এবার স্মার্ট টেবিল লাইট তৈরি করলো গুগল!

এখন পর্যন্ত ফোন থেকে শুরু করে ল্যাপটপ, এমনকি স্পিকার পর্যন্ত তৈরী করেছে গুগল। এবার গুগল তৈরি করল নিজস্ব ডিজাইন ও ইঞ্জিনিয়ারিংযুক্ত স্মার্ট লাইট, যার নাম রাখা হয়েছে “dLight”। চলুন জেনে নেওয়া যাক গুগল এর বিশেষ স্মার্ট টেবিল লাইট, ডিলাইট সম্পর্কে।

গুগল এর ডিজাইনার, বেন গোল্ড প্রথম এই স্মার্ট লাইট সম্পর্কে টুইট করে জানান। ডিলাইট শব্দের মানে হলো “delight” এবং/অথবা “দ্যা লাইট” অর্থাৎ নেমিং এর ক্ষেত্রে গুগল এর মিনিমাল এপ্রোচ এখানেও বিদ্যমান।

সার্কুলার বেস এর একটি লাইট “T” শেপ এর একটি পোলে অ্যাটাচড রয়েছে এই স্মার্ট টেবিল লাইটে। লাইটটি নিচের দিকে বা সামনের দিকে মুখ করে ব্যবহার করা যাবে। 

ডিলাইট স্মার্ট লাইট এর এমন ডিজাইন দেখে বুঝাই যাচ্ছে এটির মূল লক্ষ্য হচ্ছে ভিডিও কল এর জন্য যথেষ্ট লাইটিং প্রদান করা। গুগল অ্যাসিস্ট্যান্ট ভয়েস কমান্ড দ্বারা নিয়ন্ত্রণ করা যায় এই স্মার্ট লাইট।

এবার স্মার্ট টেবিল লাইট তৈরি করলো গুগল!
গুগলের স্মার্ট টেবিল লাইট “dLight”

আবার অন্যসব লাইট বালব এর মতো গুগল হোম অ্যাপেও এই স্মার্ট লাইট তালিকাভুক্ত থাকে। তবে এই স্মার্ট ল্যাম্পে থাকছেনা কোনো ধরনের মাইক্রোফোন। এটি গুগল হোমের সাথে সংযুক্ত হয়ে ভয়েস কমান্ড দ্বারা চালিত হতে পারবে।

প্রাপ্ত ছবিতে টেবিল লাইটটির পাওয়ার ক্যাবল দেখা যায় না, কারণ এতে রয়েছে একটি ইউএসবি-সি পোর্ট। এছাড়াও এই স্মার্ট লাইটটি ওটিএ ফার্মওয়্যার আপডেট পেয়ে থাকে যার মাধ্যমে ভবিষ্যতে নতুন ফিচার যুক্ত হতে পারবে এতে।

ডিভাইসটির FCC রিপোর্ট (2AVY2GED7) অনুসারে 802.11b/g/n সাপোর্ট করে লাইটটি। এইচসিসি (HCC) টেলিট্রন টেকনোলজি তৈরী করেছে এই স্মার্ট লাইট।

ডিলাইটে ২৪ভোল্ট ইনপুট ও ১৪ওয়াটের রেটেড পাওয়ার রয়েছে। এমনকি “Hey Google” অ্যাসিস্ট্যান্ট লোগোও বিদ্যমান লাইটটিতে।  কিউআর কোড এর মাধ্যমে সহজে সেট-আপ করা যাবে এটি।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

এই স্মার্ট ল্যাম্প গুগল এর ইন্টারনাল টিম তৈরী করেছে, শুধুমাত্র গুগল এর কর্মকর্তা-কর্মচারীদের জন্য। শুধুমাত্র গুগল এর কর্মীরা এই গ্যাজেটটি নিতে পারবেন। শুধুমাত্র গুগলারদের জন্য তৈরী বলে সম্ভবত এই স্মার্ট লাইট কিনতে পারবেন না সাধারণ কনজ্যুমারগণ। বেন গোল্ডের টুইট থেকে এমনটিই জানা যায়।

পিক্সেল বাডস এর পাশাপাশি কর্মীদের জন্য সাধারণ দেখতে ওভার-দ্যা-ইয়ার হেডফোন তৈরী করেছিলো গুগল। তবে এই নতুন স্মার্ট টেবিল লাইট গুগল-অনলি প্রোডাক্টের চেয়ে আরো দারুণ কিছু।

কেমন লাগল গুগলের স্মার্ট টেবিল ল্যাম্প? আপনি কি এটি পেতে ইচ্ছুক? হয়ত শীঘ্রই এর মত দেখতে কোনো লাইট বাজারে খুঁজে পাবেন যা গুগল দ্বারা নির্মিত নয়!

👉 আইফোনের মত দেখতে হারমোনিওএস চালিত ফোন লঞ্চ হল চীনে

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,069 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.