মাইজিপি অ্যাপের ৭টি দারুণ ফিচার জেনে নিন

দেশের সবথেকে বড় মোবাইল অপারেটর গ্রামীণফোন ব্যবহারকারী হয়ে থাকলে আপনার জন্য মাইজিপি অ্যাপটি খুবই গুরুত্বপূর্ণ ও কাজের একটি অ্যাপ। গ্রামীণফোন তাদের বিভিন্ন সেবা যেমন জিপি ইন্টারনেট প্যাকেজ, প্রভৃতি বর্তমানে এই অ্যাপের মাধ্যমেই দিচ্ছে। এর ফলে সহজেই অনলাইনের মাধ্যমে সিম সংক্রান্ত অনেক সেবা দ্রুত পাওয়া যায়। বর্তমান ডিজিটাল সময়ে এসে সিম নিয়ন্ত্রনের জন্য ভালো একটি অ্যাপ খুবই জরুরি। গ্রামীণফোন সেই লক্ষ্যেই মাইজিপি অ্যাপে প্রতিনিয়ত নতুন নতুন সব ফিচার অ্যাড করছে। ফলে স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য নিজের সিম নিয়ন্ত্রণ করা অনেকটাই সহজ হয়ে উঠেছে।

আগের দিনে সিম সংক্রান্ত বিভিন্ন সার্ভিসের জন্য ইউএসএসডি কোড ডায়াল করার মাধ্যমে সেই সেবাগুলো নিতে হতো। তবে বিভিন্ন সার্ভিসের জন্য বিভিন্ন কোড পুরো ব্যাপারটি অনেক জটিল করে ফেলে। মাইজিপি অ্যাপ এই জটিল ব্যাপারটিকেই সহজ করে দিয়েছে।

আজকের পোস্টে আলোচনা থাকবে গ্রামীণফোনের মাইজিপি অ্যাপটি নিয়ে। এই অ্যাপটি সম্পর্কে বিস্তারিত সকল তথ্য জেনে নিতে পারবেন পুরো পোস্ট থেকে। এছাড়াও কীভাবে পাবেন এই অ্যাপ এবং অ্যাপের সবথেকে দারুন ফিচারগুলো নিয়েও থাকবে আলোচনা।

মাইজিপি অ্যাপ কী এবং কীভাবে পাবেন?

মাইজিপি অ্যাপ সোজা কথায় দেশের সবথেকে বড় মোবাইল অপারেটর গ্রামীণফোনের নিজস্ব স্মার্টফোন অ্যাপ। স্মার্টফোনে গ্রামীণফোনের সিম ব্যবহার করে থাকলে এই অ্যাপের মাধ্যমে বিভিন্ন জরুরি কাজ দ্রুত করে ফেলা যায়। ফোনের ব্যালেন্স জানা কিংবা মোবাইল ডাটা কিনবার ক্ষেত্রে এখন আর কোড ডায়াল করার প্রয়োজন নেই। মাইজিপি অ্যাপের মাধ্যমেই এসব কাজ করে ফেলা যায় মাত্র কয়েক ট্যাপেই। ফলে মাইজিপি অ্যাপ স্মার্টফোন ব্যবহারকারীদের জীবনকে অনেকটাই সহজ করে দিয়েছে।

মাইজিপি অ্যাপ ব্যবহার করতে হলে আপনাকে প্রথমে অ্যাপটি ইন্সটল করে এরপর একবার রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে। এরপর সিম সংক্রান্ত সকল সার্ভিস অ্যাপের মধ্যে এক স্থানেই পেয়ে যাবেন। অ্যাপটি অ্যান্ড্রয়েড এবং আইফোন দুটি ভার্সনের জন্যই রয়েছে। অ্যাপ ইন্সটল করতে গুগল প্লেস্টোর বা অ্যাপ স্টোরে যেতে হবে। অ্যাপ ইন্সটলের পর অ্যাপে লগইন করে নিলেই সকল সার্ভিস দেখতে পাবেন। অ্যাপের ইউআই বেশ সুন্দর ও সহজ। ফলে কোন কিছু বুঝে নিতে বেগ পেতে হবে না।

mygp app best features

মাইজিপি অ্যাপের ৭ টি দারুন ফিচার

মাইজিপি অ্যাপে রয়েছে অসংখ্য ফিচার ও সুবিধা। আজকে আমরা এই অ্যাপের সবথেকে কার্যকরী ৭ টি ফিচার নিয়ে আলোচনা করবো। মাইজিপি অ্যাপ ব্যবহার করলে এই ফিচারগুলো আপনার সময় বাঁচাবে এবং সহজেই সিমকে নিয়ন্ত্রণ করতে পারবেন।

ব্যালেন্স চেক

মাইজিপি অ্যাপের সবথেকে বেশি ব্যবহৃত ও কাজের ফিচার হচ্ছে ব্যালেন্স চেক। সিমের ব্যালেন্স জেনে নিতে কষ্ট করে বারবার কোড ডায়াল করবার প্রয়োজন নেই মাইজিপি অ্যাপ ব্যবহার করলে। অ্যাপটি ওপেন করবার সঙ্গে সঙ্গেই আপনি আপনার ব্যালেন্স প্রথমেই দেখে নিতে পারবেন। শুধু সিমের ব্যালেন্সই নয়, মোবাইল ডাটা, কল ও এসএমএস ব্যালেন্সও এক নজরে দেখে নেয়া যাবে অ্যাপ হতে। সেই সঙ্গে সকল সার্ভিসের মেয়াদ কখন পর্যন্ত রয়েছে সেই বিষয়ক বিস্তারিত তথ্যও জেনে নিতে পারবেন। এজন্য আপনাকে নির্দিষ্ট সেকশনে ট্যাপ করতে হবে।

Balance Check

ব্যালেন্স চেক সিমের সবথেকে জরুরি সেবার একটি। মাইজিপি অ্যাপ এই সেবাটিকে একটি জায়গার মধ্যে খুব সহজেই নিয়ে এসেছে। ফলে এটি মাইজিপি অ্যাপের সবথেকে জরুরি ফিচার হয়ে উঠেছে।

এক্সপ্লোর

মাইজিপি অ্যাপে রয়েছে এক্সপ্লোর নামের আলাদা একটি সেকশন। এটি আপনাকে বিভিন্ন কাজে সাহায্য করতে পারে। আপনার এলাকার আবহাওয়ার তথ্য, খবর, লেটেস্ট খেলাধুলার স্কোর, গেমস, খেলার লাইভ স্ট্রিমিং, মুভি, টিভি সিরিজ, নাটক ইত্যাদি সকল কিছু এখানে পেয়ে যাবেন। এক কথায় এটি মাইজিপি অ্যাপের মধ্যেই একটি এন্টারটেইনমেন্ট হাব। অর্থাৎ মাইজিপি অ্যাপ শুধু যে আপনাকে সিম সংক্রান্ত সার্ভিস দিতে পারবে তাই নয়, বরং এটি হয়ে উঠতে পারে বিনোদনের বড় একটি মাধ্যম।

Explore

এক্সপ্লোর সেবাটি মাইজিপি অ্যাপের বিশেষ এক ফিচার। এটি ব্যবহার করে বিনামূল্যেই খবর ও আবহাওয়া জানার মতো কার্যকরী কিছু সেবা পেয়ে যেতে পারেন। কাজেই এই ফিচারটিও আপনি দেখে নিতে পারেন অ্যাপ থেকে।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

ফ্লেক্সিপ্লান

গ্রামীণফোন ব্যবহারকারীরা ফ্লেক্সিপ্লানের সাথে পরিচিত হয়ে থাকবেন। এই সেবার মাধ্যমে নিজের টকটাইম, এসএমএস বা ডাটার প্যাকেজ নিজেই সুবিধামত তৈরি করে নেয়া যায়। অর্থাৎ আপনি কতটুকু পরিমাণ এবং কতটুকু মেয়াদে এসব সেবা নেবেন তার উপর নির্ভর করে আপনাকে মূল্য পরিশোধ করতে হয়। এই পুরো সেবাটি আপনি পাবেন মাইজিপি অ্যাপ ব্যবহার করলে। এখানে আপনি নিজের চাহিদামতো সেবা সিলেক্ট করে এবং মেয়াদ দিয়ে সহজেই ব্যালেন্সের মাধ্যমে তা কিনে নিতে পারবেন।

FlexiPlan

ফ্লেক্সিপ্লান ব্যবহারে খরচের সাশ্রয় হবে এবং ডাটা বা টকটাইম নষ্ট হবে না। এটি খুবই কার্যকরী একটি ফিচার। কাজেই এই ফিচারটি পেতে মাইজিপি অ্যাপ আবশ্যক।

মোবাইল রিচার্জ

মোবাইল রিচার্জ অতি জরুরি একটি সেবা যা মাইজিপি অ্যাপ হতেই সরাসরি পাওয়া যেতে পারে। মাইজিপি অ্যাপ ব্যবহার করে আপনি ডিজিটাল লেনদেন মাধ্যমে সহজেই আপনার সিম রিচার্জ করতে পারবেন। এজন্য দরকার হবে বিকাশ, নগদ, রকেটের মতো এমএফএস কিংবা ক্রেডিট বা ডেবিট কার্ড। রিচার্জের ক্ষেত্রে বিশেষ কিছু সুবিধাও পেতে পারেন অ্যাপ থেকে। রিচার্জে বিশেষ কিছু ইন্টারনেট প্যাক পাওয়া যায় মাইজিপি অ্যাপের মাধ্যমে। ফলে ডাটা প্যাক কেনার ক্ষেত্রে সাশ্রয় করতে পারেন এখানে। এছাড়া বিকাশ অটো রিচার্জ ফিচারও চালু করতে পারবেন। এতে করে মোবাইল ব্যালেন্স কমে গেলে একা একাই আপনার নম্বরে টাকা রিচার্জ হয়ে যাবে।

Mobile Recharge

অর্থাৎ সাধারণ রিচার্জ থেকে মাইজিপি অ্যাপ থেকে রিচার্জে রয়েছে বাড়তি সুবিধা। কাজেই মাইজিপি অ্যাপের রিচার্জ ফিচারটি ব্যবহার করতে পারেন।

অ্যাকাউন্ট অ্যান্ড সার্ভিসেস

এই সেকশনে আপনি বেশ কিছু গুরুত্বপূর্ণ ভ্যালু অ্যাডেড সেবা নিয়ন্ত্রণ করতে পারবেন। মিসড কল এলার্ট, প্যাকেজ, এফএনএফ নাম্বার, ওয়েলকাম টিউন ইত্যাদি সকল কিছুই সেট করতে পারবেন এখান থেকে। ফলে এজন্য আপনাকে আর বাড়তি নম্বর ডায়াল করতে হবে না। এখানে আপনি একবারে আপনার তিনটি গ্রামীণফোন মোবাইল নম্বরও যুক্ত করতে পারবেন অ্যাপের সাথে। ফলে তিনটি নম্বরের সকল সেবা আপনি নিয়ন্ত্রণ করতে পারবেন এক অ্যাপ হতেই।

Account Services

👉 গ্রামীণফোন ও স্কিটো সিমের পার্থক্য কি? কোনটিতে বেশি সুবিধা?

মাই অফার

গ্রামীণফোন আপনার জন্য আলাদা করে বেশ কিছু অফার দিয়ে থাকে। এই অফারের মাধ্যমে আপনি সাশ্রয়ী মূল্যে বিভিন্ন মোবাইল ডাটা প্যাক, টকটাইম ইত্যাদি কিনতে পারেন। এই অফারগুলো সম্পর্কে নিয়মিত জানতে মাইজিপি অ্যাপের বিকল্প নেই। আপনার জন্য আলাদা করে দেয়া অফারগুলোর তালিকা মাই অফারস সেকশনে সহজেই পেয়ে যেতে পারেন। এরপর কয়েক ট্যাপেই অফারের আওতাধীন প্যাক সহজেই কিনে নেয়া যায় অ্যাপ ব্যবহার করে। ফলে অফারের মাধ্যমে অর্থ সাশ্রয় করতে মাইজিপি অ্যাপ খুবই দরকারি।

My Offers

শুধু তাই নয় মাইজিপি অ্যাপ হতে ডাটা প্যাক কিনলে আপনি ৫০ শতাংশ পর্যন্ত বাড়তি ডাটা পেতে পারেন। এই অফার শুধুমাত্র মাইজিপি অ্যাপ থেকেই পাওয়া যায়।

জিপি পয়েন্টস

জিপি পয়েন্টস মাইজিপি অ্যাপের জন্য বিশেষ রিওয়ার্ড পয়েন্ট সিস্টেম। অর্থাৎ অ্যাপ থেকে প্রতিবার বিভিন্ন ডাটা প্যাক, টকটাইম, এসএমএস ইত্যাদি সেবা নেয়ার ক্ষেত্রে আপনাকে নির্দিষ্ট পরিমাণ পয়েন্ট উপহার হিসেবে দেয় গ্রামীণফোন। এই পয়েন্ট জমিয়ে পরবর্তীতে আপনি ফ্রি ইন্টারনেট ও এসএমএস প্যাক কিনতে পারবেন। অর্থাৎ মাইজিপি অ্যাপ যত বেশি ব্যবহার করবেন তত বেশি উপহার পাবার সুযোগ রয়েছে। কাজেই এই বিশেষ সুবিধাটি পেতে ব্যবহার করতে পারেন মাইজিপি অ্যাপ।

GP Points

এছাড়াও মাইজিপি অ্যাপে আরও অনেক ফিচার ও সুবিধা রয়েছে। সকল ফিচার জেনে নিতে অ্যাপটি ইন্সটল করে নিন। মনে রাখতে হবে মাইজিপি অ্যাপ ব্যবহার করতে ইন্টারনেট দরকার হবে। ওয়াইফাই বা মোবাইল ডাটা অন থাকলে তবেই অ্যাপটি কাজ করবে। তবে সবথেকে বড় সুবিধা হচ্ছে জিপি সিমে ডাটা না থাকলেও মোবাইল ডাটা অন করলে ফ্রিতেই মাইজিপি অ্যাপের সকল সুবিধা ব্যবহার করা যায়।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,581 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *