শাওমি ১৩ সিরিজ এলো আইফোনের সাথে লড়াই করতে!

শাওমি তাদের লেটেস্ট ফ্ল্যাগশিপ সিরিজ ঘোষণা করেছে। শাওমি ১৩ ও শাওমি ১৩ প্রো এই ডিভাইস দুইটি থাকছে শাওমি ১৩ সিরিজে। উভয় ফোন চলবে কোয়ালকম এর লেটেস্ট ও গ্রেটেস্ট স্ন্যাপড্রাগন ৮ জেন ২ চিপ দ্বারা। এর পাশাপাশি উভয় ডিভাইসের ক্যামেরা ডিপার্টমেন্ট ও ডিজাইনে এসেছে উল্লেখযোগ্য নতুনত্ব।

আপাতত চীনের বাজারে ফোন দুইটি মুক্তি পাবে, তবে খুব শীঘ্রই গ্লোবালি ফোনগুলোর দেখা মিলবে বলে আশা করা যায়। চলুন জেনে নেওয়া যাক সদ্য মুক্তি পাওয়া শাওমি ১৩ ও শাওমি ১৩ প্রো সম্পর্কে বিস্তারিত।

শাওমি ১৩ প্রো

শাওমি ১২ প্রো এর মত প্রায় একই ডিসপ্লে রয়েছে শাওমি ১৩ প্রো তে। ৬.৭৩ইঞ্চির এই প্যানেলটিতে ১২০হার্জ রিফ্রেশ রেট রয়েছে যার রেজ্যুলেশন ১৪৪০x৩২০০পিক্সেল। এইচডিআর ১০+, ডলবি ভিশন, এইচএলজি ও ১৯২০হার্জ ডিসি ডিমিং এর মত ফিচার রয়েছে এই ডিসপ্লেতে। এই ডিসপ্লেতে এম্বিয়েন্ট কালার টেম্পারেচার সেন্সর রয়েছে যা আশেপাশের পরিবেশ অনুযায়ী কালার এডজাস্ট করতে সাহায্য করে।

শাওমি ১২ প্রো এর চেয়ে এখানে উল্লেখযোগ্য পরিবর্তন এসেছে শুধুমাত্র বিজ্ঞাপনে বলা ম্যাক্সিমাম ও পিক ব্রাইটনেস এর ক্ষেত্রে। শাওমি ১৩ প্রো এর ডিসপ্লের ব্রাইটনেস ১২০০নিটস পর্যন্ত যায়, যা এইচডিআর ভিডিও প্লেব্যাক এর সময় ১৯০০নিটস পর্যন্ত পৌঁছাতে পারে। ফোনটিতে স্ন্যাপড্রাগন ৮ জেন ২ চিপসেট থাকছে যা ইতিমধ্যে জেনেছেন। পাশাপাশি এলপিডিডিআর৫এক্স র‍্যাম ও নেক্সট-জেনারেশন ইউএফএস ৪.০ স্টোরেজ থাকছে।

ক্যামেরা সেকশনে একই ৫০মেগাপিক্সেল ট্রিপল ক্যামেরা সেটাপ থাকলেও এখানে আপগ্রেড এসেছে। শাওমি ১২প্রো তে থাকা সনি আইএমএক্স৯৮৯ ১-ইঞ্চি সেন্সরের সাথে এখানে যোগ হয়েছে লাইকা ব্র্যান্ডেড লেন্স ও হাইপার ওআইএস।

শাওমি ১৩ প্রো

👉 শাওমি MIUI 14 এর নতুন ফিচারগুলো জানুন

টেলিফটো ক্যামেরাতে এসেছে আপগ্রেড। আগের মত ৫০মেগাপিক্সেল ক্যামেরা হলেও এটি দ্বারা ৩এক্স জুম করা যাবে ও লাইকা ফ্লোটিং লেন্সও রয়েছে। সাবজেক্টের ১০সেমি পর্যন্ত কাছ থেকে ফোকাস করতে পারে এই লেন্স।

৪৮২০মিলিএম্প এর ব্যাটারির পাশাপাশি শাওমি ১৩ প্রো ফোনটিতে শাওমির সার্জ জি১ চিপ রয়েছে যা ১২০ওয়াট ওয়্যারড ও ৫০ওয়াট ওয়্যারলেস চার্জিংকে নিরাপদ রাখবে। এছারা ডলবি এটমোস-টিউনড স্টিরিও স্পিকার রয়েছে এখানে।

হোয়াইট, ব্ল্যাক, গ্রিন ও লাইট ব্লু কালারে পাওয়া যাবে শাওমি ১৩ প্রো। শাওমি ১৩ প্রো এর ৮জিবি র‍্যাম ও ১২৮জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট এর দাম ৪,৯৯৯ইউয়ান বা ৭২০ডলার। ১২জিবি র‍্যাম ও ৫১২জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট পাওয়া যাবে ৬,২৯৯ইউয়ান বা ৯০০ডলারে।

শাওমি ১৩

শাওমি ১৩ প্রো এর ৬.৩৬ইঞ্চির ডিসপ্লেতে রয়েছে ১২০হার্জ রিফ্রেশ রেট ও ১০৮০x২৪০০পিক্সেল রেজ্যুলেশন। ডলবি ভিশন, এইচডিআর১০+ ও এইচএলজি সাপোর্ট এর পাশাপাশি এখানেও এম্বিয়েন্ট কালার টেম্পারেচার সেন্সর রয়েছে। এছাড়া ফোনটির ওলেড প্যানেলের ডিসপ্লের ম্যাক্সিমাম ও পিক ব্রাইটনেস শাওমি ১৩ প্রো এর মতই থাকছে।

শাওমি ১৩ এর ক্যামেরাতেও লাইকা লেন্সের ফিচারগুলো যোগ হয়েছে। ৫০মেগাপিক্সেল মেইন ক্যামেরার সাথে এখানে হাইপার ওএস রয়েছে। শাওমি ১২ এর কমতি ছিলো একটি টেলিফটো ক্যামেরা যা এখানে পূর্ণ করা হয়েছে। ১০মেগাপিক্সেল ওআইএস-যুক্ত টেলিফটো ক্যামেরা রয়েছে যা ন্যাটিভ ৩এক্স জুম করতে পারে। আলট্রাওয়াইড ক্যামেরা রয়েছে ১২মেগাপিক্সেলের।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

শাওমি ১৩

👉 স্মার্টফোনে সেরা পারফর্মেন্স পেতে করণীয়

৪৫০০মিলিএম্প বাটারির ফোন শাওমি ১৩ তে ৬৭ওয়াট এর ফাস্ট চার্জিং এর পাশাপাশি ৫০ওয়াট এর ওয়্যারলেস চার্জিং সুবিধা থাকছে। এছাড়া অন্য ফোনটির মত ডলবি এটমোস স্টিরিও স্পিকার, আইআর ব্লাস্টার, আইপি৬৮ ফিচার এই ফোনেও রয়েছে।

ব্ল্যাক, লাইট গ্রিন, লাইট ব্লু, গ্রে ও হোয়াইন ভ্যারিয়েন্টে পাওয়া যাবে ফোনটি। এছাড়া রেড, ইয়েলো, গ্রিন ও লাইট ব্লু এর মত আরো কালার ভ্যারিয়েন্টে পাওয়া গেলেও শুধুমাত্র লাইট ব্লু ভ্যারিয়েন্টটি লেদার ফিনিশে পাওয়া যাবে।

শাওমি ১৩ ফোনটির বেস ভ্যারিয়েন্ট ৮/১২৮জিবি পাওয়া যাবে ৩,৯৯৯ইউয়ান বা ৫৭৫ডলার দামে। ১২/৫১২জিবি ভ্যারিয়েন্ট পাওয়া যাবে ৪,৯৯৯ইউয়ান বা ৭২০ডলার দামে। এছাড়া ৮/২৫৬জিবি ও ১২/২৫৬জিবি ভ্যারিয়েন্ট এর শাওমি ১৩ এর দাম যথাক্রমে ৪,২৯৯ইউয়ান (৬১৬ ডলার) ও ৪,৫৯৯ইউয়ান (৬৫৯ ডলার)।

👉 ভিডিওঃ মোবাইল চার্জ দেওয়ার সঠিক নিয়ম

👉 আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে সাথেই থাকুন। এখানে ক্লিক করে সাবস্ক্রিপশন কনফার্ম করুন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,832 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.