ওয়ালপেপার ডাউনলোড করার সেরা অ্যাপ এবং ওয়েবসাইট

আপনার প্রিয় স্মার্টফোন কিংবা কম্পিউটারের জন্য হোমস্ক্রিন ওয়ালপেপার বা লকস্ক্রিন ওয়ালপেপার খুঁজছেন? শুনতে বিশাল ঝামেলার কাজ মনে হলেও ওয়ালপেপার ডাউনলোড করার জন্য অনেক অ্যাপ ও ওয়েবসাইট রয়েছে যার মাধ্যমে খুব সহজে ওয়ালপেপার ডাউনলোড করা যায়।

আমাদের ফোন বা পিসিকে ইউনিক লুক প্রদান করে ওয়ালপেপার। দিনে আমরা প্রচুর সময় ফোন ব্যবহার করি, যার ফলে ওয়ালপেপার আমাদের চোখে অসংখ্য বার পড়ে। ইন্টারনেটে এখানে সেখানে ঘুরাঘুরি না করে ওয়ালপেপার ডাউনলোড এর নির্দিষ্ট অ্যাপ ও ওয়েবসাইট ব্যবহার করতে পারবেন। কম্পিউটারের জন্যও একই কথা প্রযোজ্য।

অ্যান্ড্রয়েড মোবাইল ও আইফোন এর ওয়ালপেপার ডাউনলোড করার অনেক অ্যাপ রয়েছে। এছাড়াও বিভিন্ন ওয়েবসাইট থেকে খুব সহজে ডাউনলোড করা যায় মোবাইল ওয়ালপেপার এবং ডেস্কটপ ওয়ালপেপার। মোবাইল ওয়ালপেপার ডাউনলোড করার এতসব অ্যাপ এবং ওয়েবসাইট থেকে খুঁজে নিতে পারেন আপনার প্রিয় ওয়ালপেপার।

চলুন জেনে নেওয়া যাক মোবাইল ওয়ালপেপার ডাউনলোড করার সেরা অ্যাপ সম্পর্কে বিস্তারিত। এছাড়া কিছু ওয়েবসাইটের ঠিকানাও আমরা দিবো যেখান থেকে আপনি আপনার মোবাইল, কম্পিউটার কিংবা ট্যাবের জন্য ওয়ালপেপার ডাউনলোড করতে পারবেন।

গুগল ওয়ালপেপারস – Google Wallpapers

গুগল পিক্সেল এর সাথে প্রায় ৫ বছর আগে নিজেদের ওয়ালপেপার অ্যাপ প্রকাশ করে গুগল। সময়ের সাথে সাথে বেশ জনপ্রিয়তা অর্জন করেছে গুগল ওয়ালপেপারস অ্যাপটি। স্যাটেলাইট এর ছবি থেকে শুরু করে স্থাপত্য এর ছবি পর্যন্ত, যেকোনো ধরনের ছবি পেয়ে যাবেন এই অ্যাপে যেখান থেকে আপনার পছন্দের ওয়ালপেপার বেছে নিতে পারবেন।

গুগল প্লাস, গুগল আর্থ ও বিভিন্ন সোর্স থেকে এই অ্যাপে থাকা ওয়ালপেপারসমুহ সংগ্রহ করে গুগল। গুগল ওয়ালপেপারস অ্যাপে থাকা ল্যান্ডস্কেপ, সিটিস্কেপ, জ্যামিতিক আকৃতি, ইত্যাদি ক্যাটাগরি থেকে নিজের পছন্দের ক্যাটাগরি বাছাই করে নিতে পারেন। এছাড়াও ‘daily wallpaper’ নামে একট আলাদা ফিচার আছে যেখানে প্রতি ক্যাটাগরি থেকে একটি ওয়ালপেপার এক জায়গায় দেওয়া থাকে।

গুগল ওয়ালপেপারস অ্যাপটি ডাউনলোড করুন – অ্যান্ড্রয়েড

রিস্প্ল্যাশ ওয়ালপেপার ডাউনলোড – Resplash

কপিরাইট ফ্রি ছবির ওয়েবসাইট, আনস্প্ল্যাশ এর সাথে অনেকেই পরিচিত হয়ে থাকবেন। সেই ওয়েবসাইট এর ছবিসমুহ দ্বারা তৈরী ওয়ালপেপার লাইব্রেরি হলো রিস্প্ল্যাশ অ্যাপটি। হাতে বাছাই করা প্রায় এক মিলিয়নের অধিক ওয়ালপেপারের সংগ্রহশালা এই অ্যাপটি।

রিস্প্ল্যাশ অ্যাপটিতে আপনি যা লিখেই সার্চ করুন না কেনো, সে সম্পর্কিত ওয়ালপেপার ডাউনলোড করতে পারবেন। অ্যাপটির ইউজার ইন্টারফেস দেখতে অনেক সুন্দর ও বিভিন্ন ওয়ালপেপার ন্যাভিগেট করতে বেশ সহজ। এছাড়াও চাইলে নিজের ইচ্ছামত অ্যাপ এর লেআউট সাজিয়ে নেওয়া যায়।

অ্যামোলেড ডার্ক থিম থাকায়রিস্প্ল্যাশ অ্যাপটি যেকোনো ধরনের মোবাইল স্ক্রিনে বেশ সুন্দর দেখায়। এছাড়াও ব্যবহারকারীর পছন্দের উপর ভিত্তি করে “অটো ওয়ালপেপার” নামে একটি ফিচার রয়েছে অ্যাপটিতে, যার মাধ্যমে হোম স্ক্রিনের ওয়ালপেপার রিফ্রেশ করা যাবে।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

রিস্প্লেশ অ্যাপ এর ওয়ালপেপারগুলো যেহেতুআনস্প্ল্যাশ থেকে সংগ্রহ করা, তাই Unsplash.com ওয়েবসাইট থেকেও অ্যান্ড্রয়েড ও আইফোন ওয়ালপেপার ডাউনলোড করা যাবে।আনস্প্ল্যাশ সাইটে আপনি কম্পিউটারের জন্যও ওয়ালপেপার ডাউনলোড করতে পারবেন।

রিস্প্ল্যাশ অ্যাপটি ডাউনলোড করুন – অ্যান্ড্রয়েড

কম্পিউটার কিংবা যেকোনো মোবাইল ডিভাইসের জন্য ওয়ালপেপার ডাউনলোড করার জন্য আরেকটি জনপ্রিয় সাইট হলো pixabay.com যেখান থেকে আপনি যেকোনো সময় বিভিন্ন ওয়ালপেপার ডাউনলোড করতে পারবেন।

ওয়ালি ৪কে ওয়ালপেপারস – Walli 4K Wallpapers

ওয়ালি অ্যাপটিতে ইউনিক ও সুন্দর দেখতে অগণিত ওয়ালপেপার রয়েছে অ্যান্ড্রয়েড ফোনের জন্য। বিশ্বজুড়ে ছড়িয়ে থাকা সেরা আর্টিস্টদের বাছাই করে ওয়ালি টিম। গ্রাফিক্স আর্টিস্টদের সাথে তাদের আয়ের একটি অংশ শেয়ার করে থাকে ওয়ালি।

ওয়ালি অ্যাপ এর হোম ইন্টারফেস চারটি ভাগে বিভক্তঃ ক্যাটাগরিস, রিসেন্ট, পপুলার ও ফিচারড। এই ফিচারড সেকশনে ওয়ালি টিম কতৃক রিকমেন্ড করা ওয়ালপেপারগুলা সাজানো থাকে। 

ওয়ালপেপার ডাউনলোড করার সেরা অ্যাপ এবং ওয়েবসাইট

অ্যাপটিতে ক্যাটাগরিস সেকশনে অসংখ্য ক্যাটাগরি রয়েছে যেখানে আপনার পছন্দের নতুন ওয়ালপেপার খুঁজে বের করতে পারেন ব্রাউজ করে। প্রতিটি ক্যাটাগরিতে রিসেন্ট ও পপুলার সাব-সেকশন রয়েছে। এছাড়াও সাইন আপ করার মাধ্যমে একাধিক ডিভাইসে অ্যাপের তথ্য একইভাবে আপডেটেড রাখা যাবে।

ওয়ালি অ্যাপটি ডাউনলোড করুন – অ্যান্ড্রয়েড | আইওএস

ওয়ালপেপার ডাউনলোড – ট্যাপেট – Tapet

ট্যাপেট একটি অসাধারণ ওয়ালপেপার অ্যাপ যা আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসের লুক এ নতুন মাত্রা দিতে পারে। অ্যাপটি ব্যবহার করে সেরা মোবাইল ওয়ালপেপার ডাউনলোড করা যাবে। এটি ওয়ালপেপার বিভিন্ন সোর্স থেকে ডাউনলোড এর বদলে অ্যালগরিদম এর সাহায্য ওয়ালপেপার তৈরী করে।

এছাড়াও ট্যাপেট অ্যাপ ব্যবহার করে দৈনিক বা প্রতি ঘন্টায় আপনাআপনি নতুন ওয়ালপেপার সেট হওয়ার প্রোগ্রাম করা যায়। এই অ্যাপ দ্বারা তৈরি ওয়ালপেপার যেকোনো ধরনের স্ক্রিনেই ভালো দেখায়। এছাড়াও কখন কোন ওয়ালপেপার সেট করা হয়েছে তার হিস্ট্রি জমা থাকে অ্যাপটিতে।

ট্যাপেট অ্যাপটি ডাউনলোড করুন – অ্যান্ড্রয়েড

ব্যাকগ্রাউন্ড এইচডি (ওয়ালপেপারস) – Backgrounds HD Wallpapers)

২মিলিয়নের অধিক পজিটিভ রিভিউ পাওয়া ওয়ালপেপার ডাউনলোড করার অ্যাপ, ব্যাকগ্রাউন্ড এইচডি (ওয়ালপেপারস)। অ্যাপটি প্লে স্টোর থেকে ১০০মিলিয়নের অধিকবার ডাউনলোড করা হয়েছে। ফ্রি ওয়ালপেপার অ্যাপ এর মধ্যে এটিকে এককথায় সেরা বলা চলে।

👉 অ্যান্ড্রয়েড ফোন নাকি আইফোন? কোনটি সেরা?

অ্যাপটিতে ৩০টির অধিক ক্যাটাগরি রয়েছে যার মধ্য থেকে ব্যবহারকারী নিজের পছন্দের ওয়ালপেপার নিয়ে নিতে পারবে। ওয়ালপেপার সেট করার আগে ওয়ালপেপার ক্রপ, ফিল্টার ও বিভিন্ন ওয়ালপেপার মোড পাওয়া যাবে অ্যাপটির মধ্যে।

অ্যাপটিতে রয়েছে ফেভারিট ট্যাব, যেখানে পছন্দের ওয়ালপেপারগুলো জমা রাখা যায়। এছাড়াও রয়েছে হিস্টোরি ট্যাব যেখান থেকে পূর্বে এপ্লাই করার ওয়ালপেপার সম্পর্কে জানা যাবে। এছাড়াও সাইন ইন করার মাধ্যমে ব্যবহারকারীরা নিজেদের তৈরী ওয়ালপেপার আপলোড করতে পারে অ্যাপটিতে।

ব্যাকগ্রাউন্ড এইচডি অ্যাপটি ডাউনলোড করুন – অ্যান্ড্রয়েড

ব্যাকড্রপস – ওয়ালপেপারস / Backdrops – Wallpapers

অ্যান্ড্রয়েড এর জন্য আরেকটি অসাধারণ ওয়ালপেপার ডাউনলোড করার অ্যাপ হলো ব্যাকড্রপস – ওয়ালপেপারস। এই অ্যাপটিতে অসংখ্য অরিজিনাল ওয়ালপেপার রয়েছে, যা ব্যাকড্রপস টিম দ্বারা তৈরী করা।

ব্যাকড্রপস অ্যাপটিতে অ্যাবস্ট্রাক্ট, পৃথিবী, জ্যামিতিক আকৃতি, প্যাটার্ন, ফটোগ্রাফি, ফুড, ট্রাভেল, ইত্যাদি ক্যাটাগরিতে ওয়ালপেপারসমুহ সাজানো রয়েছে। এছাড়াও পছন্দের ওয়ালপেপার ডাউনলোড এর পাশাপাশি ফেভারিট হিসেবে এড  করা যাবে। এতে সাইন ইন করলে বিভিন্ন ডিভাইস জুড়ে অ্যাপটির প্রগেস সেভ থাকে।

সেরা নতুন একটি  ওয়ালপেপার ‘Wall of the Day’ সেকশনে প্রতিদিন প্রদর্শন করা হয়। অ্যাপটির ফ্রি ভার্সনে বিজ্ঞাপন রয়েছে। অন্যদিকে প্রো ভার্সনটিতে কোনো ধরনের বিজ্ঞাপন নেই। এছাড়াও অ্যাপটির মধ্যে বিভিন্ন ধরনের ইন-অ্যাপ পারচেজ অপশন রয়েছে।

ব্যাকড্রপস অ্যাপটি ডাউনলোড করুন – অ্যান্ড্রয়েড

মিউজেই লাইভ ওয়ালপেপার ডাউনলোড – Muzei Live Wallpaper

মিউজেই লাইভ ওয়ালপেপার রীতিমত আপনার মোবাইলের স্ক্রিনে জনপ্রিয় আর্টসমুহকে স্থান করে দেয়। প্রতি ঘন্টায় নিজ থেকে ওয়ালপেপার পরিবর্তনের ফিচার রয়েছে অ্যাপটিতে। এছাড়াও ওয়ালপেপার ব্লার করেও ব্যবহারের সুযোগ থাকছে যাতে স্ক্রিনের আইকনসমুহ ক্লিয়ার দেখা যায়।

👉 ফটো ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করার অ্যাপ

আপনার গ্যালারি কিংবা অন্য অ্যাপসমূহ থেকেও ওয়ালপেপার সেট করা যাবে মিউজেই ব্যবহার করে। অ্যাপটি ফ্রি ও ওপেন সোর্স হওয়ার কারণে ডেভলপারগণ বিভিন্ন ধরনের কনটেন্ট এতে সচরাচর যুক্ত করে থাকেন। এছাড়াও অ্যান্ড্রয়েড ওয়্যার সাপোর্ট রয়েছে অ্যাপটিতে।

মিউজেই অ্যাপটি ডাউনলোড করুন – অ্যান্ড্রয়েড

জেজ – Zedge

অ্যান্ড্রয়েড মোবাইল কাস্টমাইজ করার আল্টিমেট টুল বলতে হবে জেজ অ্যাপটিকে। ওয়ালপেপার থেকে ফোনের রিং টোন, এমনকি এলার্ম টোন ডাউনলোড করা যাবে অ্যাপটি ব্যবহার করে। এছাড়াও ওয়েবসাইট, Zedge.net ব্যবহার করেও অ্যাপের মত প্রায় একই সুবিধা উপভোগ করা যাবে। অ্যাপটিতে অসংখ্য ব্যাকগ্রাউন্ড, লাইভ ওয়ালপেপার, স্টিকার, রিংটোন, এলার্ম টোন, ইত্যাদির দেখা মিলবে। অ্যান্ড্রয়েড এর পাশাপাশি জেজ অ্যাপটি আইওএস প্ল্যাটফর্মেও পাওয়া যাবে।

জেজ অ্যাপটি ডাউনলোড করুন – অ্যান্ড্রয়েড | আইওএস

পিন্টারেস্ট – Pinterest

ওয়ালপেপার ডাউনলোড করার অসাধারণ ওয়েবসাইট হলো পিন্টারেস্ট। প্রায় যেকোনো ধরনের ও যেকোনো বিষয়ে ওয়ালপেপার এর দেখা মিলবে পিন্টারেস্টে। একটি ছবিভিত্তিক সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম হলেও পিন্টারেস্টে ইউজারদের আপলোড করা অসংখ্য ওয়ালপেপার রয়েছে। পিন্টারেস্ট অ্যাপ ব্যবহার করে সহজে পিন্টারেস্ট থেকে যেকোনো ছবি বা ওয়ালপেপার ডাউনলোড করা যাবে। বিশেষ করে আইফোন ব্যবহারকারীদের জন্য পিন্টারেস্ট ব্যবহার ওয়ালপেপার খুঁজতে বেশ সাহায্য করবে।

পিন্টারেস্ট অ্যাপটি ডাউনলোড করুন – অ্যান্ড্রয়েড | আইওএস

অ্যাবস্ট্রাক্ট – Abstruct

হ্যাম্পাস ওলসন দ্বারা তৈরী করা সেরা ওয়ালপেপার ডাউনলোড এর অ্যাপ হলো অ্যাবস্ট্রাক্ট। যারা জানেন না তাদের জানিয়ে রাখি যে যে ব্যক্তি এই অ্যাপ তৈরী করেছেন, তিনি ওয়ানপ্লাস ফোনসমুহের অফিসিয়াল ওয়ালপেপারসমূহও তৈরী করেছেন। অতএব, অ্যাপটিতে থাকা ওয়ালপেপার এর কোয়ালিটি নিশ্চয় আঁচ করতে পারছেন।

👉 সেরা ১০ এন্ড্রয়েড ফটো এডিটিং অ্যাপ (ফ্রি)

অ্যাপটিতে প্রায় ৩০০টির উপরে ওয়ালপেপার রয়েছে। অ্যাপটিতে থাকা প্রত্যেকটি ওয়ালপেপার ৪কে রেজ্যুলেশনের হওয়ায় কারণে যেকোনো ধরনের মোবাইল স্ক্রিনেই এই অ্যাপ থেকে ডাউনলোড করা যাবে এবং ওয়ালপেপারগুলো অসাধারণ দেখায়। অ্যাপটির ৮টি কালেকশনের মধ্যে ৪টি লক করা আছে যা ১.৯৯মার্কিন ডলার খরচ করে আনলক করা যাবে।

অ্যাবস্ট্রাক্ট অ্যাপটি ডাউনলোড করুন – অ্যান্ড্রয়েড | আইওএস

অ্যামোলেড পিক্স ওয়ালপেপার ডাউনলোড – Amoled Pix

ব্যবহারকারীদের জন্য ১০হাজারের অধিক আর্টওয়ার্ক নিয়ে তৈরী অ্যাপ অ্যামোলেড পিক্স। অ্যামোলেড স্ক্রিনসমুহের জন্য ডিপ ব্ল্যাকযুক্ত ওয়ালপেপার হলো অ্যাপটির মূল লক্ষ্য। অ্যাপটির ওয়ালপেপারসমুহ এনিমে, স্থাপত্য, বাণী, কার, ইত্যাদি ক্যাটাগরিতে সাজানো রয়েছে। আবার কোনো ওয়ালপেপার সিলেক্ট করার পর ওই ওয়ালপেপারে থাকা আলাদা কালারসমূহের উপর ভিত্তি করে আরো ওয়ালপেপার পাওয়া যাবে। অ্যাপটির একটি প্রিমিয়াম ভার্সন রয়েছে, যাতে কোনো ধরনের এড নেই ও আরো অনেক কালেকশন রয়েছে।

অ্যাপটি ডাউনলোড করুন – অ্যান্ড্রয়েড

স্টকি ওয়ালপেপার ডাউনলোড – Stokie

বিভিন্ন ব্র‍্যান্ডের ফোনের সাথে দেওয়া স্টক ওয়ালপেপারসমুহ নিয়ে তৈরী ওয়ালপেপার ডাউনলোড করার অ্যাপ, স্টকি। অ্যাপটিতে কোনো ছবি সিলেক্ট করার পর ব্রাইটনেস, কন্ট্রাস্ট, হিউ, স্যাচুরেশন, ব্লার লেভেল, আরজিবি মেকাপ, ইত্যাদি অ্যাট্রিবিউট কাস্টমাইজ করার সুযোগ রয়েছে। অর্থাৎ আপনার ওয়ালপেপারকে নিজের মত করে নেওয়া সুযোগ রয়েছে অ্যাপটিতে।

👉 মোবাইলে ভিডিও এডিট করার ১০ অ্যাপ

ধরুন, আপনার ওয়ানপ্লাস বা আইফোনের স্টক ওয়ালপেপার ভালো লেগেছে। তাহলে খুব সহজেই এই অ্যাপ ব্যবহার করে আপনার স্যামসাং বা শাওমি ফোনে যেকোনো ফোনের স্টক ওয়ালপেপারকে নিজের ওয়ালপেপার হিসাবে সেট করা যাবে। এছাড়াও যারা সাধারণ ওয়ালপেপার পছন্দ করেন, তাদের এই অ্যাপটির ওয়ালপেপারসমূহ অধিক পছন্দ হবে।

স্টকি অ্যাপটি ডাউনলোড করুন – অ্যান্ড্রয়েড

উল্লিখিত ওয়ালপেপার ডাউনলোড করার অ্যাপ ও ওয়েবসাইটসমূহের মধ্যে আপনার প্রিয় কোনটি? আমাদের জানান কমেন্ট সেকশনে।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,567 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *