টুইটারে ‘সাধারণ ক্ষমা’ ঘোষণা করলেন ইলন মাস্ক

টুইটারে চলমান কর্মী ছাঁটাইয়ের পাশাপাশি নতুন নতুন বেশ কিছু বিষয় ঘোষণা করছেন কোম্পানিটির মালিক ইলন মাস্ক। তিনি কিছুদিন আগে জানান টুইটার থেকে টাকা আয় করার সুবিধা চালু করা হবে আরও ব্যাপক ভাবে। এছাড়া টুইটের দৈর্ঘ্যও বাড়ানোর কথা বলেছেন ইলন। আর এরই মধ্যে টুইটার কর্তৃক ব্যান বা স্থগিত করে দেওয়া বিভিন্ন একাউন্ট পুনরায় চালু করে দেওয়ার ঘোষণাও দিয়েছেন মাস্ক।

গত সপ্তাহে টুইটারে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের একাউন্ট পুনরায় চালু করে দেয়া হয়েছে। ট্রাম্পের টুইটার একাউন্ট এর আগে টুইটার কর্তৃপক্ষ পলিসি ভঙ্গের দায়ে বন্ধ করে দিয়েছিল। তবে সম্প্রতি ইলন মাস্ক টুইটারের মালিকানা কিনে নেয়ার পর ট্রাম্পের একাউন্ট আবার চালু করে দেয়া হয়।

এ ব্যাপারে ইলন মাস্ক টুইটারে একটি পোল বা ডিজিটাল ভোট নেন। টুইট আকারে পোস্ট করা সেই পোলে বেশিরভাগ ভোট এসেছে ট্রাম্পের একাউন্ট চালু করে দেওয়ার পক্ষে। এরপর ইলন মাস্কের টুইটার ট্রাম্পের একাউন্ট চালু করে দেয়।

যদিও ট্রাম্প এখন পর্যন্ত তার ফিরে পাওয়া ভেরিফাইড টুইটার একাউন্ট থেকে কোনো টুইট করেননি। তিনি আপাতত তার নিজের তৈরি সোশ্যাল নেটওয়ার্ক ট্রুথ সোশ্যালেই সক্রিয় আছেন।

ট্রাম্পের টুইটার একাউন্ট ফিরিয়ে দেওয়ার পর ইলন মাস্ক নতুন করে আরেকটি পোল টুইট করেন। সেখানে তিনি জানতে চান টুইটারে সাসপেন্ডেড বা স্থগিত হওয়া একাউন্টসমূহের জন্য একটি “সাধারণ ক্ষমা” ঘোষণা করা উচিত হবে কিনা। তিনি একই টুইটে আরও বলেন শুধুমাত্র সেসব একাউন্টকেই এই সাধারণ ক্ষমা করা হবে যারা আইন ভঙ্গ করেনি কিংবা বড় ধরনের কোনো স্প্যামিং কার্যক্রম চালায়নি।

টুইটারে 'সাধারণ ক্ষমা' ঘোষণা করলেন ইলন মাস্ক

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

সেই টুইট পোলে ৩১ লাখের বেশি ভোট পড়ে। এর মধ্যে ৭২.৪ শতাংশ সাধারণ ক্ষমা চালুর পক্ষে ভোট দেন। বাকি ২৭.৬ শতাংশ ছিলেন এর বিপক্ষে। এরপর আজ ইলন মাস্ক সেই টুইটের সাথে সংযুক্ত আরেকটি টুইটে ঘোষণা দেন যে জনগণের দেয়া মতামত আমলে নিয়ে তিনি আগামী সপ্তাহ থেকেই টুইটারে ‘সাধারণ ক্ষমা’ চালু করবেন।

অবশ্য টুইটারে অনেক বট একাউন্ট রয়েছে যেগুলো দ্বারা প্ল্যাটফর্মটিতে টুইট-পোলের ফলাফল প্রভাবিত করা যায়। যদিও ইলন মাস্ক সব সময়ই বট একাউন্ট বাদ দেওয়ার জন্য সরব রয়েছেন।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,567 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *