হোয়াটসঅ্যাপে স্প্যাম কল অটো সাইলেন্ট হবে, আসছে নতুন ফিচার

হোয়াটসঅ্যাপ সবচেয়ে জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হওয়ায় প্রতারকের অভাব নেই একে কেন্দ্র করে। ব্র‍্যান্ড থেকে শুরু স্ক্যামার, সবাই এসএমএস‘কে বাদ দিয়ে হোয়াটসঅ্যাপ এর সহায়তা নিচ্ছে তাদের কাস্টমার কিংবা শিকার এর কাছে পৌঁছাতে৷ সম্প্রতি হোয়াটসঅ্যাপ নতুন একটি ফিচার নিয়ে কাজ করছে যা স্প্যাম কল ইগ্নোর করতে সাহায্য করবে। এই ফিচারটি অবশেষে রোল আউট করা হচ্ছে নতুন প্রাইভেসি চেকআপ টুল এর সাথে যা হোয়াটসঅ্যাপ একাউন্টকে আরো নিরাপদ করবে।

নতুন একটি অপশন এসেছে হোয়াটসঅ্যাপে “Silence Unknown Callers” নামে যা ফোন বুকে না থাকা নাম্বার থেকে আসা কল অটোমেটিক্যালি স্ক্রিন ও ইগ্নোর করবে। এর ফলে সুবিধা হবে কি স্ক্যামারদের কাছ থেকে আসা কলের ঝামেলা কমে যাবে ও শান্তিতে ফোন ব্যবহার করা যাবে। তবে কল লগ এর মধ্যে ঠিকই উক্ত নাম্বারগুলো খুঁজে পাবেন যদি তা দরকার হয় আরকি।

এই অপশন ডিফল্টভাবে চালু থাকবে, অর্থাৎ যেসব একাউন্টের জন্য ফিচারটি রোল আউট করা হবে সেসব একাউন্টে অটোমেটিক্যালি অপরিচিত নাম্বার থেকে আসা সকল কল সাইলেন্ট হয়ে যাবে৷ বিভিন্ন দেশে যে পরিমাণে হোয়াটসঅ্যাপে প্রতারকের সংখ্যা বেড়েছে, সে কথা চিন্তা করলে প্ল্যাটফর্মটিতে আরো নিরাপদ করতে ফিচারটি বেশ কাজে আসতে যাচ্ছে।

এর পাশাপাশি Privacy Checkup টুল রিলিজ করেছে হোয়াটসঅ্যাপ যা প্রাইভেসি রক্ষা করতে অনেক ধরনের অপশন রিভিউ করতে সাহায্য করবে। এর মধ্যে রয়েছে কারা আপনার অনলাইন স্ট্যাটাস দেখতে পারবে, হোয়াটসঅ্যাপ একাউন্টে  টু ফ্যাক্টর অথেনটিকেশন চালু করা, কে আপনার সাথে কন্টাক্ট করতে পারবে, ইত্যাদি সেটিংস।

এর মধ্যে কোনো ফিচার ডিজিটাল কমিউনিকেশন এর জন্য নতুন নয়, কিন্তু নতুন এই প্রাইভেসি চেকআপ অপশনের কারণে সকল সেটিংস একই ছাদের নিচে আসতে যাচ্ছে। আপনার হোয়াটসঅ্যাপ একাউন্টে প্রাইভেসি চেকআপ সেটিংস দেখতে চাইলে হোয়াটসঅ্যাপ সেটিংস থেকে Privacy অপশনে প্রবেশ করুন। এখনই ফিচারটি না পেলে কিছুদিন অপেক্ষা করতে হবে এবং হোয়াটসঅ্যাপ আপডেট করতে হবে।

whatsapp

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

উক্ত ফিচারগুলো সার্ভার-সাইড পুশ এর মাধ্যমে ব্যবহারকারীদের কাছে পৌঁছে যাবে এবং খুব শীঘ্রই আপনার একাউন্টে পেয়ে যাবেন।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,569 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *