ওয়ানপ্লাসের নতুন সুলভ ফোনে ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা ও ৫জি

ওয়ানপ্লাস এই বছর তাদের আগের ফোনগুলোর নতুন ভার্সন বাজারে আনতে শুরু করেছে। আগের মডেলের বিভিন্ন ফোনগুলোর স্পেকেও এসেছে উন্নতি। তারই ধারাবাহিকতায় ওয়ানপ্লাসের বাজেট ফোনের সিরিজ নর্ড সিই লাইটের নতুন মডেল বাজারে এসেছে। আগের বছরের ওয়ানপ্লাস নর্ড সিই ২ লাইট মডেলের বেশ কিছু জায়গায় উন্নতি আনা হয়েছে নতুন ওয়ানপ্লাস নর্ড সিই ৩ লাইট মডেলে। মধ্যম বাজেটে ওয়ানপ্লাস এর অন্যতম সেরা ফোন হতে যাচ্ছে এটি।

এর আগে এই ফোনের সব স্পেকের তথ্যই অনলাইনে লিক হয়ে গিয়েছিল। অবশেষে নর্ড সিই ৩ লাইট মডেলটি অফিসিয়ালভাবে বাজারে আনল ওয়ানপ্লাস। বৈশ্বিক বাজারে এটি ওয়ানপ্লাসের সবথেকে সাশ্রয়ী ফোন হতে যাচ্ছে। ফোনটির মূল্য নির্ধারণ করা হয়েছে ৪০০ ডলারের নিচে।

আগের বছরের মডেল থেকে বেশ কিছু ভালো আপগ্রেড এসেছে নতুন এই মডেলে। সামনের ফুল এইচডি ডিসপ্লে আগের মতই এলসিডি প্যানেল হলেও ডিসপ্লের সাইজ বড় হয়েছে। ৬.৭২ ইঞ্চির বড় ডিসপ্লেতে আছে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সুবিধা। ফলে কনটেন্ট ওয়াচিং কিংবা সাধারণ ব্যবহারে স্মুথ অভিজ্ঞতা পাওয়া যাবে। ফোনের সবথেকে বড় আপগ্রেড বা উন্নতি এসেছে এর ক্যামেরা সেটআপে।

নর্ড সিই ২ লাইট মডেলের ৬৪ মেগাপিক্সেলের মূল ক্যামেরার স্থানে নতুন এই মডেলে দেয়া হয়েছে ১০৮ মেগাপিক্সেলের ক্যামেরা। নতুন এই ক্যামেরা থেকে আরও শার্প ও উন্নত ছবি পাওয়া যাবে। এছাড়া ২ মেগাপিক্সেলের ডেপথ ও ম্যাক্রো সেন্সর রয়েছে। আগের বছর ডেপথ সেন্সরের বদলে দেয়া হয়েছিলো একটি আল্ট্রা ওয়াইড লেন্স। ট্রিপল ক্যামেরা সেটআপের নতুন নর্ড সিই ৩ লাইট তাই আগের থেকেও ভালো ছবি তুলতে সক্ষম। সামনে রয়েছে আগের মতোই ১৬ মেগাপিক্সেলের একটি সেলফি ক্যামেরা।

ফোনের প্রসেসরে পরিবর্তন আসেনি। আগের বছরের মতোই এখানেও রয়েছে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৬৯৫ মডেলের ৫জি চিপসেট। ৬ ন্যানোমিটারের এই চিপ মধ্যম বাজেটের ফোনের জন্য বেশ শক্তিশালী। এছাড়া নর্ড সিই ৩ লাইটে পাওয়া যাবে ৮ জিবি মেমোরি। এছাড়া ১২৮ জিবি বা ২৫৬ জিবি স্টোরেজের দুটি আলাদা ভ্যারিয়েন্টে বাজারে এসেছে এটি।

Oneplus Nord CE 3 Lite

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

ফোনের চার্জিংয়েও উন্নতি এসেছে। আগের মতই ৫০০০ মিলিএম্পের বড় ব্যাটারি থাকলেও নতুন ৬৭ ওয়াটের ফাস্ট চার্জিং সুবিধা ফোনটিকে মাত্র ৩০ মিনিটেই ৮০% পর্যন্ত চার্জ করে ফেলতে পারবে। আগের মডেলে ৩৩ ওয়াটের ফাস্ট চার্জ সুবিধা ছিল। এছাড়া ফোনে ৩.৫ মিমি হেডফোন জ্যাকও রয়েছে বাড়তি আকর্ষণ হিসেবে। ফোনের স্পিকারটিও বেশ শক্তিশালী যেখানে ২০০% পর্যন্ত ভলিউম বাড়ানো সম্ভব।

এছাড়া ফোনের সিকিউরিটির জন্য ফেস আনলক, সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে। আই কমফোর্ট, ডার্ক মোডের মতো বিভিন্ন সফটওয়্যার ফিচারও পাওয়া যাবে ফোনটিতে। চাইলে মাইক্রো এসডি কার্ডও ব্যবহার করা যাবে এতে।

ইউরোপের বাজারে ফোনটির মূল্য ধরা হয়েছে ২৯৯ ইউরো বা প্রায় ৩৭১ ডলার। প্যাস্টেল লাইম ও ক্রোমাটিক গ্রে নামের দুটি কালারে পাওয়া যাবে নর্ড সিই ৩ লাইট মডেলটি। আজ থেকে ইউরোপের বাজারে ফোনটির জন্য প্রি-অর্ডার করা যাচ্ছে। ২০ এপ্রিল থেকে ফোনটি সবখানেই পাওয়া যাবে বলে জানিয়েছে ওয়ানপ্লাস। দেশের বাজারেও দ্রুত ফোনটি চলে আসবে বলে আশা করা যাচ্ছে।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,581 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *