দুইটি নতুন ওয়ানপ্লাস স্মার্টফোন এলো

ওয়ানপ্লাস ১০আর ও ওয়ানপ্লাস নর্ড সিই ২ লাইট ৫জি – এই দুইটি নতুন ফোন নিয়ে এসেছে ওয়ানপ্লাস। চলুন জেনে নেওয়া যাক সদ্য মুক্তি পাওয়া ফোন দুটি সম্পর্কে বিস্তারিত।

ওয়ানপ্লাস ১০আর – OnePlus 10R

ওয়ানপ্লাস ১০আর হলো গত সপ্তাহে চীনে মুক্তি পাওয়া, ওয়ানপ্লাস এইস এর গ্লোবাল ভার্সন। ফোনটি দুটি ব্যাটারি ও চার্জিং ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। ওয়ানপ্লাস ১০আর ফোনটির দুইটি ভ্যারিয়েন্টের ব্যাটারিতেই চমক রয়েছে। একটি ওয়ানপ্লাস ১০আর হলো ১৫০ওয়াট সুপারভুক এন্ডিউরেন্স এডিশন, যাতে ৪,৫০০মিলিএম্প এর ব্যাটারি ও ১৫০ওয়াট এর ইউএসবি-সি চার্জার রয়েছে। ১৫০ওয়াট এর চার্জার ব্যবহার করে ফোনটি মাত্র ১৭মিনিটে ১% থেকে ১০০% চার্জ করা যাবে।

অন্য ওয়ানপ্লাস ১০আর ভ্যারিয়েন্টটিতে ৮০ওয়াট সুপারভুক চার্জিং রয়েছে যার ব্যাটারি ৫,০০০মিলিএম্প এর। এই চার্জার দ্বারা এই ফোনটি ১% থেকে ১০০% চার্জ করা যাবে মাত্র ৩২মিনিটে। উভয় ওয়ানপ্লাস ১০আর ভ্যারিয়েন্টে কাস্টমাইজড স্মার্ট চার্জিং চিপ রয়েছে যা চার্জিংকে সুরক্ষা প্রদান করে।

ফাস্ট চার্জিং দ্বারা ফোনের ব্যাটারি ডিগ্রেড হয়ে যাবে বিষয়ে যারা চিন্তিত তাদের জন্য ওয়ানপ্লাস এই ফোনের ১৫০ওয়াট চার্জিং ভ্যারিয়েন্টে রেখেছে স্মার্ট ব্যাটারি হেলথ এলগরিদম ও হিলিং টেকনোলজি। এই প্রযুক্তি দ্বারা ফোনটি ১,৬০০টি চার্জ সাইকেল সম্পন্ন করার পরেও ৮০% ব্যাটারি হেলথ অবশিষ্ট থাকবে। ইন্ডাস্ট্রি স্ট্যান্ডার্ড মতে এই সংখ্যা ৮০০ সাইকেলের আশেপাশে থাকে।

ওয়ানপ্লাস ১০আর ফোনটিতে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০০-ম্যাক্স প্রসেসর ব্যবহার করা হয়েছে, যা একটি ওয়ানপ্লাস-এক্সক্লুসিভ চিপ। ওয়ানপ্লাস এর ভাষ্যমতে এই চিপের শক্তিশালী কর্টেক্স-এ৭৮ কোর ২.৮৫গিগাহার্জ পর্যন্ত পৌছাতে পারে যা সাধারণ চিপের ২.৭৫গিগাহার্জ ক্লক স্পিডের চেয়ে অনেরক ফাস্ট।

এই চিপসেট এর সাথে ৮জিবি ও ১২জিবি এলপিডিডিআর৫ র‍্যাম রয়েছে, আর স্টোরেজ হিসেবে ২৫৬জিবি পর্যন্ত ইউএফএস ৩.১ স্টোরেজ বেছে নেওয়ার সুযোয় থাকছে। এই ফোনে একটি বিল্ট-ইন ৩ডি প্যাসিভ কুলিভ সিস্টেম রয়েছে,  যা এখন পর্যন্ত ওয়ানপ্লাস ফোনের ক্ষেত্রে সবচেয়ে বড় কুলিং সিস্টেম।

ওয়ানপ্লাস ১০আর ফোনটিতে ৬.৭ইঞ্চির অ্যামোলেড স্ক্রিন থাকছে, যা ১২০হার্জ রিফ্রেশ রেট সাপোর্টেড। ফোনটির ডিসপ্লে ৬০হার্জ থেকে ৯০হার্জ পর্যন্ত, আবার প্রয়োজনে ১২০হার্জ পর্যন্ত রিফ্রেশ রেট প্রদান করতে পারে। এই ডিসপ্লেতে ৭৩০হার্জ এর টাচ রেসপন্স রেট রয়েছে।

ওয়ানপ্লাস ১০আর এ আছে ৫০মেগাপিক্সেল এর ট্রিপল ক্যামেরা সেটাপ। ৫০মেগাপিক্সেল এর মেইন সেন্সর এর পাশাপাশি ৮মেগাপিক্সেল এর ফিক্সড-ফোকাস আলট্রাওয়াইড ও ২মেগাপিক্সেল এর ম্যাক্রো ক্যামেরা রয়েছে ফোনটিতে। ফোনের ফ্রন্টে ১৬মেগাপিক্সেলের সেল্ফি ক্যামেরা রয়েছে।

ওয়ানপ্লাস ১০আর ফোনটি চলবে অ্যান্ড্রয়েড ১২ভিত্তিক অক্সিজেন ওএস ১২.১ দ্বারা। ওয়ানপ্লাস প্রতিশ্রুতি দিয়েছে এই ফোনে ৩টি মেজর OS আপডেট ও ৪বছরের সিকিউরিটি আপডেট পাওয়া যাবে।

ওয়ানপ্লাস ১০আর ফোনটির ৮০ওয়াট ভার্সন এর ৮জিবি র‍্যাম ও ১২৮জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট পাওয়া যাবে ৩৮,৯৯৯রুপি। অন্যদিকে ১২জিবি র‍্যাম ও ২৫৬জিবি স্টোরেজ ৮০ওয়াট ভ্যারিয়েন্ট এর ওয়ানপ্লাস ১০আর এর দাম ৪২,৯৯৯রপি। ১৫০ওয়াট ওয়ানপ্লাস ১০আর পাওয়া যাবে শুধুমাত্র ১২জিবি র‍্যাম ও ২৫৬জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে, যার দাম ৪৩,৯৯৯রুপি দামে।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

ওয়ানপ্লাস ১০আর - OnePlus 10R

একনজরে ওয়ানপ্লাস ১০আর এর স্পেসিফিকেশন

  • ডিসপ্লেঃ ৬.৭ইঞ্চি
  • প্রসেসরঃ মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০০-ম্যাক্স
  • র‍্যামঃ ৮জিবি / ১২জিবি
  • স্টোরেজঃ ১২৮জিবি / ২৫৬জিবি
  • মেইন ক্যামেরাঃ ৫০মেগাপিক্সেল ট্রিপল ক্যামেরা
  • ফ্রন্ট ক্যামেরাঃ ১৬মেগাপিক্সেল
  • ব্যাটারিঃ ৪,৫০০মিলিএম্প / ৫,০০০মিলিএম্প
  • চার্জিংঃ ৮০ওয়াট / ১৫০ওয়াট
  • আরো আছেঃ ফিঙ্গারপ্রিন্ট (ডিসপ্লের নিচে), ৫জি

ওয়ানপ্লাস নর্ড সিই ২ লাইট ৫জি – OnePlus Nord CE 2 Lite 5G

ওয়ানপ্লাস নর্ড সিই ২ এর ডাইমেনসিটি ৯০০ প্রসেসর এর পরিবর্তে ওয়ানপ্লাস নর্ড সিই ২ লাইট ৫জি ফোনটিতে স্থান পেয়েছে স্ন্যাপড্রাগন ৬৯৫ চিপ। ৬.৫৮ইঞ্চির এলসিডি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে ফোনটিতে যা আবার ১২০হার্জ রিফ্রেশ রেট সাপোর্টেড।

ওয়ানপ্লাস নর্ড সিই ২ লাইট ৫জি ফোনটির ব্যাকে ৬৪মেগাপিক্সেল ট্রিপল ক্যামেরা সেটাপ থাকলেও একটি মাত্র কার্যকরী সেন্সর রয়েছে এখানে। ৬৪মেগাপিক্সেল মেইন সেন্সরের পাশাপাশি দুইটি ২মেগাপিক্সেল এর হেল্পিং সেন্সর থাকছে এখানে। ১৬মেগাপিক্সেল সেল্ফি ক্যামেরা রয়েছে ফোনের ফ্রন্টে। ৫০০০মিলিএম্প ব্যাটারির ফোনটি ৩৩ওয়াট সুপারভুক চার্জিং সাপোর্ট করে।

ওয়ানপ্লাস নর্ড সিই ২ লাইট ৫জি ফোনটির ৬জিবি র‍্যাম ও ১২৮জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট এর দাম ১৯,৯৯৯রুপি। অন্যদিকে ৮জিবি র‍্যাম ও ১২৮জিবি স্টোরেজের ওয়ানপ্লাস নর্ড সিই ২ লাইট ৫জি এর দাম ২১,৯৯৯রুপি।

👉 বিভিন্ন মডেলের ওয়ানপ্লাস ফোনের দাম জানুন

কনজরে ওয়ানপ্লাস নর্ড সিই ২ লাইট ৫জি

একনজরে ওয়ানপ্লাস নর্ড সিই ২ লাইট ৫জি এর স্পেসিফিকেশন

  • ডিসপ্লেঃ ৬.৫৮ইঞ্চি
  • প্রসেসরঃ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫
  • র‍্যামঃ ৬জিবি / ৮জিবি
  • স্টোরেজঃ ১২৮জিবি
  • ব্যাক ক্যামেরাঃ ৬৪মেগাপিক্সেল ট্রিপল ক্যামেরা
  • ফ্রন্ট ক্যামেরাঃ ১৬মেগাপিক্সেল
  • ব্যাটারিঃ ৫,০০০মিলিএম্প
  • চার্জিংঃ ৩৩ওয়াট
  • আরো আছেঃ ফিঙ্গারপ্রিন্ট (ডিসপ্লের নিচে)

আপনার কাছে কেমন লেগেছে ওয়ানপ্লাস ১০আর ও ওয়ানপ্লাস নর্ড সিই ২ লাইট ৫জি ডিভাইস দুইটি? আমাদের জানান কমেন্ট সেকশনে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 6,953 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.