ভেরিফাইড টুইটার একাউন্টের জন্য ২০ ডলার খরচ হতে পারে প্রতি মাসে!

মাত্র কয়েকদিন হলো ইলন মাস্ক টুইটার কিনে নিয়েছেন, এর মধ্যেই অনেক কারণে হেডলাইন হয়েছেন তিনি। হোক সেটা কর্মী ছাঁটাই বা বড় ধরনের কোনো সিদ্ধান্ত, পুরো সময়টা জুড়েই ইলন মাস্ক ছিলেন আলোচনার কেন্দ্রবিন্দুতে। এবার নতুন খবর এলো যা আবার পুরো টুইটার জগতকে বিশালভাবে পরিবর্তন করতে পারে বলে ধারণা দিচ্ছে।

টুইটারে ভেরিফিকেশন ব্যাজ সম্পর্কে তো কমবেশি সবাই জানেন। এটা ফেসবুকের ভেরিফাইড ব্লু ব্যাজের মতই একটা ফিচার। যেসব টুইটার প্রোফাইলে ব্লু ব্যাজ থাকে, সেসব প্রোফাইলকে অথেনটিক বলে আমরা ধরে থাকি যা টুইটার নিজে নিশ্চিত করে।

দ্যা ভার্জের এক প্রতিবেদন অনুযায়ী, এবার পেইড ভেরিফিকেশন ফিচার তৈরী করতে কর্মীদের জানিয়ে দিয়েছেন মাস্ক, যা নির্ধারিত সময়ের মধ্যে করতে ব্যর্থ হলে চাকরিচ্যুত করার কথাও জানানো হয়েছে। যদি এমনটি হয়, তাহলে ইতিমধ্যে থাকা ৪.৯৯ ডলারের টুইটার ব্লু সাবস্ক্রিপশনের সাথে আরো ফিচার যোগ করে এর দাম বাড়ানো হবে এই পরিবর্তনের কারণে।

দ্যা ভার্জ এর তথ্যমতে ১৯.৯৯ডলার অর্থাৎ প্রায় ২০ডলার চার্জ করা হবে এই নতুন টুইটার সাবস্ক্রিপশন প্যাকেজে। টুইটার ব্লু এর সাথে বাড়তি ফিচারের পাশাপাশি পাওয়া যাবে ভেরিফিকেশন ব্যাজ এই সাবস্ক্রিপশন প্ল্যানে। 

সেক্ষেত্রে নতুন এই সাবস্ক্রিপশন প্যাক এর জন্য ১৯.৯৯ডলার চার্জ করবে টুইটার যা ইতিমধ্যে থাকা টুইটার ব্লু সাবস্ক্রিপশন এর নামেই থাকবে। এই প্ল্যান এর আওতায় বর্তমানে ভেরিফাইড ব্যবহারকারীগণ ৯০দিন সময় পাবেন সাবস্ক্রাইব করার, সাবস্ক্রাইব না করলে ব্লু চেকমার্ক হারাতে হবে। ভার্জের প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, ৭ নভেম্বর এর মধ্যে এই ফিচার লঞ্চ করতে না পারলে কোম্পানি থেকে বের করে দেওয়ার কথা বলেছেন মাস্ক।

টুইটার

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

ইলন মাস্ক আগে থেকেই প্ল্যাটফর্মটিতে ভেরিফাইড একাউন্ট ও বট একাউন্টকে কিভাবে নিয়ন্ত্রণ করা যেতে পারে সে বিষয়ে জানিয়ে আসছেন। এবার টুইটারের মালিকানা হাতে পাওয়ার পর অবশেষে এসব পরিবর্তন দেখা যেতে পারে শীঘ্রই। টুইটার কেনার মাত্র তিনদিনের মধ্যে বিশাল পরিবর্তন নিয়ে আসছেন মাস্ক। প্রথমত তিনি লগড আউট ইউজারদের জন্য টুইটার পেজ পরিবর্তন করেন।

টেসলা ইঞ্জিনিয়ারদের তিনি টুইটারে এডভাইজর হিসেবে রেখেছেন ও সম্প্রতি সময়ে যারা কোম্পানির কোড এ কোনো অবদান রাখেননি তাদের ছাঁটাই করার প্ল্যান করছেন ইলন মাস্ক। মিডল ম্যানেজাররাও এই লিস্টে পড়বেন বলে শোনা যাচ্ছে। ধারণা করা হচ্ছে এই সপ্তাহেই কর্মী কাটছাঁট এর বিশাল কর্মযজ্ঞ দেখতে পাবো আমরা।

টুইটার ব্লু সাবস্ক্রিপশন একবছর আগে লঞ্চ করা হয়, যার মাধ্যমে কিছু পাবলিশার থেকে প্রাপ্ত নিউজ বিজ্ঞাপন ছাড়া দেখা যেতো, এছাড়া আলাদা কালারের হোমস্ক্রিন আইকনসহ আরো কিছু ফিচার ছিলো। আয়ের রিপোর্ট থেকে জানা গিয়েছে পাবলিক কোম্পানি হিসেবে তালিকাভুক্ত হওয়ার পর টুইটার এর অধিকাংশ আয়ের উৎস ছিলো বিজ্ঞাপন। মাস্ক চান টুইটার এর আয়ের অন্তত অর্ধেক অংশের উৎস হোক সাবস্ক্রিপশন প্ল্যান থেকে অর্জিত অর্থ।

👉 আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে সাথেই থাকুন। এখানে ক্লিক করে সাবস্ক্রিপশন কনফার্ম করুন!

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,575 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *