টুইটারে টাকা ইনকামের নতুন সুবিধা আসছে

টুইটার কোম্পানির নতুন মালিক ইলন মাস্ক টুইটারের নিয়ন্ত্রণ নিজের হাতে নেয়ার পর একের পর এক পরিবর্তন নিয়ে আসছেন। তিনি টুইটারে কাজ শুরু করেন ব্যাপক হারে কর্মী ছাঁটাইয়ের মধ্য দিয়ে। গত এক সপ্তাহে সাড়ে তিন হাজারের মত কর্মীর চাকরি বাতিল করে দিয়েছেন ইলন মাস্ক। তিনি বলেন যে টুইটার কোম্পানিটি প্রতিদিন ৪০ লাখ ডলার লোকসান দিচ্ছে, যে কারণে কর্মী ছাঁটাই করা ছাড়া কোনো বিকল্প ছিলনা। 

ওদিকে টুইটারের ভবিষ্যৎ কেমন হবে তা নিয়ে চিন্তায় পড়ে গেছে বড় বড় ব্র্যান্ড, যারা টুইটারে নিজেদের পণ্যের বিজ্ঞাপন দিত। এরই মধ্যে ইলন মাস্ক এলেন নতুন ঘোষণা নিয়ে- টুইটারে সকল প্রকার কনটেন্টের জন্য টাকা আয়ের সুযোগ দেয়া হবে।

টুইটার এখন নিজেই আরও বেশি টাকা আয় করার জন্য বিভিন্ন পদক্ষেপ হাতে নিচ্ছে। সম্প্রতি টুইটারে মাসে ৮ ডলার খরচের একটি পেইড প্ল্যান লঞ্চ করা হয়েছে। ভেরিফাইড ব্লু ব্যাজ পাওয়ার জন্য এই প্ল্যান অত্যাবশ্যক। অর্থাৎ একজন ব্যক্তি যতই বিখ্যাত হোক না কেন, মাসে ৮ ডলার না দিলে টুইটার তাকে ভেরিফিকেশন টিক চিহ্ন দেবেনা। বর্তমানে এই ফিচারটি পরীক্ষামূলক আছে।

সোশ্যাল মিডিয়া সাইটগুলো তাদের কনটেন্ট ক্রিয়েটরদের বিভিন্নভাবে ইনকামের সুযোগ করে দেয়। যেমন, ইউটিউব ও ফেসবুকে আপনি ভিডিও আপলোড করে সেখানে দেখানো বিজ্ঞাপন থেকে আয় করতে পারবেন। এছাড়া আপনার ফলোয়াররাও আপনাকে স্টার বা সাবস্ক্রিপশনের মাধ্যমে টাকা দিতে পারে সেসব প্ল্যাটফর্মে।

ইলন মাস্ক এক টুইট বার্তায় বলেন, তিনি টুইটারে আরও বেশি আকর্ষণীয় ইনকামের সুবিধা চালু করবেন। অবশ্য ঠিক কী কী মাধ্যমে টুইটার থেকে আয় করা যাবে তা জানাননি মাস্ক।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

তবে তিনি বলেছেন যে আগামী দুই সপ্তাহের মধ্যে টুইটার থেকে টাকা আয়ের ব্যাপারে আরও অনেক তথ্য জানানো হবে। প্ল্যাটফর্মটিতে লং-ফর্ম ভিডিও আপলোড করার সুবিধা দেওয়া হবে। এছাড়া লং-ফর্ম টেক্সট পোস্ট করার ফিচারও আসবে টুইটারে।

টুইটারের এক সাম্প্রতিক অ্যাপ আপডেট বর্ণনা থেকে জানা যায়, মানসম্পন্ন কনটেন্ট টুইটারে এখন র‍্যাংকিংয়ে প্রাধান্য পাবে।

বিভিন্ন কনটেন্ট ক্রিয়েটর জানিয়েছেন, টুইটার যদি অন্যান্য প্ল্যাটফর্মের মত মনিটাইজেশন সুবিধা দেয়, তাহলে তারা অবশ্যই টুইটারে কনটেন্ট আপলোড করবেন।

টুইটার থেকে টাকা আয়ের সমস্ত নতুন তথ্য সবার আগে জানতে আমাদের সাথেই থাকুন!

👉 আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে সাথেই থাকুন। এখানে ক্লিক করে সাবস্ক্রিপশন কনফার্ম করুন!

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,575 other subscribers

2 comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *