উইন্ডোজ ১০ এর জন্য জরুরি সতর্কতা বার্তা মাইক্রোসফটের

Windows 10 21H1 এর এন্ড অফ সার্ভিস (ইওএস) এর তারিখ চলতি বছরের ডিসেম্বরের ১৩ তারিখ। এর মানে হলো উক্ত উইন্ডোজ ভার্সনে আর সিকিউরিটি আপডেট প্রদান করা হবেনা। আপনি যদি এই উইন্ডোজ ভার্সনের কোনো একটি ব্যবহার করে থাকেন, তবে কোনো ধরনের সাইবার বা ম্যালওয়ার অ্যাটাক থেকে পিসিকে রক্ষা করতে যত দ্রুত সম্ভব উইন্ডোজ আপডেট করুন।

মাইক্রোসফট জানিয়েছে উইন্ডোজ ১০ কনজ্যুমার ডিভাইস ও নন-ম্যানেজ বিজনেস ডিভাইসে অটোমেটিক ফিচার আপডেট করা হবে যাতে এসব ডিভাইস নিরাপদ রাখা যায়। এর মানে হলো যেকোনো ধরনের ক্রিটিক্যাল সিকিউরিটি ও ইকোসিস্টেম হেলথ সম্পর্কিত আপডেট উল্লেখিত ডিভাইসসমূহে পৌঁছে যাবে।

এই ইওএস আপডেট পরবর্তী মাস থেকে উইন্ডোজ ১০ 21H1 এর সকল এডিশনের ক্ষেত্রে কার্যকর হতে যাচ্ছে। এর মধ্যে রয়েছে Windows 10 Enterprise, version 21H1; Windows 10 Enterprise multi-session, version 21H1; Windows 10 Education, version 21H1; Windows 10 IoT Enterprise, version 21H1; Windows 10 Home, version 21H1; Windows 10 Pro, version 21H1; Windows 10 Pro Education, version 21H1; ও Windows 10 Pro for Workstations, version 21H1 এই ভার্সনগুলো।

অর্থাৎ উল্লেখিত ভার্সনে আপনার উইন্ডোজ কম্পিউটার ব্যবহার করলে খুব শীঘ্রই আপডেট করে নিতে হবে। যেসব ব্যবহারকারীর জন্য এই নিয়ম প্রযোজ্য তাদের উইন্ডোজ ১০ সিস্টেম এর লেটেস্ট আপডেট ডাউনলোড করতে হবে ও কোনো সমস্যা হওয়ার আগে উইন্ডোজ ১১ তে আপডেট করতে হবে। তবে যারা Windows 10, version 20H2 বা তার পরের ভার্সন ব্যবহার করছেন তারা Settings > Update & Security > Windows Update > Check for updates অপশনে গিয়ে আপডেট এসেছে কিনা তা চেক করতে পারবেন।

যেহেতু মাইক্রোসফট এর প্রধান লক্ষ্য বর্তমানে উইন্ডোজ ১১, তাই নতুন কোনো ধরনের ফিচারের আশা করে লাভ নেই। উইন্ডোজ ১০ থেকে উইন্ডোজ ১১ তে আপডেট সম্পর্কিত সকল জরুরি গাইড নিচে লিংক করা রয়েছে।

উইন্ডোজ ১০ এর জন্য জরুরি সতর্কতা বার্তা মাইক্রোসফটের

👉 উইন্ডোজ ১১ ইনস্টল করার নিয়ম (নতুন ও পুরাতন পিসিতে)

👉 উইন্ডোজ ১০ এবং উইন্ডোজ ১১ এর মধ্যে পার্থক্য কি? কোনটি বেশি ভাল?

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,629 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.