয়ের মাধ্যমে ১০০ ডলার সাশ্রয় অবশ্যই গ্রহণযোগ্য।

iphone 13 pro and pro max.jpg

এই লিস্টে এই ফোনটি দ্বিতীয় হবার একমাত্র কারণ এর ৬৯৯ ডলারের প্রাইসট্যাগ। যদিও এটা অ্যাপল স্ট্যান্ডার্ডে কমদামী হিসেবে বিবেচিত হয় কিন্তু বাস্তবিক অর্থে এটি প্রিমিয়াম বাজেটের একটি ফোন। এই ফোনকে আইফোন SE (2022) এর অনেকাংশে বড় ভার্শন বলা যায়। এই ফোনে  ৬.১ ইঞ্চির একটি বড় এবং আরো উজ্জ্বল ডিসপ্লে পাওয়া যাবে। সাথে ফেস আইডি, লো লাইটে ভালো কোয়ালিটির ছবি, ম্যাগসেফ ওয়্যারলেস চার্জিং এবং একটি সেকেন্ডারি আল্ট্রা ওয়াইড লেন্স পাওয়া যাবে এই ফোনে। স্টোরেজ অপশনের ক্ষেত্রে এই ফোনটি ১২৮ জিবি থেকে ৫১২ জিবি পর্যন্ত পাওয়া যাবে। 👉 কম দামে পুরাতন আইফোন কেনা কি ঠিক? জানুন

আইফোন ১২ বা তার থেকে নিচের ভার্শন

আপনি চাইলে আইফোন ১২ বা তার নিচের ভার্শনগুলো একবার দেখে নিতে পারেন। অ্যাপল এখনো তাদের আইফোন ১২ মডেলের ফোনগুলো অফিশিয়ালি বিক্রি করছে। আইফোনের এই মডেলটি আইফোন SE (2022) মডেল থেকে ভালো হলেও এর জন্য আপনাকে অতিরিক্ত ১৭০ ডলার খরচ করতে হবে। কারন এই ফোনের বাজার মূল্য ৫৯৯ ডলার। এক্ষেত্রে আপনাকেই সিদ্ধান্ত নিতে হবে এটি ভ্যালু ফর মানি হচ্ছে কি না।

iphone 12

তবে আইফোনের ক্ষেত্রে এর থেকে পুরানো মডেলের ফোন না কেনাই উত্তম। কারন এসকল ফোনে অ্যাপলের ভবিষ্যত আইওএস আপডেটগুলো নাও আসতে পারে।

অনেকেরই স্বপ্ন থাকে আইফোন চালানো। সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নেয়ার ফলে আপনিও আপনার পছন্দ এবং বাজেট অনু্যায়ী আইফোন ব্যবহার করতে পারবেন। আইফোন সম্পর্কে আপনার অভিজ্ঞতা আমাদের সাথে কমেন্টের মাধ্যমে শেয়ার করতে পারেন। 

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,569 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *