হোয়াটসঅ্যাপে ভুলে নিজের মেসেজ ডিলিট করলে এখন উদ্ধার করা যাবে

হোয়াটসঅ্যাপে ভুলে নিজের মেসেজ ডিলিট করলে এখন উদ্ধার করা যাবে

পাঠানো মেসেজ ডিলিট করার ফিচার ২০১৭ সালে যোগ হয় হোয়াটসঅ্যাপে। পাঠানো মেসেজ প্রাপকের কাছ থেকে ডিলিট করার পাশাপাশি শুধুমাত্র নিজের জন্য মেসেজ ডিলিট করার একটি ফিচারও যোগ হয়।

আপনি যদি খুব বেশি হোয়াটসঅ্যাপ ব্যবহার করে থাকেন তবে কোনো মেসেজ ভুলে Delete for Me এর মাধ্যমে শুধুমাত্র আপনার জন্য ডিলিট করে থাকতে পারেন। অর্থাৎ অনেক সময় গ্রুপে সবার জন্য মেসেজ ডিলিট করতে গিয়ে ভুলে শুধুমাত্র নিজের জন্য ডিলিট হয়ে যায়। এইরকম সময়ে বেশ বিব্রতিকর পরিস্থিতিতে পড়তে হয়। তবে শুধুমাত্র নিজের জন্য ডিলিট করার মেসেজ আনডু করার বহুল কাঙ্ক্ষিত ফিচার অবশেষে চলে এসেছে হোয়াটসঅ্যাপে।

এই ফিচারটি আগস্ট ২০২২ এ প্রথম হোয়াটসঅ্যাপ বেটা চ্যানেলে দেখা যায়। নিজের জন্য কোনো মেসেজ ডিলিট করার পর একটি ফ্লোটিং নোটিফিকেশন আসে ৫সেকেন্ডের জন্য যার Undo বাটন ব্যবহার করে মেসেজ ফিরিয়ে আনা যায়। এই অপশন সিলেক্ট করে উক্ত মেসেজ রিস্টোর করা যাবে। এরপর মেসেজটি সবার জন্য ডিলিট করা যাবে। তবে সবার জন্য ডিলিট করা মেসেজ ফিরিয়ে আনার ফিচার এখনও নিয়ে আসেনি হোয়াটসঅ্যাপ।

এছাড়া ৫ সেকেন্ডের মধ্যে ডিলিট করা মেসেজ আনডু করার ফিচার অধিকাংশ ক্ষেত্রে তেমন একটা কাজে আসবেনা, তবে এই সময় হয়ত ভবিষ্যতে বাড়িয়ে দিতে পারে হোয়াটসঅ্যাপ। একইভাবে প্রথমে কোনো মেসেজ পাঠানোর শুধুমাত্র ৭মিনিটের মধ্যে ডিলেট করা যেতো, পরে এই টাইম লিমিট বাড়িয়ে এই বছরই ৬০ঘন্টায় পরিণত করা হয়।

এই একসিডেন্টাল ডিলিট আনডু করার ফিচারটি অ্যান্ড্রয়েড, আইফোন এবং ডেস্কটপ ব্যবহারকারীদের জন্য আসছে হোয়াটসঅ্যাপে। এছাড়া ব্যাকাপের মাধ্যমে মুছে ফেলা মেসেজ উদ্ধারের সুবিধা পাওয়া যাবে 👉 হোয়াটসঅ্যাপ এর ডিলিট হওয়া মেসেজ ফিরিয়ে আনার উপায়। তাছাড়া থার্ড পার্টি অ্যাপে অন্যের মোছা মেসেজ দেখার সুবিধা পাওয়া যায় 👉 হোয়াটসঅ্যাপে মুছে ফেলা মেসেজ পড়ার উপায়

সম্প্রতি বেশ অনেক নতুন ফিচার যোগ হচ্ছে অ্যাপটিতে, যা এটিকে আগের চেয়েও বেশ সুবিধাজনক করে তুলেছে। এভাটার যুক্ত হওয়ার পাশাপাশি কলিং লিমিট সম্প্রতি বৃদ্ধি করেছে হোয়াটসঅ্যাপ। এছাড়াও হোয়াটসঅ্যাপে অনেক নতুন ফিচার ও পরিবর্তন আসতে যাচ্ছে যা জানতে নিচের পোস্ট ঘুরে আসতে পারেন।

👉 হোয়াটসঅ্যাপ এর নতুন ৮টি ফিচার সম্পর্কে বিস্তারিত জানুন

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,568 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *