মাই রবি অ্যাপের ৭টি দারুণ সুবিধা জানুন

দেশের সকল মোবাইল অপারেটর সিম সংক্রান্ত সার্ভিসের জন্য এখন ডিজিটাল মাধ্যমে ঝুঁকছে। আগের মতো কোড ডায়াল করে বিভিন্ন সিম সার্ভিস নেয়ার দিন শেষ হয়ে এসেছে। এখন এসেছে স্মার্টফোনের জন্য স্মার্ট বিভিন্ন অ্যাপ। দেশের অন্যতম সেরা মোবাইল অপারেটর রবিও পিছিয়ে নেই এক্ষেত্রে। রবি গ্রাহকেরা তাদের রবি সিম নিয়ন্ত্রণ করতে ব্যবহার করতে পারেন ‘মাই রবি’ নামক অ্যাপটি। শুধুমাত্র বিভিন্ন সিম সংক্রান্ত সেবাই নয়; এন্টারটেইনমেন্ট, রিওয়ার্ডসহ আরও অনেক সুবিধা পাওয়া যায় এই অ্যাপ থেকে। এছাড়া অ্যাপ ব্যবহার করে বিনামূল্যেই আপনি আপনার সকল ব্যালেন্স দেখে নিতে পারবেন।

আজকের পোস্টে আমরা জানবো ‘মাই রবি’ অ্যাপ নিয়ে। রবি গ্রাহক হয়ে থাকলে এই অ্যাপ কীভাবে আপনার জীবনকে সহজ করতে পারে সেটি জানতে পোস্টটি পড়তে পারেন। ‘মাই রবি’ অ্যাপ আপনার সকল সিম সংক্রান্ত সার্ভিসকে একটি স্থানে নিয়ে আসতে পারে। ফলে সিমকে নিজের মতো করে নিয়ন্ত্রনের ঝক্কি অনেকটাই কমে যায়। জেনে নিতে পারবেন ‘মাই রবি’ অ্যাপের ৭ টি সেরা ফিচার সম্পর্কে।

মাই রবি অ্যাপ কী এবং কীভাবে পাবো? My Robi App

মাই রবি অ্যাপ রবি গ্রাহকদের জন্য ডিজিটাল সেবা দিতে তৈরি একটি অ্যাপ। আপনি My Robi অ্যাপ গুগল প্লে স্টোর ও অ্যাপল অ্যাপ স্টোরে পাবেন। রবি সিম ব্যবহার করে থাকলে দ্রুত ব্যালেন্স জানা, নতুন অফার সম্পর্কে জানা, ডাটা প্যাক কেনা, রিচার্জ ইত্যাদি বিভিন্ন সিম সংক্রান্ত সার্ভিসকে একটি অ্যাপের মাধ্যমে দিতে রবি তাদের অ্যাপটি চালু করেছে। অ্যাপ থেকে সিম নিয়ন্ত্রণ করা অনেক সহজ এবং দ্রুত। আপনাকে হাজার হাজার কোড মনে রাখতে হবে না বিভিন্ন সার্ভিস নিতে। ফলে গ্রাহকদের জন্য বেশ কাজের একটি অ্যাপ মাই রবি।

তবে My Robi অ্যাপ যে শুধুমাত্র সিম সংক্রান্ত সার্ভিস দিবে তাই নয়। অ্যাপটিতে অনেক বাড়তি ফিচারও আছে। এসব ফিচারের মধ্যে আপনি পাবেন এন্টারটেইনমেন্ট, রিওয়ার্ড, ফ্রি ডাটা, খবর, আবহাওয়া সম্পর্কিত বিভিন্ন তথ্য সম্পূর্ণ বিনামূল্যেই। কাজেই অ্যাপটি দৈনন্দিন জীবনে বেশ সুবিধা দিতে পারে আপনাকে।

মাই রবি অ্যাপের সেরা ৭ টি ফিচার

মাই রবি অ্যাপে বেশ কিছু ফিচার থাকলেও এই পোস্টে আমরা অ্যাপের সেরা ৭ টি ফিচার নিয়ে কথা বলবো। এই ফিচার ৭ টি রবি গ্রাহক হয়ে থাকলে আপনার জীবনকে সহজ করে দিতে পারে। এতে করে যেমন সময় বাঁচবে তেমনি অনেক কাজের জিনিসও ফ্রিতে উপভোগ করতে পারবেন।

My Robi App Banner

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

ব্যালেন্স চেক

ব্যালেন্স চেক অ্যাপটির প্রধান একটি ফিচার। আপনার মোবাইল ব্যালেন্সের নিয়মিত খোঁজ রাখতে পারেন এই অ্যাপের মাধ্যমে। অ্যাপটি ওপেন করবার সঙ্গে সঙ্গেই হোমপেজে সকল ব্যালেন্সের তথ্য দেখতে পাবেন। ইন্টারনেট ডাটা, টকটাইম, এসএমএস ব্যালেন্স সকল কিছুই এখানে দেখতে পাবেন। সেই সঙ্গে এগুলোর মেয়াদ সংক্রান্ত তথ্যও দেখে নিতে পারবেন এক স্থান থেকেই। ফলে ব্যালেন্স দেখা আরও সহজ হয়ে যাবে।

App Home

ইউসেজ হিস্টোরি

আমরা অনেকেই ফোন ব্যবহারের হিসাব রাখতে ভুলে যাই। এই অ্যাপের মাধ্যমে আপনি সিম ব্যবহারের পুরো খরচের তালিকা নিয়মিত দেখে নিতে পারবেন। অর্থাৎ কোন কলে কত টাকা খরচ হয়েছে কিংবা ইন্টারনেট ডাটার পিছনে কত টাকা টাকা খরচ করেছেন ইত্যাদি বিভিন্ন তথ্য পেয়ে যাবেন ইউসেজ হিস্টোরিতে। ফলে আপনার সিমে বাড়তি খরচ বেঁচে যেতে পারে এবং সিমের সকল ব্যবহারের দিকে বাড়তি নজর রাখা সম্ভব হয়।

Usage History

ইজি প্ল্যান

ইজি প্ল্যান মাই রবি অ্যাপের বিশেষ ফিচার। এই ফিচার ব্যবহার করে আপনি নিজের ইচ্ছামতো প্যাকেজ বানিয়ে নিতে পারবেন। অর্থাৎ কতটুকু ডাটা, কতটুকু টকটাইম ও কতটুকু এসএমএস কতো সময়ের জন্য লাগবে সেটি নিজেই সিলেক্ট করে প্যাকেজ তৈরি করে নিতে পারবেন। এতে করে চাহিদা অনুযায়ী সকল সেবা নেয়ার সাথে সাথে সাশ্রয় করাও সম্ভব হবে।

Easy Plans

মাই ফ্যামিলি

এই অ্যাপের আরেকটি অসাধারণ ফিচার মাই ফ্যামেলি। আপনার পরিবারের অন্যান্য সদস্য যদি রবি গ্রাহক হয়ে থাকেন তাদেরকে এই অ্যাপের মাধ্যমে নিজের সিমের সঙ্গে যুক্ত করে দিতে পারবেন। এরপর বিশেষ প্যাক কিনে পরিবারের সদস্যসহ উপভোগ করা যাবে। অর্থাৎ বৃদ্ধ বা শিশু যারা সিম সংক্রান্ত সার্ভিস নিজে থেকে নিতে পারেন না তাদেরকে সহজেই আপনি সকল সেবা দূর থেকেই দিতে পারবেন। পরিবারের সদস্য যে কারো সিমে আপনি ডাটা, টকটাইম, এসএমএস ইত্যাদি অ্যাপ থেকেই কিনে দিতে পারবেন। এটি খুবই কাজের একটি ফিচার।

My Family

মোবাইল রিচার্জ ও ব্যালেন্স ট্রান্সফার

মোবাইল রিচার্জ করা আরও সহজ হয়ে যায় এই অ্যাপের মাধ্যমে। ব্যালেন্স শেষ হয়ে গেলে অ্যাপ থেকে কয়েক ট্যাপেই আপনি রিচার্জ করে নিতে পারেন ডিজিটাল মাধ্যমে। এছাড়া ব্যালেন্স ট্রান্সফারের সুবিধাও পাওয়া যায় অ্যাপ থেকে। আরও জানুনঃ মাইজিপি অ্যাপের ৭টি দারুণ ফিচার জেনে নিন

ডিস্কভার

এটি অ্যাপের একটি বাড়তি ফিচার। এখানে আপনি সাম্প্রতিক খবর, আবহাওয়ার তথ্য, নামাজের সময় ইত্যাদি বিভিন্ন কাজের জিনিস পেয়ে যাবেন। এখানে এন্টারটেইনমেন্ট সংক্রান্ত বিভিন্ন কন্টেন্টও থাকে। ফলে নিজের ইচ্ছামতো এই স্থান থেকে বাড়তি বিনোদন বা তথ্য নিয়ে নিতে পারেন সহজেই।

Discover

রিওয়ার্ড

অ্যাপ ব্যবহারের মাধ্যমে আপনি অনেক উপহারও পেতে পারেন। অ্যাপ থেকে সিমের বিভিন্ন সেবা নিলেই আপনি পাবেন রিওয়ার্ড পয়েন্ট। এই পয়েন্ট ব্যবহার করে আপনার স্ট্যাটাস আপগ্রেড করতে পারবেন। প্রতি স্ট্যাটাসেই ফ্রি মোবাইল ডাটা, টকটাইম ও অন্যান্য উপহার পাওয়ার সুযোগ রয়েছে। কাজেই অ্যাপ যত ব্যবহার করবেন ততই লাভ হতে পারে। এছাড়া অন্য বন্ধু বা পরিচিতদের অ্যাপে রেফার করেও বিভিন্ন পুরষ্কার জিততে পারেন।

Reward

অ্যাপটি আপনি যে কোন স্মার্টফোনে ব্যবহার করতে পারবেন। অ্যাপটি পেয়ে যাবেন গুগল প্লেস্টোর কিংবা অ্যাপলের অ্যাপ স্টোরে। অ্যাপ ইন্সটল করবার পর প্রথমবার আপনাকে রবি নম্বর ব্যবহার করে সাইন আপ করে নিতে হবে। এরপর সকল সেবা সহজেই উপভোগ করতে পারবেন।

সুতরাং বলা যায় সকল ফিচারের সাথে সমৃদ্ধ ‘মাই রবি’ অ্যাপটি রবি গ্রাহকদের জন্য বাড়তি বিভিন্ন সুবিধা দিতে পারে। সিমের সার্ভিসগুলো একটি অ্যাপের মধ্যে থাকায় সহজেই খুঁজে পাওয়া যায় যা মূল্যবান সময় বাঁচায়। এছাড়াও বাড়তি বিভিন্ন ফিচার রবি সিম ব্যবহারের অভিজ্ঞতাকে আরও সুন্দর করে।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,562 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *