হোয়াটসঅ্যাপে চালু হলো চ্যানেল সুবিধা

হোয়াটসঅ্যাপ বর্তমান বিশ্বের অন্যতম জনপ্রিয় সোশ্যাল ম্যাসেজিং অ্যাপ। হোয়াটসঅ্যাপের মাধ্যমে মানুষ খুব সহজে এবং নিরাপদে তাদের পরিচিত, বন্ধু, আত্মীয় স্বজনদের সাথে ছবি, ভিডিও, অডিও এবং মেসেজের আদান প্রদান করতে পারে। হোয়াটসঅ্যাপ দিন দিন তাদের অ্যাপ এ নতুন ফিচার যোগ করে অ্যাপটিকে আরো আকর্ষণীয় করে তুলছে। সম্প্রতি তারা নতুন একটা ফিচার যুক্ত করেছে যেটার নাম হোয়াটসঅ্যাপ চ্যানেল। চলুন কী থাকছে হোয়াটসঅ্যাপের নতুন এই ফিচারে সে সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

হোয়াটসঅ্যাপ চ্যানেল মূলত একটি একটি ওয়ান ওয়ে ব্রডকাস্টিং টুল, যার মাধ্যমে কোনো একটি নির্দিষ্ট বিষয়ের আপডেট একসাথে অনেক মানুষের সাথে শেয়ার করা যাবে। হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা বিভিন্ন চ্যানেলে সাবস্ক্রাইব করার মাধ্যমে মেসেজিং সুবিধার পাশাপাশি আলাদা একটি ট্যাবে ওই নির্দিষ্ট চ্যানেলে থাকা সমস্ত কন্টেন্টগুলো দেখতে পারবে। অন্য কারো আমন্ত্রনে বা নিজে সার্চ করেও ব্যবহারকারী চ্যানেলে সাবস্ক্রাইব করতে পারেন।

মেটা সিইও মার্ক নিজে তার ফেসবুক একাউন্টে একটি ভিডিও এর মাধ্যমে এই ফিচার সম্পর্কে বিশ্ববাসীকে অবহিত করেছেন। চ্যানেল ফিচারের জন্য হোয়াটসঅ্যাপ তাদের অ্যাপ এর মধ্যে “আপডেটস” নামের নতুন একটি মেনু অপশন তৈরি করেছে। এই মেনুতে এখন থেকে স্ট্যাটাস ও চ্যানেল উভয় ফিচার ই পাওয়া যাবে। এর ফলে চ্যানেল ফিচারটি মেসেজিং সেকশন থেকে সম্পূর্ণ আলাদা হিসেবে থাকবে।

হোয়াটসঅ্যাপ চ্যানেলে কারা যোগ দিতে পারবেন আর কারা পারবেন না এই বিষয়ের ক্ষমতা চ্যানেলের এডমিনদের দেওয়া হয়েছে। তবে চ্যানেল এডমিনেরা চ্যানেলে থাকা সাবস্ক্রাইবারদের মোবাইল নাম্বার বা তাদের প্রোফাইলে থাকা ছবি কোনো কিছুরই একসেস পাবেনা। এ বিষয়টি সাধারণ সাবস্ক্রাইবারদের জন্যও বহাল থাকবে এবং তারাও এডমিনদের ব্যাপারে কোনো প্রকার তথ্য নিতে পারবে না। এডমিন ছবি থেকে শুরু করে ভিডিও, স্টিকার এবং পোল পোস্ট করতে পারবে৷

সাবস্ক্রাইবাররা এই পোস্টগুলো দেখতে পারবে। হোয়াটসঅ্যাপ চ্যানেলের এক একটা মেসেজ ৩০ দিন পর্যন্ত স্থায়ী থাকবে। আপাতত এই ফিচারটি শুধুমাত্র কলোম্বিয়া ও সিঙ্গাপুরের মানুষজন ব্যবহার করতে পারবেন। মেটার তরফ থেকে এ বিষয়ে নিশ্চিত বার্তা দিয়ে বলা হয়েছে, বিশ্বের অন্যান্য প্রান্তেও এই হোয়াটসঅ্যাপ ফিচারটি শীঘ্রই পৌঁছে যাবে। এই মুহূর্তে সিঙ্গাপুর ও কলাম্বিয়ার সমস্ত ব্যক্তি এবং সংস্থাগুলি চ্যানেল তৈরি করতে পারবেন।

WhatsApp Channels

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

টেলিগ্রাম ব্যবহারকারীরা এতোদিন পর্যন্ত চ্যানেল সুবিধা পেয়ে এসেছেন। সময়ের সাথে তাল মিলিয়ে মেটা তাদের হোয়াটসঅ্যাপে এই সময় উপযোগী ফিচার চালু করে সাধারণ মানুষের জন্য সকল প্রকার তথ্য পাওয়ার উপায় সহজ করে দিয়েছে। হোয়াটসঅ্যাপের এই ফিচারটি সম্পর্কে আপনার কোনো জিজ্ঞাসা থাকলে আমাদের কমেন্ট করে জানাতে পারেন।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,569 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *