শক্তিশালী ওয়ানপ্লাস এইস এলো 150W ফাস্ট চার্জিং ও 5G নিয়ে

চীনে মুক্তি পেলো ওয়ানপ্লাস এর নতুন একটি ফোন, ওয়ানপ্লাস এইস। এই নতুন ওয়ানপ্লাস ফোনটিতে রয়েছে ১৫০ওয়াট এর ফাস্ট চার্জিং সাপোর্ট। এছাড়াও এই ফোনে কাস্টম-ডিজাইন করা মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০০-ম্যাক্স প্রসেসর ব্যবহার করা হয়েছে যা মূলত গেমিং-নির্ভর একটি চিপসেট।

ওয়ানপ্লাস এইস ফোনটিতে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটাপ এর পাশাপাশি আরো রয়েছে ১২০হার্জ রিফ্রেশ রেট এর ডিসপ্লে। এছাড়া ফোনটিতে আরো রয়েছে অ্যান্ড্রয়েড ১২, ১২জিবি পর্যন্ত র‍্যাম ও ৫১২জিবি পর্যন্ত স্টোরেজ। চলুন জেনে নেওয়া যাক সদ্য মুক্তি পাওয়া এই ফোনটি সম্পর্কে বিস্তারিত।

ডিজাইন ও ডিসপ্লে

ডিজাইন এর দিক দিয়ে পূর্বের সব ওয়ানপ্লাস ডিভাইস থেকে বেশ আলাদা ওয়ানপ্লাস এইস। ফোনটির রিয়ার প্যানেলে ডুয়াল-টোন কালার স্কিম রয়েছে যা ভার্টিক্যাল লাইনের সাথে একসাথে দেখতে ওয়াটারফল এর মত লাগে। আবার ফোনের ব্যাক প্যানেলে বেশ সুন্দরভাবে স্থান পেয়েছে ক্যামেরা কাট-আউট। ফোনটির ওজন মাত্র ১৮৬গ্রাম।

ওয়ানপ্লাস এইস এর ফ্রন্টে রয়েছে ৬.৭ইঞ্চির ওলেড ডিসপ্লে, যার রেজ্যুলুশন ফুল এইচডি প্লাস। এই ডিসপ্লে ১২০হার্জ রিফ্রেশ রেট এর পাশাপাশি ৭২০হার্জ গেমিং টাচ স্যাম্পলিং রেট ও সাপোর্টেড। এই ডিসপ্লে এইচডিআর১০+ সাপোর্ট করে ও ব্রাইটনেস সর্বোচ্চ ১০০০নিটস পর্যন্ত যেতে পারে। 

পারফরম্যান্স

মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০০-ম্যাক্স প্রসেসরটি ওয়ানপ্লাস এইস ফোনটির অন্যতম আকর্ষণীয় ফিচার। এই নতুন প্রসেসরের সাথে থাকছে সর্বোচ্চ ১২জিবি এলপিডিডিআর৫ র‍্যাম ও ৫১২জিবি পর্যন্ত ইউএফএস ৩.১ স্টোরেজ। চিপসেটে থাকা গ্রাফিক্সের পাশাপাশি এই ফোনটিতে বাড়তি একটি গেমিং চিপ যুক্ত করা হয়েছে গেমের ফ্রেমরেট বুস্ট করতে।

ওয়ানপ্লাস এইস ফোনটির চলবে অ্যান্ড্রয়েড-১২ ভিত্তিক কালারওএস ১২ দ্বারা। চীনে বর্তমানে নতুন ওয়ানপ্লাস স্মার্টফোনগুলোতে অপো’র কালারওএস ব্যবহার হয়ে থাকে। তবে গ্লোবালি লঞ্চ করার পর একই ফোনে অক্সিজেন ওএস দেখা যায়। ওয়ানপ্লাস এইস ফোনটিতে ৫জি ও ইন-ডিসপ্লে ফিংগারপ্রিন্ট সুবিধা রয়েছে। এই ফোনে একটি লিনিয়ার মটোর ও ভ্যাপর চেম্বার রয়েছে যা দীর্ঘক্ষণ গেমিং সেশনে ফোনটিকে ঠান্ডা রাখবে। এছাড়া এই ফোনটিতে ওয়াইফাই ৬ই ও ব্লুটুথ ৫.২ সাপোর্ট রয়েছে।

ব্যাটারি

ওয়ানপ্লাস এইস ফোনটিতে ৪,৫০০মিলিএম্প এর ব্যাটারি রয়েছে যা বেশ সাধারণ। তবে এই ফোনটির ব্যাপারে যা অসাধারণ তা হলো এর ১৫০ওয়াট এর মাথানষ্ট সুপারভুক ফাস্ট চার্জিং। এই চার্জার দ্বারা মাত্র ১৭মিনিটে এই ফোন ০ থেকে ১০০% চার্জ করা যাবে। এছাড়া এই ফোনের ব্যাটারিতে TÜV Rheinland সার্টিফিকেশন রয়েছে, যার মনে হলো এই ফাস্ট চার্জিং সম্পূর্ণ নিরাপদ। ওয়ানপ্লাস দাবি করছে ৪বছর ব্যবহারের পরেও ফোনটির ৮০% ব্যাটারি হেলথ অবশিষ্ট থাকবে।

ক্যামেরা

ওয়ানপ্লাস এইস ফোনটিতে ৫০মেগাপিক্সেল এর মেইন ক্যামেরা সেন্সর এর পাশাপাশি ৮মেগাপিক্সেল এর আলট্রা-ওয়াইড ও ২মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর রয়েছে। এছাড়া ফোনের ফ্রন্টে রয়েছে ১৬মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। ফোনটির ব্যাক ক্যামেরা দ্বারা ৪কে রেজ্যুলুশন ৬০এফপিএস ভিডিও রেকর্ড করা যাবে।

একসেসরিজ

ওয়ানপ্লাস এইস ফোনটির সাথে একটি কুলিং ব্যাক ক্লিপ নিয়ে এসেছে ওয়ানপ্লাস, যার নাম ওয়ানপ্লাস ১৮ওয়াট ফ্রিজিং পয়েন্ট কুলিং ব্যাক ক্লিপ। এতে ডুয়াল-চ্যানেল ওভারক্লকিং কুলিং, আলট্রা-হাই থার্মাল কনডাকটিভিটি ম্যাটেরিয়াল ও সুপার স্ট্রেংথ হিট ডিসিপেশন ক্যাপাসিটি রয়েছে। এই কুলিং গিয়ার ব্যবহার করে গেমিং করলে টানা একঘন্টা গেমিং এর পরেও গড়ে ৫৯.১এফপিএস পাওয়া যাবে বলে দাবি করছে ওয়ানপ্লাস।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

শক্তিশালী ওয়ানপ্লাস এইস এলো 150W ফাস্ট চার্জিং ও 5G নিয়ে

👉 বিভিন্ন মডেলের ওয়ানপ্লাস ফোনের দাম জানুন

দাম

ব্ল্যাক ও লাইট ব্লু – এই দুইটি কালারে পাওয়া যাবে ওয়ানপ্লাস এইস। ফোনটির চীনা মডেলগুলোর দাম নিচে দেওয়া হলোঃ

  • ৮জিবি র‍্যাম + ১২৮জিবি স্টোরেজ – ২৪৯৯ইউয়ান / ৩৮৭ডলার
  • ৮জিবি র‍্যাম + ২৫৬জিবি স্টোরেজ – ২৬৯৯ইউয়ান / ৪১৮ডলার
  • ১২জিবি র‍্যাম + ২৫৬জিবি স্টোরেজ – ২৯৯৯ইউয়ান / ৪৬৫ডলার
  • ১২জিবি র‍্যাম + ৫১২জিবি স্টোরেজ – ৩৪৯৯ইউয়ান / ৫৪২ডলার

এই ফোনটিকে রিয়েলমি জিটি নিও ৩ এর কাছাকাছি অথবা রিব্র্যান্ডেড ভার্সন বলা যেতে পারে। উভয় ফোনের মধ্যেই রয়েছে প্রচুর মিল। আপনার কাছে কেমন লাগল ওয়ানপ্লাস এইস? কমেন্টে জানান!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 6,953 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.