মাই বাংলালিংক অ্যাপের অসাধারণ ৭টি ফিচার

মাই বাংলালিংক বা মাই বিএল অ্যাপ হচ্ছে বাংলালিংক সিমের জন্য ডিজিটাল একটি অ্যাপ। আপনি যদি বাংলালিংক মোবাইল অপারেটরের গ্রাহক হয়ে থাকেন তবে মাই বিএল অ্যাপটি আপনার জন্য খুবই প্রয়োজনীয় অ্যাপ। এই অ্যাপের মাধ্যমে স্মার্টফোন হতে সহজেই বাংলালিংক সিম নিয়ন্ত্রণ করতে পারা যায়। এছাড়া এই অ্যাপ এন্টারটেইনমেন্ট ও ইনফরমেশন হাব হিসেবেও কাজ করে থাকে।

আজকের পোস্ট থেকে জেনে নিতে পারবেন মাই বাংলালিংক অ্যাপের বিস্তারিত। কীভাবে পাবেন এই অ্যাপ এবং কী কী ফিচার এখানে থাকছে সেই নিয়ে আলোচনা থাকবে এখানে। তো চলুন জেনে নেয়া যাক কী থাকছে এই অ্যাপটিতে।

মাই বাংলালিংক অ্যাপ কী এবং কীভাবে পাবেন?

সোজা কথায় বাংলালিংক সিমকে নিয়ন্ত্রন করবার জন্য স্মার্টফোন অ্যাপ হচ্ছে মাই বাংলালিংক। ইন্টারনেট ব্যবহার করে অ্যাপ থেকেই বাংলালিংক সিমের জন্য দরকারি সকল তথ্য দেখে নিতে পারবেন আপনি।

এছাড়া প্যাকেজ পরিবর্তন, ডাটা অফার, রিচার্জ সহ আরও প্রয়োজনীয় অনেক সুবিধা অ্যাপের মধ্যেই এক স্থানে পাওয়া যায়। ফলে সময় বাঁচে এবং সিম সংক্রান্ত সকল সেবা পাওয়া যায় এক স্থানেই।

তবে মাই বাংলালিংক অ্যাপটি কিছুটা ভিন্নভাবে তৈরি করা হয়েছে। সিম সার্ভিসের সাথে সাথে এই অ্যাপে আরও অনেক রকম সুবিধা রাখা হয়েছে। এন্টারটেইনমেন্টের জন্য গান, পডকাস্ট, গেমস ইত্যাদি বিভিন্ন কন্টেন্ট, ডিজিটাল স্বাস্থ্য সেবা, অনলাইন কোর্স, ই-কমার্স সহ আরও অনেক সুবিধা পাওয়া যায় এই অ্যাপ থেকেই। ফলে এটি খুবই কাজের একটি অ্যাপ। অ্যাপল আইফোন বা গুগলের অ্যান্ড্রয়েড স্মার্টফোনে আপনি এই অ্যাপ সহজেই ব্যবহার করতে পারবেন। এজন্য যেতে হবে গুগল প্লেস্টোর বা অ্যাপল অ্যাপস্টোরে। প্রথমবার ব্যবহার করতে আপনার বাংলালিংক নম্বর থেকে রেজিস্ট্রেশন করে নিতে হবে।

মাই বাংলালিংক অ্যাপের ৭টি অসাধারণ ফিচার

মাই বাংলালিংক অ্যাপের অসংখ্য ফিচারের মধ্যে সবথেকে কাজের ৭টি ফিচার এখানে তুলে ধরা হল।

ব্যালেন্স চেক

ব্যালেন্স চেক এই অ্যাপের সবথেকে কাজের ফিচার। নিয়মিত আপনার সিম ব্যালেন্স ও মেয়াদের দিকে নজর রাখতে পারেন এই অ্যাপ থেকে। অ্যাপে প্রবেশ করবার সঙ্গে সঙ্গেই এই সকল তথ্য আপনার সামনে চলে আসবে। মোবাইল ডাটা, টক টাইম, এসএমএস ইত্যাদি সকল কিছুর ব্যালেন্স এখান থেকেই দেখে নিতে পারবেন আপনি।

Balance

ইউজেস হিস্টোরি

সিমের ব্যালেন্স দ্রুত শেষ হয়ে যাচ্ছে? বুঝতে পারছেন না কোথায় খরচ হচ্ছে ব্যালেন্স? তবে এর সহজ সমাধান হচ্ছে মাই বিএল অ্যাপ। এখানে ইউজেস হিস্টোরি ফিচার ব্যবহার করে আপনি আপনার সিম সেবা ব্যবহারের সমস্ত তথ্য পেয়ে যেতে পারেন। কোন নম্বরে কল দিয়ে কতো মিনিট কথা বলেছেন এবং কতো টাকা খরচ হয়েছে তার তথ্য পেয়ে যাবেন সহজেই। এছাড়া অন্যান্য যে কোন সিম সেবা ব্যবহার করলে সেগুলোর তথ্যও থাকবে। কাজেই সহজেই সিম ব্যবহারের হিসাব রাখা যায় এই অ্যাপ থেকে।

Usage

মোবাইল রিচার্জ

অনলাইনের মাধ্যমে দ্রুতই নিজ নম্বরে সহজে রিচার্জ করতে মাই বিএল অ্যাপ বেশ কাজে দেয়। এখানে চাইলে আপনি নিজের এমএফএস বা কার্ড নম্বর দিয়ে সহজেই নিজ বা অন্য বাংলালিংক নম্বরে রিচার্জ করে ফেলতে পারবেন। দ্রুত রিচার্জ করতে নম্বর এবং পেমেন্টের তথ্যও সেভ করে রাখা যায়। এছাড়া রিচার্জে বিশেষ ডাটা প্যাক অফারগুলোও অ্যাপ থেকেই সহজে দেখা যায়। রিচার্জের হিস্টোরি বা ইতিহাসও পাবেন এখানে। তাই হিসাব রাখাও সহজ হয়ে যায়।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

Recharge

কন্টেন্ট

মাই বিএল অ্যাপের বিশেষ ফিচার কন্টেন্ট। এখানে বিভিন্ন পডকাস্ট, গান, মিউজিক ভিডিও, গেমস ইত্যাদি সার্ভিস পাওয়া যায়। অর্থাৎ অ্যাপ থেকে ফ্রিতেই এন্টারটেইনমেন্টের অনেক কিছু উপভোগ করতে পারবেন। সরাসরি এখান থেকে আমার টিউন সার্ভিসও সেট করে ফেলতে পারবেন। কাজেই অডিও শুনতে বা গেমস খেলতে ব্যবহার করতে পারেন মাই বিএল অ্যাপ।

Music

কমার্স

কমার্স সেকশনও রয়েছে মাই বিএল অ্যাপে। অর্থাৎ এখান থেকে আপনি বিভিন্ন ধরণের বিল দিতে এবং টিকিট কিনতে পারবেন। ইলেক্ট্রিসিটি, গ্যাস বা পানির বিল সরাসরি মাই বিএল অ্যাপ থেকেই দিতে পারবেন ঝামেলাহীন ভাবে। শুধু তাই নয় বিমানের টিকিটও কেনা যাবে এখান থেকে সরাসরি। ফলে জরুরি এই সেবাগুলোর জন্য আলাদা অ্যাপ বা সার্ভিসের আর প্রয়োজন হবে না আপনার। 👉 মাই রবি অ্যাপের ৭টি দারুণ সুবিধা জানুন

E-Commerce

কোর্সেস

টেন মিনিট স্কুলের মাধ্যমে বিভিন্ন ফ্রি ও পেইড কোর্স সরাসরি মাই বিএল অ্যাপ থেকেই দেখার ব্যবস্থা রয়েছে। অর্থাৎ অনলাইনে ঘরে বসেই বিভিন্ন কোর্স করে নিজের দক্ষতা বাড়াতে মাই বিএল অ্যাপ আপনাকে সাহায্য করতে পারে। এখান থেকে চাইলে আপনি প্রয়োজনীয় কোর্স কিনেও নিতে পারবেন। ফলে মাই বিএল অ্যাপ শেখার কাজেও আপনাকে সাহায্য করতে পারে। 👉মাইজিপি অ্যাপের ৭টি দারুণ ফিচার জেনে নিন

Courses

কেয়ার

কেয়ার নামক সেকশনে ডকটাইম অ্যাপের মাধ্যমে অনলাইনে স্বাস্থ্য সেবা নেয়া যায় মাই বিএল অ্যাপ থেকে। ছোটখাটো অসুখের জন্য এই সেবা বেশ কার্যকরী। ঘরে বসেই ডক্টর দেখিয়ে ঔষধ সেবন করতে পারবেন। এজন্য বাংলালিংক গ্রাহকেরা বিশেষ ছাড়ে কম মূল্যেই এই সেবা নিতে পারবেন। এখানে অনেক ডাক্তার সেবা দিয়ে থাকেন। ফলে স্বাস্থ্য সেবার এই ফিচারও বেশ কার্যকরী একটি ফিচার।

Care

এছাড়াও পিন/পাক কোড পরিবর্তন, প্যাকেজ মাইগ্রেশন, ইমারজেন্সি লোন, ব্যালেন্স ট্রান্সফারের মতো অসংখ্য সেবা মাই বিএল অ্যাপ থেকে পাওয়া যায়। অ্যাপটির ডিজাইন বেশ সহজ ও সুন্দর বলে সকল সেবা খুঁজে পেতে আপনাকে বেগ পেতে হবে না। মাই বিএল অ্যাপ ব্যবহার করে আপনি সিম সংক্রান্ত বিভিন্ন সমস্যায় সমাধানও পেয়ে যাবেন দ্রুত।

MyBL My Banglalink app best features

অ্যাপটি ব্যবহার করতে ইন্টারনেট ডাটার প্রয়োজন হলেও ব্যালেন্স ছাড়াও বাংলালিংক সিমে এই অ্যাপ কাজ করে। ফলে যে কোন স্থানে আপনি সিম সংক্রান্ত সেবা এই অ্যাপ থেকেই নিতে পারবেন। ফলে কোড ডায়াল করে ইন্টারনেট ডাটা বা টক টাইম কেনার দিন ফুরিয়ে এসেছে। সকল রকম অফারের তালিকা থেকে বাছাই করে নিতে পারেন নিজের চাহিদা মতো যে কোন প্যাক। কাজেই অর্থের সাশ্রয়েও মাই বাংলালিংক অ্যাপ আপনাকে বাড়তি সুবিধা দেবে। বাংলালিংক গ্রাহক হয়ে থাকলে আজই এই অ্যাপের ব্যবহার শুরু করতে পারেন।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,562 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *