‘ভাসমান ডেটা সেন্টার’ রহস্য নিয়ে মুখ খুলল গুগল!

By -

google fdcকিছুদিন আগে গুগলের দুটি ভাসমান স্থাপনা নিয়ে প্রযুক্তি বিশ্বে হইচই পড়ে গিয়েছিল। সিনেটের একটি অনুসন্ধানী প্রতিবেদনে বিশাল আকৃতির ঐ স্থাপনাদুটিকে “ভাসমান ডেটা সেন্টার” বলে সন্দেহ করা হয়েছিল। তখন এ ব্যাপারে আনুষ্ঠানিক কোন মন্তব্য করেনি গুগল।

কিন্তু শেষ পর্যন্ত মুখ খুলেছে ওয়েব জায়ান্ট। প্রথম দিকে স্থাপনা দুটির মালিকানা নিয়েও কিছুটা ধোঁয়াশা ছিল। কিন্তু এখন গুগল স্বীকার করছে যে সেগুলো তাদের এবং এগুলোকে “নতুন প্রযুক্তি” সম্বন্ধে জানার উপকরণ হিসেবে ব্যবহার করা হবে। তবে ভবিষ্যতে এই পরিকল্পনা পরিবর্তনও হতে পারে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 1,213 other subscribers

কিন্তু এতেও পুরো রহস্য উন্মোচিত হয়নি। কেননা, আপাতত স্থাপনাগুলোর মালিকানার ব্যাপারে নিশ্চিত হওয়া গেলেও এর কাজ কিন্তু প্রকাশ করেনি সার্চ কোম্পানিটি। তাই এখানে আসলেই ডেটা সেন্টার হবে, নাকি অন্য কিছু থাকবে তা পরিষ্কার না।

এদিকে সরকারী কর্তৃপক্ষের সাথে উক্ত দুই স্থাপনার ব্যাপারে গোপনীয়তা চুক্তি করেছে গুগল। অর্থাৎ প্রশাসনও এগুলোর ব্যাপারে কোন তথ্য প্রকাশ করবেনা।

প্রযুক্তির সব তথ্য জানতে ভিজিট করুন www.banglatech24.com সাইট। নতুন পোস্টের নোটিফিকেশন ইমেইলে পেতে এই লিংকে গিয়ে ফ্রি সাবস্ক্রাইব করুন!

 
Advertisements

Comments

1 Comment to ‘ভাসমান ডেটা সেন্টার’ রহস্য নিয়ে মুখ খুলল গুগল!

Leave a Reply