আসুস গেমিং ফোন ROG 7 সিরিজ এলো চোখ ধাঁধানো ফিচার নিয়ে

মোবাইল গেমারদের কাছে আরওজি ফোন রীতিমতো স্বপ্নের ডিভাইসের নাম। এবার চলে এলো আসুস এর গেমিং স্মার্টফোন লাইন-আপ এর নতুন ফোন ROG Phone 7 সিরিজ। এই বছরের আরওজি ফোনে কোনো ধরনের “প্রো” মডেল থাকছেনা। এর পরিবর্তে এসেছে আরওজি ফোন ৭ আলটিমেট যাতে সর্বোচ্চ লেভেলের পারফরম্যান্স দেখা যাবে। চলুন জেনে নেওয়া যাক সদ্য মুক্তি পাওয়া আরওজি ফোন ৭ ও আরওজি ফোন ৭ আলটিমেট সম্পর্কে বিস্তারিত।

আরওজি ফোন ৭ স্পেসিফিকেশন

আসুস আরওজি ফোন ৭ এর উভয় মডেল দেখতে অনেকটা এর আগের মডেলের মতই, তবে এসেছে ছোট কিছু পরিবর্তন। ৬.৭৮ইঞ্চি ১৬৫হার্জ রিফ্রেশ রেটের ফুলএইচডি+ এমোলেড ডিসপ্লে থাকছে এই ফোনে। ১,৫০০নিট এর পিক ব্রাইটনেস পাওয়া যাবে এই ফোন দুইটিতে।

আরওজি ফোন ৭ এর ফ্যান্টম ব্ল্যাক ও স্টোর্ম হোয়াইট কালারে টু-টোন ফিনিশ রয়েছে। রয়েছে Aura RGB ROG ‘fearless eye’ লোগো যাতে ৮টি লাইটিং প্রিসেট ও ১৬মিলিয়ন কালার সাপোর্ট রয়েছে।

আরওজি ফোন ৭ আলটিমেট শুধুমাত্র হোয়াইট কালারে পাওয়া যাবে। গতবছরের আরওজি ফোন ৬ডি আলটমেটে থাকা AeroActive Portal থাকছে আরওজি ফোন ৭ আলটিমেটে যা স্ট্যান্ডার্ড মডেলের চেয়ে এর বাড়তি ফিচার। এর সাহায্যে AeroActive Cooler এসেসরিজ ব্যবহার করা যায়। রয়েছে ২ইঞ্চি ROG Vision রিয়ার ডিসপ্লে যাতে চার্জ লেভেল, নোটিফিকেশন, সময়, ইত্যাদি দেখা যায়। উভয় ফোনেই প্রোগ্রামেবল আলট্রাসনিক শোল্ডার বাটন ও আইপি৫৪ স্প্ল্যাশ রেসিস্ট্যান্স রেটিং রয়েছে।

আরওজি ফোন ৭ সিরিজের ক্যামেরা হার্ডওয়্যার অনেকটা আরওজি ফোন ৬ সিরিজের সাথে মিলে, তবে এখানে ক্যামেরা পারফরম্যান্সে উল্লেখযোগ্য উন্নতি এসেছে। ৫০মেগাপিক্সেল এর প্রাইমারি সেন্সর এর সাথে এই ফোনে রয়েছে ১৩মেগাপিক্সেল আলট্রাওয়াইড ক্যামেরা ও ৫মেগাপিক্সেল ম্যাক্রো শ্যুটার।

RAW সুপার রেজ্যুলেশন ও AI segmentation এর মত ফিচার এর কল্যাণে ইম্প্রুভড ইমেজ কোয়ালিটি চোখে পড়বে নতুন আরওজি ফোন ৭ সিরিজে। ফোনের ফ্রন্টে রয়েছে ৩২মেগাপিক্সেল এর সেল্ফি ক্যামেরা।

৬৫ওয়াট এর হাইপারচার্জ সুবিধার পাশাপাশি ৬০০০মিলিএম্প এর বিশাল ব্যাটারি থাকছে এই ফোনে। এই চার্জার দ্বারা এই ফোনগুলো শূন্য থেকে পুরোপুরি চার্জ করতে ১ঘন্টার আশেপাশে সময় লাগে।

গত বছরের মডেলের চেয়ে আসুস আরওজি ফোন ৭ এর ক্ষেত্রে সবচেয়ে বড় আপগ্রেড হলো এর চিপসেট। এই বছরের আরওজি ফোন ৭ সিরিজে চিপসেট রয়েছে কোয়ালকম এর লেটেস্ট ও গ্রেটেস্ট স্ন্যাপড্রাগন ৮ জেন ২। এছাড়া এখানে আসুস এর নিজস্ব X Mode রয়েছে যা পারফরম্যান্স ও পাওয়ার কনসামশন ব্যালেন্স করে নির্দিষ্ট গেমের ক্ষেত্রে অসাধারণ পারফরম্যান্স প্রদান করতে পারে।

Asus ROG Phone 7 series

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

আরওজি ফোন ৭ দাম

এবার আরওজি ফোন ৭ সিরিজের দাম সম্পর্কে জেনে নেওয়া যাক। আরওজি ফোন ৭ এর ১৬জিবি র‍্যাম ও ৫১২জিবি স্টোরেজ ভ্যারিয়ান্ট এর দাম ৯৯৯পাউন্ড। অন্যদিকে একই র‍্যাম ও স্টোরেজ ভ্যারিয়ান্টের আরওজি ফোন ৭ আলটিমেট এর দাম ১,১৯৯পাউন্ড।

ইউরোপের বাজারে আরওজি ফোন ৭ এর একটি ১২জিবি র‍্যাম ও ২৫৬জিবি স্টোরেজ ভ্যারিয়ান্ট রয়েছে যার দাম ৯৯৯ইউরো। ১৬/৫১২জিবি ভ্যারিয়ান্ট এর দাম ১,১৯৯ইউরো। একই র‍্যাম ও স্টোরেজের আরওজি ফোন ৭ আলটিমেট এর দাম ইউরোপে ১,৩৯৯ইউরো।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,573 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *