বাংলাদেশে এলো আসুসের ডুয়াল স্ক্রিন ল্যাপটপ জেনবুক ডুয়ো সিরিজ

বাংলাদেশের বাজারে অফিসিয়ালি উন্মুক্ত হলো আসুস এর ডুয়াল স্ক্রিন ল্যাপটপ, আসুস জেনবুক ডুয়ো সিরিজ। জেনবুক প্রো ডুয়ো ইউএক্স৫৮১ এবং জেনবুক ডুয়ো ইউএক্স৪৮১ – এই দুই মডেলের ল্যাপটপ নতুন ধরনের কম্পিউটিং অভিজ্ঞতা দেবে ব্যবহারকারীদের।

জেনবুক প্রো ডুয়ো ল্যাপটপে দেয়া হয়েছে ১৫.৬ ইঞ্চি ফোরকে ওএলইডি টাচস্ক্রিন, আর জেনবুক ডুয়োতে পাচ্ছেন ১৪ ইঞ্চি ফুলএইচডি এলইডি ব্যাকলিট আইপিএস ডিসপ্লে। ডেভেলপার, ডিজাইনার, গেমার কিংবা পাওয়ার ইউজার- আপনি যেই হোন না কেন, আপনার জন্য যথেষ্ট কম্পিউটিং পাওয়ার রয়েছে ডিভাইসদুটিতে।

আসুস জেনবুক ডুয়ো ল্যাপটপ সিরিজের দুটি ল্যাপটপেই থাকছে দুটি করে স্ক্রিন, যার একটি প্রাইমারি ডিসপ্লে এবং অন্যটি সেকেন্ডারি ডিসপ্লে হিসেবে কিবোর্ড এরিয়ার সাথে যুক্ত। আসুস এই সেকেন্ডারি স্ক্রিনটির নাম দিয়েছে ‘স্ক্রিনপ্যাড’ যার পেছনের প্ৰযুক্তির নাম স্ক্রিনপ্যাড প্লাস। জেনবুক প্রো ডুয়ো মডেলের স্ক্রিনপ্যাডটি ৪কে রেজুলেশনের, এবং জেনবুক ডুয়োর স্ক্রিনপ্যাড “হাফ-হাইট” ফুল এইচডি।

উভয় মডেলের ক্ষেত্রেই পাচ্ছেন টাচস্ক্রিন স্ক্রিনপ্যাড। এই সেকেন্ডারি স্ক্রিন দ্বারা মাল্টিটাস্কিং আরও সুবিধাজনক হবে। আপনি চাইলেই মূল স্ক্রিন থেকে কোনো উইন্ডো সেকেন্ড স্ক্রিনে নিয়ে আসতে পারবেন। এছাড়া দুটি স্ক্রিন একই উইন্ডোর জন্যও ব্যবহার করতে পারবেন।

৯ম জেনারেশনের ইন্টেল কোর আই৯ প্রসেসর আর এনভিডিয়া জিফোর্স আরটিএক্স ২০৬০ গ্রাফিক্স ইঞ্জিন ব্যবহার করা হয়েছে জেনবুক প্রো ডুয়োর সবচেয়ে ক্ষমতাসম্পন্ন ভ্যারিয়েন্টে। এতে ৩২জিবি পর্যন্ত র‍্যাম বাড়িয়ে নেয়ার সুবিধাও থাকছে। আপনি চাইলে ২৫৬জিবি থেকে ১টিবি পর্যন্ত এসএসডি স্টোরেজের মডেল নিতে পারবেন।

অন্যদিকে অধিক বহনযোগ্য জেনবুক ডুয়োতে থাকছে ১০ম জেনারেশনের ইন্টেল কোর আই৭/কোর আই ৫ সিপিইউ ও এনভিডিয়া এমএক্স২৫০ গ্রাফিক্স ইঞ্জিন। দুইটি ল্যাপটপেই অপারেটিং সিস্টেম হিসেবে থাকছে উইন্ডোজ ১০।

দুইটি মডেলের ল্যাপটপেই থাকছে ওয়াইফাই ৬, যা উন্নত ওয়্যারলেস কানেক্টিভিটি প্রদান করবে। আসুস বলছে, জেনবুক প্রো ডুয়ো ল্যাপটপটিতে সাড়ে ৭ ঘন্টা পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ পাওয়া যাবে, অপর দিকে জেনবুক ডুয়ো আপনাকে ২২ ঘন্টা পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ দেবে। জেনবুক প্রো ডুয়োর ওজন ২.৫ কেজি, ও জেনবুক ডুয়োর ওজন ১.৫ কেজি।

বাংলাদেশের বাজারে জেনবুক প্রো ডুয়ো ল্যাপটপের দাম শুরু হবে ২ লাখ ৮০ হাজার টাকা থেকে। জেনবুক ডুয়ো মডেলের সর্বনিম্ন দাম হবে ১ লাখ ৫ হাজার টাকা। ডিভাইসগুলো পাওয়া যাবে গ্লোবাল ব্র্যান্ডের নিজস্ব ও অনুমোদিত বিক্রয় কেন্দ্রসমূহে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 3,431 other subscribers

Comments