ঢাকা টু দুবাই এয়ার টিকেট প্রাইস বাংলাদেশ বিমান

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স দেশের একমাত্র সরকারি বিমান সংস্থা। সরকারি হওয়ায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে বেশ কিছু বাড়তি সুবিধা পাওয়া যায় অন্যান্য এয়ারলাইন্স হতে। এছাড়া টিকেটের মূল্যের দিক থেকেও বেশ সুলভ মূল্যে বিমান টিকেট দিচ্ছে তারা। বর্তমানে দেশে ও বিদেশে ৩০ টি গন্তব্যে তারা নিয়মিত বিমান সেবা দিয়ে আসছে।

মূলত বাংলাদেশ থেকে যেসব স্থান ভ্রমণের ক্ষেত্রে সবথেকে জনপ্রিয় সেসব স্থানেই পাওয়া যায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সেবা। বর্তমানে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের আরও আধুনিকায়ন করায় অনলাইনে টিকেট বুকিং, চেক ইনসহ অনেক সেবাই দ্রুত পাওয়া যাচ্ছে। তাই ভ্রমণের ক্ষেত্রে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স হয়ে উঠছে আরও জনপ্রিয়।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সবথেকে বড় সুবিধা হচ্ছে জনপ্রিয় বিভিন্ন গন্তব্য হতে সরাসরি সবথেকে দ্রুততম সময়ে ঢাকায় পৌঁছানো যায় কিংবা ঢাকা থেকে সেখানে পৌঁছানো যায়। বিমান বাংলাদেশের বেশিরভাগ ফ্লাইট সরাসরি বা নন-স্টপ হওয়ায় কোথাও বাড়তি সময় ব্যয় হয় না। এছাড়া টিকেটও সরাসরি ফ্লাইট হিসেবে বেশ সুলভ মূল্যে পাওয়া যায়।

ঢাকা থেকে একটি জনপ্রিয় গন্তব্য হচ্ছে দুবাই। অনেক প্রবাসী বাংলাদেশি সেখানে থাকেন। এছাড়া ভ্রমণের জন্য দুবাই সারা বিশ্বেই অত্যন্ত জনপ্রিয়। কাজেই দুবাইয়ে রয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সরাসরি ফ্লাইট সুবিধা। এই গন্তব্যে আরও বেশ কিছু এয়ারলাইন্স সেবা দিয়ে থাকলেও বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সেবা দিচ্ছে বাংলাদেশি সরকারি বিমান সংস্থা হিসেবে। আজকের পোস্ট থেকে ঢাকা থেকে দুবাই রুটের বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকেট মূল্য সম্পর্কে পূর্ণ ধারণা পেয়ে যাবেন। সেই সঙ্গে কোথায় টিকেট বুক করতে পারবেন কিংবা দুবাই পৌঁছাতে কেমন সময় লাগবে সে বিষয়েও ধারণা দেয়া হবে।

ঢাকা হতে দুবাই পর্যন্ত এয়ার টিকেটের মূল্য

এয়ার টিকেটের মূল্য একদম নির্দিষ্ট নয়। সময়, চাহিদা, আসন, ধরণ ইত্যাদি বিভিন্ন কারনে বিমান টিকেটের মূল্য পরিবর্তন হয় নিয়মিত ভাবেই। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের এয়ার টিকেটও এর ব্যতিক্রম নয়। এখানে সাধারণ সময়ে ঢাকা থেকে দুবাই পর্যন্ত এয়ার টিকেটের মূল্য আলোচনা করা হল। বিভিন্ন অবস্থাভেদে এই মূল্য কম বা বেশি হতে পারে। কাজেই সবথেকে কমে বিমান টিকেট পেতে চাইলে যাত্রার আগে আগেই টিকেট অনলাইনের মাধ্যমে বুকিং করে রাখা ভালো। এছাড়া বিভিন্ন সময়ে অফারের মাধ্যমে ডিস্কাউন্ট পেতে চাইলে সবসময় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের অফিসিয়াল ওয়েবসাইটে চোখ রাখতে পারেন।

Dhaka to Dubai air ticket price Bangladesh Biman

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

ঢাকা থেকে দুবাই পর্যন্ত পৌঁছাতে প্রতিদিন এক বা একাধিক ফ্লাইট থাকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের। এর মধ্যে সরাসরি ফ্লাইটের সংখ্যাই বেশি। বেশ কিছু ট্রানজিট ফ্লাইটও রয়েছে তাদের। এছাড়া ইকোনমি এবং বিজনেস ক্লাস এই দুই ধরণের টিকেট আপনি কিনতে পারবেন। বিজনেস ক্লাসে থাকবে বাড়তি আরাম ও সুযোগ-সুবিধা, তাই বিজনেস ক্লাসের টিকেটের মূল্যও বেশি হয়ে থাকে। এছাড়া ইকোনমি এবং বিজনেস ক্লাসের টিকেটের মধ্যেও দুটি করে ভাগ রয়েছে সেভার এবং ফ্লেক্সি নামে। সেভার অপেক্ষাকৃত সাশ্রয়ী এবং ফ্লেক্সি বাড়তি সুযোগ-সুবিধাযুক্ত আসন।

👉 Dubai to Dhaka Flight Ticket Price

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ঢাকা টু দুবাই রুটে সরাসরি ফ্লাইটে সময় লাগবে ৫ ঘণ্টা ২৫ মিনিট। এই ফ্লাইটে আপনি সরাসরি দুবাই পৌঁছে যেতে পারবেন। সরাসরি ফ্লাইটের টিকেট মূল্য শুরু হয়েছে ৪৬,৫০০ টাকা হতে এবং ১ লাখ ১৬ হাজার টাকা পর্যন্ত মূল্যের টিকেট আপনি পাবেন। এই ফ্লাইটের ইকোনমি সেভার হচ্ছে সবথেকে সাশ্রয়ী টিকেট। এই টিকেটের মূল্য ৪৬,৫০০ টাকা বা তার আশেপাশে হয়ে থাকে।

ইকোনমি টিকেটের মধ্যেই কিছুটা বেশি সুবিধাযুক্ত ইকোনমি ফ্লেক্সি টিকেট পাবেন আপনি। এই টিকেটের মূল্য হয়ে থাকে ৭৯,০০০ টাকা বা এর কাছাকাছি। এছাড়া এই ফ্লাইটে বিজনেস ক্লাসের টিকেট রয়েছে দুই ধরণের। বিজনেস সেভার টিকেটের মূল্য শুরু ১,০৫,৫০০ টাকা থেকে। বিজনেস ফ্লেক্সি হচ্ছে সবথেকে প্রিমিয়াম ঘরানার টিকেট। এই টিকেটের মূল্য ১,১৬,০০০ টাকা বা এর আশেপাশে হয়ে থাকে। 👉 দুবাই থেকে ঢাকা বিমান ভাড়া | দুবাই টু ঢাকা টিকেটের দাম কত জানুন

এছাড়া চট্টগ্রামে ১ ঘণ্টা থেকে ৩ ঘণ্টা স্টপেজ দিয়ে এরপর সরাসরি দুবাই পৌঁছে দেবে এমন কিছু ফ্লাইট রয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের। এসব ফ্লাইটের টিকেট মূল্য কিছুটা কম হতে পারে। ইকোনমি সেভার নামের সবথেকে সাশ্রয়ী টিকেটের মূল্য এই ফ্লাইটে ৪৩,৫০০ টাকা কিংবা এর আশেপাশে। ইকোনমি ফ্লেক্সি টিকেটের মূল্য ৭৮,৫০০ টাকা বা এর আশেপাশেই থাকে। বিজনেস ক্লাসের দুই ধরণের টিকেটের মূল্যই এই ফ্লাইটে একইরকম। এক ঘণ্টা স্টপেজ দেয় বলে এই ফ্লাইটে দুবাই পৌঁছাতে আপনার সময় লাগবে ৭ ঘণ্টা ১৫ মিনিট। স্টপেজের সময় বেশি হলে এর বেশিও সময় লাগতে পারে আপনার।

টিকেট পাওয়ার উপায় ও অন্যান্য তথ্য

দুবাই একটি জনপ্রিয় ও চাহিদাসম্পন্ন রুট। কাজেই এই রুটে টিকেট পাওয়ার জন্য আগে থেকেই বুক করে রাখা উত্তম। টিকেট বুক করতে পারবেন আপনি বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের অফিসিয়াল ওয়েবসাইট বা অ্যাপ হতেই। এছাড়া বিভিন্ন থার্ড পার্টি বুকিং ওয়েবসাইট যেমনঃ গোজায়ান, ফ্লাইট এক্সপার্ট ইত্যাদি ব্যবহার করেও বুকিং সাড়তে পারেন।

টিকেট কেনার ক্ষেত্রে প্রথমেই দেখে নিতে হবে যে বিমানটি সরাসরি নাকি স্টপেজ দিয়ে আপনাকে দুবাই পৌঁছাবে। আপনার যদি দ্রুত পৌঁছাতে হয় তবে অল্প কিছু টাকা বেশি দিয়েই আপনি সরাসরি ফ্লাইট পাবেন। ঢাকা হতে যাওয়ার ক্ষেত্রে যদি অর্থ সাশ্রয় করতে চান তবে চট্টগ্রামে কিছুটা সময় অপেক্ষা করে কিছু সময় বেশি নিয়ে পৌঁছে যেতে পারেন। 👉 দুবাই টু চট্টগ্রাম টিকেটের দাম কত | দুবাই থেকে চিটাগং প্লেন টিকেট মূল্য

দুবাই রুটে সাধারণত বিমান বাংলাদেশ এয়ারলাইন্স তাদের অত্যাধুনিক ড্রিমলাইনার সিরিজের বিমান বোয়িং ৭৮৭-৮ এর মাধ্যমে ফ্লাইট পরিচালনা করে থাকে। ফলে এই ফ্লাইটে আপনি অত্যাধুনিক সব সেবা উপভোগ করতে পারবেন। সাশ্রয়ী মূল্যেই এই আধুনিক ফ্লাইটের সকল সেবা পাওয়া যাবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মাধ্যমে।

অর্থাৎ ঢাকা থেকে দুবাই পৌঁছাতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স হতে পারে আপনার প্রথম পছন্দ। কেননা অত্যাধুনিক সেবা ও আধুনিক বিমান নিয়ে বর্তমানে অনেক ভালো সেবা দিয়ে যাচ্ছে তারা। এছাড়া প্রায় প্রতিদিন তাদের ফ্লাইট থাকে জনপ্রিয় গন্তব্যসমূহে। তাই দুবাই যেতে হলে আগে থেকেই ফ্লাইটের সময় ও শিডিউল দেখে নিয়ে টিকেট বুকিং করে রাখতে পারেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,581 other subscribers

2 comments

    • আরাফাত বিন সুলতান Reply

      Thank you for your comment!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *