আনলিমিটেড মেয়াদের ইন্টারনেট প্যাক সম্পর্কে জেনে নিন

মোবাইল ইন্টারনেট আমাদের নিত্যদিনের সঙ্গী। সকল অপারেটরেই বিভিন্ন ধরনের মোবাইল ইন্টারনেট প্যাক কেনা যায় সুলভ মূল্যে। এই ডিজিটাল যুগে এসে আমাদের স্মার্টফোন হয়ে উঠেছে ইন্টারনেট ব্যবহারের মূল মাধ্যম। বাসা বা অফিসে অনেকেই ব্রডব্যান্ড ইন্টারনেট ব্যবহার করলেও চলার পথে মোবাইল ইন্টারনেট বা মোবাইল ডাটা ছাড়া কোনো বিকল্প নেই। আর গ্রাহকদের চাহিদার কথা বিবেচনা করে ধীরে ধীরে মোবাইল ইন্টারনেট হয়ে উঠছে আরও উন্নত ও সাশ্রয়ী।

সম্প্রতি দেশে ৫জি গতির ইন্টারনেট চালুর সাথে সাথে মোবাইল ইন্টারনেট যাতে সুলভ মূল্যে সকলে ব্যবহার করতে পারেন সেই ব্যাপারেও সজাগ দৃষ্টি রেখেছে বিটিআরসি বা বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন। তারই ধারাবাহিকতায় সম্প্রতি অপারেটরগুলোকে লম্বা সময়ের বা আনলিমিটেড ইন্টারনেট প্যাক সরবরাহ করার জন্য নির্দেশনা দিয়েছে বিটিআরসি।

এতদিন দেশের সকল মোবাইল অপারেটর ইন্টারনেট প্যাক দেয়ার ক্ষেত্রে সর্বোচ্চ ৩০ দিনের প্যাক দিলেও বিটিআরসির নতুন নির্দেশনা পাবার পর সব অপারেটরেই চালু হয়েছে আনলিমিটেড মেয়াদের ইন্টারনেট প্যাক।

বর্তমানে দেশের চারটি অপারেটরের সবার মাধ্যমেই আনলিমিটেড মেয়াদের উক্ত প্যাকগুলো কেনা যাবে। গ্রামীণফোন আনলিমিটেড মেয়াদের দুটি প্যাক, রবি তিনটি প্যাক, রবির সাব-ব্র্যান্ড এয়ারটেল দুটি প্যাক, বাংলালিংক দুটি প্যাক এবং টেলিটক দুটি প্যাক চালু করেছে। আজকের পোস্টে দেশের মূল চারটি অপারেটরের আনলিমিটেড বা দীর্ঘমেয়াদের ইন্টারনেট প্যাক সম্পর্কে বিস্তারিত জেনে নিতে পারবেন। সেই সঙ্গে এই প্যাকগুলো কীভাবে কিনবেন এবং প্যাকের শর্তগুলো কী কী সে সম্পর্কেও বিস্তারিত জানতে পারবেন।

গ্রামীণফোনের আনলিমিটেড ইন্টারনেট প্যাক

গ্রামীণফোনের দীর্ঘমেয়াদের ইন্টারনেট প্যাক বর্তমানে রয়েছে দুটি। প্যাক দুটি তারা অফার হিসেবে ব্যবহারকারীদের জন্য দিচ্ছে। এই দুটি ইন্টারনেট প্যাক সম্পর্কে নিচে জেনে নিনঃ

  • ১৫ জিবির আনলিমিটেড মেয়াদের প্যাকটির মূল্য নির্ধারণ করা হয়েছে ৫৪৯ টাকা। এই প্যাকটি কিনতে পর্যাপ্ত ব্যালেন্স রেখে ডায়াল করতে পারেন *121*3088#। এছাড়াও চাইলে ইন্টারনেটের মাধ্যমে এই লিঙ্ক থেকে প্যাকটি চালু করে নিতে পারবেন। প্যাকটি অ্যাক্টিভ করা যাবে মাই জিপি অ্যাপের মাধ্যমেও।
GP 15GB
  • ৪০ জিবির অপর আনলিমিটেড মেয়াদের প্যাকটির মূল্য নির্ধারণ করা হয়েছে ১১৯৯ টাকা। এই প্যাকটি কিনতে পর্যাপ্ত ব্যালেন্স রেখে ডায়াল করতে পারেন *121*3318#। এছাড়াও চাইলে ইন্টারনেটের মাধ্যমে এই লিঙ্ক থেকে প্যাকটি চালু করে নিতে পারবেন। প্যাকটি অ্যাক্টিভ করা যাবে মাই জিপি অ্যাপের মাধ্যমেও।
GP 40GB

শর্ত ও অন্যান্যঃ মনে রাখতে হবে গ্রামীণফোনের আনলিমিটেড মেয়াদের দুটি ইন্টারনেট প্যাকের মেয়াদ প্রকৃত অর্থে আনলিমিটেড নয়। এই প্যাক আপনি যখনই অ্যাক্টিভ করুন না কেন মেয়াদ শেষ হবে ১৮ ফেব্রুয়ারি ২০৩৩ সালে। অর্থাৎ মূলত প্রায় ১০ বছরের মেয়াদ রয়েছে বর্তমানে এই প্যাকের। এখানে কোন অটো রিনিউ ফিচার নেই এবং মেয়াদ শেষ হয়ে গেলে এই ডাটা ক্যারি ফরওয়ার্ডেরও কোন সুযোগ থাকছে না। এছাড়া স্কিটো ব্যবহারকারীরা এই প্যাক ব্যবহার করতে পারবেন না। ডাটা বা মেয়াদ শেষ হলে একা একাই পে অ্যাজ ইউ গো চালু হয়ে যাবে।

রবি এবং এয়ারটেলের আনলিমিটেড ইন্টারনেট প্যাক

রবির মোট ৩ টি আনলিমিটেড মেয়াদের ইন্টারনেট প্যাক আছে। চলুন জেনে নেয়া যাক এই প্যাকগুলো সম্পর্কেঃ 

  • রবির ১০ জিবির আনলিমিটেড মেয়াদের প্যাকটির মূল্য নির্ধারণ করা হয়েছে ৪৪৪ টাকা। এই প্যাকটি কিনতে পর্যাপ্ত ব্যালেন্স রেখে ডায়াল করতে পারেন *123*0444#। এছাড়াও চাইলে ইন্টারনেটের মাধ্যমে এই লিঙ্ক থেকে প্যাকটি চালু করে নিতে পারবেন। প্যাকটি অ্যাক্টিভ করা যাবে মাই রবি অ্যাপের মাধ্যমেও।
  • রবির ২০ জিবির আনলিমিটেড মেয়াদের প্যাকটির মূল্য নির্ধারণ করা হয়েছে ৭৭৭ টাকা। এই প্যাকটি কিনতে পর্যাপ্ত ব্যালেন্স রেখে ডায়াল করতে পারেন *123*0777#। এছাড়াও চাইলে ইন্টারনেটের মাধ্যমে এই লিঙ্ক থেকে প্যাকটি চালু করে নিতে পারবেন। প্যাকটি অ্যাক্টিভ করা যাবে মাই রবি অ্যাপের মাধ্যমেও।
  • রবির ৫০ জিবির আনলিমিটেড মেয়াদের প্যাকটির মূল্য নির্ধারণ করা হয়েছে ১৪৪৪ টাকা। এই প্যাকটি কিনতে পর্যাপ্ত ব্যালেন্স রেখে ডায়াল করতে পারেন *123*1444#। এছাড়াও চাইলে ইন্টারনেটের মাধ্যমে এই লিঙ্ক থেকে প্যাকটি চালু করে নিতে পারবেন। প্যাকটি অ্যাক্টিভ করা যাবে মাই রবি অ্যাপের মাধ্যমেও।
Robi Unlimited Packs

শর্ত ও অন্যান্যঃ জিপির মতো রবিও ১৮ ফেব্রুয়ারি ২০৩৩ পর্যন্ত এই প্যাকের মেয়াদ রেখেছে। এছাড়া শর্তও একই রকমের।

রবির সাব-ব্র্যান্ড এয়ারটেল আলাদাভাবে দুটি আনলিমিটেড মেয়াদের প্যাক দিচ্ছে। এই প্যাক দুটি হচ্ছেঃ

  • ১০ জিবির আনলিমিটেড মেয়াদের প্যাকটির মূল্য নির্ধারণ করা হয়েছে ৪৪৪ টাকা। এই প্যাকটি কিনতে পর্যাপ্ত ব্যালেন্স রেখে ডায়াল করতে পারেন *123*0444# অথবা ৪৪৪ টাকা রিচার্জ করতে পারেন। প্যাকটি অ্যাক্টিভ করা যাবে মাই এয়ারটেল অ্যাপের মাধ্যমেও।
  • ২০ জিবির আনলিমিটেড মেয়াদের প্যাকটির মূল্য নির্ধারণ করা হয়েছে ৭৭৭ টাকা। এই প্যাকটি কিনতে পর্যাপ্ত ব্যালেন্স রেখে ডায়াল করতে পারেন *123*0777# অথবা ৭৭৭ টাকা রিচার্জ করতে পারেন। প্যাকটি অ্যাক্টিভ করা যাবে মাই এয়ারটেল অ্যাপের মাধ্যমেও।
Airtel Unlimited Packs

এখানেও শর্ত ও অন্যান্য বিষয় রবির মতই।

বাংলালিংকের আনলিমিটেড ইন্টারনেট প্যাক

বাংলালিংকের দুটি আনলিমিটেড মেয়াদের ইন্টারনেট প্যাক রয়েছে। জেনে নেয়া যাক এই দুটি প্যাক সম্পর্কেঃ

  • ১০ বছর মেয়াদের ১৫ জিবির ইন্টারেনেট প্যাকের মূল্য নির্ধারণ করা হয়েছে ৫৪৭ টাকা। এই প্যাকটি কিনতে পর্যাপ্ত ব্যালেন্স রেখে ডায়াল করতে পারেন *121*547# অথবা ৫৪৭ টাকা রিচার্জ করতে পারেন। এছাড়াও চাইলে ইন্টারনেটের মাধ্যমে এই লিঙ্ক থেকে প্যাকটি চালু করে নিতে পারবেন। প্যাকটি অ্যাক্টিভ করা যাবে মাই বিএল অ্যাপের মাধ্যমেও।
  • ১০ বছর মেয়াদের ৪০ জিবির ইন্টারেনেট প্যাকের মূল্য নির্ধারণ করা হয়েছে ১১৯৯ টাকা। এই প্যাকটি কিনতে পর্যাপ্ত ব্যালেন্স রেখে ডায়াল করতে পারেন *121*547# অথবা ১১৯৯ টাকা রিচার্জ করতে পারেন। এছাড়াও চাইলে ইন্টারনেটের মাধ্যমে এই লিঙ্ক থেকে প্যাকটি চালু করে নিতে পারবেন। প্যাকটি অ্যাক্টিভ করা যাবে মাই বিএল অ্যাপের মাধ্যমেও।
Banglalink Unlimited Packs

শর্ত ও অন্যান্যঃ অন্য দুটি অপারেটরের মতো এখানে মেয়াদের নির্দিষ্ট তারিখ উল্লেখ করা নেই। অ্যাক্টিভ করবার দিন থেকে ১০ বছর এই প্যাকগুলো ব্যবহার করা যাবে। এছাড়া বাকি শর্ত আগের মতই।

টেলিটকের আনলিমিটেড ইন্টারনেট প্যাক

টেলিটকের দুটি আনলিমিটেড মেয়াদের প্যাক রয়েছে বর্তমানে। এগুলো হলঃ

  • ৬ জিবি আনলিমিটেড মেয়াদের প্যাকের মূল্য ধরা হয়েছে ১২৭ টাকা। এই প্যাকটি কিনতে পর্যাপ্ত ব্যালেন্স রেখে ডায়াল করতে পারেন *111*127#। এছাড়াও চাইলে ইন্টারনেটের মাধ্যমে এই লিঙ্ক থেকে প্যাকটি চালু করে নিতে পারবেন। প্যাকটি অ্যাক্টিভ করা যাবে মাই টেলিটক অ্যাপের মাধ্যমেও।
  • ২৬ জিবি আনলিমিটেড মেয়াদের প্যাকের মূল্য ধরা হয়েছে ৩০৯ টাকা। এই প্যাকটি কিনতে পর্যাপ্ত ব্যালেন্স রেখে ডায়াল করতে পারেন *111*309#। এছাড়াও চাইলে ইন্টারনেটের মাধ্যমে এই লিঙ্ক থেকে প্যাকটি চালু করে নিতে পারবেন। প্যাকটি অ্যাক্টিভ করা যাবে মাই টেলিটক অ্যাপের মাধ্যমেও।
Teletalk Unlimited Packs

শর্ত ও অন্যান্যঃ অন্য অপারেটরের মতো টেলিটকের এই প্যাকগুলোও ১০ বছরের মেয়াদ দেবে। শর্ত ও অন্যান্য বিষয় বাকি অপারেটরদের মতই।

আপনি দীর্ঘমেয়াদের ইন্টারনেট প্যাক ব্যবহার করছেন কি? করে থাকলে এক্ষেত্রে কোনটি আপনার প্রিয় অপারেটর জানাতে পারেন আমাদের কমেন্টে। 

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,569 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *