দুবাই টু সিলেট বিমান ভাড়া কত জানুন

বিমান ভ্রমণ বিদেশে যাতায়াতের জন্য সবথেকে সহজ ও দ্রুততম মাধ্যম। প্রযুক্তির উন্নতির সঙ্গে সঙ্গে বিমান ভ্রমণ হয়ে উঠেছে আরও সহজ ও দ্রুত। তাই এখন অনেকেই বিমান ভ্রমণে আগ্রহী হচ্ছেন। আগের থেকে বিমান ভ্রমণে খরচের পরিমাণও কমে এসেছে অনেকটাই। তবে এখনও ভ্রমণের ক্ষেত্রে বিমান ব্যয়বহুল যানবাহনের একটি। কাজেই যে কোন স্থানে বিমানে ভ্রমণ করার ক্ষেত্রে বিমান ভাড়া খুবই গুরুত্বপূর্ণ একটি ব্যাপার। সময়ের সাথে সাথে দেশে বেড়েছে বিমান ভ্রমণে যাত্রীর সংখ্যা। আর তাই এখন বিভিন্ন দেশীয় ও আন্তর্জাতিক রুটে বিভিন্ন বিমান সংস্থা তাদের ফ্লাইট পরিচালনা করে নিয়মিত। দেশ থেকে বিদেশে কিংবা বিদেশ থেকে দেশে বিমান ভ্রমণের ক্ষেত্রে বিমান ভাড়া সম্পর্কে ধারণা রাখা জরুরি। এতে করে আপনি সহজে সাশ্রয়ে ভ্রমণ করতে পারবেন।

অসংখ্য বাংলাদেশি বাস করেন দুবাইতে। ব্যবসা কিংবা ভ্রমণের ক্ষেত্রে দুবাই থেকে দেশে আসেন অনেকেই। কাজেই এটি অত্যন্ত জনপ্রিয় একটি গন্তব্য। সিলেটের অনেক মানুষ দুবাইতে থাকেন বলে দুবাই থেকে সিলেট পর্যন্ত ফ্লাইটগুলোরও বেশ চাহিদা থাকে সবসময়। আর তাই এই রুটের বিমান ভাড়া নিয়ে অনেকেরই কৌতূহল থাকে। তবে দুবাই থেকে ঢাকার অসংখ্য ফ্লাইট থাকলেই সিলেট পর্যন্ত খুব কম ফ্লাইট রয়েছে।

আমাদের পোস্টের মাধ্যমে দুবাই থেকে সিলেট রুটের বিমান ভাড়া সম্পর্কে ধারণা দেয়ার চেষ্টা করা হবে। এছাড়া এই রুটে কোন কোন এয়ারলাইন্স তাদের কার্যক্রম পরিচালনা করছে, টিকেটের ধরণ, ভ্রমণের সময় ইত্যাদি নিয়েও বিস্তারিত আলোচনা থাকবে। কাজেই দুবাই থেকে সিলেট রুটে বিমান ভ্রমণ করতে চাইলে এই পোস্ট দেখে নিতে পারেন।

দুবাই থেকে সিলেট যেসব বিমান সংস্থা ফ্লাইট পরিচালনা করছে

সিলেট জনপ্রিয় একটি গন্তব্য হলেও এই রুটের চাহিদা ঢাকার মতো নয়। কাজেই দুবাই থেকে বেশিরভাগ এয়ারলাইন্স তাদের ফ্লাইট ঢাকা পর্যন্ত পরিচালনা করে থাকে। তবে এরপরও বেশ কিছু আন্তর্জাতিক বিমান সংস্থা দুবাই থেকে সিলেট পর্যন্ত নিয়মিত ফ্লাইট পরিচালনা করছে। এছাড়া দেশীয় বিমান সংস্থাও এই রুটে সেবা দিচ্ছে। তবে এই রুট কিছুটা কম জনপ্রিয় হওয়ায় দুবাই থেকে সরাসরি ফ্লাইট নেই এখানে। আপনাকে স্টপেজ ফ্লাইটের মাধ্যমে তবেই পৌঁছাতে হবে। এ নিয়ে বিস্তারিত থাকবে পোস্টের পরবর্তী অংশে।

দুবাই থেকে সিলেট পর্যন্ত একমাত্র দেশীয় বিমান সংস্থা হিসেবে ফ্লাইট পরিচালনা করছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। তাদের কয়েকটি ফ্লাইট ঢাকা স্টপেজ দিয়ে এরপর সিলেটে পরিচালন করা হয়। এছাড়া আন্তর্জাতিক বিমান সংস্থার মধ্যে এই রুটে নিয়মিত ফ্লাইট পরিচালনা করছেঃ গালফ এয়ার, এমিরেটস, কাতার এয়ারওয়েস, কুয়েত এয়ারওয়েস এবং ইতিহাদ এয়ারওয়েস। মূলত এই কয়টি বিমান সংস্থাই নিয়মিত বিমান পরিচালনা করছে এই রুটে।

টিকেট ও ফ্লাইটের ধরণ

অন্যান্য যে কোন রুটের মতোই এই রুটেও টিকেটের এবং ফ্লাইটের ধরণে পার্থক্য রয়েছে। এখানে আপনি ফ্লাইটগুলোতে স্বাভাবিক বিভিন্ন ফ্লাইটের মতোই ইকোনমি বা বিজনেস ক্লাসের টিকেট কাটার সুযোগ পাবেন। ইকোনমি ক্লাসের টিকেট সাশ্রয়ে ভ্রমণের ক্ষেত্রে সেরা। অপরদিকে বিজনেস ক্লাসের টিকেটের মূল্য বেশি হলেও পাবেন বাড়তি বিভিন্ন সুযোগ সুবিধা। কাজেই নিজের চাহিদা অনুযায়ী যে কোন ধরণের টিকেট নিতে পারেন। এছাড়া বিজনেস এবং ইকোনমি ক্লাসের মধ্যেও এয়ারলাইন্সভেদে আরও বিভিন্ন রকমের টিকেট আপনি পেতে পারেন। এয়ারলাইন্সের ওয়েবসাইট হতে এ সম্পর্কে বিস্তারিত জেনে নিতে পারেন।

এই রুটে ফ্লাইটের ক্ষেত্রে দুবাই থেকে সরাসরি কোন ফ্লাইট নেই। স্টপেজ ফ্লাইট দিয়েই মূলত এই রুটে বিমান পরিচালনা করা হয়। স্টপেজ ফ্লাইট এক বা একাধিক স্টপেজে থেমে আপনাকে গন্তব্যে পৌঁছে দেবে। এক্ষেত্রে সময় লাগে কিছুটা বেশি। কাজেই কোথায় স্টপেজ দেবে এবং কতক্ষন স্টপেজ দেবে সেটি দেখে নিয়ে এরপর বিমানের টিকেট কাটা ভালো।

দুবাই থেকে সিলেট বিমান ভাড়া

অন্য যে কোন ফ্লাইটের মতোই এই রুটের ফ্লাইটের টিকেট মূল্য বা বিমান ভাড়া নির্দিষ্ট নয়। ভাড়া পরিবর্তিত হয় চাহিদা, সময়, আসনের ধরণ, ফ্লাইটের ধরণ ইত্যাদি বিভিন্ন বিষয়ের উপর নির্ভর করে। তাই সঠিক ভাড়া জানতে ভ্রমণের নির্দিষ্ট দিন দিয়ে বিভিন্ন ফ্লাইট বুকিং ওয়েবসাইট থেকে দেখে নিতে হবে। এখানে আনুমানিক ভাড়া সম্পর্কে ধারণা দেয়া হল। এই রুটের বিভিন্ন এয়ারলাইন্সের বিমান ভাড়া এই মূল্যের আশেপাশে থাকবে বলে আশা করা যায়।

দুবাই থেকে সিলেট পর্যন্ত সবথেকে সাশ্রয়ে ভ্রমণ করতে পারবেন গালফ এয়ারের বিভিন্ন ফ্লাইটে। তাদের ফ্লাইটের ভাড়া শুরু হয় ৩৪ হাজার টাকা থেকে। ৩৮ হাজার টাকা মূল্য পর্যন্ত বিভিন্ন ফ্লাইটের টিকেট পাবেন আপনি। তবে সবগুলো ফ্লাইটই দুটি স্টপেজ দিয়ে পরিচালিত হয়। প্রথম স্টপেজ হবে বাহরাইনে যেখান থেকে বিমান পরিবর্তন করে ঢাকা এসে আবার স্টপেজ দেয়া হবে। এরপর আপনি সিলেটে পৌঁছাতে পারবেন। এক্ষেত্রে সময় লাগে ২২ ঘণ্টা থেকে ৪৮ ঘণ্টা পর্যন্ত।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

dubai to sylhet biman vara koto

বিশ্বের অন্যতম সেরা ও বৃহৎ এয়ারলাইন্স এমিরেটস বেশ কিছু ফ্লাইট পরিচালনা করে দুবাই থেকে সিলেট পর্যন্ত। ৩৬ হাজার টাকা থেকে এমিরেটসের বিমান ভাড়া শুরু। পাবেন ৫৩ হাজার টাকা পর্যন্ত বিভিন্ন ধরণের ফ্লাইট টিকেট। এমিরেটস তুলনামূলক দ্রুত আপনাকে সিলেটে পৌঁছে দেবে। তাদের সকল ফ্লাইট ঢাকায় একটি স্টপেজ দিয়ে এরপর সিলেটে পৌছায়। ৯ ঘণ্টা ৩০ মিনিট থেকে ২২ ঘণ্টা পর্যন্ত।

এমিরেটসের পর ৪২ হাজার টাকা থেকে কুয়েত এয়ারওয়েসের ফ্লাইট টিকেট পাওয়া যায়। টিকেটের মূল্য সব ফ্লাইটেই ৪২ হাজার টাকার আশেপাশে থাকে। তারা দুটি স্টপেজ দিয়ে সিলেটে বিমান পরিচালনা করে। প্রথম স্টপেজ কুয়েতে এবং দ্বিতীয় স্টপেজ ঢাকায়। ২১ ঘণ্টা থেকে শুরু করে ৪৮ ঘণ্টা পর্যন্ত সময় লাগতে পারে এসব ফ্লাইটে।

এরপর কাতার এয়ারওয়েসের টিকেট আপনি পাবেন ৫৭ হাজার টাকা থেকে। তাদের টিকেট মূল্য ৮১ হাজার টাকা পর্যন্ত হতে পারে। দৈনিক অনেকগুলো ফ্লাইট তারা পরিচালনা করে সিলেট পর্যন্ত। সকল ফ্লাইটই দোহা এবং ঢাকাতে দুইবার স্টপেজ দিয়ে থাকে। ১৫ ঘণ্টা থেকে ৪৮ ঘণ্টা পর্যন্ত সময় লাগতে পারে এখানে।

ইতিহাদ এয়ারওয়েসের টিকেট পাওয়া যায় ৬২ হাজার টাকা থেকে। অল্প কিছু ফ্লাইট তারা এই রুটে পরিচালনা করে। দুটি স্টপেজ দেয় আবু ধাবি এবং ঢাকাতে। ফলে সময় লাগে ১৩ ঘণ্টা থেকে ৪০ ঘণ্টা পর্যন্ত।

সবথেকে বেশি মূল্যের টিকেট এই রুটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের। তাদের টিকেট মূল্য এক লাখ টাকা থেকে শুরু। তারাও দুটি স্টপেজের মাধ্যমে সিলেট পর্যন্ত সেবা দিচ্ছে। মাস্কাট এবং ঢাকাতে স্টপেজ দিয়ে সিলেট পৌঁছাতে সময় লাগে ১৫ ঘণ্টা থেকে ২৪ ঘণ্টা পর্যন্ত। তবে তুলনামূলক কিছুটা দ্রুত পৌঁছানো যায়।

অর্থাৎ এই রুটে স্বাভাবিক দুবাই থেকে ঢাকা রুট থেকে বিমান ভাড়া কিছুটা বেশি। এছাড়া সরাসরি ফ্লাইট না থাকায় সময়ও বেশি লেগে যায়। কাজেই খুব বেশি দরকারি না হলে দিলেত পর্যন্ত টিকেট বুক করবার থেকে দুবাই টু ঢাকা টিকেট বুক করলেই সাশ্রয় করা যায়। পরবর্তীতে ঢাকা এয়ারপোর্ট থেকে যে কোন ডোমেস্টিক ফ্লাইটে সিলেট দ্রুত পৌঁছে যাওয়া যায়। তবে আন্তর্জাতিক বিভিন্ন এয়ারলাইন্সের ফ্লাইটে আপনি বেশ আরামেই সিলেট পর্যন্ত ভ্রমণ করতে পারবেন।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,569 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *