পৃথিবীর সবচেয়ে হালকা ১৪” ল্যাপটপ আনলো আসুস

বিজনেস ফ্লাগশিপ ক্যাটাগরির ল্যাপটপ হিসেবে দুইটি নতুন ল্যাপটপ বাজারে এনেছে আসুস। আসুসের মতে এটি বিশ্বের সব থেকে হালকা ১৪ ইঞ্চির ল্যাপটপ। এক্সপার্টবুক বি৯ নামের এই নতুন মডেলের ল্যাপটপের ওজন মাত্র ৮৮০ গ্রাম এবং এটি মাত্র ১৪.৯ মিমি পাতলা।

আসুস এই ল্যাপটপ বাজারে এনেছে ব্যবসায়ী এবং প্রফেশনালদের জন্য, যারা তাদের দৈনন্দিন অফিসিয়াল কাজে খুব সহজেই এই ল্যাপটপ বহন করতে পারবে। পারফর্মেন্স বা স্থায়িত্ব কোনকিছুর ক্ষেত্রেই আসুস ছাড় দেয় নি এই ল্যাপটপে। আধুনিক প্রযুক্তি ব্যবহার করে মাত্র ১৪ ইঞ্চির মধ্যেই তারা সেরা কনফিগারেশনের এই ল্যাপটপ নিয়ে এসেছে।

এক্সপার্টবুক বি৯ ল্যাপটপে আসুস ব্যবহার করেছে ১২তম জেনারেশনের হাই এন্ড মডেলের ইন্টেল কোর আই৭ ১২৫৫ইউ সিপিইউ, সাথে ইন্টেল আইরিস এক্সই মডেলের গ্রাফিক্স। ১৬ গিগাবাইট র‍্যাম, ১ টেরাবাইট এনভিএমই এসএসডি অথবা ৩২ গিগাবাইট র‍্যাম, ২ টেরাবাইট এনভিএমই এসএসডি; এই দুটি মডেলে পাওয়া যাচ্ছে ল্যাপটপটি।

ডিসপ্লেতে লেটেস্ট ন্যানোএজ টেকনোলোজির সূক্ষ্ম বেজেলের ফুল এইচডি ১৪ ইঞ্চির ডিসপ্লে ব্যবহার করেছে আসুস। দেয়া হয়েছে ম্যাগনেসিয়াম এলয়ের বডি, যা ল্যাপটপটিকে হালকা করেছে। কানেক্টিভিটির ক্ষেত্রে আছে লেটেস্ট ওয়াইফাই ৬ই এবং ব্লুটুথ ৫.২। পোর্টস হিসেবে দেয়া হয়েছে একটি ইউএসবি ৩.২ টাইপ এ জেনারেশন ২ পোর্ট, দুইটি থান্ডারবোল্ট ৪ পোর্ট এবং একটি এইচডিএমআই পোর্ট। সিকিউরিটির দিকেও নজর রেখেছে আসুস।

এই ল্যাপটপে থাকছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, টিপিএম ২.০ চিপ, কেন্সিংটন লক; ওয়েবক্যামে থাকছে প্রাইভেসি শিল্ড। 

পৃথিবীর সবচেয়ে হালকা ১৪" ল্যাপটপ আনলো আসুস

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

বিজনেস ট্রিপ বা অফিসে যেন সারাদিন ব্যবহার করা যায় তাই আসুস এতে বড় ব্যাটারি ব্যবহার করেছে। সাথে আছে ফাস্ট চার্জ সুবিধা যার মাধ্যমে মাত্র ৩৯ মিনিটেই ৬০% চার্জ হয়ে যাবে এই ল্যাপটপে। আসুসের মতে এতে মিলিটারি গ্রেডের স্থায়িত্ব দেয়া হয়েছে যা ল্যাপটপটি দীর্ঘদিন ধরে ব্যবহার করতে সাহায্য করবে।

এর অন্যান্য ফিচারের মধ্যে আছে হারমান-কারডনের প্রযুক্তির স্পিকার, ব্যাকলিট কীবোর্ড, টাচপ্যাড নাম্বারপ্যাড ইত্যাদি। ল্যাপটপটি লেটেস্ট উইন্ডোজ ১১ অপারেটিং সিস্টেম নিয়ে বাজারে এসেছে। বর্তমানে ল্যাপটপটির দুটি মডেল পাওয়া যাচ্ছে মার্কিন যুক্তরাষ্ট্রের বাজারে যার দাম শুরু হয়েছে ১৮৪০ ডলার বা ১ লাখ ৯৬ হাজার টাকা থেকে।

👉 ভিডিওঃ ল্যাপটপ কেনার সময় যা খেয়াল রাখতে হবে

👉 আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে সাথেই থাকুন। এখানে ক্লিক করে সাবস্ক্রিপশন কনফার্ম করুন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,813 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.