আইফোন ১৪ সবচেয়ে কম দামে পাওয়া যাচ্ছে যেখানে

অনেকেই মনে করে থাকেন ইউরোপ হচ্ছে সবথেকে বড় মোবাইল বাজার। তবে বিষয়টি মোটেও তেমন নয়। পৃথিবীর সবথেকে বড় মোবাইল বাজারের স্থান দীর্ঘদিন ধরে দখল করে আছে চীন। তাই সকল স্মার্টফোন ব্র্যান্ডই চীনের বাজারকে আলাদা গুরুত্ব দিয়ে থাকে। এবার চীনের বাজারে নিজেদের অবস্থান আরও শক্ত করতে অ্যাপল দিচ্ছে সবথেকে বড় ডিস্কাউন্ট।

চীনের বাজার সবথেকে বড় হলেও এখানে স্মার্টফোন ব্র্যান্ডগুলোর মধ্যে সবথেকে বেশি প্রতিযোগিতা দেখা যায়। চীনে স্যামসাং বা আইফোনের মতো বড় বড় স্মার্টফোন ব্র্যান্ড ছাড়াও আছে নিজেদের অনেক নামী ব্র্যান্ড। যেমনঃ শাওমি, অপো, ভিভো, রিয়েলমি, ওয়ানপ্লাস ইত্যাদি।

চায়নিজ ব্র্যান্ডগুলো খুব কম দামে অনেক ভালো ফিচারযুক্ত স্মার্টফোন বাজারে নিয়ে আসে নিয়মিত। তাই এদের সাথে পাল্লা দিয়ে অতি দামী ফোনগুলোকেও দাম কমাতে হয় ক্রেতাদের আকর্ষণ ধরে রাখতে। অর্থাৎ ক্রেতাদের হাতে অসংখ্য অপশন রয়েছে চীনের বাজারে। কাজেই চীনের বাজার মার্কিন যুক্তরাষ্ট্র বা ইউরোপ থেকে অনেকটাই আলাদা।

একারণেই অ্যাপলকে চীনের বাজারের জন্য আলাদা করে ভাবতে হয় নিয়মিত। ক্রেতাদের কাছে আকর্ষণ ফিরে পেতে তাই তারা এবার অনেক বড় ধরণের ডিস্কাউন্ট দিচ্ছে চীনের বাজারে। এর আগেও তারা আইফোন ১৪ এর ক্ষেত্রে বড় ডিস্কাউন্ট দিয়েছিল। বিভিন্ন প্রতিবেদন অনুযায়ী এই মূল্যছাড় এবার তারা আরও বড় করে নিয়ে আসছে লেটেস্ট আইফোন সিরিজের জন্য।

আইফোন ১৪ স্মার্টফোনে এবার দেয়া হয়েছে ১৭৪ ডলারের মূল্যছাড়। মাত্র কয়েক মাস আগেই অ্যাপল আইফোন ১৪ সিরিজটি বাজারে ছেড়েছে। ফলে লেটেস্ট এই ডিভাইসের জন্য এতো বড় ডিসকাউন্ট বেশ অবাক করার মতোই। প্রথম যখন চায়নার বাজারে আইফোন ১৪ ছাড়া হয় তখন এর দাম নির্ধারণ করা হয়েছিল ৫৯৯৯ ইউয়ান বা প্রায় ৮৭৩ ডলার। তবে বর্তমানে ডিভাইসটি রেকর্ড পরিমাণ কম দামে পাওয়া যাচ্ছে।

Iphone 14

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

সামনেই আইফোন ১৫ বাজারে আসবে, ফলে আইফোন ১৪ এর দাম বিভিন্ন স্থানে কিছুটা কমে আসাই স্বাভাবিক। অতীতে কয়েকবার ডিস্কাউন্টের পর আইফোন ১৪ এর দাম নেমে এসেছিল ৫১৪৯ ইউয়ানে। তবে সাম্প্রতিক এই নতুন ডিস্কাউন্টের পর এই দাম আরও নেমে পাওয়া যাচ্ছে মাত্র ৪৮০০ ইউয়ান বা প্রায় ৬৯৯ ডলারে। অর্থাৎ নতুন এই দাম প্রায় ১১৯৯ ইউয়ান বা ১৭৪ ডলার কম। বিশ্বের যে কোন স্মার্টফোন বাজারের জন্যই এটি আইফোন ১৪ এর সবথেকে কম মূল্য। কাজেই চীনের স্মার্টফোন ব্যবহারকারীরা নিজেদের ভাগ্যবান ভাবতেই পারেন! তবে আপনি আইফোনের দাম জেনে নিতে পারেন আমাদের দেশের জন্য আমাদের পোস্ট থেকে।

অনেক ব্যবহারকারী যারা অপেক্ষা করছিলেন আইফোন ১৫ বের হলে নতুন আইফোন নেবেন এবার তারা তাদের ভাবনা পরিবর্তন করে ফেলতে পারেন। যদিও এই দামে চীনের বাজারে আরও অনেক ফ্ল্যাগশিপ স্মার্টফোনের অপশন রয়েছে ক্রেতাদের হাতে। অনেক ব্যবহারকারী আশা করছেন এই দাম আরও কমে আসবে সামনে। মূলত কম দামে অনেক ভালো স্মার্টফোন চীনের বাজারে পাওয়া যায় বলেই এটি অ্যাপলের জন্য বাড়তি চিন্তার কারণ হয়ে উঠেছে। তাই চীনের বাজারে নিজেদের প্রতিষ্ঠিত করতে এরকম বিশাল ডিসকাউন্টের মাধ্যমে ক্রেতাদের আকর্ষণ করতে চাচ্ছে।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,569 other subscribers

1 Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *