বন্ধ এন্ড্রয়েড ফোন খুঁজে পাওয়ার উপায় নিয়ে যা জানা গেলো

আপনার এন্ড্রয়েড ফোন যদি হারিয়ে ফেলেন ও বন্ধ থাকে, তাহলে এটি খুঁজে বের করার তেমন একটা উপায় নেই। অ্যান্ড্রয়েড ফোনের লোকেশন ট্র্যাক করার একাধিক উপায় থাকলেও ফোন বন্ধ থাকা অবস্থায় এর মধ্যে কোনোটিই কাজ করেনা। এইক্ষেত্রে শুধুমাত্র সর্বশেষ লোকেশন এর উপর ভিত্তি করে আগাতে হয়। যদিও আইফোন বন্ধ থাকলেও খুঁজে বের করা সম্ভব

তবে ভালো বিষয় হচ্ছে এই ব্যাপারটি খুব শীঘ্রই বদলাতে যাচ্ছে। 91Mobiles এর Kuba Wojciechowski এর সুবাদে কিছু কোড ঘাটাঘাটি করে ধারণা করা হচ্ছে গুগল ফাইন্ড মাই ডিভাইস এর নতুন একটি ফিচার নিয়ে কাজ করছে। এটি হবে হার্ডওয়্যার লোকেশন টুল যা ফোন বন্ধ থাকা অবস্থাতেও ঠিকই কাজ করবে।

ফিচারটি শুনতে বেশ পরিচিত লাগছে না? এর কারণ হলো ইতিমধ্যে বেশ কিছু মডেলের আইফোনে সুবিধাটি রয়েছে। আইফোনে বেশ কয়েক বছর ধরেই ফোন বন্ধ থাকা অবস্থায় লোকেশন ট্র্যাক করার ফিচারটি রয়েছে।

কিভাবে কাজ করবে এই ফিচার, আপনি জিজ্ঞেস করতে পারেন। মূলত ফাঁস হওয়া কোড থেকে জানা গিয়েছে ফোনে থাকা ব্লুটুথ হার্ডওয়্যার ফোন বন্ধ থাকা অবস্থাতেও ঠিকই কাজ করবে। এর সাথে যখন আলট্রাব্যান্ড (UWB) প্রযুক্তি সংযুক্ত করা হবে তখন গুগল এর সার্ভার অনেক হাই লেভেলের অ্যাকুরেসি দ্বারা ফোনের লোকেশন পিনপয়েন্ট করতে পারবে, এমনকি ফোন যখন অফ থাকবে তখনও।

এই ফিচার ঠিকভাবে কাজ করতে হলে অবশ্যই ফোনের হার্ডওয়্যার এমনভাবে কাজ করতে হবে যাতে ব্লুটুথ সবসময় চালু থাকে। তবে এখনো জানা যায়নি কোন কোন এন্ড্রয়েড ফোনে এই ফিচার সাপোর্ট করবে। আসলেই এই ফিচার এন্ড্রয়েডে আসছে কিনা সে সম্পর্কেও কিছু জানা যায়নি।

android phone location tracking while switched off

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

তবে ধারণা করা যায় যে পিক্সেল ৮ সিরিজে হয়ত আমরা এমন কিছু প্রথম দেখতে পাবো, এরপর অন্যান্য নতুন এন্ড্রয়েড ফোনগুলোতে ধীরে ধীরে এই ফিচার পৌঁছে যাবে। আমাদের পোস্ট থেকে হারানো এন্ড্রয়েড ফোন খুঁজে পাওয়ার উপায় জেনে নিন।

বলে রাখা ভালো গুগল ইতিমধ্যে “grogu” কোডনেইম এর একটি এয়ারট্যাগ কম্পিটিটর প্রযুক্তি নিয়ে কাজ করছে বলে শোনা যাচ্ছে। এই খবরের সাথে ফোন অফ থাকা অবস্থায় ফাইন্ড মাই ডিভাইস কাজ করার ফিচারটি যদি চলে আসে তবে ধারণা করা যায় খুব শীঘ্রই আমরা এই প্রযুক্তির বাস্তবায়ন দেখতে যাচ্ছি। 

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,561 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *